অদ্ভুত এক ফল"সাইকাস গাছের ফল"14/05/2024

আমার প্রিয় বাংলা ব্লগবাসী গণ।

প্রিয় বন্ধুরা,
মাতৃভাষায় বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি ‌"আমার বাংলা ব্লগ" এর ভারতীয় ও বাংলাদেশের সদস্যগণকে স্বাগত জানাই।কেমন আছেন আপনারা সবাই ? আশা করি সবাই ভাল এবং সুস্থ আছেন।আমিও আপনাদের ইচ্ছায় ভালো আছি।

বন্ধুরা, আমি utpal2004 আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ও একটিভ ইউজার হওয়ার চেষ্টা করছি বেশ কিছুদিন যাবত। বাংলা ভাষায় ব্লগিং করতে পেরে আমার অনেক ভালো লাগছে। আর এই ভালোলাগার মাধ্যমেই আমি চেষ্টা করি প্রতিদিন আপনাদের জন্য নতুন পোস্ট শেয়ার করার। আর আজও আমি চলে এলাম একটি নতুন পোস্ট নিয়ে। আজ আমি " অদ্ভুত এক ফল"এর চিত্র এবং তার সম্পর্কে একটি পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। আশা করছি পোস্টটি আপনাদের ভালো লাগবে।

অদ্ভুত এক ফল

বন্ধুরা, আজ আমি নার্সারিতে এসেছিলাম কিছু ফুলের গাছ নিতে। যে গাছগুলি আমি বাড়িতে লাগাবো বলে ঠিক করেছিলাম। আগেই বলে রাখি নার্সারি হল এমন একটি স্থান যেখানে সব ধরনের গাছপালা চাষ করা হয় এবং সেগুলি প্রয়োজন অনুসারে বিক্রয় করা হয়।

IMG_20230126_142841.jpg
Photo by-utpal2004

এখন বন্ধুরা, আমি নার্সারিতে পৌঁছে যথারীতি আমার পছন্দের গাছ খুঁজছিলাম। হঠাৎ আমার দৃষ্টি আকর্ষণ করল একটি বিশেষ গাছ, যাতে একটি ফল ধরেছে এবং সেটি দেখতেও অসাধারণ লাগছিল। এখনো পর্যন্ত গাছটা সম্পর্কে আমি কিছুই জানিনা, তাই আমি গাছটির মালিক কে গাছটি সম্পর্কে জিজ্ঞাসা করলাম এবং গাছটির একটি চিত্র সংগ্রহ করলাম চিত্রটি আমি আপনাদের সাথে শেয়ার করছি।

IMG_20240513_180752.jpg
Photo by-utpal2004

আমি জিজ্ঞাসা করার পর জানতে পারলাম, এই গাছটির নাম 'সাইকাস'। একটি বিস্তৃত প্রজাতি বিশেষ করে মাদাগাস্কারের পূর্ব উপকূলে এটি পাওয়া যায়।আফ্রিকার পূর্ব উপকূল তানজানিয়া, কেনিয়ার দক্ষিণে মৌসাম্বিক যেখানে প্রজাতিটিকে আরব ব্যবসায়ীরা এর সৌন্দর্য এবং খাদ্যমূল্যের কারণে চাষ করে।

IMG_20240513_180742.jpg
Photo by-utpal2004

এই সার্কাসের ফল থেকে সাবু তৈরি হয়, যেমনটা পাম গাছ থেকে তৈরি হয়।বন্ধুরা,আমি চাইছিলাম ফলটা আপনাদের কেটে ভেতরটা দেখাতে কিন্তু এর মালিক ফলটাকে বিক্রয় করতে চাইল না। তাই এটা আমি আপনাদের কেটে দেখাতে পারলাম না। এর জন্য আমি আপনাদের কাছে দুঃখিত।

 .........পোস্ট সম্পর্কিত তথ্য........

পোস্ট আবদ্ধকারী যন্ত্র–----- redmi
পোস্ট তৈরি---------- utpal2004
অবস্থান-------- West Bengal, India

ধন্যবাদ সবাইকে
utpal2004

            আমার পরিচয়

আমি উৎপল রায়। আমি একজন ভারতীয় ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা শহর থেকে আমি আপনাদের সাথে যুক্ত হয়েছি। আমি এখন কলেজে পড়ছি। পড়াশোনা ও লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে। বাংলা ভাষায় লিখতেও বলতে পারার মধ্যে আমি আরো অনেক বেশি আনন্দ খুঁজে পাই।

Sort:  

Fotos interesantes de maleza de jardín.

 2 months ago 

পোস্ট মোটামুটি আপনি ভালো করেছেন ভাইয়া তবে আমাদের কমিটিতে একটা নির্দিষ্ট নিয়ম কানুন রয়েছে এর ভিতরে থেকে যদি কাজ করেন সেক্ষেত্রে আমাদের কমিউনিটি থেকে একটা হ্যান্ডসাম সাপোর্ট পাবেন ইনশাল্লাহ। ‌ বিস্তারিত জানতে আমাদের কমিউনিটির সার্ভারে অ্যাড হতে পারেন ধন্যবাদ।

কমিউনিটি সার্ভার এ কিভাবে অ্যাড হবো। সেটা যদি আপনি একবার বলেন তবে খুব উপপক্রিত হবো।
........ধন্যবাদ আপনাকে.....

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69500.15
ETH 3394.50
USDT 1.00
SBD 2.75