লবণাক্ত ডিমের মুরগির মাংস কীভাবে তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20230117-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং সারা বিশ্ব থেকে সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska খাবার এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য তৈরি করা খুব সহজ। বিভিন্ন টপিং দিয়ে কীভাবে আলুর ডোনাট তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কিত আমার আগের পোস্টটিকে সমর্থন করেছে এমন সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ। আমার ব্লগে অন্যান্য খাবার এবং স্ন্যাক রেসিপি চেক করতে ভুলবেন না যাতে আপনি আমার নতুন খাবার এবং স্ন্যাক রেসিপি সম্পর্কে বিজ্ঞপ্তিগুলি মিস করবেন না। আপনি কি আগে ডোনাট তৈরি করার চেষ্টা করেছেন? আপনি যদি এই ডোনাটগুলি তৈরি করতে সফল হন তবে আপনার পরামর্শ দিন। আজ আমি সত্যিই লবণযুক্ত ডিম মুরগির মাংস বানাতে চাই, আমি সাধারণত এই খাবারটি একটি রেস্টুরেন্টে খাই এবং দাম খুব ব্যয়বহুল। তাই আমি এই লবণযুক্ত ডিমের মুরগি তৈরি করার চেষ্টা করেছি। এই খাবারটি কীভাবে তৈরি করবেন তা জানতে চান? নীচের রেসিপিটি দেখুন এবং এটি সংরক্ষণ করতে ভুলবেন না। শুভকামনা!

IMG-20230117-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

তো বন্ধুরা, লবণাক্ত ডিমের মুরগির মাংস তৈরির উপকরণ তৈরি করুন, যেমন 4টি লবণযুক্ত ডিম, আপনার ইচ্ছামতো মুরগির মাংস, আমি আধা কেজি মুরগির মাংস, তারপর UHT দুধ, মুরগির ঝোল সিজনিং, 1 প্যাক কাঁচা মরিচ, ময়দা, কর্নস্টার্চ, লাল মরিচ তৈরি করেছি। , রসুন, লবণ, মরিচের গুঁড়া এবং সবশেষে পান্দান পাতা। এবার শুরু করা যাক লবণাক্ত ডিমের মুরগি তৈরির প্রথম ধাপ।

IMG-20230117-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে যা করতে হবে তা হল সিদ্ধ হওয়া পর্যন্ত প্রথমে লবণযুক্ত ডিমগুলিকে সিদ্ধ করে পরিষ্কার করতে হবে, আপনাকে প্রায় 30 মিনিটের জন্য লবণাক্ত ডিম সিদ্ধ করতে হবে এবং লবণাক্ত ডিমগুলি রান্না করার জন্য অপেক্ষা করতে হবে।

IMG-20230117-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন মুরগিকেও প্রথমে পরিষ্কার করতে হবে যাতে মুরগির মাংসের সাথে রক্ত ​​লেগে না থাকে, তারপরে মুরগিকে ছোট ছোট টুকরো করে কাটুন, আমি এটিকে খুব বড় না কাটতে পরামর্শ দিচ্ছি, কারণ লবণযুক্ত ডিমের সিজনিং খুব বড় শুষে নিতে কষ্ট করে। মুরগির টুকরা। এখন চলুন পরবর্তী ধাপে যাওয়া যাক।

IMG-20230117-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, সমস্ত মাংস পরিষ্কার করার পরে এবং মাংস ছোট ছোট টুকরো করে কেটে নেওয়ার পরে, এখন আমরা মুরগি ভাজার জন্য সিজনিং প্রস্তুত করব। প্রথমে আপনাকে 13 টেবিল চামচ ময়দা, 4 টেবিল চামচ কর্নস্টার্চ, স্বাদমতো লবণ, স্বাদমতো গোলমরিচ, স্বাদমতো মশলা দিতে হবে এবং আপনি যদি এটি মসলাযুক্ত করতে চান তবে আপনি এটিকে আরও মশলাদার করতে মরিচের গুঁড়া ব্যবহার করতে পারেন। সব মশলা সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন।

IMG-20230117-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, সমানভাবে ভাগ না হওয়া পর্যন্ত নাড়ার পরে, ভেজা ময়দার জন্য এর অর্ধেক আলাদা করুন, পর্যাপ্ত জল মেশান এবং ময়দা গলে যাওয়া পর্যন্ত ভেজা ময়দা নাড়ুন। এখন পরবর্তী পর্যায়ে শুরু করা যাক.

IMG-20230117-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

এই পর্যায়ে আপনাকে যা করতে হবে তা হল, সমস্ত মুরগিকে ভেজা মিশ্রণে মেশান, যতক্ষণ না মুরগিটি ভেজা মিশ্রণের সাথে মিশে যায় ততক্ষণ নাড়তে থাকুন যাতে এটি ভাজা হয়ে গেলে এটি স্বাদযুক্ত এবং সুস্বাদু হয়। এর পরে, ভেজা মিশ্রণের সাথে মিশ্রিত মুরগিটি শুকনো মিশ্রণে মিশ্রিত করুন, যতক্ষণ না সব শুকনো মিশ্রণের সাথে মিশে যায় ততক্ষণ সমানভাবে নাড়ুন।

IMG-20230117-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আপনি শুকনো এবং ভেজা মিশ্রণের সাথে এটি মিশ্রিত করার পরে, এখন আপনাকে কেবল সমস্ত মুরগি ভাজতে হবে, এটি সম্পূর্ণরূপে সেদ্ধ না হওয়া পর্যন্ত ধীরে ধীরে ভাজুন। মুরগির কোনোটি আটকে গেলে কাঁচি দিয়ে মুরগি কেটে ফেলতে পারেন। এখন আমরা লবণাক্ত ডিমের সিজনিং প্রস্তুত করি। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? তোমার কি কষ্ট হচ্ছে? এই পোস্টের নীচে আপনার অভিযোগ শেয়ার করুন.

