কিভাবে বাদাম এবং চকলেট দিয়ে ভরা মোচি তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230204-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আমরা যেখানেই থাকি না কেন বিশ্বজুড়ে সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska এর ব্লগে স্ন্যাকস এবং খাবারের রেসিপি যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনি যারা কাজ করছেন এবং আশা করি সবসময় ভাল অবস্থায় আছেন তাদের জন্য শুভ শনিবার। ঐতিহ্যগত পাসো কেক তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের ব্লগে সমর্থন করেছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি কেক সম্পর্কে কি মনে করেন? আপনি এটি চেষ্টা করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. তোমাদের মধ্যে কে না মুচি চেনে? খাবারটি খুবই সুস্বাদু এবং ইন্দোনেশিয়া জুড়ে এমনকি সারা বিশ্বে উপভোগ করা হয়। স্ট্রবেরি, চিনাবাদাম এবং চকোলেটের মতো বিভিন্ন স্বাদে ভরা আঠালো চালের ময়দা দিয়ে মোচি তৈরি করা হয়। মুচির টেক্সচার খুব চিবানো এবং খুব নরম। মুচি প্রেমীদের জন্য, এখন আমি একটি রেসিপি শেয়ার করব কিভাবে বাদাম এবং চকলেট দিয়ে মুচি তৈরি করবেন। আপনি যদি বাড়িতে আপনার নিজের মুচি তৈরি করতে চান তবে নীচের রেসিপিটি দেখুন এবং আমাকে অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি ভবিষ্যতের নতুন রেসিপিগুলি মিস করবেন না। শুভকামনা!

IMG-20230204-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

তো, মুচি তৈরি করতে আপনার কী কী উপকরণ লাগবে? এখন আমি ব্যাখ্যা করব যে আপনাকে মুচি তৈরি করতে কী প্রস্তুত করতে হবে। মুচি তৈরির উপকরণ হল 1 প্যাক নারকেল দুধ, হলুদ, বাদামী এবং গোলাপী খাবারের রঙ, আপনি এটিকে আপনার পছন্দ অনুযায়ী সামঞ্জস্য করতে পারেন, তারপর গুঁড়ো দুধ, মার্জারিন, দানাদার চিনি, গুঁড়ো চিনি, পান্দান পাতা, চিনাবাদাম, চকলেট বার তৈরি করুন। আঠালো চালের আটা, গমের আটা, ট্যাপিওকা ময়দা, কোকো পাউডার এবং অবশেষে UHT দুধ। সব উপকরণ প্রস্তুত হয়ে গেলে, চলুন শুরু করা যাক মুচি তৈরির প্রথম ধাপ।

IMG-20230204-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম পর্যায়ে আমরা প্রথমে চকোলেট ভর্তি করি, একটি জায়গা প্রস্তুত করি এবং 3 টেবিল চামচ ময়দা এবং 1 টেবিল চামচ মার্জারিন অর্ধেক ঢালা। তারপর নাড়ুন যতক্ষণ না এটি একটি ময়দা হয়ে যায় এবং ভালভাবে মিশে যায়।

IMG-20230204-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়ে, আগের সমস্ত মিশ্রণটি যা আপনি ভালভাবে মিশ্রিত করেছেন, প্যানে ইউএইচটি দুধ ঢেলে দিন এবং এতে আধা চামচ লবণ যোগ করুন, তারপর কম আঁচে সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20230204-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, আগে সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ার পর, 2 টেবিল চামচ কোকো পাউডার ঢেলে দিন এবং ছোট ছোট টুকরো করে কাটা চকলেট বার যোগ করুন, তারপর সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত ক্রমাগত নাড়ুন এবং কোনও গলদ অবশিষ্ট নেই। আপনি চকোলেট মিশ্রণে সামান্য চিনিও যোগ করতে পারেন। ভালোভাবে মিশে গেলে, চকোলেটের মিশ্রণটি সরিয়ে প্রায় 1 ঘন্টার জন্য ফ্রিজে সংরক্ষণ করুন যাতে চকোলেট মিশ্রণটি জমে যায়। এরপর আমরা মোচির ময়দা তৈরি করব।

