কিভাবে চকোলেট লাভা কেক তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

Picsart_22-01-24_23-52-43-688.jpg
আমার তোলা ছবি

আপনারা যারা গেপ্রেক ডিমের রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি এই রেসিপি চেষ্টা করেছেন? আপনারা যারা মশলাদার খাবার পছন্দ করেন তাদের জন্য আমি সুপারিশ করছি যে আপনি চিলি গেপ্রেক থেকে ডিম তৈরি করুন। আপনাদের মধ্যে কে চকোলেট পছন্দ করে না? অবশ্যই মৌচাক সম্প্রদায়ের 90% সত্যিই চকোলেট পছন্দ করে। আজ, আমি চকোলেটের মূল উপাদান দিয়ে তৈরি একটি কেক তৈরি করব। নিশ্চয় আপনি লাভা কেকের সাথে ইতিমধ্যে পরিচিত, একটি চকোলেটে ভরা কেক যা কাটা হলে গলে যায়। এখন আর বেকারিতে লাভা কেক কিনতে হবে না, দামি উপকরণ ব্যবহার না করে ঘরেই তৈরি করতে পারেন লাভা কেক। আপনি লাভা কেক তৈরি করতে প্রস্তুত? নীচের লাভা কেকের রেসিপিটি দেখুন এবং এটি সংরক্ষণ করুন।

Picsart_22-01-24_23-53-19-729.jpg
আমার তোলা ছবি

এবার নিচের উপাদানগুলো প্রস্তুত করুন, প্রথমে আপনাকে যে কোনো ব্র্যান্ডের মাখনের 1 প্যাক, 1টি ভালো মানের চকলেট বার, 1টি মুরগির ডিম, দানাদার চিনি, লাভা কেক তৈরির জন্য এক কাপ, গমের আটা এবং সবশেষে কোকো পাউডার প্রস্তুত করতে হবে। আমি ভাল স্বাদের জন্য মানের উপাদান ব্যবহার করার পরামর্শ দিই। এবার প্রথম প্রক্রিয়ায় আসা যাক।

Picsart_22-01-24_23-53-51-354.jpg
আমার তোলা ছবি

আপনাকে শুধুমাত্র চকলেট এবং মাখন রাখার জন্য একটি জায়গা প্রস্তুত করতে হবে, আপনার যা দরকার তা হল অর্ধেক চকলেট বার, তারপরে উপরের ছবির মতো অর্ধেকটি চকোলেট বারকে কয়েকটি টুকরো করে কেটে নিন, তারপরে 1 এবং দেড় টেবিল চামচ মাখন যোগ করুন। এখন চকোলেট বার গলানোর জন্য রান্নাঘরে যাই।

Picsart_22-01-24_23-54-19-517.jpg
আমার তোলা ছবি

1টি মাঝারি আকারের স্কিললেট প্রস্তুত করুন, তারপর আপনি যে প্যানটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে পাত্রে 1 কাপ জল রাখুন, তারপরে জল গরম করুন যতক্ষণ না এটি সত্যিই ফুটে যায়, তারপর প্রথমে চকলেট বার এবং মাখনযুক্ত স্থানটি রাখুন। সম্পূর্ণরূপে গলে যাওয়া পর্যন্ত চকলেট এবং মাখন বাষ্প করুন, চকলেট গলে যাওয়ার জন্য আপনার মাত্র কয়েক মিনিটের প্রয়োজন। এর পর চকোলেট তুলে ঠাণ্ডা হতে দিন, এবার আবার ময়দা তৈরি করি।

Picsart_22-01-24_23-54-42-613.jpg
আমার তোলা ছবি

পরবর্তী ময়দা তৈরি করার জন্য অন্য জায়গা প্রস্তুত করুন, 1টি ডিম, 2 টেবিল চামচ দানাদার চিনি যোগ করুন, তারপর ফেনাযুক্ত এবং চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত ডিমগুলিকে বিট করুন, এই প্রক্রিয়াটির জন্য সামান্য প্রচেষ্টা প্রয়োজন, তবে আপনার যদি একটি মিক্সার থাকে তবে আপনি সর্বাধিক জন্য একটি মিক্সার ব্যবহার করতে পারেন। ফলাফল আমি একটি মিক্সার ব্যবহার করি না কারণ আমি এটি এখনও কিনিনি, শুধু প্রার্থনা করুন যে আমি একটি ভাল রান্নাঘরের পাত্র কিনতে পারি।

Picsart_22-01-24_23-55-02-238.jpg
আমার তোলা ছবি

ময়দা ফেনা হয়ে গেলে এবং চিনি দ্রবীভূত হয়ে গেলে, 3 টেবিল চামচ ময়দা, তারপর এক চতুর্থাংশ চা চামচ লবণ এবং 1 টেবিল চামচ কোকো পাউডার যোগ করুন। সবকিছু যোগ করার পরে, সমস্ত উপাদান সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত মিশ্রণটি নাড়ুন। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? এটা কি সহজ? নাকি কঠিন? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন.

