কিভাবে লেয়ার রোল কেক তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230214-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska রেসিপি এবং স্ন্যাকসের ব্লগে যা আপনি বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। আপনারা যারা ছুটিতে বা কাজে আছেন তাদের সবাইকে শুভ বুধবার, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন। ঐতিহ্যবাহী কারাং জেন্ডিস খাবার কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি যারা পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। ঐতিহ্যবাহী খাবার রেসিপি সম্পর্কে আপনি কি মনে করেন? আপনি এটা তৈরি করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. আপনারা যারা সবসময় আমার আগের রেসিপি সমর্থন করেন তাদের জন্যও ধন্যবাদ, আমি আপনাদের সাথে অন্যান্য নতুন রেসিপি শেয়ার করতে খুবই উত্তেজিত। আজ আমি একটি খুব সুস্বাদু এবং আকর্ষণীয় স্তরযুক্ত কেক, ট্যাপিওকা ময়দা এবং অন্যান্য উপাদান দিয়ে তৈরি একটি স্তরযুক্ত কেক তৈরি করার একটি রেসিপি শেয়ার করব। এই স্তরযুক্ত রোল কেক রেসিপি সম্পর্কে আগ্রহী? অবিলম্বে, নীচের রেসিপিটি দেখুন এবং আমার রেসিপি ব্লগটি অনুসরণ করতে ভুলবেন না। শুভকামনা!

IMG-20230214-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, আকর্ষণীয় রং দিয়ে লেয়ার কেক তৈরি করতে, আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল ট্যাপিওকা ময়দা, গমের আটা, পছন্দসই রঙের খাবারের রঙ, চিনি, লবণ, ঘন নারকেল দুধ এবং সবশেষে পান্দান পাতা। আপনি প্রস্তুত করা সমস্ত উপাদানের পরে, এখন আমরা প্রথম পর্যায় শুরু করব।

IMG-20230214-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথম ধাপটি প্রস্তুত করতে হবে একটি প্যান এবং প্যানে 450 মিলি নারকেল দুধ ঢেলে দিন, তারপর আধা চামচ লবণ এবং পান্ডান পাতা যোগ করুন। তারপর মাঝারি আঁচে চালু করুন এবং ক্রমাগত নাড়তে নাড়তে নারিকেল দুধ রান্না করুন, নারকেলের দুধ সত্যিই ফুটে যায়। সিদ্ধ হয়ে ফুটে উঠলে নারকেলের দুধ ঠান্ডা হতে দিন।

IMG-20230214-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়ে, নারকেল দুধ ফুটে উঠা পর্যন্ত রান্না করার পরে, এখন 1 জায়গা প্রস্তুত করুন এবং 75 গ্রাম ট্যাপিওকা ময়দা বা 6 টেবিল চামচের সমপরিমাণ, তারপর 75 গ্রাম গমের আটা বা 6 টেবিল চামচের সমপরিমাণ এবং অবশেষে 110 গ্রাম দানাদার। চিনি বা 7.5 টেবিল চামচ সমতুল্য। তারপর চিনি ও ময়দা ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন।

IMG-20230214-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, ময়দা এবং চিনি ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন রান্না করা এবং ঠান্ডা করা নারকেল দুধ যোগ করুন, নাড়তে থাকুন অল্প অল্প করে নারকেল দুধ যোগ করুন।

IMG-20230214-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, মিশ্রণটি সমানভাবে মিশ্রিত হওয়ার পরে, 2টি বাটি প্রস্তুত করুন এবং মিশ্রণটিকে 2টি ময়দায় ভাগ করুন। তারপর মিশ্রণটি প্রথমে আপনার তৈরি করা বাটিতে ছেঁকে নিন। আমি শুধুমাত্র 2টি রঙ ব্যবহার করি, আপনি যদি আরও চান তবে আপনি ময়দাটিকে 3টি ভিন্ন রঙে ভাগ করতে পারেন। আগে থেকে চালনা করে নিন যাতে ময়দার কোন গলদ না থাকে।

IMG-20230214-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, মিশ্রণটি 2টি ভিন্ন বাটিতে ফিল্টার করার পরে, এখন স্বাদে একটু খাদ্য রঙ যোগ করুন। আমি আমার লেয়ার কেকের জন্য লাল এবং বাদামী ব্যবহার করেছি। আপনি যদি সামান্য রঙ দিয়ে থাকেন, তবে ময়দাটি আপনার দেওয়া রঙে পরিবর্তন না হওয়া পর্যন্ত নাড়তে ভুলবেন না।

IMG-20230214-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, আপনার পছন্দ মতো রঙ দিয়ে ময়দা প্রস্তুত করার পরে, এখন একটি বেকিং শীট তৈরি করুন এবং প্যানের সমস্ত অংশে রান্নার তেল লাগান যাতে ময়দা সরানোর সময় লেগে না যায়। যখন আপনি প্যানটি তেল দিয়ে গ্রিজ করবেন, স্টিমারটি প্রিহিট করুন।

