কিভাবে চকোলেট ভরা একলেয়ার তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220807-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত সম্প্রদায়। আবার আমার সাথে, @umiriska, খাবার এবং স্ন্যাক রেসিপির ব্লগে যা আপনি প্রচুর অর্থ এবং সময় ব্যয় না করে বাড়িতে তৈরি করতে পারেন। ম্যাকারন টপিং কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টে সমর্থন এবং পরিদর্শন করেছেন এমন সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ। আপনি কি ম্যাকারন তৈরি করতে পেরেছেন? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া এবং ম্যাকারনগুলির ছবি দিন। আপনি যারা বাড়িতে বা পরিবারের সাথে ছুটিতে আছেন তাদের সকলকে শুভ সোমবার, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভাল আছেন। আচ্ছা, এইবার আমি eclairs স্ন্যাকসের একটি রেসিপি শেয়ার করব, আপনি কি কখনো eclairs খেয়েছেন? নাকি কখনোই না? তাই অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই ঘরে বসেই আপনার নিজের ইক্লেয়ার তৈরি করার সুযোগ। আপনারা যারা বাড়িতে নাস্তার আইডিয়া যোগ করতে চান, আপনি নিচের রেসিপিটি শেষ না হওয়া পর্যন্ত সংরক্ষণ এবং অনুসরণ করতে পারেন। আপনার জন্য শুভকামনা এবং সবার জন্য শুভকামনা।

IMG-20220807-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই চকোলেট-ভরা ইক্লেয়ারগুলি তৈরি করতে আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা অবশ্যই ব্যয়বহুল নয় এবং আপনি সেগুলি আপনার বাড়ির চারপাশে পেতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল বেকিং পাউডার, মার্জারিন, ডিম, তরল চকোলেট, ত্রিভুজাকার কাগজ, গমের আটা, মিনারেল ওয়াটার, চিনি এবং লবণ। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন চকোলেট ভর্তি ইক্লেয়ার তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

IMG-20220807-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ যা করতে হবে তা হল একটি পরিষ্কার ফ্রাইং প্যান প্রস্তুত করা, তারপর পর্যাপ্ত খনিজ জল, 2 বা 3 টেবিল চামচ দানাদার চিনি এবং 3 টেবিল চামচ মার্জারিন যোগ করুন। তারপর কম তাপ ব্যবহার করে চিনি দ্রবীভূত হওয়া এবং মার্জারিন গলে যাওয়া পর্যন্ত রান্না করুন।

IMG-20220807-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, মার্জারিন গলে যাওয়া এবং চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত আপনি নাড়াচাড়া করার পরে, এখন আপনাকে কেবল 150 গ্রাম ময়দা বা 15 টেবিল চামচের সমতুল্য যোগ করতে হবে। তারপর চুলা বন্ধ করার সময় একটানা নাড়তে থাকুন যতক্ষণ না এটি ঘন হয়ে ময়দা হয়ে যায়।

IMG-20220807-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ক্রমাগত নাড়তে নাড়তে যতক্ষণ না এটি একটি ময়দা এবং কেনাল হয়ে যায়, এখন ময়দাটিকে অন্য জায়গায় নিয়ে যান এবং ময়দাটিকে প্রায় কয়েক মিনিটের জন্য ঠান্ডা হতে দিন।

IMG-20220807-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দা ঠান্ডা হওয়ার পরে, এখন ময়দায় 2টি ডিম এবং 1 টেবিল চামচ বেকিং পাউডার যোগ করুন। তারপর একটি মিক্সার দিয়ে নাড়তে থাকুন যতক্ষণ না মিশ্রণটি ভালোভাবে মিশে যায়।

IMG-20220807-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আপনি উপরের ছবিটি দেখতে পারেন, ময়দা একেবারে নিখুঁত এবং ভালভাবে মিশ্রিত। উপরের ছবির মতো ময়দার টেক্সচার না হওয়া পর্যন্ত আপনাকে ময়দা মাখতে হবে। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? তোমার কি কষ্ট হচ্ছে? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন.

