চিকেন থাই ডোনাটস কীভাবে তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220731-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনি প্রচুর অর্থ এবং সময় ছাড়াই বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। আপনারা যারা বাড়িতে বা পরিবারের সাথে ছুটিতে আছেন তাদের সবাইকে সোমবার শুভ সোমবার, আমি আশা করি আপনারা সবাই কোন সমস্যা ছাড়াই ভাল আছেন। বেকিং সহজ করার জন্য একটি মিক্সার কেনার বিষয়ে আমার পূর্ববর্তী পোস্টকে সমর্থন করেছেন এমন সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ। আমি মিক্সারটি নিয়ে সত্যিই খুব সন্তুষ্ট এবং এটি মূল্যবান। ঠিক আছে, তাই আজ আমি একটি স্ন্যাক রেসিপি শেয়ার করব যা বেশ সহজ এবং খুব বেশি সময় নেয় না। চিকেন থাই ডোনাট ইন্দোনেশিয়ায় বেশ জনপ্রিয় এবং সাধারণত এই চিকেন থাই ডোনাটগুলি প্রায়শই বাচ্চাদের কাছে বিক্রি করা হয়। কেন এই ডোনাটগুলিকে চিকেন থাই ডোনাট বলা হয়? কারণ ডোনাটগুলো মুরগির উরুর আকারে থাকে যার নিচে একটি আইসক্রিম স্টিক থাকে। দীর্ঘস্থায়ী না হয়ে, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন।

IMG-20220731-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, এই চিকেন জাং ডোনাট তৈরি করতে, আমাদের কি প্রস্তুত করা উচিত? প্রথমে আপনাকে মাঝারি প্রোটিন ময়দা প্রস্তুত করতে হবে, তারপরে চিনি, মিনারেল ওয়াটার, আইসক্রিম স্টিকস, লবণ, দুধের গুঁড়া, খামির এবং চিকেন জাং ডোনাটের জন্য টপিংস যেমন পনির, চকো চিপস, বাদাম এবং আপনার স্বাদ অনুযায়ী অন্যান্য টপিংস। আশা সবকিছু প্রস্তুত হওয়ার পরে, এখন ডোনাট ময়দা তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20220731-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ যা করতে হবে তা হল 1টি মাঝারি জায়গা প্রস্তুত করা, তারপর 250 গ্রাম মাঝারি প্রোটিন ময়দা, 1 প্যাক গুঁড়ো দুধ, 3 টেবিল চামচ চিনি এবং 1 চা চামচ খামির দিন। তারপর শুকনো মিশ্রণ যোগ করুন এবং সবকিছু ভালভাবে একত্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20220731-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, শুকনো মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ার পর, এখন ধীরে ধীরে পর্যাপ্ত পানি যোগ করুন এবং ক্রমাগত নাড়তে থাকুন যতক্ষণ না ময়দা অর্ধেক খলিস হয়ে যায়।

IMG-20220731-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা অর্ধেক খলিস হয়ে যাওয়ার পরে, এখন আধা চা চামচ লবণ এবং 2 টেবিল চামচ মার্জারিন যোগ করুন। তারপর ময়দা মাখুন যতক্ষণ না ময়দা সত্যিই নরম এবং খলিস হয়। এই ব্লগে আমি মিক্সার ব্যবহার করিনি এবং মিক্সারটি এখনও আমার বাড়ির পথে রয়েছে।

IMG-20220731-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দাটি মসৃণ এবং মসৃণ হওয়া পর্যন্ত হাতে মাখার পর, এখন একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি ঢেকে রাখুন এবং আধা ঘণ্টার জন্য রেখে দিন যতক্ষণ না ময়দার আকার আগের থেকে দ্বিগুণ হয়ে যায়।

IMG-20220731-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, ময়দা আগের থেকে দ্বিগুণ হয়ে যাওয়ার পরে, এখন পার্চমেন্ট পেপার প্রস্তুত করুন এবং ময়দা দিয়ে ছিটিয়ে দিন যাতে ময়দা লেগে না যায়। তারপরে, উপরের ছবির মতো ময়দাটি 17 ভাগে কেটে নিন। আপনার যদি একটি স্কেল থাকে তবে আপনি প্রথমে সমানভাবে ওজন করতে পারেন।

IMG-20220731-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি ময়দা কাটার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল, আপনার হাত ব্যবহার করে উপরের ছবির মতো সমস্ত ময়দাকে একটি বৃত্তাকার আকার দিন। প্রথমে আপনার হাত ধোয়া নিশ্চিত করুন।

IMG-20220731-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, আপনি সমস্ত ময়দা একটি গোল করে তৈরি করার পরে, এখন একটি কাটিং বোর্ড এবং একটি রোলিং পিন প্রস্তুত করুন, তারপর কাটা বোর্ডে রান্নার তেল লাগান যাতে ময়দা লেগে না যায়, তারপর একটি রোলিং পিন ব্যবহার করে ময়দাকে চ্যাপ্টা করুন। উপরের ছবির মত।

