কীভাবে পাসো কেক তৈরি করবেন (ঐতিহ্যবাহী খাবার) || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230202-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ইও হ্যালো বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বজুড়ে সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনাদের সকলকে শুভ শুক্রবার এবং আমি আশা করি আপনি সর্বদা ভাল আছেন। মাদুরা ইন্দোনেশিয়া থেকে উদ্ভূত শালাক বীজ থেকে কীভাবে ঐতিহ্যবাহী খাবার তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি সম্পূর্ণরূপে সমর্থন করেছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি কি কখনও এই খাবারটি চেষ্টা করেছেন বা তৈরি করেছেন? যদি না হয়, শুধু আমার ব্লগে রেসিপি অনুসরণ করুন. ঠিক আছে, আজ আমি পশ্চিম সুলাওয়েসি, ইন্দোনেশিয়ার ঐতিহ্যবাহী খাবারের রেসিপি শেয়ার করব। এই খাবারটি খুব বিখ্যাত এবং পশ্চিম সুলাওয়েসির লোকেরা বিশেষ করে মান্দার শহরে খুব পছন্দ করে। এর শঙ্কু আকৃতির কারণে, এই পাসো কেকটি ইন্দোনেশিয়া জুড়ে বিখ্যাত হয়ে উঠেছে। যেহেতু আমি সুন্দর স্তরগুলি চেয়েছিলাম, আমি এই কেক থেকে একটি শঙ্কু কেটেছি, যেমন আপনি উপরের ছবিটি দেখতে পাচ্ছেন। আপনারা যারা এই কেকটি সম্পর্কে কৌতূহলী, নিচের রেসিপিটি অনুসরণ করুন এবং আমাকে অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি আর নতুন রেসিপি মিস না করেন। আসুন একটি সাধারণ পশ্চিম সুলাওয়েসি পাসো কেক এবং সৌভাগ্য তৈরি করা শুরু করি।

IMG-20230202-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, এই পাসো কেকটি তৈরি করতে আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল সাদা চালের আটা, ট্যাপিওকা ময়দা, কলা পাতা, লবণ, বাদামী চিনি, নারকেল দুধ, কলা পাতা ছিদ্র করার জন্য একটি কাঠি এবং অবশেষে ভ্যানিলা পাউডার। আপনি উপরের সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, আসুন Paso কেক তৈরির প্রথম ধাপ শুরু করি।

IMG-20230202-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপটি আপনাকে করতে হবে, একটি ধারালো ছুরি প্রস্তুত করুন এবং ব্রাউন সুগারকে ছোট ছোট টুকরো করে কেটে নিন, ভালো মানের ব্রাউন সুগার ব্যবহার করুন যাতে পাসো কেকের ফলাফল ভালো হয়, আপনি উপরের ছবিটি দেখতে পারেন ব্রাউনের আকারের জন্য। চিনির টুকরা। এখন দ্বিতীয় পর্যায়ে এগিয়ে যান, অর্থাৎ পাসো কেক ময়দা তৈরি করা।

IMG-20230202-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপটি আপনাকে করতে হবে, 1টি পরিষ্কার পাত্র প্রস্তুত করুন এবং 125 গ্রাম চালের আটা বা 10 টেবিল চামচের সমপরিমাণ যোগ করুন, তারপরে 50 গ্রাম ট্যাপিওকা ময়দা বা 1 টেবিল চামচের সমতুল্য যোগ করুন এবং সবশেষে আধা চা চামচ লবণ যোগ করুন। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

IMG-20230202-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, আপনি সমস্ত ময়দা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল পর্যাপ্ত নারকেল দুধ ঢালতে হবে অথবা আপনি আধা গ্লাস নারকেলের দুধও ময়দায় ঢেলে দিতে পারেন, তারপরে সমস্ত ব্রাউন সুগার যোগ করুন। আপনি আগে ছোট ছোট টুকরো করে কেটেছিলেন এবং সবশেষে ভ্যানিলা পাউডারের মাত্র 1 প্যাক যোগ করুন। তারপর মিশ্রণটি ময়দায় ফিরে আসে যতক্ষণ না এটি ভালভাবে মিশে যায় এবং বাদামী চিনি দ্রবীভূত হয়। এই পর্যায়ে আপনাকে ময়দা মাখার জন্য অতিরিক্ত শক্তি দিতে হবে যাতে ব্রাউন সুগার ভেঙে যায় এবং দ্রবীভূত হয়।