IMG-20220807-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, আগের ছবির মতো ময়দা নিখুঁত হওয়ার পরে, এখন একটি প্লাস্টিকের ত্রিভুজ প্রস্তুত করুন, তারপরে সমস্ত ময়দা একটি প্লাস্টিকের ত্রিভুজের মধ্যে রাখুন, তারপর আপনি যে প্লাস্টিকের ত্রিভুজটি আগে কেটেছিলেন তার শেষে চুরোস ছাঁচ দিন।

IMG-20220807-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, ময়দা একটি প্লাস্টিকের ত্রিভুজে রাখার পর, এখন শুধু একটি ওভেন প্যান প্রস্তুত করুন, তারপর বেকিং শীটে সমানভাবে মার্জারিন ছড়িয়ে দিন। তারপরে উপরের ছবির মতো ময়দা তৈরি করুন যতক্ষণ না ময়দা শেষ হয়ে যায়।

IMG-20220807-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, ময়দা প্রস্তুত হওয়ার পরে, এখন ওভেন প্রস্তুত করুন এবং চুলায় বেকিং শীট রাখুন। তারপর, ওভেনটি 10 ​​মিনিটের জন্য প্রিহিট করুন, তারপর ওভেনে বেকিং শীটটি রাখুন এবং 150 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ময়দা বেক করুন, উপরে এবং নীচের তাপটি 20 মিনিটের জন্য ব্যবহার করুন যতক্ষণ না ইক্লেয়ারগুলি রান্না হয়। আপনি 20 মিনিটের জন্য eclairs বেক করার পরে, এখন চুলার তাপমাত্রা 150 ডিগ্রি কমিয়ে দিন এবং শুধুমাত্র উচ্চ তাপে আরও 5 মিনিটের জন্য ইক্লেয়ারগুলিকে আবার বেক করুন।

IMG-20220807-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, যখন eclairs বেক করছে, এখন গলিত চকোলেট প্রস্তুত করুন এবং উপরের ছবির মতো গলিত চকোলেটটিকে একটি প্লাস্টিকের ত্রিভুজে রাখুন। প্লাস্টিকের শেষটি কাটতে ভুলবেন না যাতে গলিত চকোলেটটি বেরিয়ে আসতে পারে।

IMG-20220807-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র**

নবম ধাপে, আপনি গলিত চকোলেটটিকে প্লাস্টিকের ত্রিভুজে রাখার পর, এখন ওভেন থেকে প্যানটি সরিয়ে কেকটিকে প্রথমে ঠান্ডা হতে দিন। এর পরে, লাঠিগুলি নিন এবং প্রান্তগুলিতে ইক্লেয়ারগুলিতে ছোট গর্ত করুন।

IMG-20220807-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

চূড়ান্ত পদক্ষেপ, আপনাকে যা করতে হবে তা হল ত্রিভুজাকার প্লাস্টিকের টিপটি লাঠি দিয়ে তৈরি করা গর্তে প্রবেশ করানো। সমস্ত ইক্লেয়ার চকোলেট দিয়ে পূর্ণ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20220807-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, eclairs চকলেটে ভরা পরে, eclairs আপনার পরিবার বা বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। স্বাদ বেশ ভাল এবং eclairs এর টেক্সচার খুব crunchy হয়. ইক্লেয়ারগুলির আকার বেশ ছোট, আমি এই ইক্লেয়ারগুলি খেতে ক্লান্ত হই না। আপনি কি মনে করেন ? আপনি কি মনে করেন এই eclairs তৈরি করা কঠিন? অবশ্যই না, সবাই এই eclairs করতে পারেন. চকলেট ভরা ইক্লেয়ার তৈরির রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপিটি শেয়ার করতে আরও বেশি আগ্রহী। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা এবং সৌভাগ্য!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

খুবই সুস্বাদু লোভনীয় এবং মজাদার খাবার প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে এ ধরনের খাবার খেতে নিশ্চয় খুব মজা হয়ে থাকে।

 2 years ago 

আমি আনন্দিত যে আমি জেনেছি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি ব্যবহার করে দেখতে পারেন এবং আমাদের সবার জন্য উপকারী হবে

চকলেট গুলো দেখে আমার জিভে জল এসে গেল। ছবিতে চকলেট এতটা আকর্ষণীয় লাগতেছিল যে আমার মন কেড়ে নেয়। চকলেট আমি খুব ভালোবাসি। তাই বেশি করে লোভ হচ্ছে। ধন্যবাদ শেয়ার করার জন্য ভালো থাকেন সুস্থ থাকেন আপনার জন্য রইল শুভকামনা

