চিনাবাদাম মাখন দিয়ে ভরা হটটোক কেক কীভাবে তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230218-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska রেসিপি এবং ফুড ব্লগে যা আপনি নিজেই ঘরে তৈরি করতে পারেন। আপনাদের সবাইকে সাপ্তাহিক ছুটির শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবসময় ভালো আছেন। আপনি যারা একটি খুব সুস্বাদু চকলেট মাফিন তৈরি করার রেসিপি সম্পর্কিত আগের পাওয়ার পোস্টটি পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আমার ব্লগ অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি পরবর্তী সুস্বাদু রেসিপিগুলি মিস করবেন না। আপনি কি চকোলেট মাফিন তৈরি করার চেষ্টা করেছেন? যদি না হয়, আপনি কি অপেক্ষা করছে? শুধু এটি তৈরি করুন এবং আপনার পরিবারের সাথে খান। আজকে আমি এমন একটি স্ন্যাক বানাবো যেটি শুধু কোরিয়াতেই নয়, ইন্দোনেশিয়াতেও এই খাবারটি বেশ বিখ্যাত এবং অনেকেই এই হট্টেক কেক তৈরি করে। তাহলে, আপনি কি এই Hotteok কেকটি তৈরি করতে আগ্রহী? অবিলম্বে, নীচের রেসিপিটি দেখুন এবং আপনারা যারা এই Hotteok কেকটি তৈরি করতে চান তাদের জন্য শুভকামনা।

IMG-20230218-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

তাই Hotteok কেক তৈরি করতে আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল মাঝারি প্রোটিনযুক্ত গমের আটা, তারপর সাদা আঠালো চালের আটা, গুঁড়ো চিনি, মিষ্টি কনডেন্সড মিল্ক, UHT মিল্ক, খামির এবং সবশেষে পিনাট বাটার। ভরাট করার জন্য, আপনি অন্যান্য জ্যাম যেমন স্ট্রবেরি, ওয়াইন, চকোলেট এবং অন্যান্য জ্যামগুলি পছন্দ অনুযায়ী ব্যবহার করতে পারেন। আপনি প্রস্তুত করা সমস্ত উপাদানের পরে, এখন প্রথম পর্যায়ে যাওয়া যাক।

IMG-20230218-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথম ধাপটি করতে হবে, আপনি যদি খামির ব্যবহার করেন তবে আপনাকে যা করতে হবে তা হল এটি এখনও ব্যবহার করা যায় কিনা তা দেখতে খামিরটি চেষ্টা করে দেখুন। খামির চেষ্টা কিভাবে? প্রথমে আপনাকে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল, তারপরে আধা টেবিল চামচ খামির যোগ করুন, তারপরে স্বাদমতো একটি গ্লাসে উষ্ণ দুধ ঢেলে দিন, তারপরে 1 টেবিল চামচ চিনি যোগ করুন, তারপর নাড়ুন এবং 10 মিনিটের জন্য ঢেকে দিন। যদি খামিরটি প্রসারিত হয় এবং ফেনা হয়ে যায় তবে আমরা এখনও এই হট্টেক কেকটি তৈরি করতে খামিরটি ব্যবহার করতে পারি।

IMG-20230218-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়, একবার যখন জানা যায় যে খামির এখনও সক্রিয়, এখন একটি পাত্র তৈরি করুন এবং 200 গ্রাম গমের আটা বা 14 টেবিল চামচ এবং 2 টেবিল চামচ সাদা আঠালো চালের আটা যোগ করুন। তারপর সব উপকরণ সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230218-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়ে, সবকিছু সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত আপনি নাড়াচাড়া করার পরে, আপনি আগে চেষ্টা করেছেন এমন খামিরে ঢেলে দিন। তারপর ময়দা মসৃণ এবং ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230218-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, মিশ্রণটি নরম ও ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়াচাড়া করার পর, এবার মিশ্রণটিতে এক টেবিল চামচ রান্নার তেল এবং আধা চা চামচ লবণ যোগ করুন। তারপর মিশ্রণটি মসৃণ ও মসৃণ না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20230218-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, ময়দা মসৃণ এবং ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত মাখার পর, এখন একটি পরিষ্কার কাপড় বা প্লাস্টিক ব্যবহার করে ময়দাটি ঢেকে রাখুন এবং প্রায় আধা ঘন্টা রেখে দিন যাতে ময়দাটি পুরোপুরি প্রসারিত হয়।

