কীভাবে মিষ্টি মশলাদার ভুট্টার স্ক্যালপস তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230213-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার পক্ষে বাড়িতে তৈরি করা খুব সহজ। গাজর গেন্ডিস ঐতিহ্যবাহী খাবার তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি কি ঐতিহ্যগত খাবার আকর্ষণীয় খুঁজে পান? নাকি এটা শুধু স্বাভাবিক? এই পোস্টের নীচে আপনার মন্তব্য এবং প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, আজ আমি এবং আমার ইমা বাইরে গিয়ে খুব তাজা ক্লামগুলির মধ্যে একটি দেখেছিলাম, আমি সাথে সাথে একটি সুস্বাদু এবং মশলাদার খাবার কেনার উদ্যোগ নিলাম। আমি একটি মিষ্টি এবং মশলাদার সসে এই ক্লামগুলিকে ক্লামে পরিণত করতে যাচ্ছি। কিভাবে মিষ্টি এবং মশলাদার করতে আগ্রহী? অবিলম্বে, আমরা এই খাবারটি তৈরি করা শুরু করব এবং আপনারা যারা চেষ্টা করতে চান তাদের জন্য সৌভাগ্য।

IMG-20230213-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন মিষ্টি এবং মশলাদার ক্ল্যাম তৈরি করতে, আপনাকে এখন 1 কেজি ক্লাম, চিলি সস, সুইট কর্ন, অয়েস্টার সস, গোলমরিচ, চিকেন স্টক, চিনি, লবণ, বসন্ত পেঁয়াজ, সেলারি পাতা, চুন পাতা, লাল মরিচ প্রস্তুত করতে হবে। , মরিচ লাল পেঁয়াজ, শ্যালটস, রসুন, টমেটো, পেঁয়াজ, ডিম, আদা, গালাঙ্গাল, ধনে এবং সবশেষে লেমন গ্রাস। মিষ্টি এবং মশলাদার ক্ল্যামগুলি তৈরি করতে আপনাকে প্রচুর উপাদান প্রস্তুত করতে হবে। এখন আপনি প্রস্তুত, আসুন প্রথম পর্যায়ে শুরু করা যাক।

IMG-20230213-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনার প্রস্তুত করা সমস্ত ক্ল্যামগুলি পরিষ্কার এবং ধুয়ে ফেলুন, তারপর একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং পর্যাপ্ত পরিষ্কার জল ঢালুন, তারপরে আপনি যে সমস্ত ক্ল্যামগুলি পরিষ্কার করেছেন তা প্যানে রাখুন, তারপর 1 চা চামচ লবণ, 2 চুন পাতার টুকরো যা কাটা হয়েছে এবং লেমনগ্রাসের 1 স্টিক যা গেপ্রেক করা হয়েছে। প্রথমে শাঁস সিদ্ধ করার কাজ হল শাঁস থেকে মাছের গন্ধ দূর করা। প্রায় 5 মিনিটের জন্য সমস্ত ক্ল্যাম সিদ্ধ করুন যাতে সমস্ত খোসা খোলা হয়।

IMG-20230213-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়ে, সমস্ত ক্ল্যাম 5 মিনিটের জন্য সিদ্ধ হওয়ার পরে, এখন ভুট্টা পরিষ্কার করে টুকরো টুকরো করে কেটে নিন। তারপর লাল পেঁয়াজ, গোলমরিচ, লাল মরিচ, শ্যালট রসুন, অর্ধেক টমেটো, আদা, লেমনগ্রাস এবং ধনে কুচি করে কেটে পরিষ্কার করুন। সেলারি এবং লিক ছোট টুকরো করতে ভুলবেন না।

IMG-20230213-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, আমি আগে উল্লেখ করা উপাদানগুলি পরিষ্কার এবং কাটার পরে, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে কিছু রান্নার তেল ঢেলে দিন, তারপর পেঁয়াজ, চুন পাতা এবং লেবু ঘাসের ডালপালা যোগ করুন এবং ভাজুন। তারপর সুগন্ধি না হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20230213-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, আমি আপনাকে ব্লেন্ডার ব্যবহার করে কি পিষতে হবে তা বলব। একটি ব্লেন্ডার প্রস্তুত করুন এবং সমস্ত লাল মরিচ, বার্ডস আই চিলি, টমেটো, শ্যালটস, রসুন, আদা, ধনে এবং গালাঙ্গাল যোগ করুন। মসৃণ হওয়া পর্যন্ত সমস্ত উপাদান মিশ্রিত করুন। তারপর, ব্লেন্ডার হয়ে গেলে, পেঁয়াজ দিয়ে স্কিললেটে সবকিছু ঢেলে দিন। তারপর মরিচ সেদ্ধ না হওয়া পর্যন্ত কমবেশি রান্না করুন।

