ব্রাউন সুগার সস দিয়ে কীভাবে লুপিস তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-03-13_21-59-58-983.jpg
আমার তোলা ছবি

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska এর ব্লগে খাবার এবং স্ন্যাক রেসিপি যা আপনি বাড়িতে তৈরি করতে পারেন। আপনাদের সকলকে শুভ সোমবার এবং আমি সর্বদা আপনার এবং আপনার স্বাস্থ্য কামনা করি। স্পঞ্জ রোল তৈরির রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি স্বাদ সম্পর্কে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. তাই, আমরা আজ কি করব? আজ আমি ব্রাউন সুগার সস দিয়ে লুপিস তৈরি করার একটি রেসিপি শেয়ার করব। এই খাবারের নাম শুনেছেন? অথবা আপনি কি কখনও এটি চেষ্টা করেছেন? ইন্দোনেশিয়ার বন্ধুদের জন্য, আপনি ইতিমধ্যেই লুপিসের সাথে পরিচিত হতে পারেন, সাধারণত এই খাবারটি প্রায়শই বিক্রি হয় এবং ইন্দোনেশিয়ার লোকেরা বেশ পছন্দ করে। তাই আজ আমি আপনাদের সাথে রেসিপি শেয়ার করতে যাচ্ছি। রেসিপি এবং কিভাবে এটি তৈরি করতে আগ্রহী? শুধু নিচের রেসিপিটি দেখে নিন।

Picsart_22-03-13_22-01-05-910.jpg
আমার তোলা ছবি

সুতরাং, আপনি কি উপাদান প্রস্তুত করতে হবে? এই লুপিস তৈরি করতে আপনার অনেক উপাদানের প্রয়োজন নেই। আপনাকে প্রথমে যে আঠালো চাল তৈরি করতে হবে তা হল রাতারাতি ভিজিয়ে রাখা, তারপর নারকেল, কর্নস্টার্চ, ব্রাউন সুগার, কলা পাতা, টুথপিক্স, চিনি, লবণ এবং শেষটি হল 1 কাপ পরিষ্কার জল। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ শুরু করা যাক।

Picsart_22-03-13_22-01-40-410.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপে, উপরের সমস্ত উপকরণ প্রস্তুত করার পরে, এখন একটি জায়গা তৈরি করুন এবং সারারাত ভিজিয়ে রাখা সমস্ত আঠালো চাল রাখুন, তারপরে 1 ছোট প্যাকেট সবুজ রঞ্জক এবং স্বাদমতো লবণ যোগ করুন। এর পরে, আঠালো চালটি নাড়ুন যতক্ষণ না আঠালো চাল সবুজ হয়ে যায়।

Picsart_22-03-13_22-02-10-196.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়, আঠালো চাল সবুজ হয়ে যাওয়ার পরে, এখন কলা পাতা প্রস্তুত করুন এবং একটি ত্রিভুজাকার আকারে ভাঁজ করুন, কলা পাতাগুলি কীভাবে ভাঁজ করবেন তা একটু জটিল এবং আপনাকে প্রথমে ইউটিউব দেখতে হবে। আপনি সফলভাবে কলার পাতা ভাঁজ করার পরে, এখন আঠালো চাল যোগ করুন যতক্ষণ না এটি সম্পূর্ণ শক্ত হয়।

Picsart_22-03-13_22-02-37-561.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, আপনি কলা পাতার ভাঁজে আঠালো চাল ভর্তি করার পরে, এখন এটিকে আবার ভাঁজ করুন এবং আপনার আগে তৈরি করা টুথপিক ব্যবহার করে শক্তভাবে বন্ধ করুন। এই দ্বিতীয় পর্যায়টি একটু কঠিন এবং আপনাকে সতর্ক থাকতে হবে যাতে কলা পাতার ক্ষতি না হয় এবং সেগুলি ফুটো না হয়।

