ডিম ব্যবহার না করে কীভাবে ডিমের সিরেং তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-06-16_19-31-15-923.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আমরা যেখানেই থাকি না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। মুরগির মাংস এবং গাজরের মাংসবল তৈরির রেসিপি সম্পর্কে পূর্ববর্তী পোস্টে আমাকে সমর্থন করেছে এবং কিছু পরামর্শ দিয়েছে এমন সম্প্রদায়ের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি রেসিপি সংরক্ষণ করেছেন? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আপনি যারা এখনও কাজ করছেন বা ছুটিতে আছেন তাদের সবাইকে শুক্রবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভাল আছেন। আবারও বলতে চাই, এই সব রেসিপি আমি আমার পরিবারের সাথে মিলে তৈরি করেছি। ঠিক আছে, তাই আজ আমি ডিম সিরেং করব তবে ডিম ব্যবহার করব না। কিভাবে তৈরী করে ? আমি 2টি ময়দা তৈরি করতে যাচ্ছি এবং ময়দার হলুদ রঙ দেব যাতে এটি একটি সিরেং-এর ডিমের মতো দেখায়। বেশ আকর্ষণীয় তাই না? আপনি যদি কৌতূহলী হন তবে নীচের রেসিপিটি শেষ পর্যন্ত পড়ুন এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা!

Picsart_22-06-16_19-32-08-185.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই সিরেং তৈরি করতে, আপনার খুব বেশি উপাদান এবং মশলা লাগবে না যা আপনাকে প্রস্তুত করতে বা কিনতে হবে। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল হলুদ রঙ, ট্যাপিওকা ময়দা, গমের আটা, ফুটন্ত জল, স্বাদ, লাঠি এবং স্ক্যালিয়ন। ঠিক আছে, আমি উল্লেখ করা সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন এই ডিম সিরেং তৈরির প্রথম ধাপে এগিয়ে যাওয়া যাক।

Picsart_22-06-16_19-33-17-303.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপটি যা প্রথমে করতে হবে তা হল 1 বাটি প্রস্তুত করা, তারপর 4 টেবিল চামচ ময়দা এবং 250 গ্রাম ট্যাপিওকা ময়দা বা 17 টেবিল চামচের সমতুল্য যোগ করুন। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না দুটি ময়দা সমানভাবে মিশে যায়।

Picsart_22-06-16_19-34-08-725.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, দুটি ময়দা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন ময়দায় 300 মিলি ফুটন্ত জল যোগ করতে হবে, তারপর ময়দাটি ভালভাবে মিশ্রিত এবং নরম না হওয়া পর্যন্ত নাড়তে হবে।

Picsart_22-06-16_19-34-44-323.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা ভালোভাবে মিশ্রিত ও নরম হওয়ার পর, এখন উপরের ছবির মতো ময়দাটিকে 2 ভাগে ভাগ করুন, তারপর একটি ময়দায় হলুদ ফুড কালার দিন, হলুদ রঙ দিতে হবে, যাতে সিরেং এর মতো দেখায়। ডিমে ভরা। তারপর রঙ করা ময়দাটি নাড়ুন যতক্ষণ না ময়দা হলুদ হয়ে যায়।

Picsart_22-06-16_19-35-53-480.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, আপনি ময়দাটিকে 2 ভাগে ভাগ করার পরে এবং একটি হলুদ রঙ দেওয়ার পরে, এখন একটি বাটিতে সাদা ময়দা স্থানান্তর করুন এবং আপনার তৈরি করা স্ক্যালিয়নগুলির ছোট টুকরা যোগ করুন, তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না স্ক্যালিয়নগুলি ভালভাবে মিশে যায়।

Picsart_22-06-16_19-36-36-425.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, সাদা মিশ্রণের সাথে স্ক্যালিয়নগুলি মিশ্রিত হওয়ার পরে, এখন সাদা ময়দা এবং হলুদ মিশ্রণটিকে কয়েকটি ভাগে ভাগ করুন এবং প্রতিটি ময়দাকে উপরের ছবির মতো একটি ডিম্বাকৃতির আকার দিন।

Picsart_22-06-16_19-37-07-967.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, হলুদ এবং সাদা ময়দা ডিম্বাকৃতির হওয়ার পরে, এখন সাদা ময়দাটি চ্যাপ্টা করুন এবং চ্যাপ্টা সাদা ময়দার উপরে হলুদ ময়দা রাখুন। সাদা এবং হলুদ ময়দা শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-06-16_19-38-06-143.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আপনি সাদা ময়দার মধ্যে হলুদ ময়দা ভর্তি করার পরে, এখন সাদা ময়দাটি শক্তভাবে ঢেকে রাখুন যাতে ভাজার সময় হলুদ ময়দা ফুটো না হয়। শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-06-16_19-39-05-993.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, হলুদ এবং সাদা ময়দা দিয়ে শেষ করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল, একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত মিনারেল ওয়াটার ঢালুন, তারপর মিনারেল ওয়াটারে পর্যাপ্ত রান্নার তেল যোগ করুন যাতে ময়দা না থাকে। জমাট বাঁধা না লেগে থাকে না তারপর প্যানে সমস্ত ময়দা রাখুন, মাঝারি আঁচে প্রায় 5 বা 10 মিনিটের জন্য ময়দা সিদ্ধ করুন।