IMG-20230204-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, একটি জায়গা প্রস্তুত করুন এবং চালের আটা 15 টেবিল চামচ ঢেলে দিন, তারপর 3 টেবিল চামচ গুঁড়ো চিনি যোগ করুন, আপনি দানাদার চিনিও ব্যবহার করতে পারেন। কেন আমি গুঁড়ো চিনি ব্যবহার করব? যাতে ময়দা সহজে মিশ্রিত হয়, তারপর সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত মিশ্রণটি নাড়ুন।

IMG-20230204-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, আগে ভালোভাবে নাড়ার পর, এখন আপনার তৈরি করা 1 প্যাক নারকেল দুধ ঢালুন এবং এতে 1 প্যাক ড্যানকো দুধ এবং আধা গ্লাস তরল দুধ যোগ করুন, তারপর মিশ্রণটি সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230204-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, আগে মিশ্রণটি পুঙ্খানুপুঙ্খভাবে মিশ্রিত করার পরে, এখন যা বাকি থাকে তা হল 3টি জায়গায় প্রস্তুত করা এবং ময়দাটিকে আপনার তৈরি করা 3টি জায়গায় ভাগ করা। এর পরে, প্রতিটি ময়দার মধ্যে খাবারের রঙ মিশ্রিত করুন যা 3 তে ভাগ করা হয়েছে। আমি 3 টি রঙ ব্যবহার করেছি, আপনি যে রঙ চান তাও ব্যবহার করতে পারেন। তারপর নাড়তে থাকুন যতক্ষণ না ময়দা পছন্দসই রঙে পরিণত হয়।

IMG-20230204-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, সব রঙ্গিন হওয়ার পর, এখন যা করতে হবে তা হল তিনটি মিশ্রণকে প্রায় 10 থেকে 15 মিনিটের জন্য বাষ্প করা এবং স্টিমারটি বন্ধ করা। ময়দা রান্না হয়েছে কি না তা জানার জন্য, একটি লাঠি ব্যবহার করুন এবং ময়দা খোঁচা দিন যদি ময়দা কাঠিতে লেগে যায় তবে স্টিমার থেকে ময়দা সরানো যাবে না।

IMG-20230204-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, মুচির ময়দার বাষ্পের জন্য অপেক্ষা করার সময়, এখন প্যানটি প্রস্তুত করুন এবং কম আঁচে চুলাটি চালু করুন, তারপরে স্বাদ অনুযায়ী ট্যাপিওকা ময়দা ঢেলে দিন, তারপর ময়দায় পান্দান পাতা দিন, তারপর ময়দা ভাজুন যতক্ষণ না পান্দন পাতা না হয়। শুকনো

IMG-20230204-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, এখন আমরা মোচির জন্য শিমের ফিলিং প্রস্তুত করি, কারণ আমি 2 ধরনের ফিলিংস ব্যবহার করেছি। প্রথমে ম্যাশ করার জায়গা তৈরি করুন, তারপর সেই জায়গায় সমস্ত মটরশুটি ঢেলে দিন। আপনি যদি এটি দ্রুত চান তবে আপনি একটি ব্লেন্ডার ব্যবহার করতে পারেন।

IMG-20230204-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, চিনাবাদামগুলিকে মসৃণ বা আধা মিহি না হওয়া পর্যন্ত ম্যাশ করুন, তারপর মটরশুটিতে 2 টেবিল চামচ জল যোগ করুন যাতে সেগুলি সহজে মোচি ভরাটে তৈরি হয়। তারপর বাদাম আর্দ্র না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20230204-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ পর্যায়, মোচির ময়দা 15 মিনিটের জন্য ভাপানোর পরে, তারপর প্রতিটি ময়দা একটি আলাদা প্লেটে স্থানান্তর করুন, তারপরে পূর্বে ভাজা ট্যাপিওকা ময়দা দিয়ে ছিটিয়ে দিন যাতে এটি আটকে না যায়।

