কিভাবে মশলাদার আলুর রিং তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220719-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। হাজার লেয়ার আলুর রুটি তৈরির রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টে সমর্থন করা সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ। আপনি এই জলখাবার সম্পর্কে কি মনে করেন? শক্ত দেখায়, যখন চ্যাপ্টা এবং কয়েকবার ঘূর্ণিত হয়। আপনারা যারা ছুটিতে আছেন বা বাড়িতে আছেন তাদের শুভ বুধবার, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। ঠিক আছে, তাই আজ আমি আলু থেকে তৈরি একটি স্ন্যাক তৈরি করব এবং একটি কুঁচকানো টেক্সচার রয়েছে। এই রেসিপিটি বাড়িতে তৈরি করা খুব সহজ এবং অনেক উপাদানের প্রয়োজন হয় না। মশলাদার রিং আলু ইন্দোনেশিয়ায় বেশ জনপ্রিয় এবং প্রায়শই ইন্দোনেশিয়ার বেশ কয়েকটি শহরে বিক্রি হয়। এখন আপনারা যারা নাস্তার আইডিয়া যোগ করতে চান, নিচের রেসিপিটি দেখুন যতক্ষণ না এটি ফুরিয়ে যায় এবং আমি আশা করি আপনারা সবাই এই স্ন্যাক তৈরি করতে সফল হবেন। শুভকামনা!

IMG-20220719-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আপনাকে যে উপাদানগুলি এবং মশলাগুলি কিনতে বা প্রস্তুত করতে হবে সেগুলি ব্যয়বহুল নয় এবং আপনি সেগুলি নিকটস্থ সুপারমার্কেটে পেতে পারেন। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল আলু, চালের আটা, গমের আটা, চিলি সস, খামির, প্লাস্টিক ত্রিভুজ, লবণ, মরিচ গুঁড়া, গোলমরিচ এবং সিজনিং। আমি উল্লেখ করা সমস্ত উপাদান এবং মশলা প্রস্তুত করার পরে, এখন মশলাদার আলুর রিং তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

IMG-20220719-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে কিছু আলু খোসা ছাড়তে হবে যা আপনি পরিষ্কার করেছেন, তারপর উপরের ছবির মতো কয়েকটি অংশে কেটে নিন। তারপর একটি প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত জল দিন, তারপরে সমস্ত আলুর টুকরোগুলি সিদ্ধ করুন যতক্ষণ না সমস্ত আলু সম্পূর্ণ সেদ্ধ হয়।

IMG-20220719-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি রান্না হওয়া পর্যন্ত সমস্ত আলু সিদ্ধ করার পরে, রান্না করা আলুগুলিকে অন্য জায়গায় নিয়ে যান। এখন, একটি সসপ্যানে 220 মিলি মিনারেল ওয়াটার রাখুন এবং প্যানে 2 টেবিল চামচ মার্জারিন যোগ করুন। তারপরে, কম তাপ ব্যবহার করে রান্নার তেল দিয়ে সম্পূর্ণরূপে গলে যাওয়া পর্যন্ত মার্জারিন গলিয়ে নিন।

IMG-20220719-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, মার্জারিন গলে যাওয়ার পরে, এখন 100 গ্রাম চালের আটা, 50 গ্রাম ময়দা এবং আধা চা চামচ লবণ যোগ করুন। তারপর ক্রমাগত নাড়তে থাকুন যতক্ষণ না এটি আলু হয়ে যায় এবং কম আঁচে ময়দা হয়ে যায়।

IMG-20220719-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, আলু ময়দা হয়ে যাওয়ার পরে, এখন ময়দাটিকে অন্য জায়গায় নিয়ে যান এবং ময়দার সাথে 1টি ডিম যোগ করুন। তারপর, মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না ডিমগুলি মিশ্রণের সাথে সমানভাবে মিশে যায়।

IMG-20220719-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ডিম নাড়ার পর যতক্ষণ না সেগুলি ময়দার সাথে মিশে যায়, এখন আমরা সেদ্ধ আলুতে ফিরে যাব। আলু সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত একটি কাঁটাচামচ দিয়ে সমস্ত আলুর টুকরো ম্যাশ করুন।

IMG-20220719-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আলু মসৃণ হওয়া পর্যন্ত ম্যাশ করার পরে, এখন আপনি আগে তৈরি করা আগের মিশ্রণের সাথে আলু মিশ্রিত করুন। তারপর, মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না আলুগুলি মিশ্রণের সাথে সমানভাবে মিশে যায়। যতদূর ? তোমার কি কষ্ট হচ্ছে? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া দিন এবং কি পদক্ষেপগুলি সমস্যা ছিল।

IMG-20220719-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আলু ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত ময়দা মাখার পর, এবার অন্যান্য মসলা যেমন আধা চা চামচ গোলমরিচ, আধা চা চামচ স্বাদমতো এবং মরিচের গুঁড়া দিয়ে দিন। আপনি যদি এটি মশলাদার চান তবে আপনি মিশ্রণে প্রচুর পরিমাণে মরিচের গুঁড়া যোগ করতে পারেন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না সব মশলা সমানভাবে মিশে যায়।

