কিভাবে ক্রিস্পি ব্লুমিং মিটবল তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-05-27_22-50-57-622.jpg
আমার তোলা ছবি

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। যারা কাজ করছেন বা বাড়িতে আছেন তাদের সকল বন্ধুদের শুভ শনিবার, আমি আশা করি আপনারা সবাই কোন সমস্যা ছাড়াই ভাল আছেন। কীভাবে সুস্বাদু ওরিও বল তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে আমার সমস্ত পোস্ট এবং পূর্ববর্তী পোস্টগুলিকে সমর্থন করার জন্য এই ব্লকচেইনের সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ। এই রেসিপি সম্পর্কে তুমি কি মনে কর? খুব সহজ এবং অনেক টাকা এবং সময় প্রয়োজন হয় না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. তো, আজ আমি এমন একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি যেটি তৈরি করা আপনার পক্ষে যথেষ্ট সহজ, আপনি কি কখনও ক্রিস্পি ব্লুমিং মিটবল খেয়েছেন? এই এক জলখাবার সম্পর্কে আপনার কানে অবশ্যই বিদেশী. মাত্র কয়েকটি উপাদান এবং মশলা দিয়ে আপনি এই স্ন্যাকটি তৈরি করতে পারেন। তাহলে, আপনি কি এই ক্রিস্পি ব্লুমিং মিটবল রেসিপি সম্পর্কে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা!

Picsart_22-05-27_22-51-34-540.jpg
আমার তোলা ছবি

ঠিক আছে, এই ক্রাঞ্চি স্ট্রেচি মিটবলগুলি তৈরি করতে আপনাকে যা প্রস্তুত করতে হবে এবং কিনতে হবে তা খুব বেশি নয়, যার মধ্যে একটি হল ট্যাপিওকা আটা, গমের আটা, ভাজা মুরগির আটা, মুরগির ডিম, 150 মিলি মিনারেল ওয়াটার। সবকিছু প্রস্তুত হওয়ার পরে, এখন চটকদার ব্লুমিং মিটবল তৈরির প্রথম ধাপে আসা যাক।

Picsart_22-05-27_22-52-09-521.jpg
আমার তোলা ছবি

প্রথম পদক্ষেপটি যা করতে হবে তা হল একটি জায়গা প্রস্তুত করা এবং 150 মিলি মিনারেল ওয়াটার, আধা প্যাক ভাজা মুরগির ময়দা এবং 50 গ্রাম বা 3 টেবিল চামচের সমতুল্য। তারপরে একটি চামচ ব্যবহার করে মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

Picsart_22-05-27_22-53-08-990.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় ধাপে, আপনি ময়দাটি মসৃণ না হওয়া পর্যন্ত মাখার পর, এখন ময়দাটিকে প্যানে স্থানান্তর করুন এবং সর্বনিম্ন তাপ চালু করুন, তারপর এটি ঘন না হওয়া পর্যন্ত ক্রমাগত নাড়ুন এবং ময়দা নাড়া বন্ধ করবেন না। এটি ঘন না হওয়া পর্যন্ত সর্বনিম্ন তাপ ব্যবহার করে মিশ্রণটি নাড়তে ভুলবেন না।

Picsart_22-05-27_22-52-37-310.jpg
আমার তোলা ছবি

এখন আপনি উপরের ছবিটি দেখতে পাচ্ছেন, ময়দা এখন আগের থেকে অনেক আলাদা, ময়দা পুরোপুরি ঘন হয়ে গেছে এবং পরবর্তী ধাপে যাওয়ার জন্য প্রস্তুত। আপনি এ পর্যন্ত কি মনে করেন? তোমার কি কষ্ট হচ্ছে? আপনার মতামত দিন এবং কোন পর্যায়ে আপনার অসুবিধা হচ্ছে।

