কিভাবে ডাবল নারকেল ডোনাট তৈরি করবেন

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221220-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনি যারা আপনার পরিবারের সাথে বাড়িতে বা বন্ধুদের সাথে ছুটিতে আছেন তাদের সবাইকে বুধবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভালো আছেন। কারমেল বোম্বলোনি ডোনাট তৈরির রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি পড়া এবং বন্ধ করা সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ। আপনি এটা তৈরি করেছেন? ফলাফল কেমন? এই পোস্টের নিচে আপনার ছবি দিন। ঠিক আছে, এই শুক্রবার আমি আপনার সাথে আরেকটি ডোনাট রেসিপি শেয়ার করব। এই ডোনাটে 1টি ভিন্ন উপাদান রয়েছে, নাম নারকেল দুধ। নারকেল দুধ ছাড়াও, এই ডোনাটটি ডোনাটের উপরে সুস্বাদু নারকেল দিয়ে আবৃত থাকে। আপনারা যারা এই রেসিপিটি তৈরি করতে চান তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং এই পোস্টের অধীনে পরামর্শ দিতে ভুলবেন না। অভিনন্দন!

IMG-20221220-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, ডাবল নারকেল ডোনাট তৈরির উপকরণগুলি অবশ্যই ব্যয়বহুল নয় এবং আপনি এগুলি নিকটস্থ সুপারমার্কেট বা বাজারে পেতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল স্বাদ অনুযায়ী শুকনো নারকেল, ময়দা, চিনি, লবণ, মিনারেল ওয়াটার, নারকেলের দুধ, ইন্সট্যান্ট ইস্ট, মার্জারিন, গুঁড়ো দুধ, ডিম এবং অন্যান্য বিভিন্ন চকলেট টপিংস। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন ডবল নারকেল ডোনাট তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20221220-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে একটি জায়গা প্রস্তুত করতে হবে এবং এতে 15 টেবিল চামচ ময়দা, 4 টেবিল চামচ চিনি, 1 পাউডার দুধ এবং আধা টেবিল চামচ খামির রাখুন। তারপরে, শুকনো মিশ্রণটি ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20221220-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, শুকনো মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ার পর, এখন যা বাকি থাকে তা হল পর্যাপ্ত মিনারেল ওয়াটার, 1 ডিম এবং 1 প্যাক ইনস্ট্যান্ট নারকেল দুধ যোগ করা। তারপরে, সম্পূর্ণরূপে মিশ্রিত না হওয়া পর্যন্ত ময়দা মাখুন এবং ময়দার গঠন অর্ধেক মসৃণ হয়

IMG-20221220-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা অর্ধেক মসৃণ এবং ভালভাবে মিশে যাওয়ার পরে, এখন ময়দায় আধা চা চামচ লবণ এবং 3 টেবিল চামচ মার্জারিন যোগ করুন। তারপরে, ময়দাটি আবার মাখুন যতক্ষণ না এটি ভালভাবে মিশে যায় এবং ময়দার টেক্সচারটি খুব মসৃণ হয়।

IMG-20221220-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, ময়দা সম্পূর্ণ মসৃণ এবং নরম হয়ে যাওয়ার পরে, এখন যা অবশিষ্ট থাকে তা হল একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দা ঢেকে রাখুন এবং ময়দাটিকে প্রায় আধা ঘন্টার জন্য রেখে দিন।

IMG-20221220-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, ময়দা প্রায় 30 মিনিট রেখে দেওয়ার পরে, এখন একটি কাজের মাদুর তৈরি করুন এবং কাজের মাদুরের উপর সমানভাবে ময়দা ছিটিয়ে দিন। তারপর, ময়দাটি কয়েক টুকরো করে কেটে সমস্ত ময়দা গোল করে নিন।

IMG-20221220-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, সমস্ত ময়দা গোলাকার হয়ে যাওয়ার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল উপরের ছবির মতো ডোনাট আকারে একটি করে ময়দা তৈরি করুন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত ময়দা ডোনাটে গঠিত হয়।

IMG-20221220-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, সমস্ত ময়দা ডোনাট আকারে পরিণত হওয়ার পরে, এখন যা অবশিষ্ট থাকে তা হল একটি বেকিং শীটে ময়দা ছিটিয়ে সাজানো এবং একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দা ঢেকে রাখা। আপনার ঘরের তাপমাত্রার উপর নির্ভর করে প্রায় 30 মিনিটের জন্য ময়দার আকার দ্বিগুণ হতে দিন।