IMG-20230204-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বাদশ পর্যায়, মোচির ময়দা ভাজা ট্যাপিওকা ময়দা দিয়ে ছিটিয়ে দেওয়ার পরে, মোচির ময়দাটি ইচ্ছামতো কাটুন, তারপরে মোচিতে চকলেট বা চিনাবাদামের ফিলিং যোগ করুন। আপনি উপরের ছবিটি দেখতে পারেন যাতে এটি পরিষ্কার হয় এবং ভুল হয় না। মুচি চিনাবাদাম বা চকোলেট ভরাট করার পরে, এটি আরও সুন্দর করতে আরও কিছু ভাজা ট্যাপিওকা ময়দা ছিটিয়ে দিন। ট্যাপিওকা ময়দা ভাজা হয়ে গেছে বলে টেপিওকা ময়দা দিয়ে মুচি খাওয়া যায়।

IMG-20230204-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

সবশেষে, চিনাবাদাম এবং চকোলেটে ভরা মুচি আপনার পরিবার বা বন্ধুদের পরিবেশন করা যেতে পারে। মোচির টেক্সচার খুব চিবানো কিন্তু শক্ত নয়, চিনাবাদাম এবং চকলেটের স্বাদও খুব মিষ্টি নয়, আপনার বিকেল বা সন্ধ্যার নাস্তার জন্য উপযুক্ত। আপনি কি মনে করেন ? এটা চেষ্টা আকর্ষণীয়? এই রেসিপি সম্পর্কে আপনার মতামত দিন। আপনারা যারা এই মুচি তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। আমার পোস্ট পড়া এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ. আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি আরও উত্সাহী হতে পারি এবং অন্যান্য রান্নার প্রয়োজনীয়তা কিনতে সক্ষম হতে পারি। পরবর্তী খাবার এবং জলখাবার রেসিপিতে দেখা হবে। শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

বাদাম এবং চকলেট এর কম্বিনেশনে অসাধারণ একটি লোভনীয় খাবার প্রস্তুত করেছেন যদিও পূর্বে এ ধরনের খাবার কখনো খাওয়া হয়নি তবে দেখে খুব লোভ হচ্ছে নিশ্চয়ই খেতে খুব মজা হয়েছিল। ‌

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ আমার বন্ধু, আমি খুব খুশি আপনি বলছি এই রেসিপিটি ভালো লেগেছে, সৌভাগ্য বাড়িতে এটি তৈরি করা

 2 years ago 

আপনার রেসিপিগুলো আসলেই অনেক ইউনিক হয়ে থাকে। আপনার রেসিপিগুলোর সুনাম আমার হাজবেন্ড @nevlu123 এর মুখে অনবরত শুনতে থাকি। সত্যি বলতে আপনার রেসিপি গুলো আমার ও অনেক বেশি ভালো লাগে। কারণ ইউনিক কিছু রেসিপি আপনি উপহার দিয়ে থাকেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ বোন, আপনার স্বামী খুব দয়ালু এবং সর্বদা আমার রেসিপিগুলির প্রশংসা করেন, আমি আশা করি আপনি সর্বদা সুস্থ এবং সুখী থাকবেন

 2 years ago 

এত সুন্দর ও সাবলীল ভাষায় আমার মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার দুই বোন

 2 years ago 

খুব লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা। অনেক ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। আমি অবশ্যই রেসিপিটি একদিন বাসায় ট্রাই করবো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আশা করি আরো সুন্দর সুন্দর রেসিপি আমাদের কে উপহার দিবেন।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ আমার বন্ধু, আমি খুব খুশি আপনি বলছি এই রেসিপিটি ভালো লেগেছে, সৌভাগ্য বাড়িতে এটি তৈরি করা

 2 years ago 

বরাবরই দেখতে বেশ লোভনীয় একটি খাবারের রেসিপি তৈরি করেছেন ৷ আপনার তৈরি লোভনীয় রেসিপি দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে ইউনিক এবং লোভনীয় একটী রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ আমার বন্ধু, আমি খুব খুশি আপনি বলছি এই রেসিপিটি ভালো লেগেছে, সৌভাগ্য বাড়িতে এটি তৈরি করা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59531.52
ETH 2678.46
USDT 1.00
SBD 2.43