কিভাবে টংসেং চিকেন তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230316-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনাদের সবাইকে শুক্রবারের শুভেচ্ছা, সপ্তাহান্তে কেমন কাটল? আপনি একটি ছুটির জন্য পরিকল্পনা আছে? আমি আশা করি আপনি সবসময় ভাল আছেন এবং কোন সমস্যা নেই। আপনারা যারা মাদুরা পিনাট সস দিয়ে চিকেন সাতে তৈরি করবেন তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি পরিদর্শন করেছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? খুব সহজ তাই না? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. আমি আপনাদের সকলের কাছে অত্যন্ত কৃতজ্ঞ যারা সবসময় আমার রেসিপি সমর্থন করেন। আচ্ছা, আজকে আমি চিকেন টংসেং এর রেসিপি শেয়ার করব। আমি খাদ্য ইতিহাস সম্পর্কে নিবন্ধে যা পড়েছি তা অনুসারে, টংসেং হল এক ধরণের দানাদার চিনি যার তীক্ষ্ণ স্বাদ রয়েছে। টংসেং দ্বীপপুঞ্জ থেকে এসেছে, অবিকল মধ্য জাভাতে। এই চিকেন টংসেং রেসিপি দ্বারা আগ্রহী? অবিলম্বে, এটি ফুরিয়ে না যাওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আপনারা যারা চেষ্টা করতে চান তাদের জন্য সৌভাগ্য।

IMG-20230316-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, মুরগির টংসেং তৈরির জন্য যে উপকরণগুলি কিনতে হবে এবং প্রস্তুত করতে হবে তা হল 500 গ্রাম মুরগির মাংস যা পরিষ্কার করে ছোট ছোট টুকরো করে কাটা হয়েছে, চুন যোগ করতে ভুলবেন না যাতে এটি মাছের গন্ধ না পায়, তারপর প্রস্তুত করুন shallots, shallots এবং shallots. সাদা মরিচ, লবণ, চিনি, লাল মরিচ, বার্ডস আই চিলি, ধনে গুঁড়া, স্বাদ, নারকেল দুধ, মিষ্টি সয়া সস, তেজপাতা, মোমবাতি, টমেটো, চুন পাতা, লেমনগ্রাস ডালপালা, আদা এবং সবশেষে গালাঙ্গাল। আপনার প্রস্তুত করা সমস্ত উপাদান এবং সিজনিং পরে, এখন প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20230316-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে, এখন বাঁধাকপি, টমেটো, সবুজ পেঁয়াজ, শ্যালট এবং লাল মরিচ ছোট ছোট টুকরো করে কেটে নিন। আদা এবং গালাঙ্গাল 1 নাকল প্রস্তুত করুন, শ্যালটস এবং রসুনের খোসা ছাড়ুন।

IMG-20230316-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়, আপনি প্রথম পর্যায়ের মতো উপাদানগুলি প্রস্তুত করার পরে, এখন একটি ব্লেন্ডার তৈরি করুন এবং এতে 4টি শ্যালট, 5টি রসুন, 3টি মোমবাতি এবং 1টি হলুদ যোগ করুন। এরপর ব্লেন্ডারে সামান্য পানি ঢালুন, স্বাদমতো গোলমরিচ ও ধনে গুঁড়া। তারপর সমস্ত মশলা ব্লেন্ডার করুন যতক্ষণ না মসৃণ এবং ভালভাবে মিশে যায়।

IMG-20230316-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, সমস্ত মশলা সম্পূর্ণ মসৃণ হওয়া পর্যন্ত মেশানোর পরে, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং সামান্য রান্নার তেল ঢালুন, তারপর প্রথমে এটি কম আঁচে গরম করুন।

IMG-20230316-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, রান্নার তেল কয়েক মিনিট গরম করার পরে, এখন একটি ব্লেন্ডার ব্যবহার করে সমস্ত মশলা ঢেলে দিন। তারপর মশলাগুলো অল্প আঁচে কয়েক মিনিট নাড়ুন।

IMG-20230316-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, মশলা কয়েক মিনিট নাড়াচাড়া করার পর, এখন 2টি তেজপাতা, 2টি লেমনগ্রাসের ডাঁটা, 2টি চুনের পাতা যা চেপে রাখা হয়েছে এবং যে গালাঙ্গালটি মেশানো হয়েছে তাতে যোগ করুন। তারপর মশলাগুলো ভালো করে ব্লেন্ড হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20230316-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, মশলা ভালোভাবে মিশে না যাওয়া পর্যন্ত নাড়াচাড়া করার পর, এখন পাত্রে ছোট ছোট টুকরো করে কাটা সমস্ত মুরগির মাংস ঢেলে দিন। তারপর নাড়তে থাকুন যতক্ষণ না মুরগির মাংস মশলার সঙ্গে সমানভাবে মিশে যায়।

IMG-20230316-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, মুরগি নাড়ার পর যতক্ষণ না এটি মশলার সাথে ভালভাবে মিশে যায়, এখন প্যানে পর্যাপ্ত মিনারেল ওয়াটার যোগ করুন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না এটি কয়েকটি বুদবুদ প্রকাশ করে।

IMG-20230316-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, একবার কিছু বুদবুদ না হওয়া পর্যন্ত রান্না হয়ে গেলে, এখন প্যানে অন্যান্য মশলা যোগ করুন যেমন 2 টেবিল চামচ চিনি এবং 1 চা চামচ লবণ। সমস্ত মশলা সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত টংসেং সস নাড়ুন।

