টপিং সহ চিকেন এবং চিংড়ি ডিমসাম রেসিপি || @shy-fox-এর জন্য 10% সুবিধা

in আমার বাংলা ব্লগ3 years ago

PicsArt_12-20-12.01.16.jpg
আমার তোলা ছবি

হাই স্টিমিট বন্ধুরা এবং সর্বদা #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে ফিরে আসুন @উমিরিস্কা। তাস্যার জন্মদিন সম্পর্কে আমার আগের পোস্টে যারা সমর্থন করেছেন এবং থামিয়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনাদের সবাইকে শুভ সোমবার। আজকে আমি মমকের তৈরি ডিম সামের রেসিপি শেয়ার করব। আমি সত্যিই কৌতূহলী কিভাবে mamak সত্যিই ভাল dimsum বানায় এবং আমি সত্যিই এটা পছন্দ. আপনি যদি ডিমসাম পছন্দ করেন তবে আপনি মোজারেলা পনির দিয়ে চিকেন এবং চিংড়ি ডিমসাম তৈরি করতে এই রেসিপিটি ব্যবহার করতে পারেন। ডিম সাম করতে আপনার কি দরকার? সাথে সাথে আমি ডিমসুম করতে লাগলাম।

PicsArt_12-20-12.02.27.jpg
আমার তোলা ছবি

প্রথমে এক বা একাধিক মুরগিকে টুকরো টুকরো করে কেটে নিন, তারপর মুরগিকে ধুয়ে ফেলুন যতক্ষণ না মুরগির গায়ে কোনো ময়লা ও রক্ত ​​না থাকে। আপনি সুপারমার্কেটে বা মুরগি বিক্রি করে এমন বাজারে মুরগি কিনতে পারেন। আপনার চাহিদা অনুযায়ী কিনুন এবং আপনি যে পরিমাণ ডিমসাম তৈরি করতে চান। মুরগির মাংস ছাড়াও, আপনি কাঁকড়া, চিংড়ি, সামুদ্রিক শৈবাল এবং অন্যান্য ভেরিয়েন্টে ভরা ডিমও তৈরি করতে পারেন।

PicsArt_12-20-12.04.19.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয়ত, মুরগি পরিষ্কার করার পরে, মুরগির মাংস হাড় থেকে আলাদা করুন যাতে এটি সহজে ম্যাশ করা যায়। মাংস থেকে হাড়গুলো আলাদা হয়ে গেলে মাংস ছোট ছোট টুকরো করে কেটে নিন। মুরগির মাংস ছাড়াও, আমি ডিমসামের স্বাদ যোগ করতে ছোট চিংড়িও ব্যবহার করি যাতে এটি আরও সুস্বাদু হয়। কাঁকড়ার মাংসের সাথেও মেশাতে পারেন। প্রথমে এটি পরিষ্কার করতে ভুলবেন না।

PicsArt_12-20-12.07.02.jpg
আমার তোলা ছবি

তৃতীয়ত, মুরগি এবং চিংড়ি পরিষ্কার এবং কাটা পরে। তারপর ডিমসাম তৈরির জন্য কিছু উপকরণ প্রস্তুত করুন। প্রথমে ট্যাপিওকা ময়দা, অয়েস্টার সস, গোলমরিচ, মশলা, লবণ, চিনি, গাজর, স্প্রিং রোল স্কিন, ডিম এবং স্প্রিং অনিয়ন প্রস্তুত করুন। আপনি একটি grater এবং একটি প্লেট প্রস্তুত করতে হবে। আপনি কি মনে করেন ? এখন পর্যন্ত এই উপকরণ প্রাপ্ত করা কঠিন? সমস্ত উপাদান নিকটস্থ সুপার মার্কেটে পাওয়া যাবে।

PicsArt_12-20-12.07.27.jpg
আমার তোলা ছবি

চতুর্থত, আপনি যে পরিমাণ ডিমসাম বানাতে চান সে অনুযায়ী আপনার প্রস্তুত করা সমস্ত গাজরকে গ্রেট করুন। সম্পূর্ণ সূক্ষ্ম হওয়া পর্যন্ত গ্রেট করুন। তারপরে আপনি যে বসন্ত পেঁয়াজ প্রস্তুত করেছেন তা স্লাইস করুন। স্ক্যালিয়নগুলি ডিমসামের সুবাস যোগ করতে পরিবেশন করে। আপনি যদি স্ক্যালিয়ন পছন্দ না করেন, তাহলে আপনাকে ডিম সাম মিশ্রণে স্ক্যালিয়ন যোগ করার দরকার নেই।

