কীভাবে চকোলেট মাফিন তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230216-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার পক্ষে বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনি যারা বন্ধু বা পরিবারের সাথে ছুটিতে আছেন তাদের জন্য শুভ শুক্রবার, আমি আশা করি আপনার ট্রিপ মসৃণ হবে এবং কোন বাধা নেই। সেন্ট্রাল জাভা থেকে বিখ্যাত আউক কেক তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি কি আউক কেক বানিয়েছেন? অথবা আপনি এখনও কিছু তৈরি করতে চান না? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. এখনও অবধি, আপনি কি আমার স্ন্যাক এবং খাবারের রেসিপি সম্পর্কে পোস্টগুলি পছন্দ করেছেন? আমি যে সমস্ত রেসিপি শেয়ার করি তা বাড়িতে আপনার পরিবারের জন্য ধারনা বা খাবারের আইডিয়া বিক্রি করতে পারে। আচ্ছা, আজ আমি একটা চকলেট মাফিন স্ন্যাক তৈরি করতে যাচ্ছি, আপনাদের মধ্যে কোনটা চকলেট পছন্দ করে? এই স্ন্যাকটি আপনার চকোলেট প্রেমীদের জন্য উপযুক্ত। কিভাবে চকোলেট মাফিন তৈরি করা যায় খুব সহজ এবং বেশি সময় লাগে না। এই চকোলেট মাফিন কিভাবে তৈরি করতে আগ্রহী? নীচের রেসিপিটি দেখুন এবং আপনারা যারা এই খাবারটি তৈরি করতে চান তাদের জন্য শুভকামনা।

IMG-20230216-WA0019.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন চকলেট মাফিন তৈরির জন্য আপনাকে যে উপকরণগুলি প্রস্তুত করতে হবে তা হল চকলেট বার, ইউএইচটি দুধ বা মিষ্টি কনডেন্সড মিল্ক, ময়দা, কোকো পাউডার, মার্জারিন, দানাদার চিনি, বেকিং পাউডার, বেকিং সোডা, চকো চিপস, ভ্যানিলা পাউডার, ২টি ডিম এবং এর মতো। সবশেষে, কাপকেক ছাঁচ। আপনি সবকিছু প্রস্তুত করার পরে, এখন প্রথম পর্যায়ে যাওয়া যাক।

IMG-20230216-WA0018.jpg
আমার তোলা আলোকচিত্র

সীলমোহরে আপনাকে যে প্রথম পদক্ষেপটি করতে হবে তা হল, প্রথমে চকোলেটটি গলিয়ে নিন। একটি প্যান প্রস্তুত করুন এবং প্যানে পর্যাপ্ত জল ঢালুন, তারপরে আধা গ্লাস দুধ, 2 টেবিল চামচ মার্জারিন এবং 125 গ্রাম চকোলেট রাখার জন্য অন্য জায়গা প্রস্তুত করুন। তারপর মাঝারি আঁচে চকোলেটটি গলিয়ে নিন যতক্ষণ না সবকিছু পুরোপুরি গলে যায় এবং ভালভাবে মিশে যায়।

IMG-20230216-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়ে, চকোলেট গলে যাওয়ার পরে, এখন একটি জায়গা প্রস্তুত করুন এবং সেই জায়গায় 2টি ডিম রাখুন, তারপরে 5 চা চামচ দানাদার চিনি এবং গুঁড়ো ভ্যানিলা যোগ করুন। তারপর একটি মিক্সার বা উইক্সার ব্যবহার করে চিনি সম্পূর্ণরূপে দ্রবীভূত না হওয়া পর্যন্ত মিশ্রণটি নাড়ুন।

IMG-20230216-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, ডিমের মিশ্রণে চিনি দ্রবীভূত হয়ে গেলে, প্রথম পর্যায়ে গলিত চকোলেটটি ঢেলে দিন। তারপর মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না চকলেট পুরোপুরি মিশে যায়।

IMG-20230216-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, চকোলেট নাড়াচাড়া করে ডিমের মিশ্রণের সাথে ভালোভাবে মেশানোর পর, এখন একটি চালুনি তৈরি করুন এবং 200 গ্রাম ময়দা মাঝারি প্রোটিন বা 14 টেবিল চামচের সমপরিমাণ দিয়ে চেলে নিন। তারপর ময়দা চেপে নিন যতক্ষণ না এটি ফুরিয়ে যায় এবং কিছুই অবশিষ্ট না থাকে।

IMG-20230216-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, সমস্ত ময়দা চালিত হওয়ার পর যতক্ষণ না অবশিষ্ট থাকে, এখন ময়দার মধ্যে দেড় টেবিল চামচ কোকো পাউডার, 1 চা চামচ বেকিং সোডা এবং সবশেষে আধা চা চামচ বেকিং পাউডার মিশিয়ে নিন। তারপরে উপরে উল্লেখিত সমস্ত উপাদানগুলিকে ছেঁকে নিন যতক্ষণ না কিছুই অবশিষ্ট থাকে।

