কিভাবে কারাং গেন্ডিস তৈরি করবেন (ঐতিহ্যবাহী খাবার) || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230212-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনি নিজেই ঘরে তৈরি করতে পারেন। যারা কার্যক্রম পরিচালনা করছেন তাদের সবাইকে শুভ সোমবার, আমি আশা করি আপনি সর্বদা ভাল আছেন। পশ্চিম জাভা এবং মধ্য জাভার ঐতিহ্যবাহী খাবার গেটুক লিন্দ্রি কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কিত পূর্ববর্তী রেসিপি পোস্টগুলি যারা পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি গেটুক লিন্দ্রি করার চেষ্টা করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার মন্তব্য করুন. এখন পর্যন্ত, রান্নার রেসিপি সম্পর্কে একজন বিষয়বস্তু নির্মাতা হিসেবে আমি সত্যিই উপভোগ করি, যদি আপনি মনে করেন যে আমার রেসিপি ব্লগ থেকে কিছু অনুপস্থিত আছে, অনুগ্রহ করে এই পোস্টের নিচে আপনার পরামর্শ প্রদান করুন। আজ আমি শেয়ার করব ঐতিহ্যবাহী কারাং গেন্ডিস রেসিপি। এই খাবারটি জোগজাকার্তা শহর থেকে এসেছে এবং এই কেকটি মাজাপাহিত রাজ্যের সময় আগে থেকেই ছিল, আমি যে নিবন্ধগুলি পড়েছি তার মতে, এই কেকটি খুব বিরল এবং এখন আবার জনপ্রিয় এবং ইন্দোনেশিয়াতে অনেক খোঁজা হচ্ছে। এই কেক দ্বারা আগ্রহী? শুধু নীচের উপাদানগুলি প্রস্তুত করুন এবং রেসিপিটি দেখুন। শুভকামনা!

IMG-20230212-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

এই ক্যারাং জেন্ডিস কেকটি তৈরি করতে, আপনাকে শুধুমাত্র 7 টি উপাদান প্রস্তুত করতে হবে এবং এই উপাদানগুলি হল চিনি, গ্রেট করা নারকেল এবং শুধুমাত্র সাদা যা আমরা ব্যবহার করি, তারপরে পান্দান পাতা, ব্রাউন সুগার, গোলাপী ফুড কালার বা আপনি আসল ফুড কালারও ব্যবহার করতে পারেন। সাদা একটি এবং শেষটি হল আঠালো চালের আটা। আপনি উপরের সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন আমরা প্রথম পর্যায় শুরু করব।

IMG-20230212-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথম ধাপটি করতে হবে বাদামী চিনিকে ছোট বা সূক্ষ্ম টুকরো করে কেটে নিন যা আপনি আগে থেকে তৈরি করেছেন, লক্ষ্য হল পরে রান্না করা হলে এটি সহজে দ্রবীভূত করা।

IMG-20230212-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়ে, ব্রাউন সুগার ছোট ছোট টুকরো করে কেটে নেওয়ার পর, এখন একটি পাত্র প্রস্তুত করুন এবং পর্যাপ্ত মিনারেল ওয়াটার ঢেলে দিন, তারপর সমস্ত ব্রাউন সুগার ছোট ছোট টুকরো করে দিন, তারপর প্যানে আধা চা চামচ লবণ দিন। তারপর মাঝারি আঁচে ব্রাউন সুগার দ্রবীভূত এবং ফুটতে না হওয়া পর্যন্ত রান্না করুন।

IMG-20230212-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, ব্রাউন সুগার দ্রবীভূত হয়ে ফুটে উঠার পর, রান্না করা ব্রাউন সুগারের মধ্যে গ্রেট করা নারকেল এবং 1টি পান্দান পাতা যোগ করুন। তারপর নাড়ুন যতক্ষণ না গ্রেট করা নারকেল এবং পান্দন ভালভাবে মিশে যায়, এটি রান্না করতে মাঝারি আঁচ ব্যবহার করতে থাকুন।

IMG-20230212-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, সমস্ত গ্রেট করা নারকেল ভালভাবে মেশানোর পরে, উপরের ফটোতে ফলাফল দেখা যাবে, সমস্ত ব্রাউন সুগার গ্রেট করা নারকেলের মধ্যে শোষিত হবে। আমরা গেন্ডিসের শাখাগুলির জন্য স্টাফিং তৈরি করা শেষ করার পরে, এখন আমরা জেন্ডিসের শাখাগুলির জন্য ময়দা তৈরি করা শুরু করব।

IMG-20230212-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, আপনাকে যা করতে হবে তা হল একটি প্লেট প্রস্তুত করুন এবং প্লেটে পর্যাপ্ত জল ঢালুন, তারপর স্বাদ অনুযায়ী খাবারের রঙ যোগ করুন। তারপর নাড়তে থাকুন যতক্ষণ না জলের রঙ আপনার দেওয়া রঙে পরিবর্তিত হয়।

IMG-20230212-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায় যা আপনাকে প্রস্তুত করতে হবে তা হল ময়দার মধ্যে 150 গ্রাম আঠালো চালের আটা বা 10.5 টেবিল চামচ এবং আধা চা চামচ লবণের সমপরিমাণ যোগ করুন।

IMG-20230212-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, আপনি আঠালো চালের আটা এবং লবণ যোগ করার পরে, এখন ধীরে ধীরে সমস্ত রঙিন জল ঢেলে দিন যা আমরা লাল রঙ দিয়ে তৈরি করেছি। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না এটির রঙ লাল হয়ে যায় এবং মিশ্রণটি বালির মতো দানাদার হয়ে যায়।

