কিভাবে লাল এবং সাদা অমলেট তৈরি করবেন (বিশেষ 77 তম ইন্দোনেশিয়ান স্বাধীনতা দিবস) || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220818-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। শুভ শুক্রবার এবং একই সাথে ইন্দোনেশিয়ার 77 তম স্বাধীনতা দিবস, আপনি যারা ইন্দোনেশিয়াতে আছেন, আমি আপনাকে একটি শুভ স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাই, একটি সুন্দর দিন কাটুক। পিৎজা রোল কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন এমন সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ, আপনি কী মনে করেন? আপনি এই রেসিপি চান? এই পোস্টের নিচে আপনার মতামত দিন। ঠিক আছে, এই বিশেষ স্বাধীনতা দিবসে, আমি এমন খাবার তৈরি করব যা লাল এবং সাদা পতাকা পূরণ করে, আমি যে খাবারটি তৈরি করব তা হল রোলড অমলেট এবং এই অমলেট তৈরির প্রক্রিয়াটি খুব সহজ এবং মোটামুটি সংক্ষিপ্ত। সুতরাং, আপনারা যারা এই রেসিপিটিতে আগ্রহী তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন। শুভকামনা!

IMG-20220818-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই লাল এবং সাদা অমলেটটি তৈরি করতে আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা খুব সস্তা এবং আপনি নিকটস্থ সুপারমার্কেট বা বাজারে এই উপাদানগুলির জন্য সমস্ত রেসিপি কিনতে পারেন। প্রথম উপাদানগুলি হল গমের আটা, নারকেলের সাদা, নারকেলের দুধ, চিনি, লবণ, বাদামী চিনি, ভ্যানিলা গুঁড়া, রান্নার তেল, ডিম, খাবারের রঙ এবং পান্ডন পাতা। আপনি সমস্ত উপকরণ প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20220818-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল পর্যাপ্ত ব্রাউন সুগার প্রস্তুত করা এবং রান্না না হওয়া পর্যন্ত বাদামী চিনিকে সূক্ষ্মভাবে কাটা। ভাল স্বাদের জন্য এই রোলের জন্য আপনি ভাল মানের ব্রাউন সুগার ব্যবহার করছেন তা নিশ্চিত করুন।

IMG-20220818-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, ব্রাউন সুগার ফুরিয়ে না যাওয়া পর্যন্ত সূক্ষ্মভাবে কাটা শেষ করার পর, আপনাকে পরবর্তী কাজটি করতে হবে একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং আপনার সূক্ষ্মভাবে কাটা সমস্ত বাদামী চিনি যোগ করুন, পর্যাপ্ত মিনারেল ওয়াটার, পান্দান পাতা, 2 টেবিল চামচ দানাদার চিনি এবং আধা চা চামচ লবণ। এর পরে, রান্না করুন এবং নাড়ুন যতক্ষণ না ব্রাউন সুগার দ্রবীভূত হয় এবং মাঝারি আঁচে ফুটে যায়।

IMG-20220818-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আপনি রান্না করার পরে এবং ব্রাউন সুগার দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ুন, তারপর আপনাকে যা করতে হবে তা হল সাদা নারকেলের অর্ধেকটি ব্রাউন সুগারে দিন এবং আবার নাড়ুন যতক্ষণ না বাদামী চিনির জল গলে যায় এবং সাদা নারকেলের সাথে মিশে যায়।

IMG-20220818-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, সাদা নারকেল বাদামী চিনির রঙ পরিবর্তন করার পরে, তারপর সাদা নারকেলটি একপাশে রেখে দিন। এখন শুধু একটি জায়গা প্রস্তুত করুন এবং 150 গ্রাম ময়দা, আধা চা চামচ লবণ এবং 1 টি ভ্যানিলা পাউডার দিন। এর পরে, শুকনো মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না ভালভাবে মিশ্রিত হয় শুধুমাত্র একটি হুইস্ক ব্যবহার করে।

IMG-20220818-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, শুকনো মিশ্রণটি ভালোভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পরে, তারপরে 400 মিলি ঘন নারকেল দুধ, 1 ডিম এবং 2 টেবিল চামচ রান্নার তেল যোগ করুন। এর পরে, ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20220818-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, ময়দা ভালোভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পর, আপনাকে যা করতে হবে তা হল একটি চালনি প্রস্তুত করুন এবং ময়দাটিকে 2 ভাগে ছেঁকে নিন যাতে ময়দার কোনো পিণ্ড না থাকে।

IMG-20220818-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, ময়দাটি 2 ভাগে ভাগ করে ফিল্টার করার পরে, 1টি ময়দার জন্য পর্যাপ্ত লাল রঙ দিন এবং আরও 1টি মালকড়ি সাদা হতে দিন। তারপর, উপরের ছবির মত ময়দা লাল না হওয়া পর্যন্ত ময়দা নাড়ুন।

