বিদেশ বিভূঁইয়ে কোনোভাবে দিন পার, আর দেশে?

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আজকে আমি এমন একটা তিক্ত সত্য কথা নিয়ে এসেছি। যেটা হয়তো সকলেই জানে কিন্তু কখনো খুব একটা মুখে স্বীকার করে না। অর্থাৎ এ ব্যাপারটা অনেকে ভাবে যে, যদি মুখে স্বীকার করে তাহলে হয়তো ভাব চলে যাবে কিংবা নিজের স্ট্যাটাস কমে যাবে। তাই আসলে এই ব্যাপারটি মোটেও কেও স্বীকার করতে চায় না কিন্তু এটা আমি শুধুমাত্র আজকে খেয়াল করছি তা না। এটা আমি বেশ অনেক আগে থেকেই খেয়াল করছি এবং অনেক আগে থেকে খেয়াল করার কারণেই আসলে আমার মনে হলো যে এই ব্যাপারটা নিয়ে একটু হলেও কথা বলা উচিত। কারণ আমাদের সমাজের যে সমস্যাগুলো প্রতিনিয়ত বাড়ছে সে সমস্যাগুলো নিয়ে কিন্তু আমাদের কারো না কারো একটু হলেও আওয়াজ তোলা উচিত। এতে হতে পারে সমাজের সমস্যাগুলো কিছুটা হলেও সমাধান হতে পারবে।

আমাদের এই জেনারেশন এর মধ্যে দেশের বাইরে যাওয়ার প্রবণতাটা অনেক বেশি এবং এটা স্বাভাবিক। কারণ আমরা সকলেই জানি যে আমাদের দেশে আসলে আমাদের কি পরিমান খারাপ অবস্থা হচ্ছে। কারণ আমাদের দেশে আমরা এতো টাকা ব্যয় করেও একটা সুন্দর জীবন যাপন করতে পারছি না। কিন্তু যেটা খুব সহজেই বিদেশে পাওয়া যায়।

কিন্তু আমি এটা নিয়ে মোটেও কথা বলতে আসিনি। আমি যে ব্যাপারটি নিয়ে কথা বলতে এসেছি। সেটা হলো একটা ব্যাপার আপনারা কেউ খেয়াল করেছেন কিনা জানিনা। তবে নিজেদের পরিবারের দিকে একটু খেয়াল করলেই দেখতে পাবেন এমন কিছু মানুষ রয়েছে। যারা বিদেশে খুব নিম্নমানের কাজ করে অর্থাৎ যে কাজটি করার জন্য বিদেশে না গেলেও হতো। অর্থাৎ দেশেও এর চেয়ে ভালো ইনকাম করা যেতো।

কিন্তু তাও তারা যখন বিদেশ থেকে ফেরত আসে। অর্থাৎ তারা যখন বিদেশ থেকে দেশে আসে তখন তারা এমন একটা ভাব নিয়ে চলাফেরা করে। যেনো তারাই একমাত্র বড়লোক এবং সাহেব। আর যারা দেশে রয়েছে, তারা গরীব কিংবা আরো নিম্ন মানের কিছু।

তারা এমন ভাবে আচরণ করে যে, তারা একেবারে ওই বাইরের দেশে অনেক বড় কোনো পোস্টে চাকরি করে কিংবা অনেক বড় মন্ত্রী মিনিস্টার। আর দেশের মানুষকে তারা তুচ্ছতাচ্ছিল্য করে। আমার তাদের ওই বড়ত্ব দেখানোর মধ্যে কোনো সমস্যা নেই। আমার সমস্যা হলো তারা যে দেশে এসে দেশের মানুষকে তুচ্ছ তাচ্ছিল্য করে,তাতে। কি বলেন, ঠিক বললাম?

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66631.72
ETH 3487.54
USDT 1.00
SBD 2.71