সোয়াবিনের রেসিপি।। দারুন খেতে।।১৫.০৫.২০২৪

প্রিয় সদস্যগণ,
মাতৃভাষায় বাংলা ব্লগিংয়ের একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় ও বাংলাদেশী সদস্য গণকে স্বাগত জানাই। কেমন আছেন আপনারা সবাই ? আশা করি সবাই ভাল এবং সুস্থ আছেন। আমিও আপনাদের ইচ্ছায় ভালো আছি।

সদস্যগণ,আমি utpal2004আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ও একটিভ ইউজার হওয়ার চেষ্টা করছি বেশ কিছুদিন যাবৎ। বাংলা ভাষায় ব্লগিং করতে পেরে আমার অনেক ভালো লাগছে। আর এই ভালোলাগার মাধ্যমে আমি চেষ্টা করি প্রতিদিন আপনাদের জন্য নতুন পোস্ট শেয়ার করার। তাই আপনাদের মাঝে মাঝে প্রতিনিয়ত নানা পোস্ট শেয়ার করে থাকি। আজো আমি চলে এলাম একটি নতুন পোস্ট নিয়ে।

বন্ধুরা আজ আমি সোয়াবিনের রেসিপি তৈরি করেছি সেটির পোস্ট আপনাদের সাথে শেয়ার করব। সোয়াবিন আমার অত্যন্ত প্রিয় তাই আমি মাঝেমধ্যেই সোয়াবিনের রেসিপি তৈরি করি। আজ সেই সম্পর্কেই পোস্টটি তৈরি করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো চলুন শুরু করা যাক সোয়াবিনের রেসিপি।

IMG_20240515_200647.jpg

              **প্রয়োজনীয় উপকরণ**

IMG_20240515_152345.jpg

IMG_20240515_151109.jpg

    উপাদান................... পরিমাণ 

       ১) সোয়াবিন ______৭০ গ্রাম
       ২)  আলু ________ পরিমাণ মতো
       ৩) শুকনো লংকা--------- ৭ পিস
       ৪) রসুন -------------- ১ টি
        ৫) পেঁয়াজ_______ ১ টি
        ৬) জিরে, গরম মসলা____ পরিমাণ মতো
         ৭) গোলমরিচ -------  পরিমাণ মতো
         ৮) সয়াবিন তেল ------- পরিমাণ মতো
         ৯) লবণ -------পরিমাণ মতো
       ১০) হলুদ  -------পরিমান মত
      ১১) জল -------- ২ গ্লাস

সুস্বাদু সয়াবিনের রেসিপি শুরু করে দিলাম, যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করলাম।

             **ধাপ -১**

IMG_20240515_153509.jpg

সোয়াবিনের সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি সয়াবিনটি ভালো করে তেলে ভেজে নিলাম লবণ ও হলুদ দিয়ে।

           **ধাপ-২**

IMG_20240515_154905.jpg

IMG_20240515_154121.jpg
তারপর আলু ও মসলা ভালো করে তেল দিয়ে ভেজে নিতে হবে। সেটা ভালো করে ভাজতে হবে তাহলে খেতে সুস্বাদু লাগবে।

              **ধাপ-৩**

IMG_20240515_155204.jpg

মসলাটা ভালো করে ভাজা হয়ে গেলে।তার মধ্যে ভাজা সয়াবিন ও ভাজা আলু দিয়ে ভালো করে মেশাতে হবে এবং কিছুক্ষণ তাপ দিতে হবে।

          **ধাপ -৪**

IMG_20240515_155429.jpg

মশলা আলু ও সোয়াবিন একসাথে ভালো করে মিশিয়ে ভেজে নেওয়া হয়ে গেলে।তাতে পরিমাণ মতন জল দিতে হবে এবং তারপর জাল দেওয়ার জন্য ঢেকে দিতে হবে।

            **ধাপ -৫**

IMG_20240515_161439.jpg

জল দেওয়ার পর রেসিপিটি কে ১০ -১৫ মিনিটের জন্য জাল দিতে হবে এবং এই সময়ের মধ্যে একবার আলু গুলো সিদ্ধ হয়েছে কিনা সেটা চেক করে নিতে হবে।

           **ধাপ -৬**

IMG_20240515_161617.jpg
এখন আপনি ঢাকনা সরিয়ে দেখতে পাবেন যে আপনার সয়াবিনের রেসিপিটি প্রস্তুত হয়ে গেছে এবং সেটি দারুন হয়েছে।

পরিবেশন

IMG_20240515_200647.jpg

বন্ধুরা তো আজ আমি আমার প্রিয় সোয়াবিনের রেসিপিটি তৈরি করে আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আশা করছি আপনাদের ও ভালো লাগবে।
আজ এই পর্যন্তই। আপনার সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।

ধন্যবাদ সবাইকে
utpal2004

      **পোস্ট সম্পর্কিত তথ্য**

পোস্ট আবদ্ধকারী যন্ত্র------ redmi
পোস্ট তৈরি ------ utpal2004
অবস্থান --------- পশ্চিমবঙ্গ,ভারত

   **আমার পরিচয়**

আমি উৎপল রায়। আমি একজন ভারতীয়। ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা শহর থেকে আমি আপনাদের সাথে যুক্ত হয়েছি। আমি এখন কলেজে পড়ি আমার লেখালেখি করতে খুব ভালো লাগে। বাংলা ভাষায় লেখালেখি করতে পেরে আমার খুব ভালো লাগছে।

Sort:  
 2 months ago 

চমৎকার স্বাদের আলুও সয়াবিন দারুণ। আমার ভীষণ পছন্দের একটি রেসিপি এটি।সয়াবিনের তরকারি খেতে আমার ভীষণ ভালো লাগে।আপনি চমৎকার সুন্দর ও সুস্বাদু করে রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু ও সুস্বাদু রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69500.15
ETH 3394.50
USDT 1.00
SBD 2.75