পরজীবী ব্যাক্তি

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

অনেকেই হয়তো পরজীবী গাছ শুনেছেন। এবং এটা আমাদের ছোটবেলার সবার বই এর একটি উল্লেখযোগ্য চ্যাপ্টার কিংবা টপিক ছিলো। আমার ঠিক মনে পরছে না। তবে এই ধরনের বিষয় নিয়ে একটি টপিক ছিলো। অর্থাৎ পরজীবী উদ্ভিদ নিয়ে। কিন্তু এখনকার সময়ে পরজীবী উদ্ভিদের চেয়ে। পরজীবী ব্যক্তি আজকালকার সমাজে বেশি দেখা যায়। তাই না, বলুন তো?

আমরা মানুষ হিসেবে অবশ্যই আমাদের যে কোয়ালিটিটি সর্ব প্রথমে থাকা উচিত। সেটা হচ্ছে কঠোর পরিশ্রম। কিন্তু আমরা বেশিরভাগ মানুষ সব সময় আরাম আয়েশ করে খেতে পছন্দ করি। আর তার চেয়েও ভয়ংকর যে ব্যাপারটি। সেটা হলো আরাম আয়েশের চেয়ে বেশি আমরা সব সময় অন্যের কষ্টের টাকা ধ্বংস করতে বেশি পছন্দ করি। আর এই ধরনের মানুষগুলোকেই বলা হয় পরজীবী ব্যক্তি। অর্থাৎ যারা সবসময় অন্যের উপর নির্ভর করে নিজের জীবন পরিচালিত করে।

কিছু কিছু পরজীবী মানুষ তো এতোটাই নির্লজ্জ হয় যে। তাদেরকে যদি এই বিষয়টি নিয়ে এক দুটো কথা শুনিয়েও দেওয়া যায়। তাও তারা তাদের চরিত্র পরিবর্তন করে না এবং তারা সেই পরজীবী ব্যাপারটি নিজেদের মধ্যে রেখে দেয় এবং হাজার অপমান সহ্য করেও অন্যের ঘাড়ের উপর চড়ে খায়।

আসলে এই ধরনের মানুষ আমাদের সমাজের জন্য অভিশাপ স্বরূপ। কারণ তারা যেমন নিজের কাজটা ধ্বংস করে। সে সাথে অন্যের উন্নতিটাও ধ্বংস করে। কারন আপনি একবার নিজেই ভেবে দেখুন যে যার একজনের ইনকামে যে খুব সুন্দরভাবে চলতে পারতো। তা যদি আরো অন্য মানুষকেও চালাতে হয়। তাহলে কিন্তু সেটা তার জন্য অনেকটা সমস্যার হয়ে যায় এবং তার নিজের ভাগ থেকেই কিন্তু তাকে দিতে হয়। এতে করে সে নিজেই বিপদে পরে।

আসলে পরজীবী মানুষদের কাজই হলো অন্যের উপর নির্ভরশীল হওয়া এবং যার উপর নির্ভরশীল হচ্ছে, তাকে ধ্বংষ করা।তাই আমার পরামর্শ হলো,এ ধরণের মানুষ যদি আপনাদের কারো জীবন এ থেকে থাকে। তবে এখন ই বাদ দিয়ে দিন।তবে দেখবেন পথ না পেয়ে নিজেরাই একদিন শুধরে যাবে।
Sort:  
 22 days ago 

পরজীবী মানুষদেরকে আমি একেবারেই অপছন্দ করি। কারণ তারা হচ্ছে একেবারে অলস প্রকৃতির মানুষ। তাদেরকে বকাবকি করলেও তাদের গায়ে লাগে না। মোটকথা তারা হেঁসে সবকিছু উড়িয়ে দেয়। এই ধরনের মানুষেরা যতদিন পারে ততদিন অন্যের উপর নির্ভরশীল হয়ে বেঁচে থাকে। আবার দেয়ালে পিঠ ঠেকে গেলে কিন্তু তারাও পরিশ্রম করে থাকে। সুতরাং আমাদের উচিত, এমন পরনির্ভরশীল ব্যক্তিদেরকে অবশ্যই পরিশ্রম করার জন্য বাধ্য করা। যাইহোক এতো সুন্দর একটি টপিক নিয়ে পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 21 days ago 

খুবই সুন্দর একটি কথা বলেছেন পরজীবী মানুষ। পরাজীবী মানুষগুলো খুবই ভয়ানক হয়ে থাকে। এরা বিভিন্ন ভাবে বিশৃঙ্খলা তৈরি করতে অভ্যস্ত। নিজেরা উন্নতি করতে না পারলেও অন্যদের উন্নতির পথে বাঁধা সৃষ্টি করবে এ পরজীবী মানুষগুলো। খুবই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65702.61
ETH 3485.24
USDT 1.00
SBD 2.51