কীভাবে চকো চিপস এবং বাদাম ব্রাউনিজ তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230106-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং সারা বিশ্ব থেকে সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে। চকলেট লাভা কেক রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি যারা পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। শুভ শনিবার এবং একটি সুন্দর দিন. আমি এখানে পোস্ট করেছি কিছু রেসিপি আপনি চেষ্টা করেছেন? আপনি কি এই সপ্তাহান্তে আমার দেওয়া রেসিপিগুলি থেকে স্ন্যাকস বা খাবার তৈরি করবেন? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. এই মুহুর্তে আমি এখনও মূল উপাদান চকলেট ব্যবহার করি, আপনারা যারা ব্রনিস চকলেট প্রেমী তাদের জন্য, আপনি আপনার কানে অপরিচিত নন, আপনি অবশ্যই বিভিন্ন রূপের সাথে ব্রনিস খেয়েছেন, এবার আমি চকলেট ব্রনিসকে কোকো চিপসের সাথে টপ করে দেব। এবং বাদাম। কিভাবে সহজে ব্রোঞ্জ তৈরি করতে আগ্রহী? নীচে আমার রেসিপি ব্যাখ্যা দেখুন এবং এই রেসিপি সংরক্ষণ করুন.

IMG-20230106-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

কোকো চিপস এবং বাদাম তৈরির উপাদানগুলি আগের চকলেট লাভা কেকের মতোই প্রায় একই, আপনাকে প্রথমে যে উপাদানটি তৈরি করতে হবে তা হল চকলেট বার, আপনার কমপক্ষে 2টি চকলেট বার, তারপর মাখন, 3টি ডিম, ভাল মানের কোকো পাউডার, কী কী শুধুমাত্র ব্র্যান্ডের ময়দা এবং শেষ টপিংটি আমি ব্যবহার করতে চাই, আমি কোকো চিপস এবং বাদাম ব্যবহার করি। এখন, প্রথমে চকোলেট গলিয়ে নেওয়া যাক।

IMG-20230106-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

চকোলেট বার এবং মার্জারিন রাখার জন্য একটি জায়গা প্রস্তুত করুন, তারপরে আগের পোস্টের মতো একটি বেকিং শীট প্রস্তুত করুন, এই ধাপটি আগের লাভা কেক তৈরির মতোই, চকলেট বার এবং মাখন গলিয়ে নিন, এই পদক্ষেপটি বেশি সময় নেয় না, শুধুমাত্র একটি কয়েক মিনিট. চকলেট গলে যাবে। আপনি কতটা এবং কত বড় ব্রোঞ্জ তৈরি করতে চান তার উপর নির্ভর করে আমি 1 টি চকলেট ব্যবহার করার পরামর্শ দিচ্ছি এবং আরও 1টি রেখে দিন।

IMG-20230106-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

কয়েক মিনিট স্টিম করার পর উপরের ছবির মত চকোলেট গলে যাবে, প্রথম ময়দা প্রস্তুত, এখন আমরা চকোলেট ব্রাউনিজ তৈরি করতে আবার ময়দা তৈরি করছি। আপনি প্রথমে এই গলিত চকোলেট ময়দা ঠান্ডা করতে পারেন।

IMG-20230106-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, পরবর্তী ময়দা তৈরি করার জন্য একটি জায়গা প্রস্তুত করুন, প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনার তৈরি করা 3টি ডিম ভেঙে ফেলুন, তারপর সেই জায়গায় 3 চামচ চিনি দিন তারপর একটি চামচ ব্যবহার করে নাড়ুন যতক্ষণ না মিশ্রণটি ফেনা হয়, যতক্ষণ না একটানা নাড়তে থাকে। চিনি দ্রবীভূত হয়। এই ধাপে ময়দা মাখার জন্য সামান্য প্রচেষ্টা প্রয়োজন যাতে ফেনা হয় এবং চিনি দ্রবীভূত হয়।