PicsArt_12-20-12.09.15.jpg
আমার তোলা ছবি

পঞ্চম প্রক্রিয়া, একটি বড় আকার সঙ্গে একটি ব্লেন্ডার প্রস্তুত. প্রথমে সমস্ত পরিষ্কার করা মুরগি এবং চিংড়ি যোগ করুন, তারপরে 4 চামচ ট্যাপিওকা ময়দা, 1 চামচ অয়েস্টার সস, 1 চামচ গোলমরিচ, 1 চামচ চিনি, 1 চামচ লবণ, 1 চামচ মশলা যোগ করুন, প্রথমে ডিমের কুসুম আলাদা করুন, কারণ আপনার যা দরকার তা হল সাদা ডিম। ম্যাশ করা গাজর এবং scallions ছাড়া সবকিছু মিশ্রিত করা হয়. সম্পূর্ণ মসৃণ হওয়া পর্যন্ত আমি উপরে উল্লেখিত সমস্ত ময়দা মিশ্রিত করুন।

PicsArt_12-20-12.09.57.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ প্রক্রিয়াটি হল, সমস্ত উপাদান একটি মসৃণ ব্লেন্ডারে হয়ে গেলে, একটি মাঝারি টুপারওয়্যারে সমস্ত ম্যাশ করা ময়দা রাখুন। মিশ্রণটি টুপারওয়্যারে হয়ে গেলে, অর্ধেক গাজর এবং সমস্ত ম্যাশ করা সবুজ পেঁয়াজ মেশান। ডিমসাম টপিং হিসাবে ব্যবহার করার জন্য সামান্য গ্রেট করা গাজর ছেড়ে দিন। এর পরে, প্রস্তুত ডিমসাম চামড়া নিন, তারপর ময়দাটিকে একটি গোল করে তৈরি করুন এবং ডিমসাম ত্বকের মাঝখানে রাখুন। তারপর ডিমসাম চামড়া দিয়ে ময়দা মুড়ে দিন। যত খুশি ততটা বানিয়ে ফেলুন। সবকিছু প্রস্তুত হয়ে গেলে, তৈরি করা ডিমের উপরে গ্রেট করা গাজরগুলি রাখুন।

PicsArt_12-20-12.10.56.jpg
আমার তোলা ছবি

সপ্তম, একটি মাঝারি আকারের স্টিমার প্রস্তুত করুন। তারপর সব ডিমসাম স্টিমারে রাখুন। রান্না করার জন্য 15 মিনিট অপেক্ষা করুন, 15 মিনিট পরে, ডিমসামের উপরে মোজারেলা চিজ রাখুন। ডিমসামের উপরে মোজারেলা পনিরের টুকরো রাখার পরে, সমস্ত ডিমসামকে আরও 5 মিনিটের জন্য ভাপ দিন যাতে মোজারেলা চিজ গলে যায়।

PicsArt_12-20-12.11.39.jpg
আমার তোলা ছবি

আমি ডিম সাম সস তৈরি করিনি কারণ আমার কাছে সিজনিং কেনার সময় ছিল না। ঠিক আছে, আমি ইন্ডোফুড থেকে মিষ্টি এবং মশলাদার চিলি সস খেয়েছি। আসলে সস ব্যবহার না করে ডিমসাম খাওয়া যায়, তবে বিশেষ ডিমসাম সস ব্যবহার করা ভাল।

PicsArt_12-20-12.13.00.jpg
আমার তোলা ছবি

অবশেষে, মোজারেলা চিজ টপিং সহ চিকেন এবং চিংড়ি ডিম খাওয়ার জন্য প্রস্তুত। আপনি কি মনে করেন ? ডিমসাম করা কি কঠিন? এই পোস্টের নিচে আপনার মন্তব্য ছেড়ে দিন. এই ডিমসুমের স্বাদ সত্যিই খুব ভাল, মোজারেলা পনির খুব নরম, মুরগি এবং চিংড়ির মিশ্রণটি খুব রান্না করা হয়। আপনারা যারা এই ডিমসাম তৈরি করতে চান তাদের জন্য শুভকামনা। মোট যা কিনতে হবে প্রায় $6 এবং আপনি 25 ডিমসাম পেয়েছেন। এই পোস্ট পড়া এবং থামার জন্য আপনাকে ধন্যবাদ. আপনার পরামর্শ এবং সমর্থন দিন. পরবর্তী পোস্টে দেখা হবে.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.28.10.jpg

26uUsAjKTsXCBRzTxRJWxpz7qLMdK4Nq6Ha3QAmrmWNLCRifQ4YFcqeFibrxyqdwSyoGcWDep5ParoZaShiLjyrmRy7aeQ1wThim7qTBJ8iLSMHP6KEvLLds2S7iSJ4bTCqNGkn3TWwadp9VqRkU4Foo1oPhnPCmYBXRDY.png

#amarbanglablog #steemexclusive #shy-fox10pc #bangladesh #shy-fox #food #club5050 #krsucces

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59329.35
ETH 2613.53
USDT 1.00
SBD 2.44