IMG-20230213-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, মরিচ সেদ্ধ ও সুগন্ধি হয়ে যাওয়ার পর, এবার সামান্য পানি, আধা টেবিল চামচ গোলমরিচ, আধা টেবিল চামচ চিনি ও লবণ, আধা টেবিল চামচ স্বাদমতো যোগ করুন, তারপর সব মশলা সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230213-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, সমস্ত মশলা মিশ্রিত করার পরে, এখন আমরা মিষ্টি এবং মশলাদার সস ঘন করতে 1 ডিম যোগ করি। ডিম ছাড়াও, আপনি মিষ্টি এবং মশলাদার সস ঘন করতে একটি কর্নস্টার্চ দ্রবণও ব্যবহার করতে পারেন। আপনি 1টি ডিম প্রবেশ করার পরে, ডিমটি ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20230213-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, ডিমগুলি অন্যান্য মশলার সাথে মিশ্রিত হওয়ার পরে, এখন যা বাকি থাকে তা হল পরিষ্কার করা সমস্ত ক্ল্যামের খোসা এবং ভুট্টা যোগ করা, উপরন্তু, আপনি আপনার স্বাদ অনুসারে বা আপনার মতো মিষ্টি সয়া সস যোগ করতে পারেন। ইচ্ছা তারপর সংক্ষিপ্তভাবে নাড়ুন যাতে সমস্ত ভুট্টা নরম হয়।

IMG-20230213-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, ভুট্টা এবং স্ক্যালপগুলি মিষ্টি এবং মশলাদার সসের সাথে মিশ্রিত হওয়ার পরে, এখন প্যানে সেলারি এবং চিভস যোগ করুন। তারপর মিষ্টি এবং মশলাদার সসের সাথে সবকিছু ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন। এখন পর্যন্ত, আপনার কি কোন সমস্যা হয়েছে? যদি হ্যাঁ, আপনার কারণগুলি দিন এবং কোন পর্যায়ে আপনি এটি কঠিন বলে মনে করেন।

IMG-20230213-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, অবশেষে মশলাদার মিষ্টি ভুট্টার চামড়া শেষ এবং পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করার জন্য প্রস্তুত। কীভাবে মিষ্টি এবং মশলাদার চিলি সস তৈরি করা যায় তা পদাং মরিচের থেকে খুব বেশি আলাদা নয়, এই রেসিপিতে শুধুমাত্র কয়েকটি উপাদান যোগ এবং বিয়োগ করা হয়েছে। স্বাদ সত্যিই খুব সুস্বাদু এবং ভাষায় প্রকাশ করা যাবে না। আপনারা যারা এই মিষ্টি এবং মশলাদার ভুট্টার শাঁস তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। থেমে এবং আমার আজকের পোস্ট পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. পরামর্শ এবং সমর্থন প্রদান করতে ভুলবেন না যাতে আমি ভবিষ্যতে নতুন রেসিপি প্রদানের বিষয়ে উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

এই প্রথম আপনার ঝাল ঝাল মিষ্টি মিষ্টি রেসিপি দেখলাম।এভাবে ভুট্টা খাওয়া হয়নি।ক্ল্যাম কি? ঝিনুক কে বলে।যাই হোক খেতে মনে ভালোই হবে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 last year 

হ্যাঁ এটা ক্ল্যাম ভাই

 last year 

মিষ্টি মশলাদার ভুট্টার স্ক্যালপস তৈরি করেছেন। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এভাবে কখনো খাওয়া হয়নি। তবে আপু আপনার রেসিপি দেখে শেখার চেষ্টা করলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, বাড়িতে এটি চেষ্টা করতে ভুলবেন না

 last year 

এমন রেসিপি কখনো প্রস্তুত করে খাওয়া হয়নি প্রথমবারের মতো আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম তবে দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হয়েছিল।।
ধন্যবাদ আপনাকে প্রতিনিয়ত নতুন নতুন রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 last year 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, বাড়িতে এটি চেষ্টা করতে ভুলবেন না

 last year 

যদিও এমন রেসিপি আমাদের দেশে প্রচলিত নয় তবে আপনার রেসিপিটি দেখে বেশ সুস্বাদু এবং পুষ্টিকর মনে হচ্ছে।আপনার রেসিপি প্রতিটি ধাপ আমাদের মাঝে খুবই সুন্দরভাবে তুলে ধরেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, বাড়িতে এটি চেষ্টা করতে ভুলবেন না

 last year 

আপু আপনার কাছ থেকে যেমন নতুন নতুন রেসিপি শিখছি তেমনি রেসিপির নামও আমার কাছে একদম নতুন লাগে। আজকের রেসিপি আমি আগে কখনো দেখিনি আর এই নামও শুনিনি। আমার কাছে আপনার প্রতিটা রেসিপি খুবই ইউনিক লাগে। ধন্যবাদ আপু প্রতিনিয়ত আমাদের মাঝে এভাবে ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আমার বন্ধু প্রশংসার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65826.04
ETH 3521.87
USDT 1.00
SBD 2.49