কিভাবে চকোলেট লাভা কেক তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230105-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং সারা বিশ্ব থেকে সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে। যারা গেপ্রেক ডিমের রেসিপি সম্পর্কে আমার আগের পোস্ট পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের ধন্যবাদ। আপনি এই রেসিপি চেষ্টা করেছেন? আপনারা যারা মশলাদার খাবার পছন্দ করেন তাদের জন্য আমি আপনাকে গেপ্রেক সাম্বাল থেকে ডিম তৈরি করার পরামর্শ দিচ্ছি। আপনাদের মধ্যে কে চকোলেট পছন্দ করে না? অবশ্যই সারঙ্গের 90% মানুষ সত্যিই চকোলেট পছন্দ করে। আজকে প্রধান উপকরণ হিসেবে চকলেট দিয়ে তৈরি কেক তৈরি করব। নিশ্চয় আপনি লাভা কেকের সাথে ইতিমধ্যে পরিচিত, একটি চকোলেটে ভরা কেক যা কাটা হলে গলে যায়। এখন আর বেকারিতে লাভা কেক কিনতে হবে না, দামি উপকরণ ব্যবহার না করে ঘরেই তৈরি করতে পারেন লাভা কেক। আপনি লাভা কেক তৈরি করতে প্রস্তুত? নীচের লাভা কেকের রেসিপিটি দেখুন এবং সংরক্ষণ করুন।

IMG-20230105-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, নিম্নলিখিত উপাদানগুলি প্রস্তুত করুন, আপনাকে প্রথমে যে কোনও ব্র্যান্ডের মাখনের 1 প্যাক, 1টি ভাল মানের চকলেট বার, 1 মুরগির ডিম, দানাদার চিনি, লাভা কেক তৈরির জন্য এক কাপ, ময়দা এবং সবশেষে কোকো পাউডার প্রস্তুত করতে হবে। আমি একটি ভাল স্বাদ জন্য মানের উপাদান ব্যবহার করার সুপারিশ. এবার প্রথম প্রক্রিয়ায় আসা যাক।

IMG-20230105-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে যা করতে হবে তা হল চকলেট এবং মাখন রাখার জন্য একটি জায়গা প্রস্তুত করুন, আপনার যা দরকার তা হল অর্ধেক চকলেট বার, তারপর উপরের ছবির মতো অর্ধেক চকলেট বারকে টুকরো টুকরো করে কেটে নিন, তারপরে 1 এবং দেড় টেবিল চামচ মাখন যোগ করুন। এখন চকোলেট বার গলানোর জন্য রান্নাঘরে যাই।

IMG-20230105-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

1টি মাঝারি আকারের প্যান প্রস্তুত করুন, তারপর আপনি যে পাত্রটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে পাত্রে 1 কাপ জল রাখুন, তারপরে জলটি গরম করুন যতক্ষণ না এটি সত্যিই ফুটে যায়, তারপরে প্রথমে চকলেট বার এবং মাখনযুক্ত স্থানটি রাখুন। সম্পূর্ণরূপে গলে যাওয়া পর্যন্ত চকলেট এবং মাখন বাষ্প করুন, চকলেট গলে যাওয়ার জন্য আপনার মাত্র কয়েক মিনিটের প্রয়োজন। এর পরে, চকোলেট বের করে ঠান্ডা করুন, এখন আমরা আবার ময়দা তৈরি করি।

IMG-20230105-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

পরবর্তী ময়দা তৈরি করার জন্য অন্য জায়গা প্রস্তুত করুন, 1 ডিম, 2 টেবিল চামচ চিনি যোগ করুন, তারপরে ফেনা এবং চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত ডিমগুলিকে বীট করুন, এই প্রক্রিয়াটির জন্য একটু প্রচেষ্টা প্রয়োজন, তবে আপনার যদি একটি মিক্সার থাকে তবে আপনি মিক্সারটি ব্যবহার করতে পারেন। পরিপূর্ণ ফলাফল আমি একটি মিক্সার ব্যবহার করি না কারণ আমি এটি এখনও কিনিনি, আমি শুধু প্রার্থনা করি যে আমি একটি ভাল রান্নাঘরের সরঞ্জাম কিনতে পারি।

IMG-20230105-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

মিশ্রণটি ফেনাযুক্ত হয়ে গেলে এবং চিনি দ্রবীভূত হয়ে গেলে, 3 টেবিল চামচ ময়দা, তারপর এক চতুর্থাংশ চা চামচ লবণ এবং 1 টেবিল চামচ কোকো পাউডার যোগ করুন। সবকিছু যোগ করার পরে, মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সমস্ত উপাদান ভালভাবে মিশে যায়। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? এটা কি সহজ? নাকি কঠিন? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন.

