কিভাবে একটি মক্কা কাট স্পঞ্জ তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221110-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনি যারা আপনার পরিবারের সাথে বা শুধু বাড়িতে ছুটিতে আছেন তাদের সবাইকে শুক্রবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভালো আছেন। চকো চিপ রুটি কিভাবে খুব সহজ এবং সস্তায় বানানো যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনার জন্য চেষ্টা করা কি আকর্ষণীয়? এই পোস্টের নিচে আপনার মতামত দিন। ঠিক আছে, আজ আমি এমন একটি স্পঞ্জ রেসিপি শেয়ার করব যার স্বাদ আমি খুব কমই তৈরি করি। আপনারা যারা মোক্কা পছন্দ করেন তাদের জন্য, আপনি পরবর্তী তারিখে তৈরি করার জন্য এই রেসিপিটি সংরক্ষণ করতে পারেন। এই রেসিপিটির অসুবিধা মোটামুটি কম এবং শুধুমাত্র সস্তা উপাদান প্রয়োজন। ঠিক আছে, আপনারা যারা এই রেসিপিটি তৈরি করতে আগ্রহী, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনারা সবাই এই রেসিপিটি তৈরি করতে সফল হবেন। সৌভাগ্য!

IMG-20221110-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই মক্কা স্পঞ্জটি তৈরি করতে, আপনাকে প্রচুর অর্থ এবং সময় ব্যয় করতে হবে না, আপনি নিকটস্থ সুপারমার্কেটে এই সমস্ত উপাদানগুলি পেতে পারেন। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল মার্জারিন, গুঁড়ো দুধ, মিষ্টি কনডেন্সড মিল্ক, ডিম, গমের আটা, মেস, চিনি, কর্নস্টার্চ, তরল ভ্যানিলা, এসপি, প্লাস্টিকের ত্রিভুজ এবং মোকা পেস্ট। আপনি এই উপাদানগুলি প্রস্তুত করার পরে, এখন এই মোকা স্পঞ্জ তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20221110-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি পাত্র প্রস্তুত করা এবং প্যানে পর্যাপ্ত জল ঢালা। তারপর, জল গরম করুন এবং জল গরম হলে, এটিকে এমন জায়গায় রাখুন যেখানে 3 টেবিল চামচ মার্জারিন দেওয়া হয়েছে এবং মার্জারিন সম্পূর্ণ গলে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20221110-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি মার্জারিন গলে শেষ না হওয়া পর্যন্ত, এখন একটি জায়গা প্রস্তুত করুন এবং 4টি ডিম, আধা টেবিল চামচ এসপি এবং 5 টেবিল চামচ চিনি রাখুন। তারপর, ময়দা প্রসারিত এবং সাদা না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20221110-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা সাদা এবং তুলতুলে না হওয়া পর্যন্ত ময়দা মেশানোর পরে, এখন 10 টেবিল চামচ মাঝারি প্রোটিন ময়দা, 1 টেবিল চামচ কর্নস্টার্চ এবং 1 পাউডার দুধ যোগ করুন। তারপরে, মিশ্রণটি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20221110-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, আপনি ভালোভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত ময়দা নাড়ার পরে, এখন আপনাকে শুধু 2 টেবিল চামচ মোক্কা পেস্ট এবং তরল মার্জারিন যোগ করতে হবে যা আপনি আগে ময়দার মধ্যে গলিয়ে দিয়েছিলেন। তারপরে, একটি স্প্যাটুলা ব্যবহার করে ময়দা নাড়ুন যতক্ষণ না এটি সমানভাবে মিশ্রিত হয় এবং ময়দার রঙ পরিবর্তন হয়।

