কিভাবে Dorayaki Oreo তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-04-12_23-19-43-465.jpg
আমার তোলা ছবি

হাই স্টিমিট বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনি অনেক উপাদানের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। আপনাদের সকলকে শুভ বুধবার, আমি আশা করি আপনি সর্বদা ভাল আছেন এবং কোন সমস্যা নেই। ইতিমধ্যে এই সপ্তাহান্তে ছুটির পরিকল্পনা আছে? যদি তাই হয়, হয়ত আপনি স্ন্যাকস বা খাবার আনতে আমার স্টিমিট ব্লগ পড়তে পারেন। ফ্রাইং প্যান ব্যবহার করে কীভাবে স্টিমড কেক তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এটা তৈরি করেছেন? আপনি কি মনে করেন ? খুব সুস্বাদু তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আচ্ছা, আজ আমি ডোরায়কি ওরিও স্ন্যাকস বানাবো, আপনি কি কখনো ডোরায়কি খেয়েছেন? এই জলখাবারটি জাপান থেকে এসেছে এবং ডোরেমন সিনেমার দ্বারা অনুপ্রাণিত। এবার ভিন্ন দোরায়কি বানাবো। আপনার নিজের ডোরায়কি বানাতে চান? শেষ পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং এই পোস্টের নীচে একটি মন্তব্য করতে ভুলবেন না। শুভকামনা।

Picsart_22-04-12_23-20-30-727.jpg
আমার তোলা ছবি

সুতরাং, এই ডোরায়াকি ওরিও স্ন্যাকটি তৈরি করতে, আপনাকে যে উপাদানগুলি কিনতে হবে এবং প্রস্তুত করতে হবে তা হল 1 গ্লাস মিনারেল ওয়াটার, 1 প্যাক ওরিওস উইথ চকলেট ফ্লেভার, চকলেট ক্যাপুচিনো, ভ্যানিলা, 1 ডিম, চকোলেট ফ্লেভারের সাথে মিষ্টি কনডেন্সড মিল্ক এবং সবশেষে বেকিং। পাউডার ঠিক আছে, আপনি উপরের সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

Picsart_22-04-12_23-21-33-265.jpg
আমার তোলা ছবি

প্রথম পর্যায়ে, ওরিওসের 1 প্যাক খুলুন এবং প্রথমে বিস্কুট থেকে ওরিও ক্রিম আলাদা করুন, কারণ ওরিও ক্রিমের আগে আমাদের বিস্কুটগুলি ব্যবহার করতে হবে।

Picsart_22-04-12_23-22-51-008.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়, ওরিও বিস্কুট থেকে ওরিও ক্রিম আলাদা করার পর, এখন ওরিও ক্রিম থেকে আলাদা করা সমস্ত ওরিও বিস্কুট গুঁড়ো করে নিন। ওরিও কুকিজ গুঁড়ো করতে আপনি একটি রোলিং পিন বা ব্লেন্ডার ব্যবহার করতে পারেন।

Picsart_22-04-12_23-23-26-779.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, মসৃণ না হওয়া পর্যন্ত রোলিং পিন বা ব্লেন্ডার ব্যবহার করে ওরিয়া বিস্কুট গুঁড়ো করার পর। এখন আমরা 1টি জায়গা প্রস্তুত করব এবং 1টি ডিম এবং ভ্যানিলা পাউডার দিব। তারপর সামান্য ফেনা হওয়া পর্যন্ত বিট করুন, আপনি ডিম বীট করতে একটি মিক্সার ব্যবহার করতে পারেন।

Picsart_22-04-12_23-24-27-234.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, আপনি ডিমগুলিকে ফেটে ফেলার পরে যতক্ষণ না সেগুলি সামান্য ফেনা হয়, এখন আপনি প্রথমে ম্যাশ করা সমস্ত ওরিও বিস্কুট ঢেলে দিন। তারপর ময়দা নাড়ুন যতক্ষণ না এটি চকলেট ওরিও বিস্কুটে রঙ পরিবর্তন করে।