IMG-20221220-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, সমস্ত ময়দার আকার দ্বিগুণ হয়ে যাওয়ার পরে, এখন যা বাকি আছে তা হল ফ্রাইং প্যান প্রস্তুত করা এবং প্যানে পর্যাপ্ত রান্নার তেল দেওয়া। তারপর, রান্নার তেল গরম করুন যতক্ষণ না এটি সত্যিই খুব গরম হয়। তারপরে, ধীরে ধীরে ময়দাটি প্যানে রাখুন এবং ময়দার উভয় দিক বাদামী হওয়া পর্যন্ত ময়দা ভাজুন।

IMG-20221220-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, সমস্ত ডোনাট ভাজা হয়ে যাওয়ার পর, এখন যা বাকি আছে তা হল চকোলেট প্রস্তুত করা এবং ডোনাটের উপরের অংশটি চকোলেটে ছড়িয়ে দেওয়া।

IMG-20221220-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, সমস্ত ডোনাট চকোলেট দিয়ে মেখে ফেলার পরে, এখন যা বাকি থাকে তা হল একটি বাটি প্রস্তুত করা এবং পর্যাপ্ত শুকনো নারকেল যোগ করা।

IMG-20221220-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, আপনি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে ডাবল নারকেল ডোনাট খেতে পারেন। এই ডোনাটের স্বাদ বেশ ভালো এবং দুর্ভাগ্যবশত আমি ডোনাটের উপরে শুকনো নারকেল পছন্দ করি না, তাই আমি এই ডোনাট খুব বেশি খাই না। হয়তো যারা এটা পছন্দ করেন তাদের জন্য। শুকনো নারকেল, আমি সত্যিই আপনার জন্য এই ডোনাট সুপারিশ. ডাবল নারকেল ডোনাট তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের সকল বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ। আমাকে পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি ভবিষ্যতে আরও ভাল হতে পারি। আমার সাথে আরেকটি আকর্ষণীয় এবং সুস্বাদু রেসিপিতে দেখা হবে @umiriska, পরবর্তী রেসিপিতে দেখা হবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

বরাবরের মতো আজকেও অনেক চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন,আমার অনেক ভালো লেগেছে। প্রতিনিয়ত আপনার রেসিপি গুলো খুবই ভালো হয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার দেওয়া সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি তৈরি করতে পারেন

 2 years ago 

জি কোন একদিন চেষ্টা করে দেখব। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদা এই কামনা করি।

 2 years ago 

প্রতিবারের মতো আজ আপনার কাছ থেকে ভিন্ন ধরনের নতুন এবং ইউনিক একটি খাবারের রেসিপি দেখতে পেলাম। যদিও এমন রেসিপি পুটবে কখনো ক্ষমা হয়নি তবে আপনার প্রস্তুত করা দেখে খুব লোভ হচ্ছে খেতে ইচ্ছা হয়েছিল।

 2 years ago 

আপনার দেওয়া সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি তৈরি করতে পারেন

 2 years ago 

নারকেল দুধ দিয়ে তৈরি নতুন স্বাদের একটি রেসিপি। খুবই লোভনীয় হয়েছে আপনার ডাবল নারকেল ডোনাট রেসিপিটি আর ফটোগ্রাফি গুলো তো অসাধারণ।

 2 years ago 

আপনার দেওয়া সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি তৈরি করতে পারেন

 2 years ago 

হ্যাঁ আপু তৈরি করে দেখবো

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ডোনাট তৈরির রেসিপিটি আমাদের সাথে শেয়ার করেছেন।ডোনাট রেসিপিটি আমার অনেক বেশি ভালো লেগেছে কারণ আমার বাচ্চারা অনেক বেশি ডোনাট পছন্দ করে তাই আমি বাসায় তৈরি করার চেষ্টা করবো আপনার রেসিপি দেখে।

 2 years ago 

আমি খুব খুশি কারণ আপনি এই রেসিপিটি বাড়িতে তৈরি করে দেখতে চান, শুভকামনা

 2 years ago 

আপনি , প্রতিনিয়ত একের পর এক নতুন নতুন রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করছেন।রেসিপি গুলো খুবই অসাধারণ। কারমেল বোম্বলোনি ডোনাট তৈরির রেসিপিটিও খুব দারুন। আমার কাছে এটি খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার দেওয়া সমস্ত সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি তৈরি করতে পারেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63138.55
ETH 2579.36
USDT 1.00
SBD 2.80