কিভাবে একটি থাম্বপ্রিন্ট চকলেট বিন কেক তৈরি করতে হয়

in আমার বাংলা ব্লগ2 years ago

1000001009.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনি যারা আপনার পরিবারের সাথে বাড়িতে জড়ো হচ্ছেন বা অফিসে সারাদিন কাজ করছেন তাদের সবাইকে শুভ মঙ্গলবার, আমি আশা করি আপনারা সবাই কোন সমস্যা ছাড়াই ভালো আছেন। আমার সমস্ত বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ যারা পিনাট বাটার চকলেট রোল কুকিজ তৈরি করার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন। এই রেসিপি সম্পর্কে তুমি কি মনে কর? খুব সহজ তাই না? রেসিপি সম্পর্কে আপনার মতামত দিন। তো, এই রৌদ্রোজ্জ্বল মঙ্গলবার, আমি আপনাদের জন্য একটি অনন্য কেকের রেসিপি শেয়ার করব? আপনি কি কখনো ফিঙ্গারপ্রিন্ট কুকিজের কথা শুনেছেন? যদি তাই হয়, এখন আপনার বাড়িতে এটি নিজেই তৈরি করার সময়। সস্তা উপাদান এবং মোটামুটি সহজ পদক্ষেপের সাথে, আপনি বাড়িতে আপনার নিজের থাম্বপ্রিন্ট কেক তৈরি করতে পারেন। আপনারা যারা এই কেকগুলিতে খুব আগ্রহী তাদের জন্য, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন। অভিনন্দন!

1000001021.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই পেস্ট্রিগুলি তৈরির উপাদানগুলি অবশ্যই নিকটতম সুপারমার্কেট বা বাজারে পাওয়া খুব সহজ। আপনাকে প্রথমে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল গুঁড়ো চিনি, ময়দা, মার্জারিন, কর্নস্টার্চ, বাদাম, পনির, ডিমের কুসুম, ডিমের সাদা অংশ, বেকিং পাউডার, লবণ। , গুঁড়ো দুধ, ভ্যানিলা পাউডার এবং সবশেষে চকোলেট জ্যাম। আপনি আপনার দেশে উপলব্ধ ব্র্যান্ডগুলির সাথে উপাদানগুলিকে পুনরায় ব্র্যান্ড করতে পারেন। এখন এই কেক তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

1000001018.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে একটি বাটি প্রস্তুত করতে হবে এবং এতে 170 গ্রাম মার্জারিন এবং 75 গ্রাম গুঁড়ো চিনি যোগ করুন। তারপর, মিশ্রণটি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত একটি হুইস্ক ব্যবহার করে নাড়ুন।

1000001015.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, মিশ্রণটি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত একটি হুইস্ক ব্যবহার করে নাড়ার পরে, এখন যা অবশিষ্ট থাকে তা হল 1 ডিমের কুসুম এবং 1 টি ভ্যানিলা পাউডার যোগ করতে। তারপরে, মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না এটি সমানভাবে মিশ্রিত হয়।

1000001012.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, মিশ্রণটি নাড়াচাড়া করা শেষ হওয়ার পরে, এখন যা অবশিষ্ট থাকে তা হল পনির প্রস্তুত করা এবং সমস্ত পনির পছন্দমতো গ্রেট করা। তারপরে, সমস্ত গ্রেট করা পনির মিশ্রণটিতে রাখুন এবং পনিরটি মিশ্রণের সাথে সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

1000001024.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, গ্রেট করা পনির ময়দার সাথে মেশানোর পরে, এখন 250 গ্রাম মাঝারি প্রোটিন ময়দা, আধা চামচ বেকিং পাউডার, 100 গ্রাম কর্নস্টার্চ এবং 10 গ্রাম গুঁড়া দুধ যোগ করুন। হাত ব্যবহার করে।

1000001027.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, ময়দা প্রস্তুত হওয়ার পরে, এখন যা বাকি আছে তা হল বেকিং শীট প্রস্তুত করা, তারপর ময়দাটিকে মিটবলের মতো গোল করে যতক্ষণ না সব শেষ হয়ে যায়। আপনি একই ওজন এবং আকার পেতে ময়দার প্রতিটি টুকরা ওজন করতে পারেন।

1000001030.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, সমস্ত ময়দা গোলাকার হয়ে যাওয়ার পরে, এখন উপরের ছবির মতো 1টি সাদা দানা এবং বাদাম প্রস্তুত করা বাকি। একটি পরিষ্কার পাত্রে সবকিছু প্রস্তুত করুন যাতে এটি আপনার জন্য পরবর্তী পদক্ষেপটি করা কঠিন না করে। তারপরে ডিমের সাদা অংশে ময়দা ডুবিয়ে নিন এবং তারপরে চিনাবাদাম ব্যবহার করে সমানভাবে ছড়িয়ে দিন। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