IMG-20220731-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, আপনি আগের ছবির মতো ময়দা চ্যাপ্টা করার পরে, এখন আইসক্রিম স্টিকগুলিকে ময়দার নীচে রাখুন যা আপনি উপরের ছবির মতো চ্যাপ্টা করেছেন।

IMG-20220731-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, আপনি আইসক্রিম স্টিকগুলি বসানোর পরে, এখন ময়দাটি বাম এবং ডানদিকে মাঝখানে ভাঁজ করুন এবং ময়দার মাঝখানে চিমটি করুন যতক্ষণ না এটি শক্ত হয় যাতে ময়দা ভাজার সময় সহজে না আসে। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি করুন।

IMG-20220731-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, সমস্ত ময়দা হয়ে গেলে, এখন সমস্ত ময়দাকে পার্চমেন্ট পেপারে স্থানান্তর করুন, একটি পরিষ্কার কাপড় দিয়ে ঢেকে দিন এবং 20 মিনিটের জন্য ময়দাটিকে কিছুটা উঠতে দিন।

IMG-20220731-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপে, 20 মিনিটের জন্য ময়দাকে কিছুটা উঠতে দেওয়ার পরে, এখন একটি প্যান তৈরি করুন এবং প্যানে যথেষ্ট পরিমাণে রান্নার তেল ঢেলে দিন। তারপর একটি করে ময়দা প্যানে রাখুন এবং ডোনাটগুলি বাদামী হওয়া পর্যন্ত কম আঁচে ভাজুন।

IMG-20220731-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, সব ডোনাট ভাজা হয়ে গেলে, এখন কিছু টপিং প্রস্তুত করুন যেমন গলিত চকোলেট, মার্জারিন এবং অন্যান্য বিভিন্ন ধরনের টপিং। আপনি শুধু ডোনাটগুলিকে একে একে গলিত চকোলেটে ডুবিয়ে রাখুন, তারপরে পছন্দসই টপিংস দিয়ে কোট করুন।

IMG-20220731-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং শেষ পর্যন্ত, আপনি সমস্ত ডোনাট দেওয়ার পরে, চিকেন জাং ডোনাটগুলি আপনার বন্ধু বা পরিবারকে পরিবেশন করা যেতে পারে। স্বাদ হতাশ হয় না এবং চিকেন জাং ডোনাটের টেক্সচার খুব নরম। এখন পর্যন্ত, আমি কখনই ডোনাট তৈরি করতে ব্যর্থ হইনি এবং গড়ে আমার বন্ধুরা খুব ভাল প্রশংসা করে। আপনি কি মনে করেন ? এই স্ন্যাকটি আপনার বিক্রির ধারণাও হতে পারে, আপনাকে শুধুমাত্র চিকেন জাং ডোনাটগুলিকে বিক্রয়ের জন্য আকর্ষণীয় প্যাকেজিংয়ে রাখতে হবে। যারা চিকেন থাই ডোনাট তৈরির রেসিপি সম্পর্কে আমার আজকের পোস্ট পড়েছেন এবং থেমে গেছেন তাদের জন্য ধন্যবাদ। আমাকে পরামর্শ এবং প্রশংসা দিতে ভুলবেন না যাতে আমি আপনার জন্য অন্যান্য রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হব। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে। শুভ কমনা বন্ধু.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে চিকেন থাই ডোনাট রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি এই রেসিপিটি আপনাকে বিনোদন দিতে পারে এবং সবার জন্য উপকারী হতে পারে

 2 years ago 

আপু দেখতে তো একদম চকলেট এর মতো লাগছে। চিকেন ডোনাট থাই এভাবে কখনো খাওয়া হয়নি। রেসিপিটি একদম নতুন। আপনাদের ইন্দোনেশিয়াতে এটা বেশি খেয়ে থাকে তাহলে মানুষজন। আপনি খুব সুন্দর করে থাই ডোনাট বানানোর রেসিপিটি দেখিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি এই রেসিপিটি আপনাকে বিনোদন দিতে পারে এবং সবার জন্য উপকারী হতে পারে

 2 years ago 

বরাবরই আপনি নতুন এবং ইউনিটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করে থাকেন আজকে আপনার প্রস্তুত করার রেসিপি খুব লোভ হচ্ছে খেতেও নিশ্চয়ই মজা হবে

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি এই রেসিপিটি আপনাকে বিনোদন দিতে পারে এবং সবার জন্য উপকারী হতে পারে

 2 years ago 

অনেকে ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপু আজকের রেসিপিটি দেখেও খুবই লোভনীয় লাগছে দেখে খেতে ইচ্ছে করছে। রেসিপি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ অনেক সুস্বাদ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আশা করি এই রেসিপিটি আপনাকে বিনোদন দিতে পারে এবং সবার জন্য উপকারী হতে পারে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45