সপ্তাহান্তে চিড়িয়াখানা পরিদর্শন || @shy-fox-এর জন্য 10% পুরস্কার

in আমার বাংলা ব্লগ3 years ago

PicsArt_11-28-01.24.14.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই হ্যালো বন্ধুরা #amarbanglablog এবং সমগ্র সম্প্রদায়, আমার সাথে ফিরে আসুন @umiriska, আপনাদের সকলের জন্য শুভ সপ্তাহান্ত, আমার আগের পোস্টের জন্য সমর্থন এবং পরামর্শ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ, আমি সত্যিই আপনাদের সকলের প্রশংসা করি। তাই, আজ আমি আমার শহরে ছুটিতে আছি, কারণ আজ আমার ক্লাস নেই, তাই আমি আমার বন্ধুদের আমার শহরের আশেপাশের একটি পশু পার্কে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছি। প্রায় 2 টার দিকে আমি ল্যাংসা শহরের চিড়িয়াখানায় পৌঁছেছিলাম, এই পার্কে প্রবেশের টিকিট ছিল 2 জনের জন্য প্রায় $3$ এবং আমাকে কোভিড ভাইরাস এড়াতে স্বাস্থ্য প্রোটোকল মেনে চলতে হয়েছিল।

PicsArt_11-28-01.26.37.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আমি এই প্রাণী পার্কে প্রবেশ করার পরে, এই জায়গাটি খুব চওড়া এবং আমাকে সবকিছু ঘুরে দেখতে হবে এবং এই পার্কের সমস্ত প্রাণীর ছবি তুলতে হবে। বন্ধুদের সাথে এই প্রাণী উদ্যানে আমার ভ্রমণের শুরুতে, আমি অবিলম্বে একটি দাগযুক্ত হরিণ দেখেছিলাম, এই হরিণটির শরীরের চারপাশে সাদা দাগ রয়েছে এবং এটি মোটামুটি বড় এবং শক্তিশালী হরিণ রয়েছে, এই প্রাণী পার্কে প্রায় কয়েক ডজন দাগযুক্ত হরিণ রয়েছে, এখন আমি অন্য প্রাণীর খাঁচায় চলে যাচ্ছি।

PicsArt_11-28-01.27.02.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আমি কচ্ছপের খাঁচায় রয়েছি, আমি আসলে এই ধরনের কচ্ছপ বুঝতে পারছি না, এটা পরিষ্কার যে পানিতে প্রায় ডজন খানেক কচ্ছপ আছে, গাছে ঝুঁকছে অন্যান্য কচ্ছপও আছে। এই কচ্ছপের জায়গাটা খুব নোংরা লাগছে, হয়তো চিড়িয়াখানা পরিষ্কার করা হয়নি।

PicsArt_11-28-01.29.02.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আমি আস্তাবলে হেঁটে যাই, এই আস্তাবলে আমি 4টি ঘোড়া দেখতে পাচ্ছি, তাই সেখানে একজন প্রহরী ছিলেন যিনি এই ঘোড়াগুলিকে খাওয়ান, তাই আমি সরাসরি এই ঘোড়াগুলিকে সরবরাহ করা ঘাস দিয়ে খাওয়ানোর সুযোগ পেয়েছি। এই বাগানটি বেশ স্বাস্থ্যকর এবং শক্তিশালী।

PicsArt_11-28-01.30.23.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই চিড়িয়াখানায় যে জিনিসটি আমার দৃষ্টি আকর্ষণ করেছিল তা ছিল কুমির, আমি মানুষের কাছ থেকে শুনেছি এমন কিছু গল্প অনুসারে, এই পার্কে একটি কুমির রয়েছে যা সত্যিই খুব বড়, প্রায় 2.5 মিটার, উপরের ফটোতে দেখা যাচ্ছে কয়েকটি কুমির আরাম করছে এবং রোদে বাস্ক

PicsArt_11-28-01.32.03.jpg
আমার তোলা আলোকচিত্র

এটি সত্য হয়ে উঠল কারণ লোকেরা বলেছিল, সেখানে 1টি কুমির ছিল যা সত্যিই আমাকে অবাক করেছিল, কুমিরটির গায়ের রঙ ছিল কালো এবং এর চামড়া অন্যান্য কুমির থেকে অনেক আলাদা, আপনি উপরের ফটোটি দেখতে পারেন, কুমিরটি পানিতে রয়েছে। 2টি খুব বড় কুমির আছে, আমি কুমিরের ধরন জানি না, যা পরিষ্কার যে কুমিরটি খুব ভয়ঙ্কর হাহাহাহাহা।

PicsArt_11-28-01.33.02.jpg
আমার তোলা আলোকচিত্র

এর পরে আমি টং টং স্টর্কের খাঁচায় ছিলাম, এই সারসটির নামটি খুব অদ্ভুত হাহাহাহা, একটি খাঁচায় 3টি টং টং স্টর্ক ঝুলছে, আসুন কাছাকাছি থাকা সারসটি দেখে নেওয়া যাক।

PicsArt_11-28-01.33.52.jpg
আমার তোলা আলোকচিত্র

আমি এই সারসটির একটি ক্লোজ আপ ছবি পেতে পেরেছি, আমার মনে হয় এই সারসটি মানুষের কাছে বেশ পরিচিত, বেশিরভাগ সারস খুব ভয় পায় এবং সাথে সাথে চলে যায়, এই সারসটির চঞ্চুটি একটি হলুদ ঘাড়, সাদা শরীর এবং কালো ডানা সহ, তুমি কি জানো এটা কি ধরনের সারস?