IMG-20230105-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, উপরের ছবিটি পূর্ববর্তী পর্যায়ের ফলাফল যা পুঙ্খানুপুঙ্খভাবে মিশ্রিত হয়েছিল। এখন পরবর্তী পর্যায়ে এগিয়ে যান।

IMG-20230105-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

পূর্বে গলিত চকোলেট ঠান্ডা হয়ে যাওয়ার পরে, আপনি যে চকোলেটটি নাড়ান তার সাথে গলিত চকোলেটটি মিশ্রিত করুন। দুটি মিশ্রণ মিশ্রিত হওয়ার পরে, মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না এটি পুরোপুরি মিশে যায় এবং আর শক্ত ময়দা না থাকে। আপনার যদি একটি ফিল্টার থাকে তবে আপনি এটি পূর্ববর্তী ধাপে ব্যবহার করতে পারেন।

IMG-20230105-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

আমাদের পরবর্তী ধাপে মার্জারিন ব্যবহার করে সমস্ত লাভা কেক মোল্ড কাপ গ্রীস করতে হবে, লাভা কেক মোল্ড কাপের ভিতরে সমানভাবে মার্জারিন ছড়িয়ে দিন, তারপর লাভা কেক কাপের ভিতরে গলানো চকলেটও লাগাতে হবে, কারণ যদি লাভা কেক রান্না করলে আপনি খুব সহজে পাবেন।কাপের ছাঁচ থেকে লাভা কেক তুলে নিন।

IMG-20230105-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

উপরন্তু, আপনি লাভা কেকের ছাঁচের সমস্ত কাপ গ্রীস করার পরে, আপনি আগে তৈরি করা সমস্ত ময়দা রাখুন, নিশ্চিত করুন যে লাভা কেকের ছাঁচের কাপে যেন খুব বেশি ময়দা না দেওয়া যায়, আপনি উপরের ছবিটি দেখতে পারেন, আমি কেবল অর্ধেক রেখেছি ময়দা লাভা কেক মোল্ড কাপ কেক, আপনি সমস্ত ময়দা রাখার পরে, এখন শেষ ধাপে সমস্ত ময়দা বাষ্প করা।

IMG-20230105-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনাকে যা করতে হবে তা হল সমস্ত মিশ্রণটি প্রায় 15 মিনিটের জন্য পুরোপুরি সেদ্ধ হওয়া পর্যন্ত বাষ্প করুন। আগুন জ্বালানোর আগে পছন্দসই স্বাদ অনুযায়ী টপিং দিন, আমি বাদাম এবং কোকো পাউডার টপিং ব্যবহার করেছি যার সাথে কোকো পাউডার যোগ করা হয়েছে। আপনি এটিকে আরও নিখুঁত করতে ওভেন ব্যবহার করতে পারেন, কারণ আমার কাছে ওভেন নেই তাই আমি সমস্ত ময়দা বাষ্প করার জন্য ম্যানুয়াল পদ্ধতি ব্যবহার করি।

IMG-20230105-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

ওয়েল, অবশেষে লাভা কেক শেষ এবং আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়ার জন্য প্রস্তুত। কাটার সময় যে চকোলেট গলে যায় তা একেবারে সুন্দর। আপনি কি মনে করেন ? খুব সহজ তাই না? আপনি অবশ্যই এই লাভা কেকটি তৈরি করতে পারেন, এই পোস্টের নীচে মন্তব্য কলামে অপেক্ষা করুন। আপনারা যারা বাড়িতে লাভা কেক বানাতে চান তাদের জন্য শুভকামনা। এই পোস্টটি পড়ার এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি আপনাদের সকলের জন্য রেসিপি সরবরাহ করতে আরও উত্সাহী হতে পারি। পরবর্তী খাবার এবং জলখাবার রেসিপিতে দেখা হবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

চকলেট লাভা কেক কখনও খাওয়া হয়নি,তবে গলে যাওয়া কেকগুলো দেখে বেশ লোভনীয় লাগছে।আমি চকলেট খেতে বেশ পছন্দ করি।দামি উপকরন না দিয়ে যে এই রেসিপি তৈরি করা যায়। জানা ছিলো না।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি জানি যে আমরা সবাই চকোলেট পছন্দ করি, আমি আশা করি আপনি বাড়িতে এটি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন আসলেই বর্তমান সময়ে চকোলেট সকলেই অনেক বেশি পছন্দ করে আর চকলেটের পাশাপাশি যদি চকলেট কেক হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার তৈরিকৃত এই চকলেট লাভা কেক দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি জানি যে আমরা সবাই চকোলেট পছন্দ করি, আমি আশা করি আপনি বাড়িতে এটি চেষ্টা করতে পারেন

 2 years ago 

ঠিকই বলেছেন আপু,90% মানুষ সত্যিই চকোলেট পছন্দ করে। আমিও চকলেট খুব পছন্দ করি। তবে এভাবে কখনো চকলেট লাভা কেক খাইনি। তবে আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমি অবশ্যই বাসায় একদিন এভাবে ট্রাই করে দেখব। এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি জানি যে আমরা সবাই চকোলেট পছন্দ করি, আমি আশা করি আপনি বাড়িতে এটি চেষ্টা করতে পারেন

 2 years ago 

চকলেট লাভা কেক দেখে তো খেতে ইচ্ছে করছে আপু। আপনার তৈরি করা কেক দেখেই বুঝা যাচ্ছে, খেতে খুব ইয়াম্মি হয়েছে। প্রতিটি ধাপের বর্ণনা খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67