Picsart_22-05-27_22-53-31-633.jpg
আমার তোলা ছবি

তৃতীয় ধাপে, আপনি ময়দা রান্না করার পরে এটি সত্যিই ঘন না হওয়া পর্যন্ত, এখন ময়দাটিকে অন্য জায়গায় স্থানান্তর করুন এবং 150 গ্রাম ট্যাপিওকা ময়দা বা 15 টেবিল চামচের সমতুল্য যোগ করুন। তারপর মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন।

Picsart_22-05-27_23-12-08-260.jpg
আমার তোলা ছবি

চতুর্থ ধাপে, ময়দার সাথে ময়দা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন শুধু ময়দার মধ্যে ১টি দানা দিন। তারপর আবার নাড়ুন যতক্ষণ না সত্যিই নরম এবং খলিস হয়।

Picsart_22-05-27_23-12-34-548.jpg
আমার তোলা ছবি

পঞ্চম ধাপ, ময়দা শেষ হওয়ার পরে, এখন একটু ময়দা নিন, তারপর ময়দাটিকে একজন প্রাপ্তবয়স্কের বুড়ো আঙুলের আকারে গোল করুন বা আপনি এটি আপনার পছন্দ অনুসারে সামঞ্জস্য করতে পারেন। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি করুন।

Picsart_22-05-27_23-13-15-406.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ ধাপ, সমস্ত ময়দা গোলাকার শেষ করার পরে, প্লেটে প্রথমে ময়দা ছিটিয়ে দিতে ভুলবেন না যাতে ময়দা লেগে না যায়।

Picsart_22-05-27_23-13-48-979.jpg
আমার তোলা ছবি

সপ্তম ধাপ, আপনি সমস্ত প্রস্ফুটিত মিটবল বল প্রস্তুত করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল, রান্নার তেলটি জলে রাখুন যাতে এটি লেগে না যায়, সাম্পাং ভেসে যাওয়ার সময় এবং মিটবলগুলিকে মাঝারি আঁচে সিদ্ধ করুন। একটু প্রসারিত করুন।

Picsart_22-05-27_23-14-45-211.jpg
আমার তোলা ছবি

অষ্টম ধাপ, সবকিছু সম্পন্ন হওয়ার পরে, আপনি শুধু মাংসবলটি নিন এবং উপরের ছবির মতো অর্ধেক করে কেটে নিন। উপরের ছবির মত মিটবলগুলো কেটে ফেলার পর, মিটবলের মাঝে একটু ময়দা ছিটিয়ে দিতে ভুলবেন না যাতে ভাজা হলে সেগুলো লেগে না যায়।

Picsart_22-05-27_23-15-01-474.jpg
আমার তোলা ছবি

শেষ ধাপে, মিটবলগুলি কাটা শেষ করে এবং মিটবলগুলিতে ময়দা যোগ করার পরে, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত জল ঢালুন, তারপর জলে পর্যাপ্ত রান্নার তেল দিন যাতে ভাজা হলে ময়দা একে অপরের সাথে লেগে না যায়। . অন্যান্য সর্বনিম্ন তাপ ব্যবহার করে সমস্ত মাংসবল ভাজুন এবং ভাজতে যাওয়ার সময় একটি ছুরি ব্যবহার করে মিটবলের টুকরোগুলি খুলতে ভুলবেন না।