Picsart_22-03-13_22-03-05-435.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, প্রথমে গ্রেট করা নারকেল প্রস্তুত করুন, তারপর গ্রেট করা নারকেলের মধ্যে এক টুকরো পান্দান পাতা দিন, তারপর এটি প্রায় 5 মিনিটের জন্য বাষ্প করুন। কেন গ্রেটেড ক্ষুধা বাষ্প করতে হবে? কারণ আমরা যদি গ্রেট করা নারকেল বাষ্প করি তবে গ্রেট করা নারকেল বাসি হয়ে যাবে।

Picsart_22-03-13_22-04-39-036.jpg
আমার তোলা ছবি

এখন, সমস্ত লুপিস শেষ হয়ে গেছে এবং স্টিম করার জন্য প্রস্তুত, নিশ্চিত করুন যে আপনি সেগুলিকে সঠিকভাবে ভাঁজ করেছেন, কারণ অন্যথায় লুপিস ফুটো হয়ে যাবে এবং পরে যখন ভাপানো হবে তখন খুলবে। এখন আমরা পরবর্তী পর্যায়ে যাই, যা সমস্ত সমাপ্ত লুপিস বাষ্প করে।

Picsart_22-03-13_22-03-39-533.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, সমস্ত লুপিস হয়ে গেলে, এখন স্টিমার প্রস্তুত করুন এবং স্টিমারে পর্যাপ্ত জল ঢালুন, তারপর ধীরে ধীরে স্টিমারে একটি একটি করে প্রবেশ করুন। তারপর 2 ঘন্টা মাঝারি আঁচে লুপিস স্টিম করুন। 1 ঘন্টা পরে, আপনাকে আবার পরীক্ষা করতে হবে, যদি জল যথেষ্ট না হয়, আপনি আরও জল যোগ করতে পারেন যাতে লুপিস প্লাবিত হয়। 1 ঘন্টা পরে আবার স্টিমার বন্ধ করুন।

Picsart_22-03-13_22-05-27-145.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, যখন লুপিস 2 ঘন্টার জন্য ভাপানো হয়, এখন আমরা প্রথমে ব্রাউন সুগার গ্রেভি প্রস্তুত করি। এখন আপনি আগে তৈরি করা ব্রাউন সুগার তৈরি করুন, তারপর উপরের ছবির মতো ছোট ছোট টুকরো করে কেটে নিন।

Picsart_22-03-13_22-05-54-574.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, আপনি বাদামী চিনি প্রস্তুত করার পরে, এখন কর্নস্টার্চ দ্রবণ তৈরি করার জন্য প্রস্তুত করুন। শুধু একটি ছোট বাটি প্রস্তুত করুন, 1 চা চামচ কর্নস্টার্চ এবং 2 চা চামচ মিনারেল ওয়াটার যোগ করুন। তারপর কর্ণস্টার্চ দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ুন। কর্নস্টার্চ বাদামী চিনির গ্রেভির টেক্সচার ঘন করতে কাজ করে।

Picsart_22-03-13_22-06-31-692.jpg
আমার তোলা ছবি

অষ্টম পর্যায়, কর্নস্টার্চ দ্রবণ প্রস্তুত করার পর, এখন একটি প্যান তৈরি করুন এবং ছোট ছোট টুকরো করে কাটা সমস্ত বাদামী চিনি যোগ করুন, তারপর পাত্রে 1 কাপ মিনারেল ওয়াটার, 1 চা চামচ দানাদার চিনি, আধা চা চামচ যোগ করুন। মিনারেল ওয়াটার। লবণ এবং একটি পান্দান পাতা। তারপর ফুটন্ত হওয়া পর্যন্ত নাড়ুন এবং কম আঁচে ব্রাউন সুগার দ্রবীভূত হয়।