IMG-20221110-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ময়দা ভালভাবে মিশে যাওয়ার পরে এবং রঙ পরিবর্তন করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল আপনার কাছে থাকা একটি বর্গাকার প্যান বা বেকিং শীট তৈরি করুন, তারপর বেকিং শীটে সমানভাবে মার্জারিন ছড়িয়ে দিন এবং পার্চমেন্ট পেপার দিয়ে লাইন করুন। এরপর ধীরে ধীরে এবং সাবধানে প্যানে ময়দা প্রবেশ করান এবং প্যানটি ট্যাপ করতে ভুলবেন না যাতে ময়দার মধ্যে কোনও বাতাস আটকে না যায়।

IMG-20221110-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, ময়দা একটি চৌকো প্যানে রাখার পর, এখন ওভেন প্রস্তুত করুন এবং ওভেনটি মাত্র 5 মিনিটের জন্য প্রিহিট করুন। তারপর ওভেন গরম হওয়ার পরে, বেকিং শীটটি ওভেনে রাখুন এবং 180 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ময়দাটি 40 থেকে 50 মিনিটের জন্য উপরে এবং নীচের তাপে বেক করুন আপনার ব্যবহার করা চুলার উপর নির্ভর করে।

IMG-20221110-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, ময়দা 40 মিনিটের জন্য ওভেনে বেক করার সময়, এখন আমরা মোক্কা কেকের জন্য মাখন ক্রিম তৈরি করব। আপনাকে প্রথমে একটি মিক্সার হোল্ডার প্রস্তুত করতে হবে এবং মিক্সারে 5 টেবিল চামচ মার্জারিন দিন। এর পরে, সর্বোচ্চ গতিতে মিশ্রিত না হওয়া পর্যন্ত মার্জারিন বীট করুন।

IMG-20221110-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, মার্জারিন নরম হওয়ার পর, এখন শুধু 1 প্যাক মিষ্টি কনডেন্সড মিল্ক এবং আধা টেবিল চামচ মোক্কা পেস্ট যোগ করুন। তারপরে, ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত মাখন ক্রিমের মিশ্রণটি আবার মেশান।

IMG-20221110-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, বাটার ক্রিম ময়দা ভালভাবে মিশে যাওয়ার পরে এবং রঙ পরিবর্তন করার পরে, এখন এটি 40 মিনিটের জন্য বেক করা মোকা কেকের উপর সমানভাবে মাখন ক্রিম ছড়িয়ে দেওয়ার ব্যাপার। মোক্কা কেক টপিংয়ের জন্য মাখন ক্রিম ছেড়ে দিতে ভুলবেন না।

IMG-20221110-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, আপনি স্পঞ্জের উপর সমানভাবে মাখনের ক্রিম ছড়িয়ে দেওয়ার পরে, এখন উপরের ছবির মতো 20 টুকরা করে কেকটি কাটুন এবং মোকা স্পঞ্জের উপর সমানভাবে মেসগুলি ছিটিয়ে দিন।

IMG-20221110-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, মোকা স্পঞ্জ পারিবারিক অনুষ্ঠান বা আপনার সন্তানের জন্মদিনের জন্য পরিবেশন করা যেতে পারে। এটা বেশ ভাল স্বাদ এবং মাখন ক্রিম আমি আশা করা ঠিক ছিল নিখুঁত ছিল. আমি এটি আমার প্রতিবেশীদের সাথেও শেয়ার করেছি এবং তারা বলেছে যে এই স্পঞ্জটি বেশ ভাল। আপনি কি মনে করেন ? আপনি কি যথেষ্ট পছন্দ করেন এবং এই রেসিপিটি তৈরি করতে চান? শুধু এই রেসিপিটি সংরক্ষণ করুন এবং এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া জানাতে ভুলবেন না। মোক্কা কাট স্পঞ্জ তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে ইমা এবং আমি পরবর্তী রেসিপিটি শেয়ার করতে আগ্রহী। আমার সাথে আরেকটি আকর্ষণীয় রেসিপিতে দেখা হবে। আপনি এবং শুভ শুক্রবার দেখা.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65