মিক্সড টপিংস দিয়ে কীভাবে ড্রাগন ফ্রুট ডোনাট তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-04-24_19-24-15-360.jpg
আমার তোলা ছবি

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনি অনেক টাকা এবং সময় ব্যয় না করেই বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। আপনি যারা ছুটিতে আছেন বা পরিবার এবং বন্ধুদের সাথে পার্টি করছেন তাদের সবাইকে উইকএন্ডের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই ভাল আছেন এবং কোন সমস্যা নেই। চিকেন স্যুপ তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই খাবার সম্পর্কে কি মনে করেন? এটা তৈরি করতে আগ্রহী? নিচে আপনার মতামত দিন. এই খুব রৌদ্রোজ্জ্বল এবং মজার সপ্তাহান্তে, আমি একটি বেশ অনন্য ডোনাট রেসিপি শেয়ার করব। আপনি কি কখনও প্রক্রিয়াজাত ড্রাগন ফলের সাথে ডোনাট খেয়েছেন? ড্রাগন ফলের ডোনাট শুনতে আপনার জন্য অবশ্যই এটি খুব বিদেশী। এইবার আমি আকর্ষণীয় এবং সুস্বাদু টপিংসের মিশ্রণ সহ একটি ড্রাগন ফলের ডোনাট রেসিপি শেয়ার করব। এই ড্রাগন ফলের ডোনাট রেসিপি সম্পর্কে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আপনারা যারা এই রেসিপিটি তৈরি করতে চান তাদের জন্য শুভকামনা।

Picsart_22-04-24_19-25-07-412.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, টপিংসের মিশ্রণে ড্রাগন ফ্রুট ডোনাট তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি কিনতে হবে এবং প্রস্তুত করতে হবে তা হল, 1টি ড্রাগন ফল, মার্জারিন, 1টি ডিম, চিনি, লবণ, দুধের গুঁড়া, মাঝারি প্রোটিন ময়দা এবং খামির। আমি তরল চকোলেট টপিং, বাদাম, চকলেট চিপস, ডান্স চকোলেট, ম্যাচা চকোলেট এবং সেরেস ব্যবহার করেছি। আপনি নিম্নলিখিত সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন আমরা ড্রাগন ফলের ডোনাট তৈরির প্রথম পর্যায়ে প্রবেশ করব।

Picsart_22-04-24_20-56-56-320.jpg
আমার তোলা ছবি

প্রথম পর্যায়ে, আপনাকে যা করতে হবে তা হল একটি বাটি প্রস্তুত এবং ড্রাগন ফলের মাংস শেষ না হওয়া পর্যন্ত স্ক্র্যাপ করুন, তারপর বাটিতে এক গ্লাস জল যোগ করুন।

Picsart_22-04-24_19-26-23-282.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়ে, আপনি একটি চামচ ব্যবহার করে সমস্ত ড্রাগন ফলের মাংস স্ক্র্যাপ করার পরে, এখন একটি ব্লেন্ডার প্রস্তুত করুন এবং আপনি যে সমস্ত ড্রাগন ফল স্ক্র্যাপ করেছেন তা ঢেলে দিন। তারপর ড্রাগন ফল সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ডার করুন। আপনি যদি ড্রাগন ফলের বীজ ডোনাটগুলিতে প্রক্রিয়াজাত করতে না চান তবে আপনি প্রথমে সেগুলিকে ফিল্টার করতে পারেন যাতে ড্রাগন ফলের বীজগুলি ফিল্টার করা হয়। আকর্ষণীয় এবং সুন্দর দেখতে আমি ড্রাগন ফলের বীজ ব্যবহার করতে পছন্দ করি।

Picsart_22-04-24_19-27-20-220.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, আপনি ড্রাগন ফলটি সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত মিশ্রিত করার পরে, এখন আমরা প্রথমে ডোনাট ময়দা প্রস্তুত করব। এখন একটি জায়গা তৈরি করুন এবং 500 গ্রাম ময়দা বা 35 টেবিল চামচের সমপরিমাণ ময়দা দিন, তারপর 1 প্যাক গুঁড়ো দুধ, 2 টেবিল চামচ দানাদার চিনি এবং 1 চা চামচ খামির যোগ করুন। তারপরে একটি স্প্যাটুলা দিয়ে নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

Picsart_22-04-24_19-28-13-179.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, ময়দা ভালোভাবে ব্লেন্ড না হওয়া পর্যন্ত নাড়ার পর, এখন ড্রাগন ফ্রুট ওয়াটার ঢেলে দিন যা আপনি আগে ব্লেন্ড করেছেন। অর্ধ মসৃণ বা খালি না হওয়া পর্যন্ত ক্রমাগত নাড়তে নাড়তে অল্প অল্প করে ড্রাগন ফলের পানি দিন।

