কিভাবে মসলাযুক্ত চিকেন সেম্পোল তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-06-24_08-55-20-184.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska এর ব্লগে খাবার এবং স্ন্যাক রেসিপি যা আপনি প্রচুর অর্থ এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। যারা ডিম সিরেং তৈরির রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি পড়েছেন এবং ডিম ব্যবহার করছেন না তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? খুব অনন্য তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আপনারা যারা ছুটিতে বা বাড়িতে আছেন তাদের সবাইকে শনিবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং কোনো সমস্যা নেই। তাহলে, আমরা এই শনিবার কি করতে যাচ্ছি? ঠিক আছে, এই শনিবার, আমার বন্ধুরা এবং আমি আপনাদের সবার জন্য মশলাদার চিকেন স্টাফিং সহ সেম্পোল সম্পর্কে একটি রেসিপি শেয়ার করব। Sempol কি? Sempol হল একটি জলখাবার যা পূর্ব জাভা থেকে আসে, Sempol হল এক ধরনের ভাজা খাবার যা ট্যাপিওকা ময়দা দিয়ে তৈরি। এই স্ন্যাকসগুলিতে সাধারণত কোনও বিষয়বস্তু থাকে না, সময়ের সাথে সাথে সেম্পোলগুলি পরিবর্তন করা হয় এবং বিভিন্ন ধরণের ফিলিংস দিয়ে তৈরি করা হয়, যার মধ্যে একটি আমি আজকে তৈরি করব। কৌতূহলী কিভাবে মশলাদার চিকেন স্টাফ সেম্পোল তৈরি করবেন? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা!

Picsart_22-06-24_08-56-14-164.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই রেসিপিটি তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে বা কিনতে হবে তা এত বেশি নয়, প্রথমে আপনাকে প্রস্তুত করতে হবে মুরগির মাংস, ট্যাপিওকা ময়দা, গমের আটা, ব্রেডক্রাম্বস, স্ক্যালিয়ন, স্বাদ, পেঁয়াজ, চিনি, লবণ, লাল মরিচ। , চুন পাতা এবং অবশেষে আইসক্রিম লাঠি. আপনি সমস্ত উপকরণ এবং মশলা প্রস্তুত করার পরে, এখন মশলাদার চিকেন সেম্পোল তৈরির প্রথম ধাপ থেকে শুরু করা যাক।

Picsart_22-06-24_08-56-53-251.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে 250 গ্রাম মুরগি বা আপনার ইচ্ছা অনুযায়ী প্রস্তুত করতে হবে, তারপর একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত পানি দিন। তারপর প্যানে সমস্ত মুরগি এবং কয়েকটি চুন পাতা দিন, তারপর মাঝারি আঁচে প্রায় 20 মিনিটের জন্য মুরগি সিদ্ধ করুন।

Picsart_22-06-24_08-57-31-994.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, প্রায় 20 মিনিট মুরগি সেদ্ধ হওয়ার জন্য অপেক্ষা করার সময়, এখন 5টি মরিচ, 5টি রসুন, 4টি শ্যালট এবং 5টি গোলমরিচ প্রস্তুত করুন। এরপর লাল মরিচ, গোলমরিচ, লাল পেঁয়াজ এবং রসুন ছোট ছোট করে কেটে নিন।

Picsart_22-06-24_08-58-26-501.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপ, আমি আগে উল্লেখ করা সমস্ত উপাদান কেটে ফেলার পরে, এখন একটি ব্লেন্ডার প্রস্তুত করুন এবং একটি ব্লেন্ডারে সমস্ত উপাদান রাখুন, তারপর সম্পূর্ণ মসৃণ হওয়া পর্যন্ত সবকিছু ব্লেন্ড করুন।

Picsart_22-06-24_08-59-12-164.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করার পর, এখন আমরা সেদ্ধ মুরগিতে ফিরে যাব। এরপরে, উপরের ছবির মতো মুরগিকে ছোট ছোট টুকরো করে কেটে নিন।

Picsart_22-06-24_08-59-59-226.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, আপনি সিদ্ধ করা মুরগিকে ছোট ছোট টুকরো করে কাটার পর, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং পর্যাপ্ত পরিমাণে রান্নার তেল দিন, তারপরে আপনি যে সমস্ত মশলা আগে মিশ্রিত করেছেন তা যোগ করুন। তারপর মশলাগুলিকে মাঝারি আঁচে রান্না করুন যতক্ষণ না মশলাগুলি একটি সুগন্ধি সুগন্ধ প্রকাশ করে।

Picsart_22-06-24_09-00-48-081.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, মশলাগুলি রান্না করার পরে যতক্ষণ না তারা একটি সুগন্ধি সুগন্ধ নির্গত হয়, তারপরে মশলা যোগ করুন যেমন আধা চা চামচ লবণ, আধা চা চামচ গোলমরিচ, আধা চামচ স্বাদ এবং এক টেবিল চামচ চিনি। তারপর সব মশলা ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত আবার নাড়ুন।

