মিক্সড টপিংস দিয়ে কীভাবে চকোলেট ডোনাট তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-07-02_08-33-43-456.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত হাইভ সম্প্রদায়। আবার আমার সাথে খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে ফিরে আসুন যা আপনার জন্য অনেক অর্থ এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনারা যারা কলা ভাজা রুটি তৈরি করার রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ যা আপনার পক্ষে খুব নরম এবং সহজে তৈরি করা যায়। আপনাদের সবাইকে শুভ শনিবার, আমি আশা করি আপনারা ভালো আছেন এবং কোনো সমস্যা নেই। ঠিক আছে, তাই এই শনিবার আমি চকলেট থেকে তৈরি ডোনাটগুলির একটি রেসিপি শেয়ার করব, এর আগে আমি ডোনাটগুলির একটি রেসিপিও শেয়ার করেছি কিন্তু চকোলেট ব্যবহার করছি না। আপনার চকোলেট প্রেমীদের জন্য, হয়ত আপনি এই রেসিপিটিকে আগামীকাল বা এই সপ্তাহান্তে আপনার স্ন্যাক আইডিয়া হিসাবে সংরক্ষণ করতে পারেন। এই টপিং মিশ্রণের সাথে চকোলেট ডোনাটগুলির রেসিপিটি দেখে আগ্রহী, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি তৈরি করতে আগ্রহী। শুভকামনা এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করেন!

Picsart_22-07-02_08-34-50-051.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই চকোলেট ডোনাটগুলি তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে বা কিনতে হবে তা খুব সস্তা এবং আপনি আপনার বাড়ির নিকটতম সুপারমার্কেটে সেগুলি পেতে পারেন। চকোলেট ডোনাট তৈরির জন্য আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল চকোলেট বার, কোকো পাউডার, মার্জারিন, খামির, ডিম, ময়দা, লবণ এবং চিনি। চকোলেট ডোনাট টপ করার জন্য, আপনি বাদাম এবং সূক্ষ্মভাবে কাটা চকলেটের সাথে গলানো চকলেট ব্যবহার করতে পারেন। এখন, আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, চকোলেট ডোনাট তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

Picsart_22-07-02_08-35-48-266.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান প্রস্তুত করুন এবং প্যানে পর্যাপ্ত জল দিন, তারপর একটি জায়গা প্রস্তুত করুন এবং সেই জায়গায় 2 টেবিল চামচ মার্জারিন রাখুন, তারপর নাড়ার সময় কম তাপ ব্যবহার করে মার্জারিন গলিয়ে নিন যাতে মার্জারিন দ্রুত গলে যায়। .

Picsart_22-07-02_08-51-35-166.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, মার্জারিন গলে যাওয়ার পরে, এখন শুধু গলিত মার্জারিনটিকে অন্য জায়গায় নিয়ে যান, তারপর মার্জারিনের মধ্যে 2 টেবিল চামচ দানাদার চিনি এবং 100 মিলি তরল দুধ যোগ করুন, তারপর চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন। সম্পূর্ণরূপে মার্জারিন সঙ্গে দ্রবীভূত.

Picsart_22-07-02_08-52-39-993.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়াচাড়া করার পরে, এখন মার্জারিনে 2টি ডিমের কুসুম এবং আধা টেবিল চামচ খামির যোগ করুন, তারপর খামির এবং ডিমের কুসুম ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-07-02_08-53-08-706.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, খামির এবং ডিমের কুসুম মাখনের সাথে ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ার পর, এখন জায়গাটি ঢেকে দিন এবং খামিরটি পুরোপুরি কাজ করার জন্য প্রায় 10 থেকে 15 মিনিটের জন্য বিশ্রাম দিন।

Picsart_22-07-02_08-54-06-182.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, যখন মার্জারিন মিশ্রণটি প্রায় 15 মিনিটের জন্য রেখে দেওয়া হয়, এখন 1 জায়গা প্রস্তুত করুন এবং 17 টেবিল চামচ উচ্চ প্রোটিন ময়দা প্রবেশ করুন, তারপরে এক টেবিল চামচ কোকো পাউডার এবং আধা চা চামচ লবণ যোগ করুন। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

Picsart_22-07-02_08-54-49-377.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, ময়দা ভালোভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পর, এখন ময়দার মধ্যে 15 মিনিটের জন্য আলাদা করে রাখা মার্জারিন যোগ করুন। তারপর ময়দা মাখুন যতক্ষণ না সব ভালভাবে মিশে যায় এবং ময়দা মসৃণ বা মসৃণ হয়।

Picsart_22-07-02_08-55-23-149.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, ময়দাটি উপরের ছবির মতো সত্যিই নরম এবং মসৃণ হওয়ার পরে, এখন শুধু জায়গাটি ঢেকে দিন এবং ময়দাটিকে প্রায় আধা ঘন্টার জন্য রেখে দিন যাতে ময়দার আকার দ্বিগুণ হয়।

Picsart_22-07-02_08-55-52-495.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, যখন ময়দাকে প্রায় আধা ঘন্টা দাঁড়াতে দেওয়া হয়, এখন অর্ধেক চকলেট বার প্রস্তুত করুন এবং চকোলেট ডোনাট ফিলিং এর জন্য এটিকে কয়েকটি অংশে কেটে নিন। আপনি যে কোনো ধরনের চকলেট বার ব্যবহার করতে পারেন, আপনি যত বেশি মানের চকলেট বার ব্যবহার করবেন, চকোলেট ডোনাটের স্বাদ তত ভালো হবে।

