রেইনবো ব্যাগেল কীভাবে তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220728-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হ্যালো বন্ধুরা এবং সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়, বন্ধুরা। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। কিভাবে একটি সহজ এবং সুস্বাদু উলের রোল তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি যারা সমর্থন করেছেন এবং পড়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? রেসিপি তৈরি করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনি দিতে. আপনারা যারা ছুটিতে বা বাড়িতে আছেন তাদের সবাইকে বৃহস্পতিবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। তাই, আজ আমি একটি রেইনবো ব্যাগেল রেসিপি শেয়ার করতে যাচ্ছি এবং সেই সাথে আমি কয়েকদিন আগে কেনা ওভেনটিও চেষ্টা করে দেখতে যাচ্ছি। রেইনবো ব্যাগেল ডোনাট সারা দেশে বেশ জনপ্রিয় এবং আমি উপরে চকোলেট ফিলিং এবং ছিটিয়ে ব্যবহার করি। আপনারা যারা এই রেইনবো ব্যাগেল তৈরি করতে চান তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং আমি আশা করি আপনি এই রেইনবো ব্যাগেল রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!

IMG-20220728-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই রেইনবো ব্যাগেলটি তৈরি করতে আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা বেশ সস্তা এবং আপনি আপনার বাড়ির চারপাশে পেতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানটি প্রস্তুত করতে হবে তা হল উচ্চ প্রোটিন ময়দা, তারপর আপনার ইচ্ছা অনুযায়ী চকোলেট জ্যাম, ছিটিয়ে, ফুল ক্রিম দুধ, খামির, চিনি, লবণ, মার্জারিন, বেকিং সোডা এবং বিভিন্ন রঙের খাবারের রঙ তৈরি করুন। এখন যেহেতু সবকিছু প্রস্তুত, আসুন রেইনবো ব্যাগেল তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করি।

IMG-20220728-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম পদক্ষেপ যা প্রথমে করতে হবে তা হল একটি জায়গা এবং 250 গ্রাম ময়দা বা প্রায় 18 টেবিল চামচ প্রস্তুত করা, তারপরে 3 টেবিল চামচ চিনি এবং আধা চা চামচ খামির যোগ করুন। তারপর শুকনো মিশ্রণ যোগ করুন এবং ভালভাবে একত্রিত হওয়া পর্যন্ত মিশ্রিত করুন।

IMG-20220728-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, শুকনো ময়দা সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ার পর, এখন শুকনো মিশ্রণে পর্যাপ্ত ফুল ক্রিম দুধ যোগ করুন। তারপর, ময়দা অর্ধেক মসৃণ না হওয়া পর্যন্ত হাত দিয়ে ময়দা মাখুন। আপনার যদি একটি মিক্সার থাকে তবে আপনি এটিকে আরও অনুকূল করতে একটি মিশুক ব্যবহার করতে পারেন।

IMG-20220728-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা অর্ধেক খলিস না হওয়া পর্যন্ত মাখার পর, এখন ময়দার মধ্যে 1 টেবিল চামচ মার্জারিন এবং আধা চা চামচ লবণ যোগ করুন। তারপর মিক্সার বা হাত দিয়ে ময়দাটি সত্যিই নরম বা খলিস না হওয়া পর্যন্ত ময়দা আবার মাখুন।

IMG-20220728-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, ময়দা মাখার পর যতক্ষণ না এটি সত্যিই নরম এবং মসৃণ হয়, এখন শুধু একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি 10 ​​মিনিটের জন্য ঢেকে রাখুন যাতে ময়দা শুরু থেকে কিছুটা উঠে যায়।

IMG-20220728-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ময়দা শুরু থেকে একটু ওঠার পর, এখন পার্চমেন্ট পেপার প্রস্তুত করুন এবং পার্চমেন্ট পেপারে ময়দা ছিটিয়ে দিন। তারপর ময়দা প্রবেশ করান এবং উপরের ছবির মত ময়দাটিকে 6 ভাগে কেটে নিন। তারপর প্রতিটি ময়দা গোল করে নিন যাতে ময়দা ভালো হয়ে যায়।

IMG-20220728-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, আপনি ময়দাটি 6 ভাগে কাটার পরে, এখন 1টি ময়দা নিন, তারপর ময়দাটি কিছুটা চ্যাপ্টা করুন এবং আপনার পছন্দ মতো রঙের রঙ দিন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত ময়দার খাবারের রঙ দেওয়া হয়। আপনার যা জানা উচিত, প্রথম থেকে শেষ পর্যন্ত ময়দার রঙ মনে রাখবেন।

IMG-20220728-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আপনি উপরের ছবিটি দেখতে পারেন, সমস্ত ময়দা খাবারের রঙ দেওয়ার জন্য প্রস্তুত। পরবর্তী ধাপের জন্য আমি বেগুনি রঙ দিয়ে প্রথম ময়দা নেব। এখন এর পরবর্তী ধাপ শুরু করা যাক।

IMG-20220728-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, সবকিছুকে ফুড কালার দেওয়া হয়ে গেলে, এখন আপনি যে ময়দাটি ফুড কালার দিয়েছেন তা নিন, তারপর উপরের ছবির মতো সাইজ দিয়ে একটি রোলিং পিন ব্যবহার করে ময়দাটিকে চ্যাপ্টা করুন। এই রং মাখার পর রং থেকে ধীরে ধীরে এই ধাপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20220728-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, আপনি প্রথম রঙ থেকে শেষ পর্যন্ত ধীরে ধীরে একের পর এক সমতল করুন। আপনি প্রথম ময়দার রঙের ক্রম অনুসারে উপরের ছবির মতো স্তরে সবকিছু রাখুন।