IMG-20230202-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে আপনাকে কলা পাতা প্রস্তুত করতে হবে এবং প্রথমে একটি পরিষ্কার কাপড় ব্যবহার করে পরিষ্কার করুন, তারপর উপরের ছবির মতো কলা পাতা ভাঁজ করুন, পুরানো কলা পাতা নয়, কলা পাতা ব্যবহার করুন।

IMG-20230202-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, আপনি কলা পাতা ব্যবহার করে শঙ্কু আকৃতি তৈরি করার পরে, আপনি আগে তৈরি করা কাঠি ব্যবহার করুন, আঠালো করার জন্য কলা পাতার পাশে ছিঁড়ে নিন যাতে এটি ফুটো না হয়, আপনি উপরের ছবিটি দেখতে পারেন যাতে এটি পরিষ্কার হয় এবং ছাল না হয় .

IMG-20230202-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

এবার ধীরে ধীরে মিশ্রণটি কলার পাতায় ঢেলে দিন যা আপনি প্রস্তুত করেছেন, মিশ্রণটি ধীরে ধীরে ঢালুন এবং খুব বেশি পূর্ণ নয়, কলা পাতার শঙ্কুর নীচে এমন একটি জায়গা ব্যবহার করুন যাতে এটি ফুটে উঠলে এটি ছিটকে না যায়। এই পদক্ষেপটি একটু বেশি কঠিন, কারণ আমি বেশ কয়েকবার চেষ্টা করেছি কিন্তু ব্যর্থ হয়েছি, কারণ এটি কলা পাতার নীচে ফুটো হয়ে যায়।

IMG-20230202-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

চূড়ান্ত পর্যায় হল আপনি টুম্পেং কলার পাতায় সমস্ত মিশ্রণ দেওয়ার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল মিশ্রণে ভরা কলা পাতাগুলিকে বাষ্প করুন, মাঝারি আঁচে প্রায় 20 থেকে 30 মিনিট বাষ্প করুন এবং ভুলে যাবেন না। স্টিমার বন্ধ করতে যাতে এটি দ্রুত যায়।

IMG-20230202-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

30 মিনিট স্টিম করার পরে, পাসো কেকটি শেষ পর্যন্ত শেষ হয়ে গেছে এবং আপনার বন্ধু বা পরিবারকে পরিবেশন করার জন্য প্রস্তুত। লেয়ারিংয়ের জন্য এটিকে আরও সুন্দর করতে আমি ঘটনাক্রমে শীর্ষটি কেটে ফেলেছি। স্বাদ খুব ভাল এবং নরম, বাদামী চিনি খুব মিষ্টি তাই আমি সত্যিই এই paso কেক পছন্দ. আপনি কি মনে করেন ? এটা চেষ্টা আকর্ষণীয়? এই রেসিপি জন্য আপনার পরামর্শ দিন. আপনারা যারা এই পাসো কেক তৈরি করতে চান তাদের জন্য শুভকামনা। আজকের রেসিপি পোস্টটি পড়ার এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি ভবিষ্যতে নতুন রেসিপি শেয়ার করতে আরও উত্সাহী হতে পারি। পরবর্তী খাদ্য এবং জলখাবার রেসিপি ব্লগে দেখা হবে. শুভকামনা বলছি.

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

বাহ্!খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন।দেখতে খুব লোভনীয় লাগছে। আপনার সবগুলো রেসিপিই আমার কাছে বেশ ভালো লাগে। যাই হোক আপনার বানানো এই রেসিপিটিও আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ ভাই, আপনার এই রেসিপিটি সত্যিই ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো, আশা করি আপনি ঘরে বসে এই রেসিপিটি ট্রাই করতে পারবেন

 last year 

বাহ! আপু জনপ্রিয় একটি রেসিপি দেখতে পেলাম ইন্দোনেশিয়ার! চোঙের ভিতরে কেকের মতো করে! এমন কেক বাংলাদেশে কখনো খাওয়া হয়নি! নতুন একটি রেসিপি শেয়ার করলেন। খেতেও মজা হয়েছে নিশ্চয় 😁

 last year 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি কারণ আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, এখানে দেখার জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60122.55
ETH 3199.29
USDT 1.00
SBD 2.43