Picsart_22-01-24_23-55-23-247.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, উপরের ফটোটি আগের পর্যায়ের ফলাফল যা ভালভাবে মিশ্রিত হয়েছে। এখন পরবর্তী পর্যায়ে যান।

Picsart_22-01-24_23-55-47-554.jpg
আমার তোলা ছবি

আগের গলিত চকোলেটটি ঠান্ডা হয়ে গেলে, আপনি যে চকলেটটি নাড়ান তার সাথে গলিত চকোলেটটি মিশ্রিত করুন। দুটি মিশ্রণ মিশ্রিত হওয়ার পরে, ময়দা আবার নাড়ুন যতক্ষণ না এটি পুরোপুরি মিশে যায় এবং এখনও শক্ত থাকে এমন কোনও ময়দা না থাকে। আপনার যদি একটি ফিল্টার থাকে তবে আপনি এটি পূর্ববর্তী ধাপে ব্যবহার করতে পারেন।

Picsart_22-01-24_23-56-17-553.jpg
আমার তোলা ছবি

পরবর্তী ধাপে আমাদের যা করতে হবে তা হল মার্জারিন ব্যবহার করে লাভা কেক মোল্ডের পুরো কাপটি স্মিয়ার করা, লাভা কেক মোল্ড কাপের ভিতরে সমানভাবে মার্জারিন ছড়িয়ে দিন, তারপর লাভা কেক কাপের ভিতরে গলানো চকলেটও লাগান, কারণ লাভা কেক রান্না করা হলে খুব সহজ হবে কাপের ছাঁচ থেকে লাভা কেক তোলা।

Picsart_22-01-24_23-56-56-030.jpg
আমার তোলা ছবি

এর পরে, আপনি সমস্ত লাভা কেকের ছাঁচের কাপে smeared করার পরে, আপনি আগে প্রস্তুত করা সমস্ত ময়দা রাখুন, নিশ্চিত করুন যে লাভা কেক মোল্ড কাপে খুব বেশি ময়দা নেই, আপনি উপরের ছবিটি দেখতে পারেন, আমি ময়দার অর্ধেকই রেখেছি লাভা কেক কাপকেক ছাঁচে সমস্ত ময়দা যোগ করার পরে, এখন এটি কেবল শেষ ধাপ, যা সমস্ত ময়দা ভাপছে।

Picsart_22-01-24_23-57-28-602.jpg
আমার তোলা ছবি

এখন প্রায় 15 মিনিটের জন্য সম্পূর্ণরূপে রান্না হওয়া পর্যন্ত সমস্ত ময়দা বাষ্প করুন। আগুন চালু করার আগে, স্বাদ অনুযায়ী টপিংস যোগ করুন, আমি বাদাম এবং কোকোসিপ টপিংস ব্যবহার করি যা কোকো পাউডার দিয়ে যোগ করা হয়েছে। এটিকে আরও নিখুঁত করতে ওভেন ব্যবহার করতে পারে, কারণ আমার কাছে ওভেন নেই, তাই আমি সমস্ত ময়দা বাষ্প করার জন্য ম্যানুয়াল পদ্ধতি ব্যবহার করেছি।

Picsart_22-01-24_23-57-55-766.jpg
আমার তোলা ছবি

ওয়েল, অবশেষে লাভা কেক শেষ এবং আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়ার জন্য প্রস্তুত। কাটার সময় যে চকলেট গলে যায় তা একেবারে সুন্দর। আপনি কি মনে করেন ? খুব সহজ তাই না? আপনি অবশ্যই এই লাভা কেকটি তৈরি করতে পারেন, আমি এই পোস্টের নীচে মন্তব্য কলামে অপেক্ষা করছি। আপনারা যারা বাড়িতে লাভা কেক বানাতে চান তাদের জন্য শুভকামনা। এই পোস্ট পড়া এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ. আমাকে আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি আপনাদের সবাইকে রেসিপি দেওয়ার বিষয়ে আরও উত্সাহী হতে পারি। পরবর্তী খাবার এবং জলখাবার রেসিপিতে দেখা হবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.26.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 3 years ago 

আপনার তৈরি করা চকোলেট লাভা কেক রেসিপি টা দেখতে খুবই লোভনীয় লাগছে । আমি এমন রেসিপি আগে কখনোই খাইনি তবে আপনার এই রেসিপিটি দেখে আমার অনেক খেতে ইচ্ছে করছে ।আমার কাছে ব্যক্তিগতভাবে এই রেসিপিটি অনেক ইউনিক লেগেছে ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ, এবং আমিও খুব খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি শীঘ্রই এটি তৈরি করতে পারবেন

চকোলেট লাভা কেক তৈরিটি অনেক সুন্দর লাগছে। এই ধরনের কেক খেতে অনেক মজার লাগে। আপনি সুন্দর করে চকোলেট লাভা কেক তৈরি পদ্ধতি সম্পর্কে সুন্দর করে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন‍্য।

 3 years ago 

আপনি এটি পছন্দ করে খুশি, আমি আশা করি আপনি রেসিপি চেষ্টা করুন

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার লাভা কেকটি আমার অনেক ভালো লেগেছে আপনি খুবই চমৎকার ভাবে কেকটি তৈরি করেছেন। প্রতিটি স্টেপ খুব সুন্দর ভাবে আমাদের জন্য উপস্থাপন করেছেন। দেখে আমার খুব ভালো লাগছে। আশা করি আপনি আরো সুন্দর সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করবেন।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনার ভালো লাগলে আমি খুশি, আশা করি আপনিও সফল হবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64