IMG-20220818-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, ময়দা শেষ হওয়ার পরে, আপনাকে যা করতে হবে তা হল টেফলন প্রস্তুত করুন এবং প্রথমে টেফলন গরম করুন। টেফলন গরম হওয়ার পরে, তারপর ইচ্ছামত ড্রপ ড্রপ যোগ করুন এবং সর্বনিম্ন তাপে 20 সেকেন্ড রান্না করুন।

IMG-20220818-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, আপনি লাল ময়দা রান্না করে শুকানোর পরে, তারপরে সাদা ময়দার সাথে লাল ময়দাটি ওভাররাইট করুন এবং উপরের ছবির মতো সাদা ময়দা প্রসারিত করুন। তারপরে আপনি যে টেফলন ব্যবহার করেন তার উপর নির্ভর করে মাত্র 2 মিনিট রান্না না হওয়া পর্যন্ত আবার রান্না করুন। ময়দা শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20220818-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, আপনি একটি অমলেটে সমস্ত ময়দা তৈরি করার পরে, তারপর একটি প্লেট প্রস্তুত করুন এবং প্লেটে অমলেটের খোসা রাখুন। এর পরে, অমলেটের উপরে সাদা নারকেল ব্রাউন সুগার রাখুন এবং এটি রোল করুন। সমস্ত প্যানকেক সাদা নারকেল এবং বাদামী চিনি দিয়ে ভরা না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20220818-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, আপনি আপনার পরিবার এবং বন্ধুদের জন্য একটি বিশেষ স্বাধীনতা দিবসের অমলেট পরিবেশন করতে পারেন। স্বাদ সত্যিই খুব ভাল এবং বিরক্তিকর নয়, মাত্র কয়েক মিনিটের মধ্যে এই সমস্ত অমলেট রোল পরিবারের সাথে শেষ হয়ে গেছে। আপনি বলছি আমার মত হতে চান, শুধু এই পোস্টের নীচে মন্তব্য করুন. আবারও 77 তম ইন্দোনেশিয়ার স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, আশা করি ইন্দোনেশিয়া সেরা থাকবে, বিশেষ করে বিদেশ থেকে আসা পর্যটন গন্তব্যগুলির জন্য। লাল এবং সাদা অমলেট রেসিপি সম্পর্কে আমার আজকের পোস্টটি পড়েছেন এবং থামিয়েছেন এমন সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ। পরবর্তী আকর্ষণীয় এবং অনন্য রেসিপি তৈরির বিষয়ে আরও উত্সাহী হতে আমাকে এবং ইমাকে পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না। আমার সাথে অন্য রেসিপিতে দেখা হবে। সৌভাগ্য!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Bxod1Y9Z4SQvHpXs1WzBaGwb98frHxzWanRUCoG67GmFPhEVP8k4f7s9AYsHG3UyicSPJnyNEAzTM3Xn9rUpmty9a7vsPaXpHLTtxS9HTs...YMRbwarHjf3WcEMEFAwMnJYXuUhFps7TAR95wmF8iUAK9HfcCnd2f8bJQdniFfhWPdi9kMMjkZgL6XH9NtFu7oyGFgiLtJbz2WbbHkYRbbG8D12cawF8ZBB7t.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের উপহার দিয়েছেন। আমি অবশ্য ইতপূর্বে এমন রেসিপি কখনোই দেখি নাই। তাই নতুন একটি রেসিপি এর সাথে পরিচিত হতে পেরে আমার খুব ভালো লাগলো। আমি প্রায় মাঝেমধ্যে লক্ষ্য করি আপনি নতুন নতুন রেসিপি শেয়ার করে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি প্রশংসা পছন্দ করি, আমি আশা করি এই রেসিপিটি আপনাকে দেখে খুশি করতে পারে

 2 years ago 

সদয় এবং লাল অম্লর তৈরি করেছেন আপনি খুবই সুন্দর ভাবে আপনার রেসিপিগুলো সব সময় খুবই অসাধারণ হয়ে থাকে। অদ্ভুত সুন্দর এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি প্রশংসা পছন্দ করি, আমি আশা করি এই রেসিপিটি আপনাকে দেখে খুশি করতে পারে

 2 years ago 

আপনার ভিন্ন স্বাদের ছবিগুলো সত্যি আমাকে মুগ্ধ করে এত সুন্দর সুন্দর করে ইউনিক ভাবে রেসিপিগুলো করেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি প্রশংসা পছন্দ করি, আমি আশা করি এই রেসিপিটি আপনাকে দেখে খুশি করতে পারে

 2 years ago 

আপনি খুব সুন্দর করে খুবই লোভনীয় একটা রেসিপি শেয়ার করেছেন। এ রকম রেসিপি যদিও কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি দেখতে খুবই ভালো লাগছে। আর মনে হচ্ছে খেতে খুবই মজা হবে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি প্রশংসা পছন্দ করি, আমি আশা করি এই রেসিপিটি আপনাকে দেখে খুশি করতে পারে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39