IMG-20230214-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, আপনি প্যানটি প্রস্তুত করার পরে এবং সমস্ত প্যানে তেল মালিশ করার পরে, এখন ধীরে ধীরে প্যানে প্রথম মিশ্রণটি ঢেলে দিন। তারপর পুরো প্যানে ময়দা ছড়িয়ে দিন, তারপরে আপনি যে স্টিমারটি গরম করেছেন তাতে প্যানটি রাখুন। প্রায় 15 মিনিটের জন্য প্রথম ময়দা ভাপ এবং ঢেকে দিন। স্টিমার কভারের জন্য পরিষ্কার কাপড়ের মাদুর দিতে ভুলবেন না।

IMG-20230214-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, প্রথম মিশ্রণটি 15 মিনিট ভাপানোর পর, এখন দ্বিতীয় মিশ্রণটি ঢেলে প্রথম মিশ্রণের মতো তৈরি করুন। দ্বিতীয় ময়দাটি প্রায় 20 থেকে 25 মিনিটের জন্য বাষ্প করুন এবং এটি প্রথম ময়দার মতোই ঢেকে দিন।

IMG-20230214-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, দুটি ময়দা স্টিম করার পরে, ময়দাটি গরম না হওয়া পর্যন্ত প্যানে বসতে দিন। ময়দা গরম হওয়ার পরে, একটি প্লাস্টিকের মাদুর বা পরিষ্কার কাপড় প্রস্তুত করুন, তারপর একটি পরিষ্কার প্লাস্টিকের শীটে ময়দা রাখুন। তারপরে পরিষ্কার প্লাস্টিক বা রোলিং ম্যাট ব্যবহার করে আলতো করে ময়দা রোল করুন যেমন আমি করেছি।

IMG-20230214-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম পর্যায়, আপনি লেয়ার কেকটি রোল করতে সফল হওয়ার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল লেয়ার কেকটি রেফ্রিজারেটরে রাখা এবং প্রায় 30 মিনিট অপেক্ষা করতে হবে যাতে লেয়ারটি পুরোপুরি একসাথে লেগে থাকে। আপনি যদি রোলগুলিকে ঠান্ডা করতে না চান তবে আপনি সেগুলি সম্পূর্ণ ঠান্ডা হওয়ার জন্য অপেক্ষা করতে পারেন।

IMG-20230214-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ পর্যায়ে, ময়দা রেফ্রিজারেটরে প্রায় 30 মিনিটের জন্য রেখে দেওয়ার পরে। এখন একটি ধারালো ছুরি প্রস্তুত করুন, তারপর একটি প্লাস্টিকের ছুরি বেস ব্যবহার করুন, আপনি আরও স্পষ্টতার জন্য উপরের ছবিটি দেখতে পারেন। কেন আপনি একটি ছুরি উপর একটি প্লাস্টিকের মাদুর প্রয়োজন? যাতে লেয়ার কেক রোল কাটার সময় লেগে না যায়। লেয়ার কেক রোলগুলি পছন্দসই আকারে কাটুন।

IMG-20230214-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং রোল্ড লেয়ার কেক প্রস্তুত এবং আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। এই কেক প্রায়ই আচেহ বা অন্যান্য এলাকায় পারিবারিক অনুষ্ঠানের জন্য তৈরি করা হয়। স্বাদ খুব ভাল এবং বৈধ, স্পষ্টভাবে প্রথম কামড় এ আসক্ত. আপনি কি মনে করেন ? আপনি কি এই লেয়ার রোল কেক বানাতে আগ্রহী? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. আপনারা যারা বাড়িতে লেয়ার রোল কেক তৈরি করে দেখতে চান তাদের জন্য শুভকামনা। আমার আজকের পোস্ট পড়ার এবং থামার জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য নতুন রেসিপি শেয়ার করার বিষয়ে আরও উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী খাবার এবং স্ন্যাক রেসিপিতে দেখা হবে @umiriska। শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপু আপনার প্রতিটি রেসিপি বেশ দারুন হয়।আজকের রেসিপি লেয়ার রোল কেক মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে। কালার টা ও বেশ লাগছে।খেতে ও বেশ সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

এই কেকের প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আবারো এক ইউনিক রেসিপি নিয়ে আপনি হাজির। আপনার এই ধরনের রেসিপি গুলো আমার ভালো লাগে। প্রতিদিনই আপনার কাছে ইউনিক ইউনিক সব রেসিপি দেখতে পাই। আমার কাছে সব গুলো রেসিপি দারুণ লাগে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

এই কেকের প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

এই প্রথম আপনার পোষ্টের মাধ্যমে এত মজাদার এবং লোভনীয় ক্ষেত্রে রেসিপি দেখতে পেলাম যদিও এরকম পদ্ধতি আমাদের দিকে নতুন আপনার মাধ্যমে দেখা দেখতে কিন্তু বেশ লোভনীয় খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে।

 2 years ago 

এই কেকের প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

প্রতিনিয়ত আপনার রেসিপিগুলো আমার খুবই ভালো লাগে। আপনি খুবই দারুণ দারুণ কিছু রেসিপি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। দেখলেই খেতে খুবই ইচ্ছে করে। এত অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই কেকের প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

বাহ্!খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখে একেবারে জিহ্বে জল এসে পড়লো। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61342.71
ETH 2389.65
USDT 1.00
SBD 2.56