Picsart_22-06-16_19-39-34-595.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, সমস্ত ময়দা প্রায় 10 মিনিট ধরে সেদ্ধ হওয়ার পরে, এখন সমস্ত ময়দা যা এখনও গরম রয়েছে তা সরিয়ে ফেলুন এবং ময়দাটি সমানভাবে ব্রেডক্রাম্বগুলিতে ছড়িয়ে দিন। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-06-16_19-40-09-306.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, সমস্ত ময়দা রুটি হয়ে যাওয়ার পরে, এখন সমস্ত ময়দাকে 1 জায়গায় স্থানান্তর করুন এবং ময়দাটি ঠাণ্ডা করুন যতক্ষণ না এটি প্রায় 1 ঘন্টা ফ্রিজে জমা হয়।

Picsart_22-06-16_19-40-39-737.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপে, ময়দা প্রায় 1 ঘন্টার জন্য ঠাণ্ডা করার পরে, এখন আপনাকে প্রতিটি সিরেং ডিমকে উল্লম্বভাবে কাটতে হবে এবং এটিকে আবার কয়েকটি টুকরো করে কাটতে হবে, আপনি স্পষ্টতার জন্য উপরের ছবিটি দেখতে পারেন। আপনি কি উপরের ছবিটি দেখতে পাচ্ছেন, এটি প্রায় ডিমের মতো দেখাচ্ছে, তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন.

Picsart_22-06-16_19-41-41-662.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বাদশ ধাপে, আপনি ডিমের সিরেংকে কয়েকটি টুকরো করে কেটে নেওয়ার পর, এখন কিছু কাঠি তৈরি করুন এবং প্রতিটি কাঠিতে 3টি ডিম সিরেং ছিদ্র করুন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত সিরেং ডিম লাঠি দিয়ে ছিদ্র করা হয়।

Picsart_22-06-16_19-42-20-746.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, সবকিছু হয়ে যাওয়ার পরে, এখন আপনাকে শেষ ধাপটি করতে হবে, একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত রান্নার তেল দিন, তারপর সমস্ত সিরেং ডিম বাদামী হওয়া পর্যন্ত ভাজুন। সমস্ত সিরেং ডিম ভাজা না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-06-16_19-42-57-756.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, ডিমের উপাদানগুলি ব্যবহার না করেই সমস্ত সিরেং ডিম আপনার পরিবার এবং বন্ধুদের জন্য খাওয়ার জন্য প্রস্তুত। এই স্ন্যাকটির সুবিধা হল এটি যে কোনও সময় এবং যে কোনও জায়গায় ভাজা যায় তবে শর্ত সহ যে সমস্ত ডিম ফ্রিজে থাকে। স্বাদটি বেশ ভাল এবং আমি আগে তৈরি করা সিরেং এর স্বাদ থেকে অনেকটাই আলাদা। সিরেং এর টেক্সচারটিও খুব নরম এবং চিবানো, চিলি সসের সাথে খাওয়ার জন্য খুব উপযুক্ত। আপনি কি মনে করেন ? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং ডিম ব্যবহার না করে কীভাবে ডিমের সিরেং তৈরি করবেন তার রেসিপি সম্পর্কে আপনাকে ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী খাবার এবং নাস্তার রেসিপি শেয়ার করতে আরও উৎসাহী হব। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, শুভকামনা এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি গুলো বরাবরই খুব ক্রিয়েটিভ হয়ে থাকে, যেগুলো সচরাচর আমাদের দেশে খুব কম সংখ্যক লোকই বানায়। ধন্যবাদ আপনাকে অনেক একটি রেসিপি উপহার দেওয়ার জন্য।ভালো থাকবেন

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

আসলে আপনার রেসিপি গুলো আমার সব সময় খুবই ভালো লাগে। কেননা গতানুগতিক ধারার বাইরে আপনি রেসিপি গুলো শেয়ার করে থাকেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রেসেপি গুলো খুবই ইউনিক হয়। আজকেও আপনি দারুন মজার রেসেপি শেয়ার করেছেন। যদিও কখনও আমার এই রেসিপি টি খাওয়া হয়নি। তবে দেখতে খুবই লোভনীয় লাগছে

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে ডিম ব্যবহার না করে ডিমের সিরেং রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি আমার কাছে অনেক বেশি লোভনীয় লেগেছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

এইভাবে আপনার থেকে নতুন নতুন রেসিপি দেখতে পেয়ে ভীষণ ভালো লাগে। আজকে ডিম তৈরি করার পদ্ধতি এবং রেসিপিটি বেশ ভালো লেগেছে। মনে হচ্ছে খেতে ভীষণ সুস্বাদু। এত সুন্দর সুন্দর রেসিপি গুলো আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

অনেক অনেক লোভনীয় এবং মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

জিভে জল চলে এসেছে আপনার রেসিপি দেখে। খুব অসাধারণ অসাধারণ রেসিপি করে থাকেন আপনি। খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

ডিম ব্যবহার না করে ডিমের সিরেং তৈরি ব্যাপারটা তো খুবই ইন্টারেস্টিং। আপু কারণ আপনার এই রেসিপি গুলো সব সময় অদ্ভুত লাগে আমার কাছে। এমন সুন্দর ইউনিক রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

আপনি ডিম ব্যবহার না করে ডিমের সিরেং রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60606.72
ETH 2910.13
USDT 1.00
SBD 2.44