দৈনন্দিন জীবনের ঘটনা। পর্ব: ১২

আশাকরি " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ভালো আছেন। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আপনি আপনাদের সাথে বিজ্ঞানের জয়যাত্রা সম্পর্কে একটি জেনারেল রাইটিং পোস্ট করলাম।


image.png



লিংক


আসলে আমাদের প্রত্যহ জীবনে এমন কিছু ঘটনা সব সময় ঘটে যায় যা আমাদের মনে দাগ কেটে যায়। আর এই ঘটনাগুলো কখনো আমরা চেষ্টা করলেও ভুলতে পারিনা। কেননা এই ঘটনাগুলো আমাদের সব সময় স্মৃতিতে থেকে যায় এবং আমরা পরবর্তীতে এই ধরনের ঘটনা যাতে না ঘটে সেজন্য সবসময় খেয়াল রাখি। আসলে রাস্তাঘাটে চলার সময় আমরা বিভিন্ন ধরনের দুর্ঘটনার সম্মুখীন হয়ে থাকি। এছাড়াও কিছুদিন আগে আপনাদের সাথে একটা পথ দুর্ঘটনার কথা শেয়ার করেছিলাম। আসলে যখন আমরা রাস্তা দিয়ে চলাচল করব অথবা রাস্তা পারাপার করব তখন কিন্তু আমরা খুব সতর্কতার সহিত রাস্তাঘাট পারাপার করার চেষ্টা করব। কেননা আমরা যদি ব্যস্ততার মধ্যে রাস্তাঘাট পারাপার করি এবং রাস্তার উপর দিয়ে চলাচল করি তাহলে যেকোনো সময় একটা বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে।


যাইহোক বেশি কথা না বলে আসল ঘটনায় আসা যাক। যেহেতু প্রতিদিনকার মত অফিসে যাওয়ার জন্য খুব সকালে বাইকে করে রওনা দিয়েছিলাম। যেহেতু অফিসে যাওয়ার সময় তেমন একটা তাড়া থাকে না। কেননা আমি কাজ শুরু হওয়ার অনেক আগেই বাড়ি থেকে বের হই। কারণ রাস্তাঘাটে আমি তাড়াহুড়ো একদম পছন্দ করি না। তাই সকাল সকাল খেয়েদেয়ে আমি বাইকে করে অফিসে গেলাম। যেহেতু সেদিনকার সময়ে গরমের পরিমাণ অনেক বেশি ছিল তাই অফিসে যেতে যেতে তাই আমি স্নান হয়ে গিয়েছিলাম। আসলে পুনরায় অফিস শেষে যখন আমি বাড়ি ফিরব তখন কিন্তু অনেক বেলা ছিল। কেননা আমার কাজ সন্ধ্যার আগেই শেষ হয়ে গিয়েছিল। তাই আমি আর দেরি না করে তাড়াতাড়ি বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। কেননা রাতের বেলায় মোটরসাইকেল চালাতে একটু বেশি কষ্ট হয়।


যাইহোক আমি প্রথমে শহরের ভিতর দিয়ে একটু আস্তে আস্তে বাইক চালাচ্ছিলাম। কারণ শহরের ভিতরে জ্যাম অনেক বেশি থাকে। এছাড়াও খুব সাবধান ভাবে আমাদের বাইক চালাতে হয়। কেননা হঠাৎ করে আপনার সামনে যে কেউ চলে আসতে পারে এই ভিড়ের মাঝে। যাইহোক আমি শহরের জায়গাটা পার করে মেইন রোডে চলে এলাম তখন আমি একটা নির্ধারিত স্পিডে বাইক চালাতে শুরু করলাম। এই রাস্তা দিয়ে বিভিন্ন ধরনের লোকাল বাস চলাচল করে। আসলে লোকাল বাস গুলো যে এত দ্রুত চলাচল করে এতে করে সব সময় সাবধানতার সাথে আমাদের বাইক চালাতে হয়। আসলে বাড়ি যাওয়ার পথে একটা ইউনিভার্সিটির পড়ে রাস্তার পাশে। যাই হোক ওখানে প্রায় সময় একটু বেশি ভিড় থাকে। তাই আমি আমার গাড়ির গতি ওখান দিয়ে অনেকটা কমিয়ে দিয়ে যাই।


আসলে সেদিন আমার সামনে একটা লোকাল বাস ওই কলেজের সামনে দাঁড়িয়ে যাত্রী তুলছিল। তাই আমি ভাবলাম যে বাসের ডানদিকে যেহেতু ফাঁকা আছে তাই আমি আস্তে করে বাসটির আগে উঠে যাই। কিন্তু বাসের সামনে দিয়ে যে একটা মেয়ে একদম কোথাও না দেখে শুনে দৌড়ে রাস্তা পার হবে কে জানে। কেননা বাসের সামনে কি হচ্ছে তা পিছন থেকে কখনো বোঝা যায় না। কিন্তু ঘটনাটা ঘটলো তখনই যখন মেয়েটির দ্রুত দৌড়ে আমার বাইকের সামনে এসে হঠাৎ করে দাঁড়িয়ে পড়ল। আসলে মেয়েটি আমার বাইক চালানো দেখে একটু ভয় পেয়ে জায়গায় দাঁড়িয়ে পড়ল এবং আমার স্পিডও অনেকটা কম ছিল তাই আমি খুব জোরে ব্রেকের বাইক করাতে আমার বাইকের পিছনের চাকা প্রায় এক হাত উঁচু হয়ে গেল। আর আমি হুমড়ি খেয়ে বাইকের একদম সামনের দিকে চলে এলাম। যাইহোক মেয়েটি তখন আমাকে দেখে সরি বলে এক গাল হাসি দিয়ে চলে গেল। আসলে তখন আমি যে কি বলব তা বুঝে উঠতে পারছিলাম না মেজাজ গরমের জন্য। যাইহোক আর বেশি কথা না বলে আমি চুপচাপ বাইক চালিয়ে চলে গেলাম। আর এজন্য আমি সবার উদ্দেশ্যে বলছি যে যারা রাস্তায় বাইক চালান তারা অবশ্যই সাবধানতা অবলম্বন করবেন এবং মাথায় হেলমেট নিয়ে চলাচল করবেন।



আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65870.41
ETH 2675.73
USDT 1.00
SBD 2.89