কীভাবে বাষ্প দিয়ে স্পঞ্জ রোল তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230219-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং সমস্ত #amarbanglablog সম্প্রদায় আপনি যেখানেই থাকুন না কেন। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে যা আপনার পক্ষে বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনাদের সকলকে শুভ সোমবার, আমি আশা করি আপনাদের কার্যক্রম সুষ্ঠুভাবে চলবে। কিভাবে চিংড়ি তেঁতুলের সস বা গাঁজা সস নামে পরিচিত তা সম্পর্কে আমার আগের পোস্টটি যারা পড়েছেন এবং সমর্থন করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। তুমি কি সম্বল বানিয়েছ? আপনি কি মনে করেন ? আপনি কি গাঁজার মতো আসক্ত? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. ঠিক আছে, আজ আমি স্পঞ্জ রোলের একটি রেসিপি শেয়ার করব যা বেশ আকর্ষণীয় এবং সুস্বাদু। আমি বাষ্প ব্যবহার করার কারণে, আমি এই বাষ্পযুক্ত স্পঞ্জ রোলটির নাম দিয়েছি। আপনার কাছে থাকলে ওভেনও ব্যবহার করতে পারেন। এই রোল কেক রেসিপি দ্বারা আগ্রহী? অবিলম্বে, নীচের রেসিপি দেখুন. আমার ব্লগ অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি পরবর্তী রেসিপি মিস করবেন না। শুভকামনা!

IMG-20230219-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই রোল কেকটি তৈরি করতে আপনার যে উপাদানগুলি প্রয়োজন তা অন্যদের তুলনায় একটু বেশি। আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল মাঝারি প্রোটিনযুক্ত ময়দা, তারপরে দানাদার চিনি, 2টি ডিম, মার্জারিন, পছন্দমতো খাবারের রঙ, আমি এটিকে আরও সুস্বাদু করতে আনারস জ্যাম ব্যবহার করেছি, তারপরে ভ্যানিলা এবং অবশেষে বেকিং পাউডার। আপনি প্রস্তুত করা সমস্ত উপাদানের পরে, এখন প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20230219-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

আমাদের প্রথম পদক্ষেপটি মার্জারিন গলিয়ে নিতে হবে। একটি প্যান প্রস্তুত করুন এবং পর্যাপ্ত জল ঢালুন, তারপর প্যানের উপর একটি ছোট পাত্র রাখুন এবং পাত্রে 2 টেবিল চামচ মার্জারিন রাখুন, তারপর কম আঁচে চুলা চালু করুন যাতে মার্জারিন গলে যায়।

IMG-20230219-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়ে, মার্জারিন গলে যাওয়ার পরে, এখন একটি জায়গা প্রস্তুত করুন এবং সেই জায়গায় 2টি ডিম রাখুন, তারপরে 5 টেবিল চামচ চিনি যোগ করুন, তারপরে 1 টেবিল চামচ এসপি যোগ করুন।

IMG-20230219-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় পর্যায়, আমি উপরে উল্লেখিত মশলাগুলি যোগ করার পরে, এখন মিক্সার এবং মিক্সার প্রস্তুত করুন যতক্ষণ না মিশ্রণটি সম্পূর্ণ সাদা হয় এবং উপরের ছবির মতো চিহ্ন না থাকে।

IMG-20230219-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায়, মিশ্রণটিকে একটি মিক্সার ব্যবহার করে পেটানো হয় যতক্ষণ না এটি সাদা হয়ে যায়। এখন একটি চালনি তৈরি করুন এবং আপনি আগে যে ময়দা তৈরি করেছিলেন তা 5 টেবিল-চামচের মতো চেপে নিন। যতক্ষণ না ময়দা না থাকে ততক্ষণ ময়দা চেলে নিন।

IMG-20230219-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, আপনি ময়দা চালনা করার পর যতক্ষণ না অবশিষ্ট থাকে, এখন আপনি আগে গলিয়ে রাখা সমস্ত মার্জারিন ঢেলে দিন। তারপর মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না মার্জারিন ভালোভাবে মিশে যায়।

IMG-20230219-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, কারণ আমরা আকর্ষণীয় রঙ দিয়ে 3টি রঙিন রোল তৈরি করতে চাই, 3টি বাটি প্রস্তুত করুন এবং আপনার তৈরি করা প্রতিটি প্লেটে ময়দাটিকে 3টি ভাগে ভাগ করুন। তারপরে আপনি যতটা চান ডাই যোগ করুন। তারপর আবার ময়দা নাড়ুন যতক্ষণ না ময়দার রঙ পছন্দসই রঙে পরিবর্তন হয়।