Picsart_22-06-24_09-01-32-265.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, সব মশলা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল আপনার তৈরি করা সমস্ত মুরগির টুকরোগুলো প্যানে রেখে দিন। তারপর আবার মশলা নাড়ুন যতক্ষণ না সব মুরগি সমানভাবে মিশে যায়।

Picsart_22-06-24_09-02-03-492.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, সব মুরগি ভালোভাবে মেশানো মরিচের সাথে মিশে যাওয়ার পর, এখন আমরা সেম্পোল ময়দা তৈরি করব। এখন একটি জায়গা প্রস্তুত করুন, তারপরে 250 গ্রাম ময়দা, 500 মিলি মিনারেল ওয়াটার দিন এবং ময়দা সমানভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-06-24_18-04-03-699.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, ময়দা ভালোভাবে ব্লেন্ড না হওয়া পর্যন্ত নাড়ার পর, এবার স্লাইস করা স্ক্যালিয়ন, আধা চা চামচ লবণ এবং এক টেবিল চামচ মশলা যোগ করুন। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

Picsart_22-06-24_18-04-48-464.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, সবকিছু ভালোভাবে মিশে যাওয়ার পরে, এখন প্যানটি প্রস্তুত করুন এবং প্যানে সমস্ত ময়দা রাখুন। তারপর অল্প আঁচে ক্রমাগত নাড়ুন যতক্ষণ না ময়দা সত্যিই ঘন হয় এবং খলিসও হয়।

Picsart_22-06-24_18-05-44-913.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনি উপরের ফটোটি দেখতে পাচ্ছেন, ময়দাটি ক্রমাগত নাড়তে হবে যতক্ষণ না ময়দা ঘন এবং খলিস হয়ে যায়, আপনাকে নাড়তে হবে, থামবেন না যাতে ময়দা পুড়ে না যায়।

Picsart_22-06-24_18-06-26-417.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, ময়দা সত্যিই পুরু হয়ে যাওয়ার পরে এবং টেক্সচারটি গলদা হওয়ার পরে, এখন ময়দাটিকে অন্য জায়গায় নিয়ে যান এবং গরম ভাপ না যাওয়া পর্যন্ত ছেড়ে দিন। তারপর ময়দার গরম ভাপ চলে যাওয়ার পরে, এখন 250 গ্রাম ট্যাপিওকা ময়দা যোগ করুন এবং ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত মেশান।

Picsart_22-06-24_18-07-05-730.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বাদশ ধাপ, ময়দা সত্যিই মসৃণ এবং ভালোভাবে মিশে যাওয়ার পর, এবার একটু ময়দা নিয়ে হাতের তালুতে চ্যাপ্টা করে নিন, তারপর স্বাদমতো মরিচের মশলা মেশানো মুরগির মাংস যোগ করুন।

Picsart_22-06-24_18-07-32-615.jpg
আমার তোলা আলোকচিত্র

ত্রয়োদশ ধাপ, মুরগিটি ময়দার মধ্যে দেওয়ার পর, এবার ময়দা দিয়ে মুরগিকে শক্ত করে ঢেকে দিন যাতে সেদ্ধ হয়ে গেলে মুরগিটি বের না হয়। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত পূর্ববর্তী পদক্ষেপ এবং এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-06-24_18-08-07-537.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্দশ ধাপে, সমস্ত ময়দা মশলাদার মুরগিতে ভরা হওয়ার পরে, এখন উপরের ছবির মতো একটি আইসক্রিম স্টিক ব্যবহার করে সমস্ত ময়দা ছিদ্র করুন। শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-06-24_18-08-40-313.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চদশ ধাপে, সমস্ত ময়দা ভর্তি হয়ে আইসক্রিম স্টিকগুলি বসানোর পরে, এখন একটি প্যান প্রস্তুত করুন এবং প্যানে পর্যাপ্ত জল দিন। তারপর মাঝারি আঁচে সমস্ত ময়দা সিদ্ধ করুন যতক্ষণ না ময়দা উপরে ভাসে।

Picsart_22-06-24_18-09-16-379.jpg
আমার তোলা আলোকচিত্র

ষোড়শ ধাপে, ময়দা সিদ্ধ করার সময় যতক্ষণ না সব ময়দা ভেসে যায়, এখন গলিত গমের আটা দিয়ে তৈরি একটি ভেজা ময়দা তৈরি করুন এবং রুটির আটা তৈরি করুন।