 2 years ago 

আমি আনন্দিত যে আমি জেনেছি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি ব্যবহার করে দেখতে পারেন এবং আমাদের সবার জন্য উপকারী হবে

 2 years ago 

চকোলেট ভরা একলেয়ার তৈরি খুবই দারুণ হয়েছে আপনার রেসিপি সব সময় অনেক চমৎকার হয়। আর আপনি কিন্তু বেশিরভাগই চকলেট তৈরি করেন চকলেট আমার অনেক ফেভারিট।

 2 years ago 

আমি আনন্দিত যে আমি জেনেছি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি ব্যবহার করে দেখতে পারেন এবং আমাদের সবার জন্য উপকারী হবে

 2 years ago 

আপনার রেসিপিগুলো আমার অনেক অনেক ভালো লাগে আপু। আপনি সব সময় আমাদের জন্য ইউনিক সব রেসিপি নিয়ে হাজির হন। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা।

 2 years ago 

আমি আনন্দিত যে আমি জেনেছি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি ব্যবহার করে দেখতে পারেন এবং আমাদের সবার জন্য উপকারী হবে

 2 years ago 

ইশ,, আপু আপনার রেসিপিগুলো এত ইয়াম্মি এবং ইউনিক হয়।বেশ ভালো লাগে। খেতেও নিশ্চয়ই অনেক মজা।ভালো লাগে। ধন্যবাদ

 2 years ago 

আমি আনন্দিত যে আমি জেনেছি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি ব্যবহার করে দেখতে পারেন এবং আমাদের সবার জন্য উপকারী হবে

 2 years ago 

চকোলেট ভরা একলেয়ার ওয়াও আপু নতুন একটি রেসিপি আপনি আজ আমাদের শিখিয়ে দিলেন। আপনি সব সময় নতুন নতুন রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে আপনার তৈরি রেসিপি গুলো অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমি আনন্দিত যে আমি জেনেছি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি ব্যবহার করে দেখতে পারেন এবং আমাদের সবার জন্য উপকারী হবে

 2 years ago 

eclairs স্ন্যাকস কখনো খাওয়া হয়নি আপু । তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে । একদম নতুন এক ধরনের রেসিপি দেখতে পেলাম । আসলে এরকম এক্লার্স কেক খেতে খুবই ভালো লাগবে । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমি আনন্দিত যে আমি জেনেছি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি ব্যবহার করে দেখতে পারেন এবং আমাদের সবার জন্য উপকারী হবে

 2 years ago 

আপনি বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ইউনিক খাবার আমাদের মাঝে শেয়ার করে থাকেন এবারও তারা ব্যতিক্রম না। এবারকার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি আনন্দিত যে আমি জেনেছি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি ব্যবহার করে দেখতে পারেন এবং আমাদের সবার জন্য উপকারী হবে

 2 years ago 

একদম ইউনিক,সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। আগে কখনোই এমন কিছু বাসায় তৈরি করা হয়নি। তবে এবার আপনার রেসিপিটি দেখে খুব ভালোভাবে শিখে নিলাম। অবশ্যই চেষ্টা করবো চকলেট ভরা একলেয়ার তৈরি করতে। অনেক ধন্যবাদ আপনাকে এমন ইউনিক একটি রেসিপি এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার কাছ থেকে সবসময় এমনই ইউনিক এবং লোভনীয় রেসিপি পোস্টের অপেক্ষায় রইবো।

 2 years ago 

আমি আনন্দিত যে আমি জেনেছি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি ব্যবহার করে দেখতে পারেন এবং আমাদের সবার জন্য উপকারী হবে

 2 years ago 

চকোলেট ভরা একলেয়ার তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলে এ ধরনের রেসিপি এর সাথে আমি এর আগে কোনদিন পরিচিত ছিলাম না পোস্টগুলো দেখার মাধ্যমে প্রতিনিয়ত নতুন নতুন রেসিপি তৈরি শিখতে পারি। আজকের তৈরি এই রেসিপিটি ও আমার কাছে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আমি আনন্দিত যে আমি জেনেছি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি ব্যবহার করে দেখতে পারেন এবং আমাদের সবার জন্য উপকারী হবে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68985.88
ETH 2736.64
USDT 1.00
SBD 2.72