IMG-20230219-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, মিশ্রণটি আপনার পছন্দের রঙে পরিণত না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন উপরের ছবির মতো 3টি প্লাস্টিকের ফানেল প্রস্তুত করুন, তারপর প্রতিটি মিশ্রণটি প্লাস্টিকের মধ্যে রাখুন। আপনি আরও বিশদ বিবরণের জন্য উপরের ছবিটি দেখতে পারেন, টিপটি কাটুন যাতে আপনি ময়দা চেপে নিতে পারেন।

IMG-20230219-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম পর্যায়, আপনি প্লাস্টিকের সমস্ত ময়দা প্রস্তুত করার পরে। 1টি মাঝারি বেকিং শীট প্রস্তুত করুন এবং প্রতিটি প্যানে মার্জারিন ছড়িয়ে দিন। আপনি আরও বিশদ বিবরণের জন্য উপরের ছবিটি দেখতে পারেন যাতে আপনি ভুল বুঝতে না পারেন।

IMG-20230219-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম পর্যায়, বেকিং শীট প্রস্তুত করার পরে এবং প্যানে মার্জারিন দিয়ে মেশানোর পরে, এখন প্লাস্টিকের মধ্যে আগে যে ময়দা ছিল তা প্যানে রাখুন। উপরের ছবির মতো এটিকে রঙিন করুন, আপনি উপরের ছবির মতো এটিকে বিকল্পও করতে পারেন। উপরের ছবির মতো হয়ে যাওয়ার পরে, স্টিমারটি প্রস্তুত করুন এবং প্রায় 15-20 মিনিটের জন্য রোলগুলিকে বাষ্প করুন তারপর বন্ধ করুন।

IMG-20230219-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম পর্যায়, আপনি 15-20 মিনিটের জন্য রোলগুলিকে স্টিম করার পরে, রোলগুলিকে ধীরে ধীরে সরিয়ে ফেলুন যাতে সেগুলি ভেঙে না যায়, তারপর তাদের কয়েক মিনিটের জন্য বিশ্রাম দিন। বিশ্রাম দেওয়ার পরে, আনারস জ্যামটি স্পঞ্জ রোলের উপরে সমানভাবে ছড়িয়ে দিন। আপনি আপনার ইচ্ছা অনুযায়ী অন্যান্য জ্যাম ব্যবহার করতে পারেন।

IMG-20230219-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে শেষ ধাপটি করতে হবে রোলের নিচে প্লাস্টিকের ব্যাকিং দিয়ে স্পঞ্জটিকে আলতো করে রোল করুন। এর পরে আপনি আপনার স্বাদ এবং ইচ্ছা অনুযায়ী রোলটি কাটতে পারেন।

IMG-20230219-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, স্পঞ্জ রোলগুলি আপনার পরিবার বা বন্ধুদের সাথে খাওয়ার জন্য প্রস্তুত। বিকেলে উঠোন উপভোগ করার সময় গরম চায়ের সাথে খাওয়া হলে খুবই সুস্বাদু। স্বাদ খুব ভালো এবং আনারসের জাম কামড়ানোর সময় খুব উচ্চারিত হয়। সুস্বাদু এবং সুস্বাদু হওয়ার পাশাপাশি, এই রোলগুলি বিভিন্ন রঙের বৈচিত্র্যের সাথে খুব আকর্ষণীয়। আপনি বাড়িতে আপনার নিজের রোল তৈরি করার চেষ্টা করতে চান না? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. আপনারা যারা এই রোলগুলি তৈরি করার চেষ্টা করতে চান তাদের জন্য শুভকামনা। থেমে থাকার জন্য এবং আমার আজকের রেসিপি পড়ার জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি পরবর্তী রেসিপি শেয়ার করার জন্য আরও উত্সাহী হতে পারি। আমার ব্লগ অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি পরবর্তী রেসিপি তথ্য মিস করবেন না। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

বরাবরের মতোই ইউনিক একটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছেন। আর আজকে আপনি খুব চমৎকারভাবে স্পঞ্জ রোল তৈরি করেছেন যেটি খুবই সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এই রেসিপিটির প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, বাড়িতে এটি চেষ্টা করতে ভুলবেন না

 last year 

আপনার রেসিপি গুলো দেখলে মন চায় চেষ্টা করি। আর অবশ্যই চেষ্টা করে দেখব। ধন্যবাদ সাজেস্ট করার জন্য।

 last year 

এমন স্পঞ্জ রোল থাকলে আর কি লাগে।আপু আপনার এমন কালারিং স্পঞ্জ রোল বেশ দারুন হয়েছে। আপনার ডেকোরেশন গুলো অন্যরকম সুন্দর। সকাল কিংবা বিকেলের নাস্তায় পারফেক্ট। ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

এই রেসিপিটির প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, বাড়িতে এটি চেষ্টা করতে ভুলবেন না

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60670.43
ETH 3380.02
USDT 1.00
SBD 2.51