কীভাবে মোজারেলা চিজ ব্রুলি বোমা তৈরি করবেন

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221229-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনারা যারা কাজ করছেন বা আপনার পরিবারের সাথে ছুটিতে আছেন তাদের সবাইকে শুক্রবার শুভ শুক্রবার, আমি আশা করি আপনারা সবাই কোন সমস্যা ছাড়াই ভালো আছেন। মুক্তা সাগো মিষ্টি আলুর পিঠা তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি পরিদর্শন করেছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। এই রেসিপি সম্পর্কে তুমি কি মনে কর? তোমার কি কষ্ট হচ্ছে? আজ আপনার মতামত দিন. তো, আজকে আমি ইন্দোনেশিয়ার খুব জনপ্রিয় একটি রেসিপি শেয়ার করব কেন? কারণ, এই স্ন্যাকটি জনপ্রিয় করেছিলেন নাগিতা স্লাভিনা নামের একজন ইন্দোনেশিয়ান শিল্পী। ব্রুলি বোম্ব সসেজের কয়েকটি টুকরো দিয়ে তৈরি এবং সুস্বাদু মোজারেলা পনির দিয়ে ভরা। সুতরাং, আপনি কি আপনার পরিবার এবং শিশুদের জন্য এই স্ন্যাকস সম্পর্কে আগ্রহী? অবিলম্বে, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং যারা এই রেসিপিটি চেষ্টা করতে চান তাদের জন্য শুভকামনা।

IMG-20221229-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন এই ব্রুলি বোম স্ন্যাকটি তৈরি করতে আপনাকে যে উপাদানগুলি এবং সিজনিংগুলি কিনতে বা প্রস্তুত করতে হবে তা হল মাঝারি প্রোটিন, মার্জারিন, মোজারেলা পনির, গ্রেটেড পনির, লবণ, ইউএইচটি দুধ, রুটি ময়দা, গোলমরিচ, স্বাদযুক্ত 2টি ডিম, সসেজ, রসুন এবং অবশেষে পেঁয়াজ। আপনি সমস্ত উপাদান এবং সিজনিং প্রস্তুত করার পরে, এখন আমরা প্রথম ধাপে প্রবেশ করব।

IMG-20221229-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে 5 টুকরা সসেজ প্রস্তুত করতে হবে এবং সমস্ত সসেজ ছোট টুকরো করে কেটে নিন, তারপর 3 টুকরো রসুন এবং ছোট টুকরো করে কেটে নিন এবং শেষে 1 টুকরো পেঁয়াজ প্রস্তুত করুন এবং ছোট ছোট টুকরো করুন।

IMG-20221229-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি সসেজ, রসুন এবং পেঁয়াজ প্রস্তুত করার পরে, এখন একটি মাঝারি আকারের গ্রাটার ব্যবহার করে অর্ধেক পনির ঝাঁঝরি করুন।

IMG-20221229-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আপনি গ্রেট করা পনির প্রস্তুত করার পরে, এখন একটি প্যান প্রস্তুত করুন এবং প্যানে 3 বা 4 টেবিল চামচ মার্জারিন দিন। তারপর মাঝারি আঁচে মার্জারিন দ্রবীভূত না হওয়া পর্যন্ত মার্জারিন রান্না করুন।

IMG-20221229-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, মার্জারিন দ্রবীভূত না হওয়া পর্যন্ত রান্না করার পরে, এখন প্যানে কাটা পেঁয়াজ এবং রসুন দিন। তারপর শ্যালটস এবং রসুন সুগন্ধি না হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20221229-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, সুগন্ধ ভালো গন্ধ শুরু হওয়ার পরে, এখন আপনি যে সসেজের টুকরো তৈরি করেছেন তা প্যানে রাখুন। তারপর রান্না করুন এবং নাড়ুন যতক্ষণ না সসেজ অন্যান্য মশলার সাথে ভালভাবে মিশে যায়।

IMG-20221229-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, সসেজগুলো ভালোভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত রান্না করার পর, এখন আপনার তৈরি করা UHT দুধের 400 মিলিলিটার মধ্যে ঢেলে দিন এবং প্যানে 10 টেবিল চামচ ময়দা দিন। তারপর রান্না করুন এবং দুধ পুরোপুরি কমে না যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20221229-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, ময়দা মাখার পর যতক্ষণ না দুধ সঙ্কুচিত হয় এবং ভালোভাবে মিশে যায়, এখন আধা টেবিল চামচ লবণ, আধা টেবিল চামচ গোলমরিচ এবং আধা টেবিল চামচ স্বাদ মতো মশলা যোগ করুন। তারপর মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশে যায়।

IMG-20221229-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, মিশ্রণটি নাড়ার পর যতক্ষণ না মশলা ভালোভাবে মিশে যায়, এখন আগে সব গ্রেট করা পনির যোগ করুন। তারপর নাড়তে থাকুন যতক্ষণ না পনির গলে যায় এবং ভালোভাবে মিশে যায়।

IMG-20221229-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, পনির গলে যাওয়া পর্যন্ত ময়দা রান্না করার পরে, এখন একটি বাটিতে ময়দা স্থানান্তর করুন এবং কয়েক মিনিটের জন্য ময়দা ঠাণ্ডা করুন। অনেক দূরে? তোমার কি কষ্ট হচ্ছে? কি পদক্ষেপ নিয়ে আপনার সমস্যা হচ্ছে? এই পোস্টের নিচে আপনার মতামত দিন.

