"কলকাতার হাওড়া ব্রিজের সৌন্দর্য"রবীন্দ্র সেতু ভ্রমণ।।২২.০৫.২০২৪

প্রিয় সদস্যগণ,
মাতৃভাষায় বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ" এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যদের স্বাগত জানাই কেমন আছেন বন্ধুরা ? আশা করি সবাই ভাল এবং সুস্থ আছেন।আমিও আপনাদের ইচ্ছায় সুস্থ আছি ।সদস্যগণ আপনারা সবাই এটা জানেন যে আমার বাংলা ব্লক কমিউনিটি অন্য সকল কমিউনিটির থেকে আলাদা। সেটা এই কমিউনিটির সাথে যুক্ত হওয়ার নতুন ইউজারদের গাইড করার দিক থেকে হোক অথবা সম্পূর্ণ বাংলা ভাষায় ব্লগিং করার দিক থেকেই হোক।

প্রিয় সদস্যগণ,
আমি utpal2004 আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ও অ্যাক্টিভ ইউসার হওয়ার চেষ্টা করছি বেশ কিছুদিন যাবৎ। বাংলা ভাষায় ব্লগিং করতে পেরে আমার অনেক ভালো লাগছে।আর এই ভালো লাগার মাধ্যমেই আমি চেষ্টা করি আপনাদের সাথে প্রতিনিয়ত নতুন নতুন পোস্ট ভাগ করে নেওয়ার। তাই আপনাদের মধ্যে প্রতিনিয়ত নানা রকম পোস্ট নিয়ে চলে আসি। আর আজও আমি একটি পোস্ট আপনাদের মাঝে ভাগ করে নেব।আশা করছি পোস্টটি আপনাদের ভালো লাগবে। আপনাদের ভালো লাগলেই পোস্টটি তার সার্থকতা খুঁজে পাবে।

সদস্যগণ,
আজ আমি কলকাতার হাওড়া ব্রিজ ভ্রমণ করতে গিয়েছিলাম। হাওড়া ব্রিজ একটি ঐতিহাসিক ব্রিজ। এটি তৈরি হয়েছিল ব্রিটিশ আমলে যখন ইংরেজরা ভারতে উপনিবেশ গড়ে তুলেছিল। ব্রিজটি গঙ্গা নদীর উপর অবস্থিত।আজ আমি সেই বিখ্যাত ব্রিজের সৌন্দর্যকে অনুভব করব বলে চলে এসেছি। চলুন বন্ধুগণ শুরু করা যাক।

রবীন্দ্র সেতু ভ্রমণ

IMG_20240521_152310.jpg
Photo by- utpal2004
সদস্যগণ,
আজ আমি বাড়িতে বসে একাকীত্ব অনুভব করছিলাম তাই মনকে ভালো করার জন্য বেরিয়ে পড়লাম ভ্রমন করতে। আজ আমি বিখ্যাত হাওড়া ব্রিজ ভ্রমণ করতে এসেছি। যার নাম পরবর্তীকালে "রবীন্দ্র সেতু" রাখা হয়েছে।

IMG_20240521_152335.jpg
Photo by- utpal2004

এখন সময়টা ঠিক বিকাল। আমি গঙ্গা নদীর পাড়ে এসে পৌঁছেছি। গঙ্গা নদীর পাড় ধরেই রবীন্দ্র সেতুতে পৌঁছাব বলে ঠিক করেছি। এই সময়টা নদীর চারপাশে প্রচন্ড হাওয়া বইছে। যেন মন জুড়িয়ে যায় এরকম হওয়া। আমি গঙ্গা নদীর একটি চিত্র আমার ক্যামেরা দ্বারা বন্দি করেছি যেটি আমি আপনাদের সাথে ভাগ করে নিচ্ছি।

IMG_20240521_152414.jpg
Photo by- utpal2004

আমি নদীর পাশে বয়ে চলা হাওয়াকে অনুভব করছিলাম এমন সময় কিসের একটা আওয়াজ শুনতে পেয়ে নদীর দিকে তাকিয়ে দেখলাম একটি জাহাজ গঙ্গা নদীর বুক চিরে সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং জাহাজটির উপরে আকাশে সূর্য যেন মেঘের আড়ালে লুকিয়ে পড়ে উঁকি মারছে। এরূপ প্রাকৃতিক দৃশ্য দেখতে অসাধারণ লাগছে।

IMG_20240521_152244.jpg
Photo by- utpal2004

IMG_20240521_152206.jpg
Photo by- utpal2004

IMG_20240521_152131.jpg
Photo by- utpal2004

আমি নদীর পাড় বরাবর হাঁটতে হাঁটতে অবশেষে রবীন্দ্র সেতুতে এসে পৌঁছালাম (রবীন্দ্র সেতু গঙ্গা নদীর উপর গড়ে উঠেছে)। আমার পৌঁছাতে পৌঁছাতে প্রায় সন্ধ্যা হয়ে গেছে বললেই চলে। সন্ধ্যাবেলায় রবীন্দ্র সেতুকে অদ্ভুত সাজে সাজিয়ে তোলা হয় প্রতিদিন, যেটি দেখতে অসাধারণ লাগে।আর আজও তেমনই লাগছিল।

.......... পোস্ট সম্পর্কিত তথ্য.......

পোস্ট আবদ্ধকারী যন্ত্র ------ redmi
পোস্ট তৈরি ------- utpal2004
অবস্থান -------- পশ্চিমবঙ্গ, ভারত

আজ এই পর্যন্তই থাক। আমার বাড়ি থেকে রবীন্দ্র সেতুর দূরত্বটা একটু বেশি হওয়ায় আমি ক্লান্ত হয়ে পড়েছি। আবার চলে আসবো নতুন কোন পোস্ট নিয়ে। ততক্ষণ ভালো থাকুন সুস্থ থাকুন আর পোস্টটি ভালো লাগলে পোস্টটিকে আপনাদের ভালোবাসা জানিয়ে সমর্থন করুন।

ধন্যবাদ সবাইকে
utpal2004

.......... আমার পরিচয়......

আমি উৎপল রায়। আমার বয়স ২১ বছর এবং আমি কলেজের সেকেন্ড ইয়ারে পড়ি। আমার কলেজের নাম বারাসাত ইউনিভার্সিটি। এটি ওয়েস্ট বেঙ্গলের কলকাতা শহরের বারাসাত জেলায় অবস্থিত। লেখালেখি ও পড়াশোনা করতে আমার খুব ভালো লাগে। বাংলা ভাষায় ব্লগিং করতে পেরে আমার খুব ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69500.15
ETH 3394.50
USDT 1.00
SBD 2.75