কীভাবে ম্যাকারন টপিং তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220804-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হ্যালো বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনারা যারা আরাম করছেন বা ছুটিতে আছেন তাদের সবাইকে শুক্রবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। রেইনবো বার্গার তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি এটা চেষ্টা করতে চান না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, তাই আজ আমি ম্যাকারন টপিংয়ের একটি রেসিপি শেয়ার করব, এই স্ন্যাকটি তৈরি করা বেশ কঠিন, কারণ এই ম্যাকারনটি কীভাবে তৈরি করা যায় তা একটু বেশি কঠিন এবং একটি কৌশল অনুসরণ করতে হবে। আমি যে ম্যাকারনগুলি তৈরি করেছি তাও নিখুঁত ছিল না, কারণ আমার কিছু ম্যাকারন ব্যর্থ হয়েছে এবং ফাটল হয়েছে কারণ আমার বাড়ির আবহাওয়া ম্যাকারন তৈরির জন্য খুব ভাল ছিল না। আপনারা যারা এটি তৈরি করতে চান তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং এই ম্যাকারন টপিং তৈরির জন্য সৌভাগ্য কামনা করছি। অবিলম্বে আমরা ম্যাকারন তৈরি করতে কি উপকরণ প্রয়োজন তা পর্যায়ে যাই।

IMG-20220804-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আপনারা যারা এই ম্যাকারনটি তৈরি করতে চান তাদের জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা আপনার বাড়ির আশেপাশে খুঁজে পাওয়া খুব কঠিন এবং সহজ নয়। প্রথমে আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল গুঁড়ো চিনি, মাঝারি প্রোটিন ময়দা, মাখন, দানাদার চিনি, মিষ্টি কনডেন্সড মিল্ক, খাবারের রঙ এবং ত্রিকোণ প্লাস্টিক। সবকিছু প্রস্তুত হওয়ার পরে, এখন ম্যাকারন ময়দা তৈরির প্রথম ধাপ শুরু করা যাক

IMG-20220804-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ যা প্রথমে করতে হবে তা হল, 2 টেবিল চামচ চিনি এবং 2টি ডিমের সাদা অংশ দিন। তারপর একটি মিক্সার ব্যবহার করে মিশ্রিত করুন।

IMG-20220804-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনি উপরের ছবিটি দেখতে পাচ্ছেন, আপনাকে একটি মিক্সার ব্যবহার করে এটি মেশাতে হবে যতক্ষণ না ময়দা উপরের ছবির মতো স্তরে পরিণত হয়। যতক্ষণ না ময়দা সত্যিই উপরের ছবির মতো ঘুরছে ততক্ষণ পর্যন্ত আপনাকে ময়দাটি ঠিকভাবে মাখতে হবে।

IMG-20220804-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি ময়দা মাখার পর আগের ছবির মতো ময়দা পরিবর্তিত হয়েছে, এখন একটি চালুনি তৈরি করুন এবং 8 টেবিল চামচ মাঝারি প্রোটিন ময়দা এবং 4 টেবিল চামচ গুঁড়ো চিনি যোগ করুন। তারপরে ময়দা এবং গুঁড়ো চিনি চেপে নিন যতক্ষণ না শক্ত গুঁড়ো চিনি থাকে। এর পরে, একটি চামচ দিয়ে ক্রমাগত নাড়ুন এবং বাম থেকে ডান দিকে শুরু করুন।

IMG-20220804-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনি উপরের ফটোটি দেখতে পাচ্ছেন, ময়দাটি ভালভাবে মিশ্রিত হয়েছে এবং যখন চামচটি তোলা হয় তখন ময়দাটি ভেঙে যায় না এবং এখনও চামচে লেগে থাকে। যতক্ষণ না ময়দা উপরের ছবির মতো হয় ততক্ষণ পর্যন্ত আপনাকে এটি মাখাতে হবে।

IMG-20220804-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আগের ছবির মতো ময়দা মেশানোর পর, এখন ময়দাটিকে 2 ভাগে নিয়ে যান, তারপর প্রতিটি ময়দায় আলাদা আলাদা খাবারের রঙ দিন। তারপর, ময়দার রঙ পরিবর্তন না হওয়া পর্যন্ত ময়দা নাড়ুন।

IMG-20220804-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, ময়দা নাড়ার পর যতক্ষণ না এটি রঙ পরিবর্তন হয়, এখন একটি প্লাস্টিকের ত্রিভুজ প্রস্তুত করুন এবং প্লাস্টিকের ত্রিভুজটিতে ময়দা রাখুন। তারপর প্লাস্টিকের ত্রিভুজ শক্ত করে বেঁধে দিন।

IMG-20220804-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, সমস্ত ময়দা একটি প্লাস্টিকের ত্রিভুজ তৈরি করার পরে, এখন একটি বিস্কুটের মতো একটি গোল আকার তৈরি করুন। আপনার যদি ম্যাকারন ছাঁচ থাকে তবে আপনি ম্যাকারন আকৃতিটিকে আরও নিখুঁত করতে এটি ব্যবহার করতে পারেন।

IMG-20220804-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি একটি বিস্কুটের মতো একটি ময়দা তৈরি করার পরে, এখন বিস্কুটের আকারে থাকা সমস্ত ময়দার উপরে টপিং ছিটিয়ে দিন। এর পরে, ময়দা পুরোপুরি শুকানো না হওয়া পর্যন্ত ময়দাটিকে প্রায় 1 ঘন্টা রেখে দিন।

