অনেক দিন পর কলেজ যাওয়া

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সকলেই ভালো ও সুস্থ আছেন। আমিও ভালো ও সুস্থ আছি আপনাদের দোয়ায়। বেশ কিছু দিন ধরা বৃষ্টির কোন দেখা নেই। জানিনা কবে
বৃষ্টি হবে। এদিকে এত গরম পড়েছে বাহিরে বের হওয়া যায় না।
এইদিকে এইচএসসি পরীক্ষা শুরু হলে আমাদের কলেজ বন্ধ দেয়। গতকাল কলেজ খুলল।স্যার বলল প্রথম দিন সবাই কলেজে আসবে। আমরা যারা টিউশন করি তারা সবাই ঠিক করলাম কলেজ যাব।

আসলেই শিক্ষা জীবন টা অনেক সুন্দর ও মজাদার। বড়রা বলে এ জীবন এর প্রতিটা সময় উপভোগ করতে। কারণ এমন সময় আর ফিরে পাওয়া যাবে না। যাই হোক সকাল ৬ টায় উঠে রেডি হয়ে ৬:৩০ বের হয়ে গেলাম। কলেজ কিংবা টিউশন না থাকলে
এত সকালে উঠা হয় না। সকালের সুন্দর মিষ্টি রোদ প্রকৃতি দেখতে দেখতে পৌঁছে গেলাম স্টেশন।

ট্রেনের ভীর কলার ডালি, মুরগীর ডালি, ফেরিওয়ালা চেঁচাচ্ছে সে এক শিহরন জাগানো অভিজ্ঞতা। কলেজ গিয়ে কোনো মতে প্রথম ক্লাস করলাম। করেই গেলাম ক্যান্টিন কফি আর সিঙ্গাড়া
দিয়ে ছোট করে পার্টি।


তারপর সবার শুরু হলো ছবি তোলা। যে যেমন ভাবে পারে ছবি
তুলি।কিন্তু এত গরম ছিল যে সবাই খুব ক্লান্ত হয়ে যাচ্ছিলাম।

Uploading image #11...
এদিকে আমার বন্ধু আমার জন্য আমার পছন্দের ফুল কাঠ গোলাপ এনেছিল।

এভাবে শেষ ক্লাসে হাজিরা দিয়ে গেলাম বাসের কাছে। আমাদের চারজন এর স্টুডেন্ট বাসে জায়গা হলো না। অবশেষে শিক্ষক দের বাসে বগুড়া আসলাম । আমি বসেছিলাম ইন্জন এর উপর এদিকে রোদ সরাসরি আমার মুখে সেই সাথে চিপাচিপি ও গরম
একদম নাজেহাল অবস্থা। সব বন্ধুদের বাসা বগুড়া তে তাই তারা সস্তি পেলেও আমাকে আর এক ঘন্টা জার্নি করে বাসায় আসতে
হবে। সবশেষে বাসায় এসে খুব ক্লান্ত হয়ে গেলাম। কষ্ট হলেও আনন্দের অভাব ছিল না।

![](
![IMG_20230917_110111.jpg](UPLOAD FAILED

Uploading image #17...

Uploading image #18...

আজ আর নয়। ভুল গুলো ক্ষমা করবেন।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আসলে অনেকদিন পর কলেজে যাওয়ার অনুভূতি আলাদা বন্ধু-বান্ধবের সাথে অনেক আড্ডা এবং অনেক কথোপকথন হয়ে থাকে আমাদের। সেই সাথে এখনই বন্ধুদের সাথে অনেক খাওয়া-দাওয়া মুহূর্তে কিছু ফটোগ্রাফি করেছেন। অনেক ভালো লেগেছে আপনার এত সুন্দর একটি পোস্ট পড়ে শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 last year 

ধন্যবাদ ভাইয়া। আপনিও ভালো থাকবেন।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68322.00
ETH 2716.26
USDT 1.00
SBD 2.74