কীভাবে রেড ভেলভেট বোম্বোলোনি তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220825-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska একটি খুব সহজ খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করতে। আপনারা যারা কাজ করছেন বা বাড়িতে আছেন তাদের সবাইকে শুক্রবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। Baguettes তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি বাড়িতে আপনার নিজস্ব Baguette তৈরি করার চেষ্টা করেছেন? রুটির স্বাদ কেমন? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ঠিক আছে, এই শুক্রবার আমি সর্বশেষ রেসিপিটি শেয়ার করব যা আমি আগে তৈরি করেছি। বোম্বলোনি লাল মখমল, শুনেছেন? হ্যাঁ, Bomboloni একটি খুব সুন্দর লাল ভেলভেট পেস্ট ব্যবহার করে পরিবর্তন করা হয়েছে। ঠিক আগের বোম্বোলনির মতো, আমি বোম্বলোনিতে চকলেট জ্যাম যোগ করব। আপনারা যারা অপেক্ষা করতে পারছেন না তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং আপনার সমর্থন দিতে ভুলবেন না। শুভকামনা এবং সৌভাগ্য!

IMG-20220825-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, বোম্বলোনি রেড ভেলভেট তৈরি করতে, আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা সস্তা এবং নিকটতম সুপারমার্কেটে পাওয়া যায়। আপনি যেখানে থাকেন সেই একই উপাদান দিয়ে আপনি এই উপাদানটি প্রতিস্থাপন করতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল মাঝারি এবং উচ্চ প্রোটিন ময়দা, মার্জারিন, খামির, ডিম, গুঁড়ো চিনি, চকোলেট জ্যাম এবং মিনারেল ওয়াটার। চকোলেট জ্যামের জন্য, আপনি আপনার পছন্দ অনুযায়ী আপনার পছন্দের জ্যাম ব্যবহার করতে পারেন। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন বোম্বলোনি রেড ভেলভেট তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20220825-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ যা প্রথমে করতে হবে তা হল জায়গা প্রস্তুত করা, তারপর 15 টেবিল চামচ উচ্চ প্রোটিন ময়দা এবং 5 টেবিল চামচ মাঝারি প্রোটিন ময়দা যোগ করুন। তারপরে, আধা টেবিল চামচ খামির এবং 3 টেবিল চামচ গুঁড়ো চিনি যোগ করুন বা আপনি দানাদার চিনি ব্যবহার করতে পারেন। সবকিছু ভালভাবে একত্রিত না হওয়া পর্যন্ত শুকনো মিশ্রণে নাড়ুন।

IMG-20220825-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, শুকনো মিশ্রণটি সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন ময়দার সাথে 150 মিলি মিনারেল ওয়াটার এবং 1 ডিমের কুসুম যোগ করুন। তারপর আধা-খাল্লুস পর্যন্ত হাত দিয়ে মাখুন। এই ধাপে আপনি মিক্সার ব্যবহার করতে পারেন।

IMG-20220825-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, অর্ধেক খলিস পর্যন্ত ময়দা মাখার পর, এখন ময়দার মধ্যে 2 টেবিল চামচ মার্জারিন, আধা চা চামচ লবণ এবং লাল ভেলভেট পেস্ট যোগ করুন। তারপর লাল না হওয়া পর্যন্ত ময়দা মাখুন। এই ধাপে আপনি এটিকে আরও ব্যবহারিক করতে একটি মিক্সার ব্যবহার করতে পারেন।

IMG-20220825-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দা নাড়ার পরে বা খলিস পর্যন্ত মিক্সারে, এখন কাজের মাদুর তৈরি করুন এবং কাজের মাদুরের উপর ময়দা রাখুন। যদি ময়দা এখনও আঠালো মনে হয়, তবে রান্নার তেলটি কাজের মাদুরে সমানভাবে ছড়িয়ে দিতে ভুলবেন না যাতে ময়দা লেগে না যায়।