IMG-20230106-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, যদি ময়দা উপরের ছবির মত ফেনাযুক্ত হয়, তাহলে এর মানে দ্বিতীয় মিশ্রণটি শেষ, এখন আমরা দ্বিতীয় প্রক্রিয়ায় প্রবেশ করি, যা এই মিশ্রণে প্রথম চকলেট মিশ্রণটি মেশাচ্ছে।

IMG-20230106-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম তরল মিশ্রণটি যা আপনি ঠান্ডা করেছেন তা ডিমের মিশ্রণে রাখুন যা নাড়া এবং ফেনাযুক্ত হয়েছে, তারপর মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না এটি উপরের ছবির মতো পুঙ্খানুপুঙ্খভাবে মিশ্রিত হয়। এখন পর্যন্ত, আপনি কি প্রথম ধাপ অনুসরণ করেছেন? আপনি যদি মনে করেন যে এই রেসিপিটি আপনার জন্য তৈরি করা খুব সহজ তা নীচে আপনার মন্তব্য করুন। এবার পরবর্তী পর্যায়ে যাওয়া যাক।

IMG-20230106-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, ক্রমাগত নাড়ার পরে, উপরের ছবির মতো ময়দার রঙ পরিবর্তন হবে, এই পর্যায়টি ময়দার জন্য শেষ নয়, আপনাকে এখনও পরবর্তী পদক্ষেপগুলি করতে হবে। আসুন পরবর্তী ধাপে এগিয়ে যাই, যেমন আপনি আগে তৈরি করা ময়দা এবং কোকো পাউডারের সাথে এই ময়দার মিশ্রণ।

IMG-20230106-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনাকে যা করতে হবে তা হল 10 টেবিল চামচ ময়দা এবং 4 টেবিল চামচ কোকো পাউডার দিয়ে নাড়তে হবে। তারপর ময়দা আবার নাড়ুন যতক্ষণ না এটি গাঢ় বাদামী হয়। ব্রনিস তৈরির জন্য প্রতিটি ময়দা মাখার জন্য অতিরিক্ত প্রচেষ্টার প্রয়োজন, যদি শুরু থেকে গণনা করা হয় তবে আপনাকে প্রথম ময়দা থেকে শুরু করে এই শেষ ময়দা পর্যন্ত 3 বার ময়দা মাখতে হবে।

IMG-20230106-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন ময়দা সেদ্ধ হয়ে গাঢ় বাদামী হয়ে গেছে। আপনার আর চিন্তা করার দরকার নেই, কারণ আমরা আর ময়দার সাথে খেলব না, এখন আপনাকে ময়দার ছাঁচ তৈরি করতে হবে, আপনি গোল আকার বা অন্যান্য আকারের সাথে ময়দার ছাঁচ ব্যবহার করতে পারেন।

IMG-20230106-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

ময়দার ছাঁচ প্রস্তুত হওয়ার পরে, সমস্ত ময়দার ছাঁচে প্রথমে মার্জারিন সমানভাবে ছড়িয়ে দিতে ভুলবেন না। যদি সমস্ত মার্জারিন মেশানো হয়ে থাকে, মিশ্রণটি সম্পূর্ণরূপে ব্যবহার না হওয়া পর্যন্ত ধীরে ধীরে মিশ্রণটি যোগ করুন, তারপর একটি চামচ বা অন্য সরঞ্জাম ব্যবহার করে ময়দাটি চ্যাপ্টা করুন যাতে চূড়ান্ত ফলাফলটি নিখুঁত ব্রোঞ্জ হয়। সমস্ত ময়দা ব্রোঞ্জের ছাঁচে রাখার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল বাদাম এবং কোকো চিপ টপিংস যোগ করুন, টপিংসগুলি আপনার ইচ্ছামতো রাখা যেতে পারে বা উপরের ছবিটি অনুসরণ করতে পারেন, এটি সমস্ত আপনার স্বাদের উপর নির্ভর করে এবং আপনি ব্যবহার করতে পারেন। অন্যান্য টপিংস। তারপর ব্রঙ্কিটি 10-20 মিনিটের জন্য বাষ্প করুন, ব্রঙ্কিটি প্রসারিত এবং পরিপক্ক হওয়ার পরে, ব্রঙ্কিটি সরানো যেতে পারে এবং কয়েক মিনিটের জন্য ঠান্ডা হতে দেওয়া যেতে পারে, তারপরে ব্রঙ্কিটি ছাঁচ থেকে প্লেটে স্থানান্তর করা যেতে পারে।

