কীভাবে ব্ল্যাক ফরেস্ট কেক তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220830-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska একটি খুব সহজ খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করতে। আপনারা যারা আরাম করছেন বা ঘরে বসে আছেন তাদের সবাইকে বুধবার শুভ বুধবার, আমি আশা করি আপনি কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। কিভাবে খুব সহজে পান্ডান স্পঞ্জ কেক তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটিকে সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? এটা চেষ্টা করার জন্য যথেষ্ট আকর্ষণীয়? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আচ্ছা, আজ আমি ব্ল্যাক ফরেস্ট কেক বানাবো, আপনি কি কখনো এই রেসিপিটি খাওয়ার চেষ্টা করেছেন বা বানিয়েছেন? আপনার চকোলেট প্রেমীদের জন্য, হয়তো এই রেসিপিটি আপনাকে বাড়িতে নতুন ধারণা খুঁজে পেতে সাহায্য করতে পারে। আপনারা যারা এই রেসিপিটি তৈরি করার চেষ্টা করতে চান, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি তৈরি করতে সফল হবেন। শুভকামনা!

IMG-20220830-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই ব্ল্যাক ফরেস্ট কেকটি তৈরি করার জন্য আপনাকে খুব বেশি প্রস্তুত করতে হবে না এবং আপনি সহজেই নিকটস্থ সুপারমার্কেটে এটি পেতে পারেন। পন্ডন ব্র্যান্ডের ব্ল্যাক ফরেস্ট কেক তৈরির জন্য আপনাকে প্রথম যে উপাদানটি প্রস্তুত করতে হবে তা হল বিশেষ ময়দা বা আপনি আপনার এলাকা অনুযায়ী অন্যান্য ব্র্যান্ডের মার্জারিন, 6টি ডিম, ব্লুবেরি জ্যাম এবং সবশেষে 2টি চকোলেট বার ব্যবহার করতে পারেন। আপনি নিম্নলিখিত সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন ব্ল্যাক ফরেস্ট কেক তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20220830-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম পদক্ষেপ, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি ছোট জায়গা প্রস্তুত করুন এবং সেই জায়গায় 3 বা 4 টেবিল চামচ মার্জারিন রাখুন। তারপরে একটি প্রিহিটেড স্কিললেটে মার্জারিন গলিয়ে নিন। মার্জারিন নাড়ুন যাতে মার্জারিন দ্রুত গলে যায়।

IMG-20220830-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি মার্জারিন গলে শেষ না হওয়া পর্যন্ত, এখন গলিত মার্জারিনটি আলাদা করে রাখুন এবং আমরা প্রথমে ব্ল্যাক ফরেস্ট কেকের ময়দা তৈরি করব। প্রথমে, মিক্সারটি প্রস্তুত করুন, তারপরে 6 টি ডিম রাখুন এবং তুলতুলে না হওয়া পর্যন্ত ডিমগুলিকে বিট করুন।

IMG-20220830-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, সব ডিম ফ্লাফি না হওয়া পর্যন্ত মিশে যাওয়ার পর, এখন প্রসারিত ডিমগুলিতে ব্ল্যাক ফরেস্ট কেকের জন্য বিশেষভাবে 1 প্যাকেট ময়দা যোগ করুন। তারপরে, পন্ডন ময়দা সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20220830-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, পন্ডন ময়দা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন ময়দায় চকোলেট পেস্ট যোগ করুন। আপনি যদি পন্ডন ব্র্যান্ডের ময়দা ব্যবহার করেন, আপনি কালো বন কেক তৈরি করতে 1 টি বিশেষ চকোলেট পেস্ট পাবেন। তারপরে, চকোলেট পেস্ট সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত মিশ্রণটি আবার নাড়ুন।

IMG-20220830-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, চকলেট পেস্ট সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত একটি মিশুক রাখার পর, এখন আপনি ময়দার মধ্যে আগে প্রস্তুত করা তরল মার্জারিনটি প্রবেশ করান। তারপরে একটি স্প্যাটুলা ব্যবহার করে নাড়ুন, নিশ্চিত করুন যে এটি ভালভাবে মিশে গেছে এবং এমন কোনও মার্জারিন নেই যা ময়দার সাথে মিশ্রিত হয় না।

IMG-20220830-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, ময়দা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন পছন্দসই আকারের একটি গোল প্যান তৈরি করুন এবং প্যানে সমানভাবে মার্জারিন ছড়িয়ে দিন। তারপরে, ধীরে ধীরে ময়দাটি একটি বেকিং শীটে রাখুন যা মার্জারিন দিয়ে মেশানো হয়েছে।

IMG-20220830-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আপনি প্যানে ময়দা রাখার পরে, এখন প্রায় 10 মিনিটের জন্য স্টিমার গরম করুন। এর পরে, স্টিমারে প্যানটি রাখুন এবং মাঝারি আঁচে প্রায় 40 থেকে 45 মিনিটের জন্য ময়দা বাষ্প করুন। ময়দা সিদ্ধ হয়েছে কি না তা জানার জন্য, আপনি ময়দার মধ্যে একটি কাঠি লাগাতে পারেন, যদি ময়দা কাঠিতে না লেগে থাকে, তাহলে ময়দা প্রস্তুত।

IMG-20220830-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, ব্ল্যাকফরেস্ট কেক পুরোপুরি সিদ্ধ হওয়ার পর, স্টিমার থেকে প্যানটি সরান এবং প্যানটিকে অন্য জায়গায় নিয়ে যান। তারপরে, স্পঞ্জটি ধীরে ধীরে এবং ধীরে ধীরে তুলুন যাতে এটির ক্ষতি না হয়। এর পরে, বোলুটিকে অনুভূমিকভাবে 3 ভাগে কেটে নিন।