Picsart_22-04-12_23-28-37-579.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, আপনি ময়দা মাখার পর যতক্ষণ না এটি বাদামী হয়, এখন ময়দায় পর্যাপ্ত জল যোগ করুন, তারপর সবকিছু ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত আবার নাড়ুন।

Picsart_22-04-12_23-29-29-764.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়াচাড়া করার পর, এখন আপনাকে ময়দায় আধা চা চামচ বেকিং পাউডার যোগ করতে হবে। এর পরে, ময়দা সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত একটি চামচ বা স্প্যাটুলা ব্যবহার করে পুঙ্খানুপুঙ্খভাবে মেশান।

Picsart_22-04-12_23-30-40-528.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, আপনি সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত ময়দা মাখার পর, এখন জায়গাটি ঢেকে রাখুন এবং 20 মিনিটের জন্য বিশ্রাম দিন।

Picsart_22-04-12_23-31-29-636.jpg
আমার তোলা ছবি

অষ্টম পর্যায়, ময়দাটিকে 20 মিনিটের বেশি সময় ধরে রাখার অনুমতি দেওয়ার পরে, এখন একটি বেকিং শীট তৈরি করুন এবং প্যানে যথেষ্ট পরিমাণে ময়দা রাখুন। তারপরে কম আঁচে চুলা চালু করুন এবং ময়দা বেক করুন যতক্ষণ না এটি পপ হয়। টপস বাসা বেঁধে গেলে, ময়দাটি উল্টে দিন এবং সম্পন্ন হওয়া পর্যন্ত আরও মিনিট বেক করুন। ময়দা শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-04-12_23-33-35-562.jpg
আমার তোলা ছবি

নবম পর্যায়, সমস্ত ময়দা সিদ্ধ হওয়ার পরে, এখন 1টি ময়দা নিন এবং ওরিও বিস্কুটের সাথে আপনি আগে আলাদা করা ওরিও ক্রিম যোগ করুন।

Picsart_22-04-12_23-36-22-529.jpg
আমার তোলা ছবি

দশম ধাপ, আপনি ওরিও ক্রিম মাঝখানে রাখার পর, এখন ওরিও ক্রিমের উপরে চকোলেট ক্যাপুচিনো যোগ করুন। আপনি যেকোনো চকলেট যেমন স্ট্রবেরি, ম্যাচা, আনারস, চিনাবাদাম এবং অন্যান্য ব্যবহার করতে পারেন। আপনি এই ডোরায়কি ফিলিং এর জন্য ওয়াইপিং ক্রিমও ব্যবহার করতে পারেন।

Picsart_22-04-12_23-39-11-386.jpg
আমার তোলা ছবি

চকোলেট ক্যাপুচিনো এবং ওরিও ক্রিম যোগ করার পরে আপনাকে শেষ ধাপটি করতে হবে তা হল আপনি যে ডোরায়াকি বেক করেছেন তার সাথে এটি প্রলেপ দিন। নয়, দশ এবং শেষ ধাপের পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সব ডোরায়কি সম্পন্ন হয়।

Picsart_22-04-12_23-42-22-195.jpg
আমার তোলা ছবি

সবশেষে, Dorayaki Oreo আপনার পরিবার এবং বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। এই ডোরায়কির স্বাদ খুব ভালো এবং ওরিও চকোলেট সত্যিই খুব সুস্বাদু, ডোরায়কি ফিলিংটাও মুখে খুব ভালো লাগে যখন কামড় দিলে ডোরায়কির টেক্সচার খুব নরম হয়। তাহলে, আপনি কি এই সাধারণ জাপানি খাবার তৈরি করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আপনারা যারা এই ওরিও ডোরায়াকি বানাতে চান তাদের জন্য শুভকামনা। ডোরায়াকি ওরিও বানানোর রেসিপি সম্পর্কে যারা থেমে গেছেন এবং আমার আজকের পোস্ট পড়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী আকর্ষণীয় রেসিপিটি শেয়ার করতে আরও বেশি উত্তেজিত হব। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার সব রেসিপি আমার কাছে ইউনিক মনে হয়। এত অদ্ভুত সব রেসিপির নাম কখনো শুনিনি।আপনার সব রেসিপি আমার কাছে ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য উপকারী হতে পারে