IMG-20230216-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, ময়দার মধ্যে সব ফিল্টার করার পরে, এখন স্বাদ অনুযায়ী চচিপস যোগ করুন, সমস্ত চচিপ ঢেলে দেবেন না, কারণ সেগুলিকে শেষ মাফিন টপিংয়ের জন্য সংরক্ষণ করতে হবে। তারপর নাড়তে থাকুন যতক্ষণ না চচিপগুলি ব্যাটারে সমানভাবে প্রলেপ না হয়।

IMG-20230216-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, দুধের চকোচিপগুলি ময়দার সাথে মিশ্রিত হওয়ার পরে, এখন কাপ কেকের ছাঁচগুলি ইচ্ছামতো প্রস্তুত করুন, আমি পরে আমার ময়দার জন্য 7 টি কাপ কেক ব্যবহার করি।

IMG-20230216-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, আপনি সমস্ত কাপকেকের ছাঁচ তৈরি করার পরে, এখন আপনার তৈরি করা ব্যাটারটি ধীরে ধীরে ঢালুন, কাপকেকের মধ্যে ব্যাটারটি খুব বেশি পূর্ণ করবেন না, কারণ ব্যাটারটি বাষ্প বা ওভেনে রাখার পরে প্রসারিত হবে।

IMG-20230216-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, আপনি কাপকেকগুলিতে ব্যাটার ঢেলে দেওয়ার পরে, এখন স্টিমার প্রস্তুত করুন এবং মাফিন ব্যাটারে ভরা সমস্ত কাপকেক যোগ করুন। মাঝারি আঁচে 5 মিনিটের জন্য সমস্ত মাফিন মিশ্রণ বাষ্প করুন, স্টিমার বন্ধ করতে ভুলবেন না।

IMG-20230216-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম পর্যায়, মাফিনের ময়দা 5 মিনিটের জন্য ভাপানোর পরে, স্টিমারের ঢাকনা খুলুন এবং পছন্দমতো টপিং যোগ করুন। সমস্ত টপিংস সমস্ত কাপকেক ব্যাটারে দেওয়ার পরে, এখন মাফিন ব্যাটারটি 15 মিনিটের জন্য ভাপুন এবং স্টিমারটি বন্ধ করুন। মাফিনগুলি রান্না হয়েছে কি না তা কীভাবে খুঁজে বের করবেন, আপনি একটি লাঠি ব্যবহার করতে পারেন এবং ময়দার ভিতরে খোঁচা দিতে পারেন, যদি ময়দা কাঠিতে লেগে না থাকে, তাহলে মাফিনগুলি রান্না করা হয়েছে এবং সরানো যেতে পারে।

IMG-20230216-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, অবশেষে চকোলেট মাফিনগুলি শেষ হয়ে গেছে এবং বন্ধু বা পরিবারের সাথে উপভোগ করা যেতে পারে। ঠিক আছে, আপনি কাজু, পনির এবং চিনাবাদামের মতো অন্যান্য টপিংগুলিও যোগ করতে পারেন। এটির স্বাদ খুব ভাল এবং মাফিনগুলি খুব নরম, চকলেট কামড়ানোর সময় মুখের মধ্যে খুব আঠালো এবং ঘন হয়। আমি আপনাকে সপ্তাহান্তে এই চকোলেট মাফিনগুলি তৈরি করার পরামর্শ দিচ্ছি। আপনারা যারা এই চকোলেট মাফিন তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। থেমে যাওয়ার জন্য এবং আমার আজকের পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। আমাকে পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি ভবিষ্যতে খাবার এবং স্ন্যাকসের রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

চকলেট মাফিন খেতে আমার বেশ ভালো লাগে। আমার ছেলেও বেশ পছন্দের কেক।আপু আপনি সব সময়ই মজার মজার রেসিপি আমাদের সাথে শেয়ার করেন।ছবি দেখলেই লোভ লেগে যায়।পরিবেশন ও খুব ভালো হয়।উপস্থপনা বেশ ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সব প্রশংসা বলছি জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপির যতই প্রশংসা করব আসলে কোনভাবেই শেষ হবে না। কারণ আপনি প্রতিনিয়ত ইউনিক কিছু রেসিপি আমাদের মাঝে তুলে ধরেন যেটি আমার অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

সব প্রশংসা বলছি জন্য ধন্যবাদ

 2 years ago 

নতুন একটা রেসিপি তৈরি ধারণা পেলাম আপনার আজকের এই পোস্ট এর মধ্য দিয়ে। আপনি এমনিতেই বাংলা ব্লগ কমিউনিটির অন্যান্য ইউজারদের তুলনায় নিত্য নতুন রেসিপি আমাদের মাঝে তুলে ধরেন। যে রেসিপিগুলো খুবই প্রাণবন্ত মনে হয় আমার কাছে। আজকের রেসিপিটা বেশ চমৎকার লেগেছে আমার।

 2 years ago 

আমার প্রচেষ্টার প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ বন্ধু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56