1000001033.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আপনি সমস্ত ময়দা প্রস্তুত করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল উপরের ছবির মতো আপনার থাম্ব ব্যবহার করে ময়দার মাঝখানে একটি গর্ত তৈরি করুন। তারপরে, ছিদ্র করা ময়দার মাঝখানে চকোলেট জ্যাম রাখুন। শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

1000001036.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, সমস্ত ময়দা চকোলেট জ্যামে পূর্ণ হওয়ার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল ওভেন প্রস্তুত করুন এবং কয়েক মিনিটের জন্য ওভেনটি প্রিহিট করুন। ওভেন গরম হওয়ার পরে, এখন প্যানে প্রবেশ করুন এবং 150 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ময়দা বেক করুন, আপনার ব্যবহার করা চুলার উপর নির্ভর করে 30 মিনিটের জন্য কম তাপে।

1000001039.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, আপনি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে ফিঙ্গারপ্রিন্ট চকলেট পিনাট কুকিজ খেতে পারেন। এই কুকিগুলি শহরে আপনার ব্যবসার ধারণার জন্য নিখুঁত, কারণ এই কুকিগুলি অনেক লোকের কাছে সবচেয়ে জনপ্রিয় কুকিগুলির মধ্যে একটি৷ এই পেস্ট্রিগুলি সুস্বাদু, কুড়কুড়ে এবং সুস্বাদু। এছাড়াও সুস্বাদু আপনি কি মনে করেন? আপনি চেষ্টা করার জন্য যথেষ্ট আকর্ষণীয়? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. চকলেট বিন থাম্বপ্রিন্ট কেক তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন তাদের সকল বন্ধু এবং সম্প্রদায়কে ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী অনন্য এবং সুস্বাদু রেসিপিটি শেয়ার করতে আরও বেশি উত্তেজিত হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. সৌভাগ্য!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আপু আপনাকে মঙ্গলবারের শুভেচ্ছা। দারুন মজার একটি রেসিপি দিয়েছেন। থাম্বপ্রিন্ট চকলেট বিন কেক দেখতে ও বেশ সুন্দর লাগছে।আপু বাদাম দেওয়াতে খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে, বলে মনে হচ্ছে। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে রেসিপিগুলি আমি শেয়ার করেছি, আপনি বাড়িতে তৈরি করতে পারেন

 2 years ago 

থাম্বপ্রিন্ট চকলেট বিন কেক এই নামটা প্রথম শুনতে পাচ্ছি এবং আপনি প্রতিনিয়তই কিন্তু অনেক কিছু রেসিপি নিয়ে উপস্থিত হন, যেটা আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনার অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে রেসিপিগুলি আমি শেয়ার করেছি, আপনি বাড়িতে তৈরি করতে পারেন

 2 years ago 

সত্যি বলতে আপনার রেসিপিগুলো ইউনিক এবং মন চায় নিজেও ট্রাই করে খেয়ে দেখি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

থাম্বপ্রিন্ট চকলেট বিন কেক রেসিপিটির নাম শুনেই আমার ভীষণ অবাক লাগে। আপনার রেসিপি পরিবেশন যে রকম সুন্দর, নামটাও ভীষণ সুন্দর। বিশেষ করে আজকের রেসিপিটি আমার মনে হচ্ছে খেতেও অনেক সুস্বাদু হয়েছে। এই ধরনের রেসিপি গুলো খেতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে রেসিপিগুলি আমি শেয়ার করেছি, আপনি বাড়িতে তৈরি করতে পারেন

 2 years ago 

এমন ধরনের চকলেট কেক এই প্রথমবারের মতো আপনার মাধ্যমে দেখতে পেলাম। দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে। এমন মজাদার রেসিপি ঘরোয়া পরিবেশে প্রস্তুত করলে খেতে সব সময়ই বেশি সুস্বাদু হয়ে থাকে।।

 2 years ago 

আপনার অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে রেসিপিগুলি আমি শেয়ার করেছি, আপনি বাড়িতে তৈরি করতে পারেন

 2 years ago 

আপনার রেসিপিটি আসলে অনেক সুন্দর হয়েছে। তবে নামগুলো ভীষণ আনকমন কখনো শুনেছি বলে মনে হয় না। দেখে খেতে ইচ্ছে করছে কারণ নতুন কিছু দেখলে টেস্ট করার ইচ্ছে করে।

 2 years ago 

আপনার অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি যে রেসিপিগুলি আমি শেয়ার করেছি, আপনি বাড়িতে তৈরি করতে পারেন

 2 years ago 

আপু আপনি বরাবরই ইউনিক সব রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হন। আপনার প্রতিটা রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে। আমি খুবই উপভোগ করি আপনার রেসিপি গুলো। আজকে আপনি থাম্বপ্রিন্ট চকলেট বিন কেক এর রেসিপি তৈরি করেছেন যা আমার কাছে নতুন লেগেছে।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, আমি আশা করি আমার রেসিপি এখানে সর্বদা দরকারী, এবং আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42