Picsart_22-03-13_22-07-30-509.jpg
আমার তোলা ছবি

নবম পর্যায়, আপনি নাড়াচাড়া করার পরে, ব্রাউন সুগার দ্রবীভূত না হওয়া পর্যন্ত রান্না করুন, এখন আপনি আগে দ্রবীভূত করা কর্নস্টার্চ দ্রবণ যোগ করুন। তারপর আবার ব্রাউন সুগার সস ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত রান্না করুন।

Picsart_22-03-13_22-07-58-897.jpg
আমার তোলা ছবি

শেষ ধাপ হল, আপনি 2 ঘন্টা লুপিস স্টিম করার পরে, এখন লুপিসটি সরিয়ে ফেলুন এবং 10 মিনিটের জন্য বিশ্রাম দিন। এরপর কলা পাতা থেকে লুপিস খুলে প্লেটে রেখে সব লুপিস ভাপানো নারকেল দিয়ে ছড়িয়ে দিন, তারপর স্বাদ অনুযায়ী ব্রাউন সুগার সস ঢেলে দিন। উপভোগ করুন!

Picsart_22-03-13_22-08-23-941.jpg
আমার তোলা ছবি

অবশেষে, ব্রাউন সুগার লুপিস সস প্রস্তুত এবং আপনার বন্ধু বা পরিবারকে পরিবেশন করা যেতে পারে। চূড়ান্ত পর্যায়ে কীভাবে উপস্থাপন করা যায় তা আমি ব্যাখ্যা করেছি। যখন কামড় খুব নরম হয়, এবং মিষ্টি এবং সুস্বাদু ব্রাউন সুগার সস, সবকিছু এত নিখুঁত। আপনি এই থালা চেষ্টা এবং বাড়িতে আপনার নিজের ব্রাউন সুগার লুপিস সস তৈরি করতে হবে. আপনারা যারা এই খাবারটি তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। আমার আজকের রেসিপিটি পড়ার জন্য ধন্যবাদ। পরবর্তী নতুন রেসিপি শেয়ার করার জন্য আমাকে আরও উত্তেজিত করার জন্য পরামর্শ এবং সমর্থন প্রদান করুন। আমার সাথে পরবর্তী রেসিপি ব্লগে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.28.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

#shy-fox#amarbanglablogb#abb-school#steemexclusive#bangladesh#recipe#food#amarbanglablog

Sort:  
 2 years ago 

এই ধরনের খাবারের সাথে আগে কখনো পরিচিত হয়নি।
তবে পিক প্রস্তুুত প্রণালী দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।।
ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 2 years ago 

এটি একটি সাধারণ ইন্দোনেশিয়ান খাবার, এটি স্বাদযুক্ত এবং মিষ্টি, বিকেলে খাওয়ার উপযুক্ত

 2 years ago 

আপু আপনার রেসিপি গুলো দেখতে অনেক সুন্দর হয়।খেতে কেমন জানি না।যদিও লিখগুলো কম বুঝি,তারপর ও মাঝে মাঝে কিছু রেসিপি খুব সুস্বাদু হয়। ধন্যবাদ আপনাক, শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমি আশা করি আমরা দেখা করতে পারি, আপনি এটির স্বাদ পেলে আমি খুব খুশি হব

 2 years ago 

আপনি সব সময় নতুন কিছু রেসিপি নিয়ে আসেন আমাদের মাঝে। বিশেষ করে এই রেসিপিগুলো সাথে আমি একদম অপরিচিত। আজকের রেসিপি টা তো আমি এর আগে দেখেছি বলে মনে হয় না। কিন্তু দেখে মনে হচ্ছে ক্ষেত্রে অসাধারণ হবে। সবুজ কালার টা বেশি ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমি মাঝে মাঝে সাধারণ ইন্দোনেশিয়ান রেসিপি শেয়ার করি যেগুলি আপনার জন্য বিরল, আমি আশা করি আপনি এই মেনুটি বিশ্ব রন্ধনপ্রণালীর বৈচিত্র্য অনুভব করতে চেষ্টা করতে পারেন, দেখার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আমরা প্রত্যেকটি রেসিপি পোষ্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপির মধ্যে ভিন্ন রকম কিছু খাবারের নাম ও বৈশিষ্ট্য খুঁজে পাই। রেসিপিগুলো দেখে মনে হয় খাবার গুলো অনেক টেস্টি হবে। আজকের ব্রাউন সুগার সস দিয়ে লুপিস তৈরির রেসিপিটি আমার কাছে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু। আপনার রেসিপির পুরো প্রণালী আমাদের কাছে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি তৈরি করতে পারেন