Picsart_22-06-24_18-09-51-787.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তদশ ধাপ, আপনি ভেজা ময়দা এবং ব্রেডক্রাম্ব প্রস্তুত করার পরে, এখন ভেজা ময়দার মধ্যে সমানভাবে ডুবান। সমস্ত ময়দা সমানভাবে ভেজা মিশ্রণে ডুবানো না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-06-24_18-11-00-836.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টাদশ ধাপ, সমস্ত ময়দা সমানভাবে ডুবানোর পরে, এখন সমস্ত ময়দা সমানভাবে ব্রেডক্রাম্বগুলিতে ছড়িয়ে দিন। শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-06-24_18-11-49-240.jpg
আমার তোলা আলোকচিত্র

উনিশতম ধাপে, সমস্ত ময়দা রুটি হয়ে যাওয়ার পরে, এখন সমস্ত ময়দাকে 1 জায়গায় স্থানান্তর করুন, তারপর ময়দাটিকে প্রায় 1 ঘন্টা ফ্রিজে রেখে দিন যাতে ব্রেডক্রাম্বগুলি ময়দার সাথে লেগে থাকে।

Picsart_22-06-24_18-12-30-539.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, ময়দা প্রায় 1 ঘন্টা জমে যাওয়ার পরে, এখন মাঝারি আঁচে যতক্ষণ না সব কিছু বাদামী না হয় ততক্ষণ ভাজুন।

Picsart_22-06-24_18-13-13-204.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, মশলাদার চিকেন সেম্পোলের সমস্ত বিষয়বস্তু ভাজা হয়েছে এবং আপনার বন্ধু এবং পরিবারের জন্য উপভোগ করা যেতে পারে। ঠিক আছে, অন্যান্য ফ্রোজেন স্ন্যাকসের মতো, আপনি এগুলি যে কোনও সময় এবং যে কোনও জায়গায় ভাজতে পারেন। স্বাদ সত্যিই খুব ভাল এবং নরম, মশলাদার চিকেন সত্যিই মুখের মধ্যে অনুভূত হয়. আপনি যারা বিক্রি করতে চান বা ব্যবসায়িক ধারনা করতে চান তাদের জন্য আমি এই জলখাবারের সুপারিশ করছি। আপনি কি মনে করেন ? এই জলখাবার তৈরি করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. কিভাবে মশলাদার চিকেন সেম্পোল তৈরির রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী খাবার এবং নাস্তার রেসিপিগুলি ভাগ করে নিতে আরও সক্রিয় হব। আমার সাথে আরেকটি রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা বন্ধুরা এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করেন.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আজকের প্রতিবারের মতোই নতুন একটি রেসিপি পেলাম আপনার কাছ থেকে। চিকেন দিয়ে এইরকম ভাবে তৈরি করা যায় তা আগে জানতাম না। আজকের রেসিপিটি আমি ভালোভাবে ফলো করে নিলাম। কখনো সময় পেলে অবশ্যই ট্রাই করে দেখব। তাছাড়া আপনার পরিবেশনটা সবথেকে বেশি ভালো লাগে। নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে খেতে।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন, এবং আমাকে সমর্থন অবিরত

 2 years ago 

বেশ মজার রেসিপি তো,আজকে রেসিপির প্রস্তুতি প্রনালী আমি কিছুটা বুঝতে পেরেছি।আশা করি আমি এভাবে বাসায় বানাতে পরবো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন, এবং আমাকে সমর্থন অবিরত

 2 years ago 

মসলাযুক্ত চিকেন সেম্পোল অসাধারণ হয়েছে। আপনি সবসময় অসাধারণ সব রেসিপি তৈরি করেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার আজকের রেসিপি টি। এই রকম রেসিপি এই প্রথম দেখলাম দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন, এবং আমাকে সমর্থন অবিরত

 2 years ago 

চিকেন বরাবরই আমার খুব ফেভারিট আপনার প্রস্তুত করা চিকেন দেখে খুব লোভ হচ্ছে ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন, এবং আমাকে সমর্থন অবিরত

 2 years ago 

ওয়াও আপনার মসলাযুক্ত চিকেন রেসিপি দেখে তো খাওয়ার ইচ্ছে জাগলো আপনার প্রত্যেকটা রেসিপি আমার কাছে ফেভারিট বিভিন্ন ধরনের কিছু দেখতে কে না পছন্দ করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন, এবং আমাকে সমর্থন অবিরত

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি রেসিপি তৈরি করেছেন। প্রতিনিয়ত আপনার রেসিপিগুলো আমার খুবই ভালো লাগে। খুবই ইউনিক ইউনিক রেসিপি পড়ে থাকেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন, এবং আমাকে সমর্থন অবিরত

 2 years ago 

চিকেনের যেকোনো রেসিপি খেতে খুব মজা হয় আপনার রেসেপি দেখতে বেশ ভালো লাগছে। আর খেতে খুব মজা হবে বোঝায় যাচ্ছে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন, এবং আমাকে সমর্থন অবিরত

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে মসলাযুক্ত চিকেন সিম্পল রেসিপি শেয়ার করেছেন আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন। এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন, এবং আমাকে সমর্থন অবিরত

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61