IMG-20230316-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, মশলা ভালোভাবে মিশে যাওয়ার পর, এটিকে আরও মশলাদার এবং সুস্বাদু করতে, এখন লাল মরিচ এবং লাল মরিচ যোগ করুন যা আপনি আগে ছোট টুকরো করে কেটেছিলেন। তারপর ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20230316-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম পর্যায়, সমস্ত মরিচ পুঙ্খানুপুঙ্খভাবে মিশ্রিত করার পরে, এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ যে জিনিসটি যোগ করতে হবে তা হল নারকেল দুধ, ভাল মানের নারকেল দুধ ব্যবহার করুন বা আপনি তাৎক্ষণিক নারকেল দুধ কিনতে পারেন যেমন আমি ব্যবহার করেছি, এটি আরও তৈরি করতে কাটা টমেটো যোগ করুন। প্যানে সুস্বাদু। তারপর নারিকেলের দুধ ভালোভাবে ব্লেন্ড না হওয়া পর্যন্ত নাড়তে থাকুন।

IMG-20230316-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ পর্যায়, নারকেল দুধ এবং টমেটো ভালভাবে মিশ্রিত করার পরে, আপনি দেখতে পারেন যে সসটি হলুদ এবং সাদা, তরকারি থেকে খুব বেশি আলাদা নয়, শুধুমাত্র মশলাগুলি একটু তীক্ষ্ণ এবং সুগন্ধযুক্ত। এবার স্বাদ অনুযায়ী পর্যাপ্ত মিষ্টি সয়া সস দিন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না মিষ্টি সয়া সস সমানভাবে টংসেংয়ের সাথে মিশে যায়।

IMG-20230316-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

চূড়ান্ত পর্যায়ে, আপনি মিষ্টি সয়া সস যোগ করার পরে এবং ভালভাবে মিশ্রিত করার পরে, এখন আপনার জন্য বাঁধাকপি এবং সবুজ পেঁয়াজ যোগ করার সময়, আপনি আপনার ইচ্ছা অনুযায়ী বাঁধাকপি যোগ করতে পারেন। বাঁধাকপি ব্যবহার করে এই টংসেং এর বৈশিষ্ট্য। তারপর আবার নাড়ুন যতক্ষণ না বাঁধাকপি এবং চিভস ভালভাবে মিশে যায়।

IMG-20230316-WA0018.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে চিকেন টংসেং প্রস্তুত এবং পরিবার বা বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। সাধারণত এই টংসেং মাটন বা গরুর মাংস ব্যবহার করে, আপনি এটি আপনার পছন্দ অনুযায়ী সামঞ্জস্য করতে পারেন। গরম সাদা ভাতের সাথে খাওয়া হলে এই টংসেং এর স্বাদ খুব সুস্বাদু হয়, মুরগির মাংস খুব কোমল এবং মুরগির মাংসের সাথে টংসেং সস খুব ব্যাপক। আপনি কি মনে করেন ? আপনি আগ্রহী নন? এক্ষুনি ঘরেই বানিয়ে ফেলুন নিজের চিকেন টংসেং। চিকেন টংসেং রেসিপি সম্পর্কে যারা থেমেছেন এবং আমার আজকের পোস্ট পড়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী জলখাবার এবং খাবারের রেসিপিতে দেখা হবে @umiriska। শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

দিদি আপনার রান্না করার ছবি দেখে আমার জিভে জল চলে এসেছে। আপনার রান্নাটা মনে হচ্ছে একটু ব্যায়বহুল। আর এই সব উপকরণ পাওয়া খুব দুস্কর ব্যাপার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

এই প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি আপনি এই রেসিপি পছন্দ

 last year 

অনেক দিন পর আপনার রেসিপি দেখলাম।আপনি বেশ মজার একটি রেসিপি তৈরি করেছেন।দেখেই খেতে ইচ্ছে করছে নাম টাও বেশ সুন্দর টংসেং চিকেন এর আগে কখনো নাম ও শুনি নি খাব তো দূরের কথা।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year 

এই প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি আপনি এই রেসিপি পছন্দ

 last year 

আপু আপনার রেসিপির নাম যেমন অদ্ভুত আপনার রেসিপি রান্নাও তেমন অদ্ভুত। দেখতে খুব চমৎকার হয়েছে আপনার রেসিপিটি। খেতেও দিচ্ছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

এই প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি আপনি এই রেসিপি পছন্দ

 last year 

আপনার প্রত্যেকটি রেসিপি আমার কাছে আগে থেকেই অনেক ভালো লাগে। আজকের রেসিপিটিও আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করলেন। আপনার রেসিপি গুলো দেখে বোঝা যায় আপনি মজাদার রেসিপি তৈরি করতে পারেন। কিন্তু আমি এর আগে কখনো এই রেসিপি দেখিনি। আজকে আপনার কাছে দেখতে পেলে অনেক। উপস্থাপনাটা অনেক সুন্দর ভাবে গুছিয়ে করলেন।

 last year 

ধন্যবাদ বোন

 last year 

টংসেং চিকেন এর নাম এই প্রথম শুনলাম। তবে রেসিপিটা দেখতে বেশ লোভনীয় লাগছে। দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। রেসিপির কালারটাও চমৎকার হয়েছে। ধাপে ধাপে এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62802.08
ETH 2941.62
USDT 1.00
SBD 3.59