IMG-20220728-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, আপনি প্রথম স্তরে একের পর এক শেষ পর্যন্ত রাখার পর, এখন উপরের ছবির মতো ময়দাটিকে আবার 10 ভাগে কেটে নিন। পার্চমেন্ট পেপারের পৃষ্ঠে ময়দা ছিটিয়ে দিতে ভুলবেন না যাতে ময়দা আটকে না যায়।

IMG-20220728-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, আপনি আগের ছবির মতো ময়দাকে 10 ভাগে কাটার পর, এখন এটিকে 2 হাত ব্যবহার করে রোল করুন, বাম হাত সামনের দিকে এবং ডান হাত পিছনে রোল করুন। আপনি আরো বিস্তারিত জানার জন্য উপরের ছবি দেখতে পারেন.

IMG-20220728-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, আপনি আগের ধাপগুলো সঠিকভাবে করার পর, এখন উপরের ছবির মতো ডোনাট আকারে ময়দাকে গোল করুন। এই ধাপটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত সঠিকভাবে পূর্ববর্তী পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন।

IMG-20220728-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

ধাপ দ্বাদশ, আপনি সম্পূর্ণ করার পূর্ববর্তী ধাপগুলি সম্পন্ন করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল একটি পার্চমেন্ট পেপারের উপর সমস্ত ময়দা রাখুন যা ময়দা দিয়ে ধুলো হয়ে গেছে, তারপর একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি ঢেকে দিন এবং ময়দাটিকে কিছুটা উঠতে দিন। প্রায় 15 মিনিট।

IMG-20220728-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

ত্রয়োদশ ধাপে, ডোনাটগুলি সিদ্ধ করার সময়, এখন একটি প্যান প্রস্তুত করুন এবং প্যানে পর্যাপ্ত পরিষ্কার জল দিন, তারপর প্যানে 1 টেবিল চামচ বেকিং সোডা এবং 1 টেবিল চামচ চিনি যোগ করুন। এর পরে, চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত জল নাড়ুন এবং অল্প পরিমাণে জল ফুটে উঠুন।

IMG-20220728-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্দশ ধাপে, পানি ফুটে ও চিনি দ্রবীভূত হওয়ার পর, এখন একটি করে ময়দা প্যানে রাখুন এবং ময়দাটিকে প্রায় 30 সেকেন্ডের জন্য প্যানে রেখে দিন। এর কাজ হল রেইনবো ব্যাগেলকে প্রথমে সিদ্ধ করা যাতে রংধনু ব্যাগেলের টেক্সচার চিবানো হয়। সমস্ত রেইনবো ব্যাগেল সিদ্ধ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20220728-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চদশ ধাপ, সমস্ত ময়দা ফুটে উঠার পর, এখন ওভেন প্যান প্রস্তুত করুন এবং বেকিং শীটে পার্চমেন্ট পেপার রাখুন। তারপর, বেকিং শীটে ময়দা রাখুন এবং সাজান। তারপর, ওভেনে 20 মিনিট, 200 ডিগ্রি এবং কম তাপে ময়দা বেক করুন। আপনার কাছে থাকা চুলার সাথে মানিয়ে নিন।

IMG-20220728-WA0018.jpg
আমার তোলা আলোকচিত্র

ষোড়শ ধাপ, চুলায় 20 মিনিট বেক করা শেষ করার পরে, এখন আপনাকে একটি ধারালো ছুরি ব্যবহার করে ময়দাটিকে 2 ভাগ করতে হবে, তারপরে আপনি যে রুটিটি ভাগ করেছেন তার উপরে চকোলেট জ্যামটি ছড়িয়ে দিন। এর পরে, সমানভাবে ছিটিয়ে ছিটিয়ে দিন।

IMG-20220728-WA0019.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, রেইনবো ব্যাগেল আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। আমি এটিকে আরও সুস্বাদু করতে এক কাপ গরম চায়ের সাথে এই রেইনবো ব্যাগেল খাওয়ার পরামর্শ দিই। আপনি আপনার পছন্দ অনুযায়ী রংধনু ব্যাগেল কাস্টমাইজ করতে পারেন। স্বাদ খুব ভাল এবং রংধনু ব্যাগেলের টেক্সচার খুব চিবানো। আমি সত্যিই এই ব্যাগেলটি পছন্দ করি এবং প্রথমবারের মতো আমার বোন এবং আমি ওভেন ব্যবহার করে একটি রেসিপি তৈরি করতে পেরেছি। যারা রেইনবো ব্যাগেল কেক রেসিপি সম্পর্কে আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি আপনার জন্য অন্যান্য রেসিপি শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা এবং আশা করি আপনি এটি পছন্দ করেন।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর রেইনবো ব্যাগেল তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে সুস্বাদু মানে হচ্ছে। খেতে নিশ্চয় অনেক মজা হয়েছে। আপনি ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা খুব ভালো হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, আমি খুশি যে আপনি এটি পছন্দ করেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59987.83
ETH 2418.78
USDT 1.00
SBD 2.41