Picsart_22-04-24_19-28-49-664.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, ড্রাগন ফলের ময়দা অর্ধেক মসৃণ হওয়ার পরে, এখন ময়দার মধ্যে 1 টেবিল চামচ মার্জারিন এবং আধা চা চামচ লবণ যোগ করুন। তারপর আবার হাত দিয়ে নাড়ুন যতক্ষণ না ময়দা সত্যিই নরম এবং খলিস হয়। ময়দা মাখার আগে অবশ্যই আপনার হাত ধুয়ে নিন।

Picsart_22-04-24_19-29-20-845.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, আপনি উপরের ছবিটি দেখতে পারেন, ময়দা সত্যিই খুব নরম এবং খলিস। এখন শুধু একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি ঢেকে রাখুন এবং 1 ঘন্টার জন্য রেখে দিন যতক্ষণ না ময়দার আকার দ্বিগুণ হয়।

Picsart_22-04-24_19-29-58-119.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, ময়দাটিকে 1 ঘন্টা বিশ্রাম দেওয়ার পরে যাতে ময়দা দ্বিগুণ হয়, এখন পার্চমেন্ট পেপার তৈরি করুন এবং পার্চমেন্ট পেপারের উপরে ময়দা ছিটিয়ে দিন, তারপর ময়দাটি রাখুন এবং উপরের ছবির মতো ময়দাটিকে কয়েকটি অংশে ভাগ করুন। আমি অন্যান্য আকারের জন্য বড় ময়দা ছেড়ে দিয়েছি। আপনি আপনার ইচ্ছা মত ময়দা আকার দিতে পারেন।

Picsart_22-04-24_19-30-29-508.jpg
আমার তোলা ছবি

অষ্টম পর্যায়, ময়দা কয়েক ভাগে ভাগ করার পর, এখন আমি পিজ্জার মতো ড্রাগন ফলের ডোনাট ময়দা তৈরি করব। আপনি যদি আমার তৈরি পিজ্জার আকৃতি অনুসরণ করতে চান তবে একটি রোলিং পিন ব্যবহার করে একটি বড় ময়দা চ্যাপ্টা করুন, তারপর কেটে পিজ্জার মতো আকার দিন। তারপরে ময়দাটিকে প্রায় 10 মিনিটের জন্য বিশ্রাম দিন যাতে পিজ্জা আকৃতির ময়দাটি কিছুটা বেশি তুলতুলে হয়।

Picsart_22-04-24_19-31-12-859.jpg
আমার তোলা ছবি

শেষ পর্যায়ে, ময়দাটি 10 ​​মিনিটের জন্য বসার অনুমতি দেওয়ার পরে এটি কিছুটা প্রসারিত না হওয়া পর্যন্ত, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং পর্যাপ্ত রান্নার তেল ঢালুন, তারপরে আপনি পিজ্জাতে যে ড্রাগন ফলের ডোনাটগুলি তৈরি করেছেন তা রাখুন। তারপরে ড্রাগন ফ্রুট ডোনাটগুলিকে ভাজুন যতক্ষণ না উভয় দিক সামান্য ব্যবহার করে পুরোপুরি রান্না হয়।

Picsart_22-04-24_19-31-44-315.jpg
আমার তোলা ছবি

এবং অবশেষে, ড্রাগন ফলের ডোনাটগুলি আপনার ইচ্ছা অনুযায়ী টপিং দিয়ে ছিটিয়ে দেওয়ার জন্য প্রস্তুত। এই ডোনাটের স্বাদ অন্যান্য ডোনাট থেকে অনেকটাই আলাদা, ড্রাগন ফলের স্বাদ খুব ভালো এবং খুব নরম মনে হয়। আমি অত্যন্ত এই সপ্তাহান্তে আপনার জলখাবার জন্য এই ডোনাট সুপারিশ. আপনি কি মনে করেন ? খুব অনন্য তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. টপিংসের মিশ্রণে ড্রাগন ফ্রুট ডোনাট তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী জলখাবার এবং খাবারের রেসিপি শেয়ার করতে আরও উৎসাহী হব। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, শুভকামনা।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার তৈরি করা রেসিপিটি আমার কাছে একদম নতুন মনে হইতেছে। এরকম রেসিপি আগে কখনো দেখা হয়নি। আপনি অনেক সুন্দর ভাবে ড্রাগন ফ্রুট ডোনাট তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, আমি এই রেসিপি দরকারী আশা করি

