গরমে নারকেল পানি "গরমে নারকেল পানি খাওয়ার আনন্দ"

আমার প্রিয় বাংলা ব্লগবাসী গণ।
প্রিয় বন্ধুরা,
মাতৃভাষার বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ" এর ভারতীয় ও বাংলাদেশের সদস্যগণকে স্বাগত জানাই। কেমন আছেন আপনারা সবাই,আশা করি সবাই ভাল এবং সুস্থ আছেন।আমিও আপনাদের ইচ্ছায় ভালো আছি।

বন্ধুরা, আমি "utpal2004"আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ও অ্যাক্টিভ ইউজার হওয়ার চেষ্টা করছি বেশ কিছুদিন যাবত। বাংলা ভাষায় ব্লগিং করতে পেরে আমার অনেক ভালো লাগছে, আর এই ভালোলাগার মাধ্যমেই আমি চেষ্টা করি প্রতিদিন আপনাদের জন্য নতুন পোস্ট শেয়ার করার। তাই আপনাদের মাঝে প্রতিনিয়ত মনের অনুভূতিগুলি নিয়ে নানা রকমের পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আর আজও আমি চলে এলাম একটি নতুন পোস্ট নিয়ে। বন্ধুরা আপনারা অনেকেই নারকেল পানি খেতে খুব ভালোবাসেন, আর সেটি যদি গরমের সময় হয় তবে তো কোন কথাই নেই।তাছাড়া নারকেল পানি শরীরের জন্য খুব উপকারী।সেই কারণে আজ আমি নারকেল পানি খাওয়ার আনন্দ আপনাদের সাথে শেয়ার করব।আমি আশা করছি পোস্টটি আপনাদের ভালো লাগবে। আপনাদের ভালো লাগলে এই পোস্টটি তার সার্থকতা পাবে।

         গরমে নারকেল পানি

বন্ধুরা, আজ অনেকদিন পর একটু নারকেল পানি খাওয়ার ইচ্ছা হচ্ছিল মনে। তাই ঠিক করলাম তাড়াতাড়ি সব কাজ সেরে ফেলেন নারকেল পানি খেতে যাব। যথারীতি আমি আমার সব কাজ শেষ করে চলে গেলাম নারকেল গাছের বাগানে।সময়টা সন্ধ্যার একটু পূর্বের, সূর্যের আলোটা একটু কমে এসেছে এমন অবস্থায় আমি গিয়ে পৌঁছলাম নারকেল গাছের ধারে।

IMG_20240512_181018.jpg
Photo by- utpal2004

এখন, সমস্যাটা হল যে নারকেল পানি খেতে হলে সেগুলি গাছের থেকে পাড়তে হবে। অর্থাৎ আমাকে গাছে উঠতে হবে আমি নারকেল পানি খাওয়ার ইচ্ছায় গাছে ওঠার জন্য রাজি হয়ে গেলাম।

IMG_20240512_181559.jpg
Photo by- utpal2004

কিন্তু, বন্ধুরা প্রথম দুবার প্রচেষ্টা করার পরেও আমি নারকেলের নাগাল পর্যন্ত পেলাম না।একবার তো গাছের অর্ধেক উঠে নেমে গেলাম এবং অন্যবার গাছের মাথায় উঠলাম কিন্তু,কাটারি হাত থেকে নিচে মাটিতে পড়ে যাওয়ার কারণে আমাকে পুনরায় গাছ থেকে নিচে নামতে হলো। আসলে বন্ধুরা গাছে ওঠার অভ্যাস নেই তো তাই এরকম হয়েছে।

IMG_20230126_024429.jpg
Photo by- utpal2004

কিন্তু, আমি তাও নারকেল পানি খাওয়ার আশা ছাড়তে পারলাম না। এবং আরো একবার গাছে উঠলাম আর এবার বন্ধুরা আমি নারকেলগুলি পাড়তে সফল হয়েছি এবং আমি আমার প্রত্যাশার থেকেও অনেক বেশি নারকেল পেড়ে ফেললাম এবং অবশেষে আমি নারকেল পানি খেলাম।

কিন্তু, বন্ধুরা না বললেই নয় যে নারকেল গুলির পানি খেতে অত্যন্ত মিষ্টি ও সুস্বাদু ছিল।

...........পোস্ট সম্পর্কিত তথ্য........
  
   পোস্ট আবদ্ধকারী যন্ত্র--------- redmi
       পোস্ট তৈরি----------- utpal2004
        অবস্থান----------- পশ্চিমবঙ্গ, ভারত

আজ এই পর্যন্তই থাক। আশা করি আমার নারকেল পানি খাওয়ার অনুভূতি এবং উদ্যোগ আপনাদের ভালো লেগেছে। যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আবার কোন নতুন পোস্ট নিয়ে হাজির হব। ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ থাকবেন,ভালো থাকবেনা।

ধন্যবাদ সবাইকে
utpal2004

              আমার পরিচয়

আমি উৎপল রায়। আমি একজন ভারতীয়। ভারতের পশ্চিমবঙ্গের রাজ্যের কলকাতা শহর থেকে আমি আপনাদের সাথে যুক্ত হয়েছি। আমি এখন কলেজে পড়ি, পড়াশোনা ও লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে। বাংলা ভাষায় লিখতে ও বলতে পারার মধ্যে আরও অনেক বেশি আনন্দ খুঁজে পাই।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করতে পেরেছি বলে নিজেকে গর্বিত মনে হয়।

Sort:  
 2 months ago 

অনেক কষ্ট করে শেষমেশ নারিকেলের জল খেতে পেরেছেন জেনে ভালো লাগলো।আপনি নারিকেল জল খাওয়ার জন্য তিনতিনবার গাছে উঠেছেন একবার অর্ধেক উঠেই নেমে গেছেন আবার কাটারি পড়ে গেছে সেজন্য নেমেছে আবার উঠেছেন এবং অনেক গুলো ডাব পাড়তে পেরেছেন এবং সুমিষ্ট নারিকেল জল গুলে খেয়ে তৃপ্ত হয়েছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

আপনি পোস্টটি সম্পূর্ণ পড়েছেন এবং কমেন্ট করেছেন। তার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69662.55
ETH 3388.96
USDT 1.00
SBD 2.77