IMG-20221229-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, যখন ময়দা কয়েক মিনিটের জন্য ঠান্ডা হচ্ছে, এখন মোজারেলা পনির প্রস্তুত করুন এবং ছোট ছোট টুকরো করে কেটে নিন। আকারটি আপনার পছন্দ অনুসারে সামঞ্জস্য করা যেতে পারে, কারণ মোজারেলা পনির ব্রুলি বোমার জন্য ফিলিং হবে।

IMG-20221229-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, মোজারেলা পনির শেষ করার পরে, এখন একটি প্লেট প্রস্তুত করুন এবং প্লেটে ব্রেডক্রাম্বগুলি ঢেলে দিন, তারপর একটি বাটি প্রস্তুত করুন এবং বাটিতে 1টি ডিম রাখুন, তারপর ভেজা ময়দার জন্য রান্না হওয়া পর্যন্ত ডিমগুলিকে বিট করুন।

IMG-20221229-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বাদশ ধাপ, আপনি ব্রেডক্রাম্ব এবং ডিম প্রস্তুত করার পরে, এখন আপনার ইচ্ছামত ময়দা নিন, তারপর উপরের ছবির মতো ময়দা তৈরি করুন, তারপর ময়দার মাঝখানে মোজারেলা পনির দিন। এর পরে, ময়দা দিয়ে ময়দা ঢেকে দিন। মিশ্রণ এবং মোজারেলা পনির ফুরিয়ে না যাওয়া পর্যন্ত এই ধাপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20221229-WA0018.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, আপনি উপরের ফটোটি দেখতে পাচ্ছেন, 30টি ব্রুলি বোমা তৈরি করা হয়েছে, আমার ব্রুলি বোমার আকার খুব বড় নয়, কারণ আমার কাছে খুব বেশি ময়দা নেই, তাই আমি ময়দা অনুযায়ী এটি সামঞ্জস্য করেছি।

IMG-20221229-WA0022.jpg
আমার তোলা আলোকচিত্র

ত্রয়োদশ ধাপ, আপনি ব্রুলি বোমা তৈরি করা শেষ করার পর, এখন ব্রুলি বোমাটিকে ভেজা ডিমের মিশ্রণে ডুবিয়ে দিন যেটি আপনি আগে চাবুক দিয়েছিলেন, তারপর ব্রুলি বোমাটি ব্রেড ক্রাম্বসে কোট করুন। ব্রেডক্রাম্বে সমস্ত ব্রুলি বোমা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20221229-WA0019.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, আপনি উপরের ফটোতে দেখতে পাচ্ছেন, সমস্ত ব্রুলি বোমা রুটি করা হয়েছে এবং ভাজা হওয়ার জন্য প্রস্তুত। এখন চলুন শেষ ধাপে যাই যা হল ব্রুলি বোমা ভাজা।

IMG-20221229-WA0021.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনার শেষ ধাপটি হল আপনার প্রস্তুত করা সমস্ত ব্রুলি বোমাগুলিকে ভাজা। একটি ফ্রাইং প্যান প্রস্তুত করুন এবং পর্যাপ্ত রান্নার তেল ঢালুন, তারপর প্যানে সমস্ত ব্রুলি বোমা রাখুন। মাঝারি আঁচে সোনালি বাদামী হওয়া পর্যন্ত সমস্ত ব্রুলি বোমাগুলি ভাজুন।

IMG-20221229-WA0020.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, সমস্ত ব্রুলি বোমা আপনার পরিবার এবং বন্ধুদের জন্য উপভোগ করার জন্য প্রস্তুত এবং প্রস্তুত। এটির স্বাদ সত্যিই ভাল এবং মোজারেলা পনিরটি সত্যিই আঠালো, যতক্ষণ না মোজারেলা পনির লম্বাটে টানা হয়। আমি অত্যন্ত আপনার বাড়িতে বা আপনার বিক্রয়ের জন্য স্ন্যাক ধারণা জন্য এই জলখাবার সুপারিশ. আপনি কি মনে করেন ? আকর্ষণীয় ডান? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. মোজারেলা চিজ ব্রুলি বোমা তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি ভাগ করে নেওয়ার জন্য আরও উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

বরাবরের মতোই খুব চমৎকার একটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছেন। আসলে আপনার রেসিপির কথা বলতে গেলে শেষ করা যাবে না।এত চমৎকার কিছু ইউনিক রিসিপি উপহার দিয়ে থাকেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হাহাহা, আপনার এই রেসিপিটির নাম ভালো লেগেছে জেনে আমি সত্যিই আনন্দিত, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

জি অবশ্যই একদিন চেষ্টা করে দেখব। ধন্যবাদ মন্তব্যের ফিডব্যাক করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম, আমার ভাই

 2 years ago 

বোমা আবার খাওয়া ও যায়।🤣🤣।যাই হোক দেখতে বেশ সুন্দর লাগছে।কালারটাও বেশ দারুন।উপকরন গুলো দেখে মনে হচ্ছে খেতে বেশ দারুন হবে।আপু আপনি দারুন ভাবে মোজারেলা চিজ ব্রুলি বোমা তৈরি করেছেন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

হাহাহা, আপনার এই রেসিপিটির নাম ভালো লেগেছে জেনে আমি সত্যিই আনন্দিত, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

বাহ রেসিপি নামটি তো অনেক ইন্টারেস্টিং বোমা। দেইখেন আবার খাওয়ার সময় ফেটে না যায়। হাহা মজা করলাম।
যা হোক রেসিপিটি কিন্তু অনেক মজাদার ছিল দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।।

 2 years ago 

হাহাহা, আপনার এই রেসিপিটির নাম ভালো লেগেছে জেনে আমি সত্যিই আনন্দিত, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67