IMG-20230218-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, ময়দা প্রায় আধা ঘন্টা রেখে দেওয়ার পরে এবং ময়দা প্রসারিত হওয়ার পরে, ময়দার বাতাস নষ্ট না হওয়া পর্যন্ত ময়দা মাখুন। এর পরে, এটিকে আরও পরিষ্কার করতে উপরের ছবির মতো কয়েকটি অংশে কেটে নিন।

IMG-20230218-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ধাপ সপ্তম, আপনি যে ময়দাটি কয়েক টুকরো করে কেটেছেন তার 1টি নিন, তারপরে আপনি আগে তৈরি করা চিনাবাদাম মাখন দিয়ে এটি পূরণ করুন। আপনি চাইলে যেকোন জ্যাম দিয়ে ফিলিং পূরণ করতে পারেন। স্বাদ অনুযায়ী স্টাফিং দিন এবং খুব বেশি না যাতে স্টিম করার সময় ময়দা ভেঙ্গে না যায়। সমস্ত ময়দা চিনাবাদাম মাখন দিয়ে পূর্ণ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230218-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, সমস্ত ময়দা চিনাবাদাম মাখন দিয়ে পূর্ণ হওয়ার পরে, এখন প্রস্তুত করুন এবং কম আঁচে চুলাটি চালু করুন, তারপর ধীরে ধীরে হটটোক কেকগুলি একে একে যোগ করুন। তারপর সমস্ত Hotteok kie বাদামী হওয়া পর্যন্ত বেক করুন।

IMG-20230218-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়ে, Hotteok কেকটি বাদামী না হওয়া পর্যন্ত বেক করার পরে, Hotteok কেকটিকে ঘুরিয়ে দিতে ভুলবেন না যাতে এটি পুরোপুরি রান্না হয়। Hotteok কেক বেক করতে কম তাপ ব্যবহার করতে থাকুন। উপরের এবং নীচে বাদামী হয়ে যাওয়ার পরে, হটটোক কেকটি সরিয়ে পরিবেশন করা যেতে পারে।

IMG-20230218-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং Hotteok কেক স্তরযুক্ত এবং আপনার বন্ধু বা পরিবারকে পরিবেশন করা হয়। এই Hotteok কেকের স্বাদ খুব অনন্য, যখন আপনি চিনাবাদাম মাখনে কামড় দেন তখন এটি আপনার মুখে সত্যিই আঠালো হয়ে যায়। আমি এই Hotteok কেকের প্রতি খুব আসক্ত এবং যখন আমি এটি অনেকবার খাই তখন এটির স্বাদ ভাল হয় না। আপনি কি মনে করেন? এই Hotteok কেক চেষ্টা করার জন্য আকর্ষণীয়? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. আপনারা যারা এই Hotteok কেক তৈরি করে দেখতে চান তাদের জন্য শুভকামনা। আমার আজকের পোস্ট পড়ার এবং থামার জন্য ধন্যবাদ। পরবর্তী খাবার এবং স্ন্যাক রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হওয়ার জন্য আমাকে পরামর্শ এবং সমর্থন দিন। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

চিনা বাদাম এবং মাখন দিয়ে অনেক মজাদার কেকের রেসিপি প্রস্তুত করেছেন। যে কেউ আপনার প্রস্তুত করার রেসিপি দেখলে লোভে পড়ে যাবে খাওয়ার জন্য।। আমি তো দেখে লোভ সামলাতেই পারছি না।।

 last year 

ভাল মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ

 last year 

চিনা বাদাম আর মাধন দিয়ে বেশ লোভনীয় একটি কেকের রেসিপি তৈরি করেছেন ৷ আপনার রেসিপি দেখতে অনেক সুন্দর এবং লোভনীয় হয়েছে ৷ আশা করি খেতেও অনেক মজার এবং সুস্বাদু হয়েছে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে বরাবরের মতোই লোভনীয় এবং নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 last year 

প্রশংসার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45