IMG-20220830-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, ময়দাটি 3 ভাগে কাটার পর, এখন শুধু ব্লুবেরি জ্যাম দিয়ে প্রথম স্তরটি সমানভাবে ছড়িয়ে দিন। আপনি আপনার ইচ্ছা মত অন্যান্য জ্যাম ব্যবহার করতে পারেন।

IMG-20220830-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, প্রথম স্তরটি ব্লুবেরি জ্যাম দিয়ে মাখার পর, এখন দ্বিতীয় স্তরটি দিয়ে ঢেকে দিন এবং উপরের ছবির মতো দ্বিতীয় স্তরের উপরে চকোলেট জ্যাম ছড়িয়ে দিন।

IMG-20220830-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, দ্বিতীয় স্তরটি চকোলেট জ্যাম দিয়ে সমানভাবে ছড়িয়ে দেওয়ার পরে, এখন দ্বিতীয় স্তরটিকে শেষ স্তর দিয়ে ঢেকে দিন এবং স্পঞ্জের উপরে এবং পাশে আবার সমানভাবে নীল জ্যাম ছড়িয়ে দিন যাতে চকোলেট বারগুলি পরে আঠালো করা যায়। স্পঞ্জ প্রতিটি পাশ.

IMG-20220830-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, ব্ল্যাক ফরেস্ট কেক পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। একটি সুস্বাদু এবং আকর্ষণীয় কালো বন কেক যোগ করতে, আপনি কালো বনের উপরে কিছু স্ন্যাকস যোগ করতে পারেন যেমন আমি করেছি। এই কালো বন কেক আপনার জন্মদিন বা প্রেমিকা জন্য উপযুক্ত. আপনি কি মনে করেন ? বেশ সহজ তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ব্ল্যাক ফরেস্ট কেক তৈরির রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি তৈরি এবং শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে অন্য রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা এবং আবার দেখা.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWanRUCoG67GmFPhEVP8k4f7s9AYsHG3UyicSPJnyNEAzTM3Xn9rUpmty9a7vsPaXpHLTtxS9HTs...YMRbwarHjf3WcEMEFAwMnJYXuUhFps7TAR95wmF8iUAK9HfcCnd2f8bJQdniFfhWPdi9kMMjkZgL6XH9NtFu7oyGFgiLtJbz2WbbHkYRbbG8D12cawF8ZBB7t.jpeg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjWNFJqaatZBHcq4ArBob4hARVrVMQ88NNjCjomwg6gqXo2jHsSjMzUASMvMZ...fmwrt9XwyCTnniq4wgbo7nqEh2M28ioihJtVuDiexipty2Yc935CAbzB49sBndfZ6z6ySXg5ZFU6F3Yv6rqVwi4YYi6h86zRAg8qmNCMz6KN2EYfpEe8UdonRK.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...zqpQfcMKUyxzvHgLHnmRhPQtLxgre3gaf49NwwgwxhW1FTLRq6KCxpwz8fp9Y7bKtWVti77CDHULdQD8vpzudsZL5CCxCE9dXyYoHspDGmbUgPBKSCH6VbEgXw.gif

Sort:  
 2 years ago 

আপনার রেসিপিগুলা বরাবরই অনেক ইউনিক হয়ে থাকে এবং বেশ চমৎকারভাবে পরিপাটি করে আপনি আমাদের সাথে উপস্থাপন করেন। বিশেষ করে আমার অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি সবসময় আমাকে সমর্থন করেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

কেক আমার খুব পছন্দের তার উপর ব্ল্যাক ফরেস্ট হলেত কথাই নেই। ভাল দোকানে পাওয়া কেক নরমালি একটু দামি হয়। যার কারনে আসলে খুব সচরাচর খাওয়া হয় না। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খরচ ও কমবে আর বাসায় বসেই ইয়াম্মি করে খাওয়া যাবে এবং প্রায়ই বাসায় বানিয়ে খাওয়া যাবে। প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখিয়েছেন। ধন্যবাদ সুন্দর একটি ব্ল্যাক ফরেস্ট রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি সবসময় আমাকে সমর্থন করেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

আপনি প্রতিনিয়তই খুবই ইউনিক ইউনিক খাবারের রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেন। আপনার এবার কেক তৈরির পদ্ধতিটা খুবই ভালো ছিল শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি সবসময় আমাকে সমর্থন করেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

খুবই সুস্বাদু লোভনীয় এবং মজাদার একটি কেক এর রেসিপি প্রস্তুত করে আমাদের সাথে শেয়ার করেছেন।। আসলে ঘরোয়া পদ্ধতিতে প্রস্তুত করার কেবলা খেতে বরাবরই অনেক মজাদার হয়ে থাকে।। আপনার প্রস্তুত করা কেক দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি সবসময় আমাকে সমর্থন করেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

ব্ল্যাক ফরেস্ট কেক তৈরি দারুন হয়েছে আপনি সবসময় চমৎকার সব চকলেট কেক তৈরি করেন। আমাদের মাঝে আজকের কেকটি দেখেই খেতে ইচ্ছে করছে। খুবই কঠিন মনে হয় আপনার তৈরি করা কেকগুলো খেতে নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি সবসময় আমাকে সমর্থন করেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

ব্ল্যাক ফরেস্ট কেক তৈরি দেখে খুব ভালো লাগলো। আসলে আপনার কেক তৈরি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। কেক তৈরি প্রক্রিয়া বেশ অসাধারণ হয়েছে। আপনাকে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি সবসময় আমাকে সমর্থন করেন, আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39