কীভাবে ব্ল্যাক ফরেস্ট কেক তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20221115-WA0019.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। যারা আরাম করছেন বা ঘরে বসে আছেন তাদের সবাইকে মঙ্গলবার শুভ মঙ্গলবার, আমি আশা করি আপনার অবস্থা কোনো সমস্যা ছাড়াই ঠিক আছে। আপনাদের সবাইকে ধন্যবাদ যারা খুব সহজে পান্ডান স্পঞ্জ কেক বানানোর রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি সমর্থন করেছেন। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? এটা চেষ্টা করার জন্য যথেষ্ট আকর্ষণীয়? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আচ্ছা আজ আমি ব্ল্যাক ফরেস্ট কেক বানাবো, আপনি কি কখনো এই রেসিপিটি খাওয়ার চেষ্টা করেছেন বা বানিয়েছেন? আপনারা যারা চকলেট প্রেমী তাদের জন্য, হয়তো এই রেসিপিটি আপনাকে ঘরে বসে নতুন আইডিয়া খুঁজে পেতে সাহায্য করতে পারে। আপনারা যারা এই রেসিপিটি তৈরি করার চেষ্টা করতে চান, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি তৈরি করতে সফল হবেন। শুভকামনা!

IMG-20221115-WA0021.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই ব্ল্যাক ফরেস্ট কেকটি তৈরি করতে আপনার খুব বেশি প্রস্তুতির প্রয়োজন নেই এবং আপনি সহজেই নিকটস্থ সুপারমার্কেটে এটি পেতে পারেন। পন্ডন ব্র্যান্ডের ব্ল্যাক ফরেস্ট কেক তৈরির জন্য আপনাকে প্রথম যে উপাদানটি প্রস্তুত করতে হবে তা হল গমের ময়দা অথবা আপনি আপনার এলাকা অনুযায়ী অন্যান্য ব্র্যান্ডগুলিও ব্যবহার করতে পারেন, মার্জারিন, 6টি ডিম, ব্লুবেরি জ্যাম এবং অবশেষে 2টি চকোলেট বার। আপনি নিম্নলিখিত সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন ব্ল্যাক ফরেস্ট কেক তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20221115-WA0020.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম পদক্ষেপ, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি ছোট জায়গা প্রস্তুত করুন এবং সেই জায়গায় 3 বা 4 টেবিল চামচ মার্জারিন রাখুন। তারপরে একটি প্রিহিটেড স্কিললেটে মার্জারিন গলিয়ে নিন। মার্জারিন নাড়ুন যাতে মার্জারিন দ্রুত গলে যায়।

IMG-20221115-WA0022.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি মার্জারিন গলে শেষ না হওয়া পর্যন্ত, এখন গলিত মার্জারিনটি আলাদা করে রাখুন এবং আমরা প্রথমে ব্ল্যাক ফরেস্ট কেকের ময়দা তৈরি করব। প্রথমে, মিক্সারটি প্রস্তুত করুন, তারপরে 6 টি ডিম রাখুন এবং তুলতুলে না হওয়া পর্যন্ত ডিমগুলিকে বিট করুন।

IMG-20221115-WA0023.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, সব ডিম ফ্লাফি না হওয়া পর্যন্ত মিশে যাওয়ার পর, এখন প্রসারিত ডিমগুলিতে ব্ল্যাক ফরেস্ট কেকের জন্য বিশেষভাবে 1 প্যাকেট ময়দা যোগ করুন। তারপরে, পন্ডন ময়দা সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20221115-WA0024.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, পন্ডন ময়দা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন ময়দায় চকোলেট পেস্ট যোগ করুন। আপনি যদি পন্ডন ব্র্যান্ডের ময়দা ব্যবহার করেন, আপনি কালো বন কেক তৈরি করতে 1 টি বিশেষ চকোলেট পেস্ট পাবেন। তারপরে, চকোলেট পেস্ট সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত মিশ্রণটি আবার নাড়ুন।

IMG-20221115-WA0025.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, চকলেট পেস্ট সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আপনার একটি মিশুক থাকার পর, এখন ময়দার মধ্যে মার্জারিন যোগ করুন যা আপনি আগে গলিয়েছিলেন। তারপরে একটি স্প্যাটুলা ব্যবহার করে নাড়ুন, নিশ্চিত করুন যে এটি ভালভাবে মিশে গেছে এবং এমন কোনও মার্জারিন নেই যা ময়দার সাথে মিশ্রিত হয় না।

IMG-20221115-WA0026.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, ময়দা ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন পছন্দসই আকারের একটি গোল প্যান তৈরি করুন এবং প্যানে সমানভাবে মার্জারিন ছড়িয়ে দিন। তারপরে, ধীরে ধীরে ময়দাটি একটি বেকিং শীটে রাখুন যা মার্জারিন দিয়ে মেশানো হয়েছে।

