কীভাবে বাকপাও শ্রীকায়া তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221117-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনি যারা ছুটিতে আছেন বা আপনার পরিবারের সাথে বাড়িতে বিশ্রাম নিচ্ছেন তাদের সবাইকে শুক্রবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। লেবুর পাউন্ড খুব সহজে এবং সুস্বাদু কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি চেষ্টা করেছেন? যদি তাই হয়, এই পোস্টের নীচে আপনার লেবু পাউন্ড কেকের একটি ছবি প্রদান করুন৷ এই শুক্রবার আমি এমন একটি রেসিপি শেয়ার করব যা আপনার জন্য বাড়িতে তৈরি করা বেশ সহজ এবং স্বাদ সত্যিই ভাল। আপনার মধ্যে কে সেরিকায় জ্যাম পছন্দ করেন? হ্যাঁ, এই জ্যামটি বিদেশে পাওয়া বেশ বিরল এবং ইন্দোনেশিয়াতে পাওয়া খুব সহজ। সুতরাং, আপনি যদি ইন্দোনেশিয়ার বাইরে থাকেন, আপনি আপনার ইচ্ছামতো অন্যান্য জ্যাম দিয়ে সেরিকায় জ্যাম প্রতিস্থাপন করতে পারেন। আর কোনো ঝামেলা ছাড়াই, এটি শেষ না হওয়া পর্যন্ত নিচের রেসিপিটি দেখুন এবং এই সেরিকায় রুটি তৈরির জন্য সৌভাগ্য কামনা করছি। সৌভাগ্য!

IMG-20221117-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

তাই, সেরিকায়া জ্যাম তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা অবশ্যই ব্যয়বহুল নয় এবং আপনি কাছের সুপারমার্কেটে সেগুলি পেতে পারেন। আপনি আপনার বাড়ির আশেপাশে উপলব্ধ ব্র্যান্ডগুলির সাথে অন্যান্য ব্র্যান্ডগুলিকে প্রতিস্থাপন করতে পারেন। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল খামির, সেরিকায় জ্যাম, মিনারেল ওয়াটার, চিনি, লবণ, গুঁড়ো দুধ, রান্নার তেল, মাঝারি প্রোটিন ময়দা এবং পার্চমেন্ট পেপার। আপনি নিম্নলিখিত সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন সেরিকায় রুটির ময়দা তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20221117-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে 1টি জায়গা প্রস্তুত করতে হবে এবং 15 টেবিল চামচ মাঝারি প্রোটিন ময়দা, 1 টেবিল চামচ গুঁড়ো দুধ, আধা টেবিল চামচ খামির এবং 4 টেবিল চামচ দানাদার চিনি যোগ করুন। তারপরে, শুধুমাত্র একটি চামচ ব্যবহার করে ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত শুকনো মিশ্রণটি নাড়ুন।

IMG-20221117-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, শুষ্ক মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ার পর, এখন মিশ্রণে পর্যাপ্ত মিনারেল ওয়াটার যোগ করুন অথবা আপনি পর্যাপ্ত তরল দুধ দিয়ে মিনারেল ওয়াটার প্রতিস্থাপন করতে পারেন। তারপর, ময়দা অর্ধেক মসৃণ না হওয়া পর্যন্ত হাত দিয়ে মাখুন বা আপনি একটি মিক্সার ব্যবহার করে ময়দা মাখতে পারেন।

IMG-20221117-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা অর্ধেক মসৃণ হওয়া পর্যন্ত মাখার পর, এখন ময়দার মধ্যে 2 টেবিল চামচ রান্নার তেল এবং আধা চা চামচ লবণ যোগ করুন। তারপরে, ময়দাটি মসৃণ এবং নরম না হওয়া পর্যন্ত আপনার হাত দিয়ে আবার ময়দা মাখুন। এটি জীবাণুমুক্ত করতে ময়দা মাখার আগে আপনার হাত ধুয়ে ফেলতে ভুলবেন না।

IMG-20221117-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, মসৃণ এবং নরম হওয়া পর্যন্ত ময়দা মাখার পর, এখন একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দা ঢেকে দিন এবং ময়দাটিকে প্রায় 30 মিনিটের জন্য উঠতে দিন। রুটি তৈরি প্রায় আমার আগের রুটির রেসিপির মতই।