 2 years ago 

এই ধরনের খাবার কখনো খাবো কিনা জানিনা কিন্তু আমার কাছে অনেক ভালো লাগলো। আপনার রেসিপি তৈরি বিশেষ করে ব্রাউন সুগার সস দিয়ে লুপিস তৈরি আগে কখনো দেখা হয়নি। যা আপনার তৈরি পদ্ধতির মাধ্যমে দেখতে পেলাম ।নিত্য নতুন রেসিপি সাথে পরিচিত হতে পারলে খুবই ভালো লাগে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আশা করি আপনি এই রেসিপিটি রান্না করতে এবং সুস্বাদু অনুভব করতে পারবেন

 2 years ago 

আপনার তৈরি করা লুপিস তৈরি দেখেই জিভে জল চলে এসেছে। খুবই চমৎকার ভাবে আপনি এটি তৈরি করেছেন। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ, আশা করি আপনি এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 2 years ago 

সব সময় আপনি আমাদের সাথে নুতন নুতন কিছু রেসিপি শেয়ার করেন। রেসিপি গুলো খুবই ভালো লাগে ,আপনার উপস্থাপনা দেখে বোঝা যায় খেতে মজার কিন্তু আপনারে রেসিপি সাথে আমরা যদিও পরিচিত নয়। তবুও আপনার ডেকারোসন দেখে বোঝা যায় যে এটা আসলেই খেতে মজা। আর আপনার ডেকারেশন টা অনেক সুন্দর হয়.

 2 years ago 

ধন্যবাদ, আমি সাজসজ্জা সুন্দর করার জন্য কিছু সজ্জা কিনেছি

 2 years ago 

কি চমৎকার রেসিপি তৈরি করেছেন আপু।৷ আপনার তৈরি করা রেসিপি গুলো দেখে আমি অবাক হয়ে যায়। আপু আপনি সব ভিন্ন ধরনের রেসিপি তৈরি করেন। আপু আপনি আজকে অনেক সুন্দর করে ব্রাউন সুগার সস দিয়ে লুপিস তৈরি করেছেন। সত্যি অসাধারণ হয়েছে আপু। দেখে তো খেতে ইচ্ছা করতেছে। এরকম সুন্দরতম রেসিপি গুলো আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক ভালোবাসা ও প্রাণঢালা শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি খেতে পারেন

 2 years ago 

আগে কখনো খাইনি। বা নাম ও শুনিনি। সম্ভবত এটি ইন্দোনেশিয়ান খাবার। আমার এক বন্ধু ইন্দোনেশিয়ায় থাকে। বিয়ে করলে বউ নিয়ে সেখানে যাওয়ার প্ল্যান আছে। তখন ট্রাই করবো নেই এই খাবারটি।

 2 years ago 

অবশ্যই আপনি এটি চেষ্টা করতে পারেন

 2 years ago 

আপনার করা এই রেসিপিটা আমার কাছে একেবারেই নতুন। আজকে নতুন একটা রেসিপি আপনার পোস্টের মাধ্যমে শিখতে পারলাম । আপনি আমাদের মাঝে প্রতিনিয়ত নিত্য নতুন রেসিপি শেয়ার করে থাকেন এটা সত্যি অনেক চমৎকার। ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এটি চেষ্টা করতে পারেন

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54733.25
ETH 2475.50
USDT 1.00
SBD 2.15