IMG-20220825-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, কাজের মাদুরের উপর ময়দা রাখার পর, এখন শুধু ময়দাটিকে 14 ভাগে কেটে নিন অথবা আপনি যদি বোম্বলোনি একটু বড় চান তবে আপনি এটিকে আপনার ইচ্ছামত কাটতে পারেন।

IMG-20220825-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, ময়দা ইচ্ছামতো অংশে কেটে নেওয়ার পরে, এখন সমস্ত ময়দা একটি গোল করে তৈরি করুন এবং এটি একটি বেকিং শীটে রাখুন যা ময়দা দিয়ে ধুলো করা হয়েছে। বেকিং শীটে ময়দা ছিটিয়ে দেওয়ার কাজটি হল ময়দা যাতে সহজেই প্যানে আটকে না যায়। এখন পর্যন্ত কেমন আছেন? তোমার কি কষ্ট হচ্ছে? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন.

IMG-20220825-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, ময়দা গোলাকার হওয়ার পর, এখন প্যানটি প্রস্তুত করুন এবং প্যানে যথেষ্ট পরিমাণে রান্নার তেল দিন। তারপর রান্নার তেল গরম করুন যতক্ষণ না এটি সত্যিই গরম হয় এবং তার পরে সমস্ত বোম্বোলোনি ময়দা ভাজুন যতক্ষণ না এটি সেদ্ধ হয়ে যায়।

IMG-20220825-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, সব বোম্বলোনি ময়দা ভাজার পর, এখন একটি ছোট পাত্রে গুঁড়ো চিনি তৈরি করুন, তারপর উপরের ছবির মতো সমানভাবে গুঁড়ো চিনি দিয়ে বোম্বোলোনি ডোনাট ছড়িয়ে দিন।

IMG-20220825-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপে, আপনি বোম্বোলোনি ডোনাটগুলিকে গুঁড়ো চিনি দিয়ে চ্যাপ্টা করার পরে, এখন একটি লাঠি ব্যবহার করে বোম্বোলোনি ডোনাটগুলির কেন্দ্রে একটি গর্ত করুন। বোম্বোলনির স্বাতন্ত্র্যসূচক বৈশিষ্ট্যটি এরকম এবং চকোলেটটি আপনার খোঁচা দেওয়া গর্তে ঠাসা।

IMG-20220825-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, আপনি লাঠি দিয়ে বোম্বোলোনি ডোনাট পাঞ্চ করার পরে, এখন একটি প্লাস্টিকের ত্রিভুজ দিয়ে গর্তে চকলেট জ্যাম ঢোকান। আপনি আপনার ইচ্ছা মত অন্যান্য জ্যাম ব্যবহার করতে পারেন।

IMG-20220825-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, বোম্বোলোনি ডোনাটগুলি চকোলেটে ভরা হওয়ার পরে, এখন বোম্বলোনি রেড ভেলভেট আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। রঙের পাশাপাশি যা দেখতে বেশ আকর্ষণীয়, বোম্বোলনির স্বাদ বেশ সুস্বাদু এবং অবশ্যই খুব নরম। বোম্বলোনি রেড ভেলভেট তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমরা ভবিষ্যতে অনন্য এবং আকর্ষণীয় রেসিপিগুলি ভাগ করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে অন্য রেসিপিতে দেখা হবে। শুভকামনা এবং আশা করি আপনি এটি পছন্দ করেন।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

রেড ভেলভেট বোম্বোলোনি রেসিপির প্রস্তুত প্রণালী খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন রেসিপিটি দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে।। যদিও এ ধরনের রেসিপি সাথে পড়বে কখনো পরিচিত হয়নি।।

 2 years ago 

রেড ভেলভেট বোম্বোলোনি তৈরি দেখতে দারুণ লাগছে এরকম রেসিপি আমি এর আগে কখনো দেখিনি। আপনি আমাদের মাঝে এতসব অদ্ভুত রেসিপি নিয়ে উপস্থিত হন যে এর উপকরণ গুলো চিনে উঠতে পারি না জাস্ট অসাধারণ হয়েছে আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72