কিভাবে মিক্সড টপিং মিষ্টি মার্তাবাক তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230208-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনাদের মধ্যে যারা কাজ করছেন বা আপনার পরিবারের সাথে বাড়িতে আছেন তাদের জন্য শুভ বৃহস্পতিবার, আমি আশা করি আপনি সর্বদা ভাল আছেন। বাদাম এবং চকোলেটে ভরা তিলের ওন্দে স্ন্যাকস কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আগের রেসিপিটা কি মনে হয়? আপনি কি এই সপ্তাহান্তে এই স্ন্যাকস তৈরি করতে চান না? নীচে আপনার মন্তব্য দিন. এখন। আজ আমি ইন্দোনেশিয়ার বাংকা বেলিটুং থেকে মিষ্টি মার্তাবাক স্ন্যাকসের রেসিপি শেয়ার করব। এই খাবারটি ইন্দোনেশিয়া জুড়ে খুব জনপ্রিয় এবং সবাই এই খাবারটি জানে। আমি ল্যাংসা শহরে প্রায়ই এই মিষ্টি মার্তাবাকটি কিনে থাকি, আমি কৌতূহলী তারা কীভাবে এই মিষ্টি মার্তাবাক তৈরি করে। বাসায় নিজের মিষ্টি মর্তবাক বানানোর চেষ্টা করলাম। আপনি উপরে দেখতে পারেন হিসাবে আমি টপিং মিশ্রণ ব্যবহার. কৌতূহলী কিভাবে মিষ্টি মার্তাবক বানাবেন? নিচের রেসিপিগুলো এক এক করে অনুসরণ করুন এবং যারা চেষ্টা করতে চান তাদের জন্য শুভকামনা।

IMG-20230208-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

টপিংসের মিশ্রণে মিষ্টি মার্তাবাক তৈরি করতে, আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল বিভিন্ন ধরণের টপিংস যেমন ওরিওস, চিনাবাদাম, মেস, মিষ্টি কনডেন্সড মিল্ক চকলেট এবং চকলেট বার। তারপরে কর্ণস্টার্চ, দানাদার চিনি, বেকিং পাউডার, বেকিং সোডা, 1 মুরগির ডিম, দানাদার চিনি এবং পরিশেষে মাঝারি প্রোটিন দিয়ে ময়দা প্রস্তুত করুন। আপনি নিম্নলিখিত সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন মিষ্টি মার্তাবাক ময়দা তৈরির প্রাথমিক পর্যায়ে শুরু করা যাক।

IMG-20230208-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে 1টি জায়গা প্রস্তুত করতে হবে এবং 225 গ্রাম মাঝারি প্রোটিন ময়দা বা 15 টেবিল চামচের সমপরিমাণ, 1 টেবিল চামচ কর্নস্টার্চ এবং 3 টেবিল চামচ চিনি ঢেলে দিতে হবে, যদি আপনি এটি আরও মিষ্টি চান তবে আপনি এতে 2 টেবিল চামচ চিনি যোগ করতে পারেন। ময়দার মধ্যে। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

IMG-20230208-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়, ভালভাবে নাড়ার পর, এখন 1 গ্লাস জল যোগ করুন, মিশ্রণে 1 ডিম যোগ করুন। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না এটি সত্যিই মসৃণ হয়, একটি মিক্সারও ব্যবহার করুন এবং আপনার যদি মিক্সার না থাকে তবে আপনি একটি চামচ ব্যবহার করতে পারেন, তবে আপনি যদি একটি চামচ ব্যবহার করেন তবে এটি কিছুটা সময় লাগবে।

IMG-20230208-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, আপনি একটি চামচ বা মিক্সার ব্যবহার করে মসৃণ না হওয়া পর্যন্ত নাড়াতে হবে, এখন আপনাকে যা করতে হবে তা হল 1 টেবিল চামচ বেকিং সোডা, তারপর 1 টেবিল চামচ বেকিং পাউডার। মিশ্রণটিকে আরও সুগন্ধী করতে আপনি ভ্যানিলা পাউডারও যোগ করতে পারেন। সম্পূর্ণ মসৃণ এবং ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত ময়দা আবার মাখুন।

IMG-20230208-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, মিশ্রণটি আবার নাড়ার পর যতক্ষণ না এটি সমানভাবে মিশে যায়, এখন দাঁড়াতে দিন এবং মিশ্রণটিকে প্রায় 1 থেকে 3 ঘন্টার জন্য ঢেকে রাখুন যাতে ময়দার ফলাফল সর্বাধিক হয়, এটি আরও বেশি গাঁজানো হয় এবং মিশ্রণটিও যাতে ভাল হয়। আরো সুগন্ধি।

IMG-20230208-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, এটিকে প্রায় 1 থেকে 3 ঘন্টা বিশ্রাম দেওয়ার পরে, এখন যা বাকি আছে তা হল প্যান বা টেফলন প্রস্তুত করা, তারপর ধীরে ধীরে মিশ্রণটি প্যান/টেফলনে ঢেলে দিন। তারপর মিশ্রণটি ধীরে ধীরে ঢেলে প্রথমে ময়দা ছড়িয়ে দিন। এর পরে, উপরের ছবির মতো ময়দার গহ্বর মুক্তি না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

IMG-20230208-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, ময়দার উপরের গহ্বরগুলি হারিয়ে যাওয়ার পরে, এখন যা বাকি থাকে তা হল প্যান/টেফলনকে ঢেকে রাখা এবং কম আঁচে রান্না না হওয়া পর্যন্ত ময়দাটিকে বিশ্রাম দিতে হবে। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? তোমার কি সমস্যা হচ্ছে? আমি সর্বাধিক ফলাফলের জন্য Teflon ব্যবহার করার পরামর্শ দিই। এখন আমরা সপ্তম পর্যায়ে প্রবেশ করি।