 2 years ago 

আপনার রেসিপিটা আমার খুবই ভালো লেগেছে। দেখেই জিভে জল চলে এসেছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রেসিপিটি পছন্দ করেছেন

 2 years ago 

আপনার কাছে প্রতিনিয়িত আমি একদম নতুন ধরনের রেসিপি দেখতে পাই যেটা আমার কাছে খুবই ভালো লাগে। ঠিক তেমনি আপনার আজকের ডোরায়াকি ওরিও স্ন্যাকস আমার কাছে একদম ইউনিক লেগেছে। রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। ডোরায়াকি ওরিও স্ন্যাকস এর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আমার বন্ধু, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি করতে পারেন

 2 years ago 

বিদেশি খাবার দেখলেই আমার জিভে জল চলে আসে।এমন রেসিপি আগে কখুনো দেখি নাই।অনেক লভনীয় লাগছে দেখতে আপনি বেশ সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ, আশা করি আপনি ভবিষ্যতে এই রেসিপিটির স্বাদ নিতে পারবেন

 2 years ago 

আপনার আজকের রেসিপিটি আমার কাছে খুব ভালো লেগেছ। আর এটাও মনে হচ্ছে যে এটা তৈরি করা আসলে খুবই সহ। খুব সহজেই এই রেসিপি তৈরি করা যায়। আর খেতেও মনে হয় খুবই মজার হবে অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ, এটি তৈরি করা বেশ সহজ এবং অবশ্যই সুস্বাদু

 2 years ago (edited)

আপু আপনার রেসিপি যখনি দেখি ভালো কিছু জিনিস দেখতে পাই। আপনার রেসিপি সব সময় আনকমন কিছু থাকে। আপনার রেসিপি বেস্ট হয় আমার লাছে। আপনার এমন আরো রেসিপি দেখতে চাই। ভালোবাসা অবিরাম দিদি।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু, আমার রেসিপি আপনার এত ভালো লেগেছে জেনে সত্যিই ভালো লাগলো

 2 years ago 

আপু আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে নতুন নতুন রেসিপি শেয়ার করেন। এজন্য আপনাকে প্রথমে সাধুবাদ জানাচ্ছি। আপু আপনার তৈরি করার রেসিপি গুলো দেখে আমি অনেক কিছু শিখতে পেরেছি এবং নতুন রেসিপি তৈরি করার প্রক্রিয়াগুলো জানতে পেরেছি। আজকে আপনি আপু অনেক সুন্দর করে ডোরায়কি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হবে। সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে আপু। আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক ভালোবাসা ও প্রাণঢালা শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই, এটা জেনে ভালো লাগলো যে আপনি সবসময় আমাকে সমর্থন করেন, আমি আপনার সাফল্য কামনা করি

 2 years ago 

আপনার রেসিপি মানেই নতুনত্বের ছোঁয়া ।আপনাদের কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ আমি খুব খুশি

 2 years ago 

এত সুন্দর একটি বিষয় আমাদের শিখিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লাগলো আপনার পোস্টটি। আশা করি এমন সুন্দর বিষয় আমাদের মাঝে তুলে ধরবেন আবারো।

 2 years ago 

সমর্থনের জন্য ধন্যবাদ, এই রেসিপিটি আমাদের সম্প্রদায়ের জন্য দরকারী জেনে আনন্দিত

 2 years ago 

Dorayaki Oreo আসলে এই ধরনের খাবার কখনো তৈরি করে খাওয়া হবে কিনা জানি না কিন্তু আপনার প্রতিটি রেসিপি আমার খুবই ভালো লাগে কারণ ভিন্ন কিছুর সাথে পরিচিত হতে পারলেই অনেক ভালো লাগে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এটি বেশ সুস্বাদু এবং মিষ্টি, আপনি যখন এটি খাবেন তখন আপনার অবশ্যই ভালো লাগবে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58625.96
ETH 3101.66
USDT 1.00
SBD 2.41