IMG-20221115-WA0027.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আপনি প্যানে ময়দা রাখার পরে, এখন প্রায় 10 মিনিটের জন্য স্টিমার গরম করুন। এর পরে, স্টিমারে প্যানটি রাখুন এবং মাঝারি আঁচে প্রায় 40 থেকে 45 মিনিটের জন্য ময়দা বাষ্প করুন। ময়দা রান্না হয়েছে কি না তা জানার জন্য, আপনি ময়দার মধ্যে একটি কাঠি লাগাতে পারেন, যদি ময়দা কাঠিতে না লেগে থাকে তবে ময়দা প্রস্ত

IMG-20221115-WA0028.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, ব্ল্যাকফরেস্ট কেক পুরোপুরি সিদ্ধ হওয়ার পর, স্টিমার থেকে প্যানটি সরান এবং প্যানটিকে অন্য জায়গায় নিয়ে যান। তারপরে, স্পঞ্জটি ধীরে ধীরে এবং ধীরে ধীরে তুলুন যাতে এটির ক্ষতি না হয়। এর পরে, স্পঞ্জটি অনুভূমিকভাবে 3 ভাগে কেটে নিন।

IMG-20221115-WA0029.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, ময়দাটি 3 ভাগে কাটার পর, এখন শুধু ব্লুবেরি জ্যাম দিয়ে প্রথম স্তরটি সমানভাবে ছড়িয়ে দিন। আপনি আপনার পছন্দ অনুযায়ী অন্যান্য জ্যাম ব্যবহার করতে পারেন।

IMG-20221115-WA0030.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, প্রথম স্তরটি ব্লুবেরি জ্যাম দিয়ে মাখার পর, এখন দ্বিতীয় স্তরটি দিয়ে ঢেকে দিন এবং উপরের ছবির মতো দ্বিতীয় স্তরে সমানভাবে চকোলেট জ্যাম ছড়িয়ে দিন।

IMG-20221115-WA0031.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপে, দ্বিতীয় স্তরটি চকোলেট জ্যামের সাথে সমানভাবে ছড়িয়ে দেওয়ার পরে, এখন দ্বিতীয় স্তরটিকে শেষ স্তর দিয়ে প্রলেপ দিন এবং স্পঞ্জের উপরে এবং পাশে সমানভাবে নীল জ্যামটি পুনরায় প্রয়োগ করুন যাতে পরবর্তীতে চকলেট বারগুলি প্রতিটি পাশে লেগে থাকতে পারে। স্পঞ্জ এর

IMG-20221115-WA0032.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, ব্লুবেরি জ্যাম দিয়ে সমস্ত অংশ সমানভাবে ছড়িয়ে দেওয়ার পরে, এখন আপনার তৈরি স্পঞ্জের আকার অনুযায়ী চকলেট বারগুলি কেটে নিন এবং স্পঞ্জের পাশে একটি বৃত্তে আটকে দিন।

IMG-20221115-WA0033.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং পরিশেষে, ব্ল্যাক ফরেস্ট কেক আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। ব্ল্যাক ফরেস্ট কেককে সুস্বাদু এবং আবেদনময়ী করতে, আপনি আমার মতো কালো বনের উপরে কিছু স্ন্যাকস যোগ করতে পারেন। এই কালো বন কেক আপনার জন্মদিন বা প্রেমিকা জন্য উপযুক্ত. আপনি কি মনে করেন ? বেশ সহজ তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. ব্ল্যাক ফরেস্ট কেক তৈরির রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি তৈরি এবং শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে অন্য রেসিপিতে দেখা হবে, শুভকামনা এবং শীঘ্রই দেখা হবে।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

অনেক চমৎকার একটি কেক রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার প্রত্যেকটি রেসিপিই ইউনিক ও অনেক সুস্বাদু হয়ে থাকে। যদিও কখনো খাওয়া হয়নি, তবে দেখেই মনে হয় অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ আমি খুশি যে আপনি আমার সমস্ত রেসিপি পছন্দ করেছেন

 2 years ago 

অনেক রকমের কেক খেয়েছি আমার বাংলা ব্লগ প্রতিযোগিতায় অনেক রকমের কেকের প্রস্তুত প্রণালী দেখেছি।। কিন্তু আজকে আপনার পোষ্টের মাধ্যমে সম্পূর্ণ ভিন্নধর্মী নতুন এবং ইউনিক কেকের রেসিপি দেখলাম।।

দেখেই খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হবে।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ আমি খুশি যে আপনি আমার সমস্ত রেসিপি পছন্দ করেছেন

 2 years ago 

বাহ খুবই চমৎকার একটি কেক রেসিপি উপহার দিয়েছেন আমাদের। আমার কাছে সব থেকে বেশি পছন্দ হয়েছে কেক এর ডেকোরেশনটা। খুবই সুন্দর করে সাজিয়েছেন। একদম যেনো প্রিমিয়াম এক কেক।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ আমি খুশি যে আপনি আমার সমস্ত রেসিপি পছন্দ করেছেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65