IMG-20230106-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

অবশেষে, চকো চিপস এবং বাদাম পরিবার বা বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। আমি যে আকার তৈরি করেছি তা খুব বড় নয় এবং বিকেলের নাস্তার জন্য বেশ উপযুক্ত। আপনি এই ব্রোঞ্জ রেসিপি চেষ্টা করতে চান? ব্রনিস তৈরি করতে আমি প্রায় $4 খরচ করেছি এবং আমি যে ফলাফলগুলি করেছি তাতে আমি বেশ খুশি। আপনারা যারা এই ব্রোঞ্জ বানাতে চান তাদের জন্য শুভকামনা। এই পোস্টটি পড়ার এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ। এই পোস্টের জন্য আপনার পরামর্শ এবং সমর্থন দিন. খাবার এবং স্ন্যাক রেসিপির পরবর্তী পোস্টে দেখা হবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপনার তৈরি রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে কারণ আপনি ইউনি ক রেসিপি শেয়ার করে থাকেন। যেগুলো আমাদের দেশে সচরাচর দেখতে পাওয়া যায় না খুবই সুন্দর ছিল চিপস এবং বাদাম ব্রাউনিজ তৈরি।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনি সত্যিই এই রেসিপি পছন্দ করেছেন জেনে সত্যিই আনন্দিত, এই রেসিপিটির সাথে বাড়িতে সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

প্রতিনিয়তই আপনার রেসিপির মধ্যে নতুনত্ব খুঁজে পাই কেননা এ ধরনের সাথে কখনো পরিচিতি নয়। দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে মনে হয় খুবই সুস্বাদু হয়েছিল।।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনি সত্যিই এই রেসিপি পছন্দ করেছেন জেনে সত্যিই আনন্দিত, এই রেসিপিটির সাথে বাড়িতে সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

আপনি খুব চমৎকার একটি মিষ্টি জাতীয় খাবার তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আজ আপনি চকো চিপস এবং বাদাম ব্রাউনিজ তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি ছবি এবং বর্ণনার মাধ্যমে খুব সহজেই বানিয়ে দেখিয়েছেন যা বুঝতে আমার সমস্যা হয়নি। আপনার পরিবেশন বরাবরের মতই খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনি সত্যিই এই রেসিপি পছন্দ করেছেন জেনে সত্যিই আনন্দিত, এই রেসিপিটির সাথে বাড়িতে সৌভাগ্য কামনা করছি

 2 years ago 

বাহ্!খুব দারুন একটি রেসিপি তৈরি করেছেন।আপনার সব রেসিপিই আমার কাছে খুব ভালো লাগে। আর চকো চিপস এবং বাদাম ব্রাউনিজ তৈরি করেছেন এটিও দেখতে খুব লোভনীয় লাগছে😋। আমার সাধারণত রেস্টুরেন্টে গেলে এটি খাওয়া হয়। কিন্তু বাড়িতেও এটি এভাবে বানানো যায় তা জানা ছিল না। রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আপনি সত্যিই এই রেসিপি পছন্দ করেছেন জেনে সত্যিই আনন্দিত, এই রেসিপিটির সাথে বাড়িতে সৌভাগ্য কামনা করছি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64