IMG-20221117-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, ময়দাটি 30 মিনিটের জন্য বিশ্রাম নেওয়ার পরে, এখন যা বাকি আছে তা হল কাজের মাদুর তৈরি করা এবং কাজের মাদুরের উপর ময়দা রাখা, তারপর উপরের ছবির মতো ময়দাটিকে 6 ভাগে কেটে নিন। কেন আমাদের কাজের মাদুরে ময়দা ছিটাতে হবে না, কারণ আমরা ময়দায় রান্নার তেল যোগ করেছি।

IMG-20221117-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি ময়দাটিকে 6 ভাগে কাটার পরে, এখন 1 টুকরো ময়দা নিন এবং উপরের ছবির মতো ময়দাটি গোল করুন, তারপরে আপনি আগে তৈরি করা পার্চমেন্ট পেপারে রাখুন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত ময়দা বৃত্তাকার হয় এবং পার্চমেন্ট পেপারে রাখা হয়।

IMG-20221117-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আপনি ময়দা গোলাকার করে পার্চমেন্ট পেপারে ময়দা রাখার পর, এখন একটি পরিষ্কার কাপড় দিয়ে আবার ময়দা ঢেকে দিন এবং ময়দাটিকে প্রায় 20 মিনিটের জন্য রেখে দিন। এখন পর্যন্ত, আপনার কোন সমস্যা হয়েছে? অনুগ্রহ করে আপনার মতামত দিন এবং কোন পর্যায়ে আপনার অসুবিধা হচ্ছে।

IMG-20221117-WA0009.jpg
*আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, ময়দা 20 মিনিটের জন্য রেখে দেওয়ার পরে, এখন স্টিমার প্রস্তুত করুন এবং 5 মিনিটের জন্য স্টিমারটি প্রিহিট করুন। এর পরে, সমস্ত মিশ্রণটি একে একে স্টিমারে রাখুন এবং প্রায় 10 বা 15 মিনিটের জন্য মিশ্রণটি বাষ্প করুন।

IMG-20221117-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, ময়দা ভাপানো এবং রান্না করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল উপরের ছবির মতো রুটিটিকে 2 ভাগে কেটে নিন এবং উপরের ছবির মতো রুটির উপর সমানভাবে সেরিকায়া জ্যাম ছড়িয়ে দিন।

IMG-20221117-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, বাকপাও সেরিকায় আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। এই রুটি ইন্দোনেশিয়ায় বেশ জনপ্রিয় এবং খুব কম লোকই এই সেরিকায় রুটি বিক্রি করে না। অনন্য স্বাদ এবং সুস্বাদু সেরিকায় জ্যাম আমাকে এই সেরিকায় রুটি খাওয়ার প্রতি আসক্ত করে তুলেছে। আপনি কি মনে করেন ? খুব সহজ এবং কঠিন না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. সেরিকায়া স্টিমড ব্রেড রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে ইমা এবং আমি পরবর্তী রেসিপি শেয়ার করার জন্য আরও বেশি উৎসাহী হই। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে, শীঘ্রই দেখা হবে এবং এই রেসিপিটি তৈরির জন্য সৌভাগ্য কামনা করছি

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

যদিও এমন রেসিপি প্রথমবারের মতো দেখলাম আপনার মাধ্যমে।। তবে রেসিপিটি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে দেখেই জিভে জল চলে আসলো।। খেতে তো খুব মজা হবে এ আর বলার অপেক্ষা রাখে না।।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি আমার পোস্টটি পছন্দ করেছেন, আমি আশা করি আমি এমন একটি পোস্ট করতে পারি যা আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

প্রতিবারের মতো এবারও অনেকে ইউনিক একটা রেসিপি নিয়ে উপস্থিত হয়েছেন। আসলে সবার রেসিপির চাইতে আপনার রেসিপিগুলো একদমই আলাদা হয়ে থাকে, আর আমার বেশ ভালো লাগে। আপনার রেসিপিগুলো দেখলে মনে হয় এখনই গিয়ে একটু স্বাদ নেই, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি আমার পোস্টটি পছন্দ করেছেন, আমি আশা করি আমি এমন একটি পোস্ট করতে পারি যা আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

জি অবশ্যই দরকারি, আর আমি সব সময় আপনার রেসিপি গুলো অনেক বেশি পছন্দ করি ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপির তুলনা হয় না। সব সময় সবার চাইতে আলাদা রেসিপি নিয়ে উপস্থিত হন এবং আপনার রেসিপিগুলো আসলেই খুব ইউনিক। অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুব খুশি যে আপনি আমার পোস্টটি পছন্দ করেছেন, আমি আশা করি আমি এমন একটি পোস্ট করতে পারি যা আমাদের সবার জন্য দরকারী

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66