Picsart_22-07-02_08-56-19-998.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, চকলেটের টুকরোগুলো প্রস্তুত করার পর, এখন পার্চমেন্ট পেপার তৈরি করুন, তারপর পার্চমেন্ট পেপারে রান্নার তেল ছড়িয়ে দিন যাতে ময়দা লেগে না যায়। তারপর ময়দাটি পছন্দসই আকারের উপর নির্ভর করে কয়েকটি টুকরো করে কেটে নিন

Picsart_22-07-02_08-57-05-050.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, আপনি ময়দার বেশ কয়েকটি টুকরো কাটার পরে, এখন 1টি ময়দা নিন এবং আপনার হাতের তালুতে ময়দাটি চ্যাপ্টা করুন, তারপর 1 টুকরো চকোলেট যোগ করুন যা আপনি আগে তৈরি করেছিলেন। তারপরে ময়দাটি আবার শক্তভাবে বন্ধ করুন যাতে ভাজা হলে চকলেটটি ফুটো না হয়। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-07-02_08-57-54-666.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপে, আপনি চকলেটের টুকরো দিয়ে সমস্ত ময়দা ভর্তি করার পরে, এখন আপনি যে সমস্ত ময়দা চকলেট দিয়ে পূর্ণ করেছেন তা 1 জায়গায় স্থানান্তর করুন, তারপর জায়গাটি ঢেকে রাখুন এবং প্রায় 30 মিনিটের জন্য বিশ্রাম দিন যাতে এটি আরও প্রসারিত হয়।

Picsart_22-07-02_08-58-22-626.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, ময়দাটিকে 30 মিনিটের জন্য দাঁড়ানোর অনুমতি দেওয়ার পরে যতক্ষণ না এটি কিছুটা প্রসারিত হয়, এখন ডোনাট ময়দা একটি একটি করে কম আঁচে ভাজুন যতক্ষণ না বাদামী এবং রান্না হয়। সমস্ত ডোনাট ভাজা না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

Picsart_22-07-02_08-58-54-790.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং আপনি ভাজার পরে, আপনি আগে থেকে প্রস্তুত কিছু টপিং দিন, প্রথমে ডোনাটগুলির উপরে গলানো চকলেট যোগ করুন, তারপরে বাদাম বা চকোচিপস যোগ করুন, তারপরে চকোলেট ডোনাটগুলি আপনার পরিবার বা বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। স্বাদ খুব ভাল এবং ডোনাটগুলির টেক্সচার খুব নরম, কোনও শক্ত এবং শক্ত ডোনাট নেই, ইমা এবং আমি সত্যিই এই ডোনাটগুলি পছন্দ করি এবং সেগুলি আমার বন্ধুদের কাছে বিক্রি করতে চাই৷ টপিংসের মিশ্রণে কীভাবে চকোলেট ডোনাট তৈরি করা যায় তার রেসিপি জানতে চেয়ে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য আকর্ষণীয় রেসিপি শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, @umiriska. শুভকামনা এবং আমি আশা করি আপনি আমার শেয়ার করা রেসিপিটি পছন্দ করবেন।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

চকলেট ডোনাটের লোভনীয় একটি খাবার প্রস্তুত করেছেন যদিও এভাবে কখনো প্রস্তুত করে খাওয়া হয়নি তবে দেখেই লোভ হচ্ছে খেতেও নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি উপভোগ করেছেন

 2 years ago 

আপনার রেসিপিগুলো দেখলে মুগ্ধ হয়ে যাই। খুবই চমৎকারভাবে আপনি রেসিপিগুলো করে থাকেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি উপভোগ করেছেন

 2 years ago 

আপনার চকোলেট ডোনাট তৈরি করার পদ্ধতি দেখে খুব ভালো লাগলো। আপনার প্রতিটি রেসিপি আমার অনেক অনেক ভালো লাগে। আপনি অনেক ভালো রেসিপি তৈরি করেন। আপনার সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি উপভোগ করেছেন

 2 years ago 

মিক্সড টপিংস দিয়ে কীভাবে চকোলেট ডোনাট তৈরি করবেন

নতুন ধরনের কোন কিছু রান্না দেখা মানে শেখা। সত্যিই ভিন্ন ধরনের কিছু খাবার তৈরি দেখতে পেরে খুবই আনন্দ বোধ করছি। আসলে এই ধরনের খাবার আমার কখনো উপভোগ করা হয়নি ইচ্ছে হয় এ ধরনের খাবার খেতে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি উপভোগ করেছেন

 2 years ago 

মিক্সড টপিংস দিয়ে কীভাবে চকোলেট ডোনাট তৈরি দেখে আমার এখনই খেতে ইচ্ছে করছে। চকলেট আমার খুবই প্রিয় তবে নিজে নিজে কখনো তৈরি করতে পারিনি। আপনি সবসময় এত চমৎকারভাবে তৈরি করেন যে দেখে খেতে ইচ্ছে করে। আজওলোভ সামলাতে পারছি না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61263.81
ETH 2676.81
USDT 1.00
SBD 2.59