IMG-20230117-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন 1টি বাটি তৈরি করুন এবং লবণযুক্ত ডিমের কুসুমটি বাটিতে রাখুন, আপনি ডিমের সাদা অংশ ব্যবহার করতে পারেন বা না করতে পারেন, আমি ডিমের কুসুম এবং ডিমের সাদা অংশ ব্যবহার করার পরামর্শ দিই যাতে এটি আরও নোনতা হয়, তারপর পর্যাপ্ত UHT দুধ যোগ করুন এবং ডিমগুলি সত্যই না হওয়া পর্যন্ত নাড়ুন। নোনতা এবং মসৃণ. দেরী. একবার মসৃণ এবং দ্রবীভূত হয়ে গেলে, এখন আমরা অন্যান্য মশলা প্রস্তুত করি।

IMG-20230117-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন মরিচ, শ্যালট এবং স্ক্যালিয়নগুলি প্রস্তুত করুন, সমস্ত মরিচ, রসুন এবং শ্যালটগুলি ছোট টুকরো করে কেটে নিন, আমি শেষে ছিটিয়ে দেওয়ার জন্য 1টি লবণযুক্ত ডিমের সাদা অংশ সংরক্ষণ করি। এখন রসুন মরিচ এবং বসন্ত পেঁয়াজ ভাজুন।

IMG-20230117-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

এর পরে, রসুন, বসন্ত পেঁয়াজ এবং মরিচ ভাজুন, ক্রমাগত সবকিছু নাড়ুন এবং তারপরে আমরা পরবর্তী ধাপে এগিয়ে যাব।

IMG-20230117-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনি মরিচ, রসুন এবং বসন্ত পেঁয়াজ নাড়ার পরে, আপনি আগে মিশ্রিত এবং বিশুদ্ধ করা সমস্ত লবণযুক্ত ডিমের মশলা যোগ করুন। সমান না হওয়া পর্যন্ত সবকিছু আবার নাড়ুন, নিশ্চিত করুন যে এটি সমান হওয়া পর্যন্ত নাড়তে হবে। কারণ প্রক্রিয়াটি ধীরে ধীরে হয়।

IMG-20230117-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

তারপরে, আগে ভাজা মুরগিগুলিকে প্যানে রাখুন, তারপরে সমস্ত কিছু ভালভাবে নাড়ুন যতক্ষণ না ভাজা মুরগিটি লবণযুক্ত ডিমের সাথে ভালভাবে মিশে যায় যা আগে মরিচ, সবুজ পেঁয়াজ এবং রসুনের সাথে মিশ্রিত হয়েছিল। মুরগি লবণাক্ত ডিমের সাথে মিশ্রিত না হওয়া পর্যন্ত আউচ চলতে থাকে, এই পর্যায়টি শেষ ধাপে আমরা লবণযুক্ত ডিমের মুরগিকে বেস্ট করছি।

IMG-20230117-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অবশেষে, লবণযুক্ত ডিমের মুরগির মাংস প্রস্তুত, লবণযুক্ত ডিমের মুরগির স্বাদ নিতে আপনাকে কোনও দামী রেস্তোরাঁয় যেতে হবে না। রেস্টুরেন্টে সল্টেড ডিমের মুরগির তুলনায় আপনি যদি এটি নিজে তৈরি করেন তবে আপনি অনেক লবণযুক্ত ডিম তৈরি করতে পারেন। সপ্তাহান্তে আপনার পরিবার বা বন্ধুদের সাথে ডিনার করার জন্য এটি উপযুক্ত। আপনারা যারা ঘরে বসে লবণযুক্ত ডিমের মুরগির রেসিপি তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য কামনা করছি। আমার আজকের পোস্ট পড়ার এবং থামার জন্য ধন্যবাদ। আমাকে আপনার পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি আপনার সাথে রেসিপি শেয়ার করতে আরও বেশি উত্তেজিত হতে পারি। পরবর্তী খাবার এবং জলখাবার রেসিপিতে দেখা হবে। শুভকামনা

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

প্রতিনিয়ত আপনি মজার মজার রেসিপি আমাদের সাথে শেয়ার করে থাকেন যেগুলো আমাদের কাছে একদমই নতুন।
ডিম আর মাংস দিয়ে প্রস্তুত করে আজকের রেসিপি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।।

 2 years ago 

আপনার কাছ থেকে প্রশংসা শুনে আনন্দিত, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

বাহ আপু খুব ইউনিক রেসিপি নিয়ে এসেছেন। আমি এর আগে এমন রেসিপি কখনো দেখিনি। এই প্রথম এমন নাম শুনে খুব ভালো লাগলো। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছ থেকে প্রশংসা শুনে আনন্দিত, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

প্রতিনিয়ত আপনার খুবই মজার মজার রেসিপি আমি দেখে থাকি। বলতে হয় আপনার প্রত্যেকটা রেসিপি ইউনিক হয়ে থাকে। আপনি যে ধরনের রেসিপি তৈরি করেছেন এ ধরনের রেসিপি আমি কখনো দেখিনি।আপনি সবসময় ভিন্ন ধরনের। আর এসব রেসিপি গুলো দেখে খেতে ইচ্ছে করে আর রেসিপিগুলো যে সুস্বাদু হয় তাতে কোন সন্দেহ নেই। আজকের রেসিপিটি আপনি খুবই সুন্দর করে ধাপে ধাপে তৈরি কর আমাদেরকে দেখিয়েছেন। আপনি খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দরি সিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছ থেকে প্রশংসা শুনে আনন্দিত, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপি চেষ্টা করতে পারেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39