PicsArt_11-28-01.34.12.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আমি ঈগল বিভাগে আছি, বিভিন্ন ধরনের 5টি ঈগল রয়েছে, আমার মনোযোগ এই ঈগলটি, আমি জানি না এটি কী ধরণের ঈগল, এটি দেখতে বেশ দুর্দান্ত এবং সুদর্শন, প্রতিবার এই ঈগলটি যথেষ্ট জোরে শব্দ করে শব্দ, তাই আমি এই ঈগল দেখতে কল করছি, আকর্ষণীয় তাই না? আপনি যদি এই ধরণের ঈগল সম্পর্কে জানেন তবে নীচে একটি মন্তব্য করুন।

PicsArt_11-28-01.34.32.jpg
আমার তোলা আলোকচিত্র

তারপর আমি ইগুয়ানা খাঁচার দিকে হাঁটতে লাগলাম, সেখানে 1টি ইগুয়ানা ছিল যা বেশ বড় ছিল, দেখে মনে হচ্ছে এই ইগুয়ানাটি বেশ পুরানো, আপনি উপরের ফটোটি দেখতে পারেন, ইগুয়ানা দিনে ঘুমাচ্ছে এবং আরাম করছে।

PicsArt_11-28-01.34.56.jpg
আমার তোলা আলোকচিত্র

এই অ্যানিমেল পার্কে অনেক ধরনের পাখি আছে, আমি প্রতিটি পাখির সব ছবি তুলতে পারছি না, উপরের ছবিটি একটি খাঁচায় তৈরি একটি ভবনের, বিল্ডিংটি ষড়ভুজাকার এবং কয়েকটি খাঁচায় বিভক্ত, সেখানে অন্তত 6টি প্রজাতির পাখি এই খাঁচায় ভিন্ন।

PicsArt_11-28-01.35.15.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় বিল্ডিংটি এখনও প্রথম বিল্ডিংয়ের মতোই রয়েছে, এখানে 6টি বিভিন্ন ধরণের পাখি রয়েছে, যেমন কবুতর এবং অন্যান্য পাখি যা অনন্য এবং বিরল প্রজাতির রয়েছে, আপনি কী মনে করেন? এই পশু পার্কটি খুব প্রশস্ত এবং পশু পার্ক এলাকায় অন্তত হাজার হাজার প্রাণী মিটমাট করতে পারে, দুর্ভাগ্যবশত এই পার্কে কোন বাঘ বা এর মতো নেই।

PicsArt_11-28-01.35.34.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আমি আপনার কানে পরিচিত প্রাণীর খাঁচাগুলির মধ্যে একটিতে আছি, বেশ বড় আকারের কয়েক ডজন হেজহগ রয়েছে, তাদের সবাই ঘুমাচ্ছে এবং তাদের মধ্যে একটি বেশ বড়।

PicsArt_11-28-01.35.58.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ খাঁচাটি যেটি সবচেয়ে কৌতূহলী করে তোলে তা হল অজগর, এই খাঁচায় 2টি খুব বড় এবং লম্বা অজগর রয়েছে, আপনি উপরের ছবিটি দেখতে পারেন, সাপের মাথার আকারটি খুব বড়, একটি অজগরের মতো যে তার চামড়া ছাড়ছে। আমি এই প্রাণী পার্কে হেঁটে হেঁটে যাওয়ার পরে, অবশেষে এমা এবং আমি বাড়িতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি, যারা থেমে গেছেন এবং চিড়িয়াখানায় আমার আজকের পোস্টটি পড়েছেন তাদের জন্য ধন্যবাদ, সমর্থন এবং পরামর্শ প্রদান করুন, পরবর্তী পোস্টে দেখা হবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.26.10.jpg

26uUsAjKTsXCBRzTxRJWxpz7qLMdK4Nq6Ha3QAmrmWNLCRifQ4YFcqeFibrxyqdwSyoGcWDep5ParoZaShiLjyrmRy7aeQ1wThim7qTBJ8iLSMHP6KEvLLds2S7iSJ4bTCqNGkn3TWwadp9VqRkU4Foo1oPhnPCmYBXRDY.png

#amarbanglablog #steemexclusive #shy-fox10pc #bangladesh #shy-fox #club5050 #krsucces

Sort:  
 3 years ago 
  • আপনার ভ্রমণ করা ল্যাংসা শহরের চিড়িয়াখানায় ‌ তোলা বিভিন্ন প্রাণীর ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ ছিল, আপনার পোস্টটি পড়ে অনেক মজা পেলাম অনেক গুছিয়ে আপনার পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

আপনি যেহেতু ভ্রমণ পোস্ট করেছেন আপনার পোষ্টের নিচে লোকেশন বা [ ডব্লিউ ৩ ওয়ার্ড] দেওয়া উচিত ছিল।

সব মিলিয়ে অনেক ভালো ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাল হয়তো ভবিষ্যতে আমি যোগ করব, পরামর্শের জন্য ধন্যবাদ

 3 years ago 

চিড়িয়াখানা এখন পর্যন্ত যাওয়া হয় নি কিন্তু আপনার চিড়িয়াখানার পরিদর্শন দেখে আমার খুব যেতে ইচ্ছে করছে ।বিভিন্ন ধরনের প্রাণীর সাথে পরিচিত সাক্ষাৎ খুবই ভালো লেগেছে। আপনার পরিদর্শন এত সুন্দর পরিবেশ আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার কাছ থেকে ইতিবাচক জিনিসগুলি শুনে ভাল লাগল, এবং আপনার সপ্তাহান্তও ভাল কাটুক

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89