IMG-20230212-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, আপনি উপরের উদাহরণের ফটোটি দেখতে পারেন, আমি একবারে খুব বেশি রঙিন জল না যোগ করার এবং ধীরে ধীরে রঙিন জল যোগ করার পরামর্শ দিই। ময়দার টেক্সচার দানাদার হবে এবং কিছুটা আর্দ্র হবে।

IMG-20230212-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, মিশ্রণটি নাড়ার পরে এবং আগের ছবির উদাহরণের মতো বালির দানা হয়ে যায়, এখন একটি চালনি তৈরি করুন এবং মিশ্রণটি ছেঁকে নিন যাতে ময়দার সাথে খুব বেশি দানা না থাকে।

IMG-20230212-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, মিশ্রণটি ফিল্টার করার পরে, এখন বেকিং শীটটি প্রস্তুত করুন এবং একটি ছোট আগুন চালু করুন, তারপরে প্যানে পর্যাপ্ত মিশ্রণটি ঢেলে দিন, আমি পরামর্শ দিচ্ছি যে খুব পাতলা না হবে যাতে ময়দা রোল করার সময় ভেঙে না যায়।

IMG-20230212-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, আপনি প্যানে ময়দা রাখার পরে, এখন ময়দাটি ঢেকে রাখুন এবং 30 সেকেন্ড ধরে রান্না করুন যতক্ষণ না ময়দা আর্দ্র হয়, ময়দাটিকে বেশি সময় নিতে দেবেন না, কারণ অন্যথায় ময়দা শক্ত হয়ে যাবে।

IMG-20230212-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম পর্যায়, মিশ্রণটি 30 সেকেন্ডের জন্য রান্না করার পরে, আমরা আগে রান্না করা স্বাদ অনুযায়ী গ্রেট করা নারকেল ভরাট যোগ করুন, কম আঁচে চুলাটি চালু করুন।

IMG-20230212-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ পর্যায়, ব্রাউন সুগার দিয়ে রান্না করা নারকেল ভর্তা দেওয়ার পর, এখন উপরের ছবির মতো ময়দা রোল করুন। ধাপ 9 এবং এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত ময়দা এবং ভরাট ব্যবহার করা হয়। এখন জেন্ডিস শাখাটি সরিয়ে বন্ধু এবং পরিবারকে পরিবেশন করা যেতে পারে।

IMG-20230212-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, অবশেষে এই বিশেষ জোগজাকার্তা খাবার, কারাং গেন্ডিস, খাওয়ার জন্য প্রস্তুত। আমি এই জেন্ডিস কারাং কেক খাওয়ার সময় গরম চা তৈরি করার পরামর্শ দিই। এই কেকটি চেষ্টা করার সময়, স্বাদটি খুব অনন্য এবং এটি শৈশবে ফিরে যাওয়ার মতো মনে হয়, টেক্সচারটি খুব কুঁচকে যায় এবং গ্রেট করা ব্রাউন সুগার ফিলিংটি খুব সুস্বাদু। আমি আপনাকে ইন্দোনেশিয়া থেকে এই ঐতিহ্যবাহী কেক তৈরি করার সুপারিশ করছি। আপনারা যারা এই জেন্ডিস শাখাটি করতে চান তাদের জন্য শুভকামনা। আমার আজকের পোস্ট পড়ার এবং থামার জন্য ধন্যবাদ। আপনার সর্বোত্তম সমর্থন এবং পরামর্শ দিন যাতে আমি পরবর্তী নতুন রেসিপিটি শেয়ার করার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska.

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

বাহ্!আপনি খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন।দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। দেখে একেবারে জিহ্বে জল এসে পড়লো। আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সমর্থন বন্ধুদের জন্য ধন্যবাদ

 2 years ago 

আমার স্বামী তো আপনার রেসিপির প্রশংসায় পঞ্চমুখ। আপনার রেসিপিগুলো এত বেশি চমৎকার হয়ে থাকে এবং ইউনিক হয়ে থাকে, সে সব সময় আপনার রেসিপির প্রশংসা করে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হাহাহাহা, আপনি আমার রেসিপি পছন্দ করেছেন জেনে সত্যিই আনন্দিত, আপনার জন্য সর্বদা স্বাস্থ্যকর

 2 years ago 

জি আসলে দেখেই মনে হচ্ছে খুবই স্বাস্থ্যকর ধন্যবাদ ফিডব্যাক দেয়ার জন্য।

 2 years ago 

আমার দুই বোন

 2 years ago 

আপু আপনার রেসিপি গুলোর নাম দেখলেই আমার বেশ লোভ লাগে,আর ডেকোরেশন এর ছবি দেখতে তো আমি পাগল হয় যাই।আপনার তৈরি করা গেন্ডিস রেসিপি বেশ দারুন হয়েছে।মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে। প্রতিটি ধাপ আপনি সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

নাম এবং এই রেসিপির প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনার রেসিপির প্রশংসা করে শেষ করা যাবে না। প্রতিনিয়ত খুবই ইউনিক কিছু রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেন, যেটি অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 2 years ago 

নাম এবং এই রেসিপির প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনার প্রতিটি রেসিপিই ইউনিক তাই বাড়িতে চেষ্টা করা অবশ্যই উচিত।

 2 years ago 

ধন্যবাদ, শুভকামনা

 2 years ago 

প্রতি নিয়ত আপনি দারুণ দারুণ সব রেসিপি শেয়ার করতেছেন ৷ আপনার রেসিপি গুলো দেখতে খুবই আর্কষনীয় এবং লোভনীয় হয় ৷ আজকেও দারুণ লোভনীয় একটি খাবারের রেসিপি শেয়ার করেছেন ৷ আপনার রেসিপি পোস্ট দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

সমর্থন বন্ধুদের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63223.35
ETH 2688.72
USDT 1.00
SBD 2.55