IMG-20220804-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, ময়দা সম্পূর্ণ শুকিয়ে যাওয়ার পরে, এখন ওভেন প্রস্তুত করুন এবং চুলায় বেকিং শীট রাখুন। তারপর 150 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ময়দা বেক করুন, 10 থেকে 15 মিনিটের জন্য উপরে এবং নীচে আগুন দিন।

IMG-20220804-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, ময়দা বেক করার সময়, আমরা এখন ম্যাকারনগুলির জন্য ফিলিং প্রস্তুত করব। প্রথমে একটি জায়গা প্রস্তুত করুন এবং 4 টেবিল চামচ মাখন এবং 1 প্যাক মিষ্টি কনডেন্সড মিল্ক যোগ করুন। তারপরে, উপরের ছবির মতো ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20220804-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, আপনি আগের ময়দাটি ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন ময়দায় 1 টেবিল চামচ গুঁড়ো চিনি যোগ করুন এবং একটি মিক্সার ব্যবহার করে আবার মেশান যতক্ষণ না ময়দা একটি ক্রিমে পরিণত হয়।

IMG-20220804-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, ময়দাটি ক্রিম না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন একটি প্লাস্টিকের ত্রিভুজ প্রস্তুত করুন এবং প্লাস্টিকের ত্রিভুজটিতে ময়দা রাখুন। তারপর প্লাস্টিকের ত্রিভুজ শক্ত করে বেঁধে দিন।

IMG-20220804-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, ম্যাকারন ভরাট ময়দা শেষ হওয়ার পরে, এখন ওভেন থেকে ম্যাকারন ময়দাটি সরিয়ে ফেলুন এবং স্টাফিংটি পূরণ করুন যা আপনি আগে প্লাস্টিকের ত্রিভুজ দিয়ে ভর্তি করেছিলেন।

IMG-20220804-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, আপনি ম্যাকারনগুলির উপরে ক্রিম ফিলিং দেওয়ার পরে, এখন উপরের ছবির মতো ম্যাকারনগুলি দিয়ে ক্রিমটি ঢেকে দিন।

IMG-20220804-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, আপনি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে ম্যাকারন উপভোগ করতে পারেন। আপনি যদি এই ম্যাকারনটি তৈরি করতে পরিচালনা করেন তবে দয়া করে এই পোস্টের নীচে আপনার ম্যাকারনের একটি ছবি দিন৷ আমার ম্যাকারন একটু ফাটল ছিল এবং এত নিখুঁত ছিল না, এই ম্যাকারন তৈরির জন্য আপনাদের জন্য শুভকামনা। কিভাবে ম্যাকারন টপিং তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে আরেকটি রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা এবং এই পোস্টের নীচে আপনার ম্যাকারন ছবি দিন।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

সত্যি আপনার রেসিপি পোষ্ট গুলো দেখে একদম মুগ্ধ হয়ে যায়। এত সুন্দর ডেকোরেশন এবং উপস্থাপনা বেশ ভালো লাগে। তার সাথে তৈরি করার পদ্ধতি খুব ভালোভাবে দেখে নিয়েছি। মনে হচ্ছে বেশ ভালই লাগবে খেতে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি বাড়িতে তৈরি করার চেষ্টা করবেন এবং সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

আপু আপনি সব অদ্ভুত ধরনের রেসিপি শেয়ার করেন সব সময় আমাদের মাঝে দেখলে একেবারে জিভে জল চলে আসে। খুব সুন্দর একটি রেসিপি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি বাড়িতে তৈরি করার চেষ্টা করবেন এবং সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

আপনারা রেসিপি গুলো সব সময় ইউনিক হয়। আর আমার কাছে আসলে খুবই ভালো লাগে। আপনি আজকে দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। কখনো এভাবে রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। তবে প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়েছেন অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি বাড়িতে তৈরি করার চেষ্টা করবেন এবং সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

আপনি প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে থাকেন সত্যি আমার কাছে অনেক ভালো লাগে কারণ আপনার প্রত্যেকটা রেসিপি পোস্ট ইউনিক ভাবে করে থাকেন যেটা সবার কাছেই অনেক ভালো লাগবে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি বাড়িতে তৈরি করার চেষ্টা করবেন এবং সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

আপনার রেসিপিগুলো বরাবরই খুবই ইউনিক হয়ে থাকে এবং আপনার রেসিপিগুলো সাধারণত আমাদের রেসিপির চাইতে একটু ব্যতিক্রম। যার কারণে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি বাড়িতে তৈরি করার চেষ্টা করবেন এবং সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু চেষ্টা করে দেখব বাসায় কোন একদিন আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

খুবই সুস্বাদু মজাদার এবং লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন এমন রেসিপি যদিও কখনো খাওয়া হয়নি তবে আপনার প্রস্তুত করা দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি বাড়িতে তৈরি করার চেষ্টা করবেন এবং সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

অসাধারণ একটি ম্যাকারণ টপিং রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন। দেখে তো জিভে জল চলে আসলো। সেই সাথে আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা তুলে ধরেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68902.07
ETH 2732.67
USDT 1.00
SBD 2.72