Picsart_22-05-27_23-15-15-641.jpg
আমার তোলা ছবি

এবং শেষ পর্যন্ত ক্রিস্পি ব্লুমিং মিটবলগুলি প্রস্তুত এবং আপনার পরিবার এবং বন্ধুদের সাথে খাওয়া যেতে পারে। এটিকে আরও সুস্বাদু করতে, মরিচের সস যোগ করতে ভুলবেন না বা আপনি লাল মরিচের সাথে এই খাস্তা মাংসবলগুলিও খেতে পারেন। স্বাদ সত্যিই খুব ভাল এবং আমি চেষ্টা করেছি আগের meatballs থেকে অনেক ভিন্ন. মুরগির মাংস ব্যবহার না করে, এই মাংসবলগুলি কম সুস্বাদু নয়। আপনি কি মনে করেন ? খুব মজার তাই না? ন্যূনতম উপাদানগুলির সাথে, আপনি ইতিমধ্যে একটি সুস্বাদু জলখাবার তৈরি করতে পারেন। যারা প্রসারিত ক্রিস্পি মিটবল সম্পর্কে আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী আকর্ষণীয় রেসিপিটি শেয়ার করতে আরও বেশি উত্তেজিত হব। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা!.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনি ক্রিস্পি ব্লুমিং মিটবল রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে ধাপে ধাপে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আশা করি আপনি ভালো আছেন ? খুব সুন্দর রেসিপি তৈরি করেছেন‌ দেখে খুব ভালো লাগল। নিশ্চয় অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। আসলে আপনার প্রত্যেকটি রেসিপি খুবই দুর্দান্ত হয়ে থাকে ।এত অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সর্বদা সুস্থ এবং সফল

 2 years ago 

ব্লুমিং মিট বল আমারতো নাম শুনে খুব খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে খেতে অত্যন্ত সুস্বাদু এবং মজাদার একটি রেসিপি। সবশেষে আপনি খুব সুন্দর একটা ডেকোরেশন করেছেন। যার কারণে খাবারটা আরো বেশ আকর্ষণীয় লাগছে। আপনার কাছ থেকে প্রতিনিয়ত নতুন নতুন রেসিপি শিখছি আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো। আশা করি সব সময় আমার সুন্দর সুন্দর রেসিপি আপনি আমাদের মাঝে উপহার দিবেন।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সর্বদা সুস্থ এবং সফল

 2 years ago 

বরাবরের মতো আপনি খুব চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ক্রিস্পি ব্লুমিং মিটবল খুব সহজেই এবং অল্প খরচে তৈরী করা যায় দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দরভাবে রেসিপি তৈরি প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সর্বদা সুস্থ এবং সফল

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে ক্রিস্পি ব্লুমিং মিটবল তৈরি রেসিপি শেয়ার করেছেন আপনার এই রেসিপিটি আমার কাছে একদম নতুন এবং ইউনিক লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সর্বদা সুস্থ এবং সফল

 2 years ago 

আপনার রেসিপিগুলো যখনি দেখি লোভ সামলাতে পারি না। আপনি এতো সুন্দর ভাবে আপনার রেসিপি শেয়ার করেন যে দেখলেই খেতে মন চায়। আপনি ক্রিস্পি ব্লুমিং মিটবল তৈরি করেছেন। আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সর্বদা সুস্থ এবং সফল

 2 years ago 

আপনার মাধ্যমে আমি অনেক রেসিপি শিখেছি ।আপনি খুব সুন্দর একটি মিটবল রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে এত সুন্দর একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে নিখুত ভাবে তুলে ধরেছেনম সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সর্বদা সুস্থ এবং সফল

 2 years ago 

খুবই মজাদার এবং লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছিল যদিও এখনো খাওয়া হয়নি নতুন এবং ইউনিক মনে হচ্ছে

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি সর্বদা সুস্থ এবং সফল

 2 years ago 

আপনার মত রেসিপিটি দেখে ভীষণ ভালো লাগলো। প্রতিনিয়তঃ আপনি অনেক সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেন। সবগুলো রেসিপি দেখলে ভীষণ ভালো লাগে। আজকে একদম ইউনিক একটি রেসিপি তৈরি করলেন। এই রেসিপিটি আমার কাছে নতুন লেগেছে। তাছাড়া আপনার ডেকোরেশন সবথেকে বেশি ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার পরিবেশন আমার কাছে সব থেকে ভালো লাগে। খুব সুন্দর করে রেসিপি বানিয়ে চমৎকার ভাবে আপনি উপস্থাপন করেন। সত্যি দেখার মতন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60115.56
ETH 3203.28
USDT 1.00
SBD 2.46