IMG-20220719-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, নাড়ার পর যতক্ষণ না ময়দা লালচে হয়ে যায়, এখন 1টি প্লাস্টিকের ত্রিভুজ তৈরি করুন এবং সমস্ত ময়দাকে প্লাস্টিকের ত্রিভুজে রাখুন। তারপর উপরে মাছ ধরুন এবং প্লাস্টিকের প্রান্তগুলি কেটে ফেলুন।

IMG-20220719-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, আপনি প্লাস্টিকের ত্রিভুজের মধ্যে ময়দা রাখার পরে, এখন পার্চমেন্ট পেপার প্রস্তুত করুন এবং উপরের ছবির মতো পার্চমেন্ট পেপারটিকে কয়েকটি অংশে কেটে নিন। তারপর উপরের ছবির মতো ময়দাটিকে রিং আকারে তৈরি করুন।

IMG-20220719-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, আপনি ময়দাটিকে একটি রিং আকারে তৈরি করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল একটি প্যান তৈরি করুন এবং প্যানে যথেষ্ট পরিমাণে রান্নার তেল দিন, তারপর মাঝারি তাপ ব্যবহার করে প্রথমে রান্নার তেল গরম করুন।

IMG-20220719-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, আপনি রান্নার তেল গরম না হওয়া পর্যন্ত গরম করার পর, এখন একটি গরম প্যানে পার্চমেন্ট পেপার দিয়ে ময়দা রাখুন। ময়দা বাদামী হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20220719-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বাদশ ধাপে, আপনি ময়দাটি বাদামী না হওয়া পর্যন্ত ভাজার পরে, এখন চপস্টিক ব্যবহার করে ময়দার সাথে আটকে থাকা পার্চমেন্ট কাগজটি আলতো করে সরিয়ে ফেলুন। সমস্ত ময়দা ভাজা না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20220719-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, আলুর রিংগুলি ভাজা শেষ না হওয়া পর্যন্ত, এখন এটি ছেঁকে নিন যাতে তেল আলুর রিং স্ন্যাকসে লেগে না যায়।

IMG-20220719-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, মশলাদার আলুর রিং প্রস্তুত এবং আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। মশলাদার আলুর রিং খাওয়ার সময় এটি আরও সুস্বাদু করতে, আপনি এটি আরও সুস্বাদু করতে চিলি সস বা মেয়োনিজ সস যোগ করতে পারেন। আলুর টেক্সচার খুব নরম ছিল এবং সবকিছু নিখুঁত ছিল। মশলাদার আলুর রিং এর রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, শুভকামনা এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

খাবার আমি আগে কখনো খাইনি আমার কাছে একদম নতুন লেগেছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করে দেখুন, এবং আপনার জন্য শুভকামনা

 2 years ago 

আলুর রিংগের রেসিপি দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে। রেসিপিটা দেখতে খুবই লোভনীয় লাগছে। সস দিয়ে মুচমুচে আলোর রিং অসাধারণ। আপনার কাছ থেকে নতুন একটা রেসিপি শিখে নিয়েছি।আমি অবশ্যই বাসায় ট্রাই করে দেখব আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করে দেখুন, এবং আপনার জন্য শুভকামনা

 2 years ago 

আপনার আলোর রিং তৈরির রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আলুর রিং চিপস দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। দেখতে ও বেশ সুন্দর লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করে দেখুন, এবং আপনার জন্য শুভকামনা

 2 years ago 

আপনি ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপি টি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এই রেসিপি আগে কখনো খাইনি। আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করে দেখুন, এবং আপনার জন্য শুভকামনা

 2 years ago 

খুবই সুস্বাদু লোভনীয় এবং মুখরসুর একটি খাবার প্রস্তুত করেছেন এ ধরনের খাবার আমারও খুব ফেভারেট দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করে দেখুন, এবং আপনার জন্য শুভকামনা

 2 years ago 

প্রতিবারের মতো খুব সুন্দর ও ইউনিক একটি রেসিপি নিয়ে হাজির হয়েছেন, যেখানে খুব সুন্দর ভাবে আলর রিং কিভাবে বানাতে হয় সেটি আমাদের সাথে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করে দেখুন, এবং আপনার জন্য শুভকামনা

 2 years ago 

জ্বী আপু ধন্যবাদ আপনাকে চেষ্টা করে দেখব পারা যায় কিনা

 2 years ago 

আলো রিং তৈরি রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে আপনার রেসিপিগুলো আমার কাছে অনেক ভালো লাগে শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করে দেখুন, এবং আপনার জন্য শুভকামনা

 2 years ago 

মশলাদার আলুর রিং রেসিপি দেখে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে। আমাদের মাঝে রেসিপি টি উপস্থাপন করেছেন। আপনার বেশ দুর্দান্ত হয়েছে। এত অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই । ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করে দেখুন, এবং আপনার জন্য শুভকামনা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56