 2 years ago 

মিক্সড টপিংস দিয়ে কীভাবে ড্রাগন ফ্রুট ডোনাট তৈরি বেশ অসাধারণ হয়েছে। ড্রাগন ফল খেয়েছি কিন্তু ড্রাগন ফল দিয়ে এভাবে মিক্সড টপিংস দিয়ে ড্রাগণ ফ্রুটস বানিয়ে খাইনি। এ ধরনের রেসিপি গুলো আমার কাছে খুবই অদ্ভুত লাগে। আপনার রেসিপিগুলো সাথে আমাদের রেসিপি গুলোর কোন মিল খুজে পাই না। তবে আপনার রেসিপি গুলো আমার কাছে খুবই ইন্টারেস্টিং লাগে। আপনাকে অনেক ধন্যবাদ আপু দারুন রেসিপিটি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি এই রেসিপিটি আপনার জন্য দরকারী

 2 years ago 

আপনার অদ্ভুত অদ্ভুত রেসিপি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।। আপনি খুবই সুন্দর সুন্দর ইউনিক রেসিপি আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন।। এ রেসিপিটাও আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে ।।শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি এটি আপনার জন্য দরকারী হবে

 2 years ago 

আপনার রেসিপি গুলো অনেক ইউনিক হয়ে থাকে। এ ধরনের রেসিপি আমরা সচরাচর দেখতেও পাইনা খাওয়া তো দূরের কথা। আপনাকে অসংখ্য ধন্যবাদ মনমুগ্ধকর এবং ব্যতিক্রমী কিছু খাবার আমাদের সাথে তুলে ধরার জন্য ভালো থাকুন সবসময়।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু

 2 years ago 

মিক্সড টপিংস দিয়ে কীভাবে ড্রাগন ফ্রুট ডোনাট তৈরি করবেন এই ধরনের খাবার তৈরীর দেখেই তো খেতে ইচ্ছে হয়। খুব ভালো লাগে আপনার প্রত্যেকটা খাবারই আমার কাছে ইউনিক লাগে ।আগে কখনও এ ধরনের খাবারের সাথে পরিচিত নই শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি বাড়িতে এই খাবার তৈরি করতে পারেন

 2 years ago 

আপনার রেসিপি দেখার মাঝেও একটা শান্তি লাগে। এতো সুন্দর সুন্দর আইটেম দেখি তবে খাইতে পারি না। আপনার দেশে ঘুরতে যাবো। তার সব খাবার খেয়ে আসবো। অনেক ধন্যবাদ আপনাকে অসাধারণ রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আশা করি আপনার ইচ্ছা পূরণ হবে

 2 years ago 

আপু আপনার তৈরি রেসিপি গুলো সত্যিই খুব প্রশংসনীয়। সব সময় এমন সুস্বাদু এবং লোভনীয় রেসিপিগুলো আপনি আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন। আমার তো সব সময় দেখি খুব ইচ্ছে করে কিন্তু পারিনা 😁। আজকে ও নতুন রেসিপি শেয়ার করেছেন এটা দেখে খুব খেতে ইচ্ছে করছে। পরিবেশন টা বেশ সুন্দর ছিল আপু। আপনাকে ধন্যবাদ এমন সুন্দর সুন্দর রেসিপি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার পরবর্তী রেসিপির অপেক্ষায় রইলাম।

 2 years ago 

ধন্যবাদ আপু, আমার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগছে, আশা করি এই রেসিপিটি আপনারও কাজে লাগবে

 2 years ago 

নতুন নতুন রেসিপি গুলো খুবই দারুন লাগে আমার। আজও আপনি খুব চমৎকারভাবে রেসিপিটি তৈরি করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এভাবে সামনের দিকে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আপনার জন্যও শুভ কামনা

 2 years ago 

আপনি ড্রাগন ফ্রুট ডোনাট রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই চমৎকার ভাবে ধাপে ধাপে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি বাড়িতে এই রেসিপি করতে পারেন

 2 years ago 

আপনার ইউনিক ইউনিক রেসিপি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।। আপনি খুবই সুন্দর সুন্দর ইউনিক রেসিপি আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন।। এ রেসিপিটাও আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে ।।শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

ধন্যবাদ, আপনার মন্তব্য আমাকে আরও বেশি উত্তেজিত করে তোলে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60832.40
ETH 2912.20
BNB 525.30
SBD 2.31