IMG-20230208-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, ময়দা রান্না হওয়া পর্যন্ত দাঁড়ানোর পর, মিষ্টি মার্তাবাককে একটি প্লেটে স্থানান্তর করুন, একটি ব্রাশ প্রস্তুত করুন, তারপরে সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত মিষ্টি মার্তাবাকের উপরে মার্জারিন ছড়িয়ে দিন। আমি মার্জারিন গ্রীস করার পরামর্শ দিই যখন মার্তাবাক এখনও গরম বা উষ্ণ থাকে।

IMG-20230208-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, আপনি মার্তাবকের উপরিভাগে মার্জারিন ভালোভাবে মেখে দেওয়ার পর, এখন মার্তাবককে ৪টি অংশে কাটুন অথবা আপনি যদি টপিংস যোগ করতে চান তাহলে আপনার ইচ্ছা অনুযায়ী ৮ বা ৬ ভাগে কাটতে পারেন। প্রথমে পনির এবং চকোলেট বারগুলিকে গ্রেট করুন তারপর পছন্দমতো অন্যান্য টপিং প্রস্তুত করুন।

IMG-20230208-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, এটিকে কয়েকটি টুকরো করে কেটে সমস্ত টপিংস প্রস্তুত করার পরে, এখন মারতাবকের উপরে মিষ্টি নারকেল দুধের চকোলেটটি রাখুন যাতে টপিংটি মার্তাবকের পৃষ্ঠে লেগে থাকে, তারপরে পছন্দমতো টপিংগুলি রাখুন। এর পরে, মিষ্টি মার্তাবক প্রস্তুত এবং পরিবেশন করা যেতে পারে।

IMG-20230208-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, অবশেষে মিশ্র টপিংস সহ মিষ্টি মের্তাবাক সম্পূর্ণ এবং আপনার পরিবার এবং বন্ধুদের পরিবেশনের জন্য প্রস্তুত। এর স্বাদ খুবই ভালো এবং মিষ্টি, মার্তাবকের গঠন খুবই নরম এবং মার্তাবকের সুগন্ধ খুবই সুগন্ধযুক্ত। আমি অত্যন্ত সপ্তাহান্তে এই জলখাবার তৈরি করার পরামর্শ দিই। আপনি কি মনে করেন, আপনি কি এই মিষ্টি মার্তাবক তৈরি করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. আপনারা যারা এই খাবারটি তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। আমার আজকের রেসিপি পড়ার জন্য এবং ড্রপ করার জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি ভবিষ্যতে নতুন রেসিপি শেয়ার করার জন্য আরও উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

কি কঠিন নাম রে বাবা মিক্সড টপিং মিষ্টি মার্তাবাক। এই রকম নাম কখন শুনিনি।যাই হোক ডেকোরেশন দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালো হবে।তাছাড়া চকলেট দিলে তো খেতে ভালোই লাগবে।ধন্যবাদ মজার একটি রেসিপি শেখার করার জন্য।

 last year 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি কারণ আপনারা এই রেসিপিটি পছন্দ করেন, আমি আশা করি আপনি বাড়িতে এই মার্তাবাক ট্রাই করতে পারেন

 last year 

আপনার রেসিপিগুলোর তুলনা হয়না। প্রতিনিয়ত ইউনিক কিছু রেসিপি উপহার দিয়ে থাকেন। আজকেও খুব চমৎকার একটি রেসিপি আমাদের সাথে যথাযথভাবে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি কারণ আপনারা এই রেসিপিটি পছন্দ করেন, আমি আশা করি আপনি বাড়িতে এই মার্তাবাক ট্রাই করতে পারেন

 last year 

আপনার রেসিপিগুলো সব সময় ইউনিক হয়ে থাকে।আজকে ও মিক্সড টপিং মিষ্টি মার্তাবাক এই নামে ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন, যদি কখনো খাওয়া হয়নি। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি কারণ আপনারা এই রেসিপিটি পছন্দ করেন, আমি আশা করি আপনি বাড়িতে এই মার্তাবাক ট্রাই করতে পারেন

 last year 

জি আপনি যেহেতু বলেছেন একদিন বাসায় ট্রাই করে আসলেই দেখতে হবে। ধন্যবাদ আপনাকে সাজেস্ট করার জন্য ভালো থাকবেন।

 last year 

ধন্যবাদ আমার ভাই

 last year 

আমি প্রতিনিয়ত আপনার নিত্য নতুন রেসিপি দেখে যেন অবাক হয়। আপনার এত সুন্দর রেসিপি প্রস্তুতি আমার খুবই ভালো লাগে। পূর্বদিনে নেই আজকেও আমাদের মাঝে একটা রেসিপি প্রস্তুত করে দেখিয়েছেন। যেখানে অনেক প্রকার উপাদান ব্যবহার করছেন তার মধ্যে চিনি আর ডিম সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আর এই সমস্ত উপাদান সমূহের সমন্বয়ে তৈরি করেছেন দারুন একটা রেসিপি। যা দেখে খুবই লোভনীয় একটা রেসিপি মনে হয়েছে আমার।

 last year 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি কারণ আপনারা এই রেসিপিটি পছন্দ করেন, আমি আশা করি আপনি বাড়িতে এই মার্তাবাক ট্রাই করতে পারেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.028
BTC 65900.16
ETH 3470.80
USDT 1.00
SBD 2.68