চকোলেট এবং বাদাম দিয়ে ভরা ওন্দে ওন্দে তিল কীভাবে তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230206-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য বাড়িতে তৈরি করা খুব সহজ। আপনাদের সবাইকে শুভ মঙ্গলবার এবং আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনারা যারা খুব সুস্বাদু এবং নরম কলা স্পঞ্জ কেক তৈরির রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি সমর্থন করেছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? তোমার কি সমস্যা হচ্ছে? কোন অংশে আপনার সমস্যা হচ্ছে? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. আজ আমি একটি স্ন্যাক তৈরি করব যা আমি আগে তৈরি করেছি, তবে আমি এই ওন্দে ওন্দেটি আগেরটির থেকে একটু আলাদা করেছি, আমি তিলের বীজ ব্যবহার করেছি এবং বাদাম বা চকলেট দিয়ে ভরা। উত্পাদনের পদ্ধতিটি আগেরটির থেকে অনেক আলাদা। এই স্ন্যাক কিভাবে তৈরি করতে চান? শুধু নিচের রেসিপিটি দেখুন এবং আপনারা যারা চেষ্টা করতে চান তাদের জন্য শুভকামনা।

IMG-20230206-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তো, ওন্দে ওন্দে তৈরি করতে আপনার কী কী উপকরণ লাগবে? আপনাকে যে উপকরণগুলি প্রস্তুত করতে হবে তা হল যে কোনও ব্র্যান্ডের 1টি চকোলেট বার, 2টি আলু, তিল, লবণ, আঠালো চালের আটা এবং সবশেষে চিনির সাথে মেশানো গরম জল। এটা, খুব সহজ তাই না? সবকিছু নিকটতম সুপারমার্কেটে পাওয়া যায়। এখন আমরা প্রথম পর্যায়ে প্রবেশ করি।

IMG-20230206-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথম ধাপটি করতে হবে আপনি আগে তৈরি করা আলু খোসা ছাড়িয়ে নিন, তারপর আলু সম্পূর্ণ পরিষ্কার না হওয়া পর্যন্ত ধুয়ে ফেলুন, তারপর আলুকে কয়েক টুকরো করে কেটে নিন।

IMG-20230206-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় পর্যায়ে, একটি পাত্র প্রস্তুত করুন এবং পাত্রে পর্যাপ্ত পরিষ্কার জল যোগ করুন, তারপরে আগে খোসা ছাড়ানো এবং পরিষ্কার করা সমস্ত আলু যোগ করুন। মাঝারি তাপ ব্যবহার করে প্রায় 10 মিনিট সম্পূর্ণরূপে রান্না করা এবং নরম হওয়া পর্যন্ত আলু সিদ্ধ করুন।

IMG-20230206-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে আপনাকে 2টি ছোট প্লেট প্রস্তুত করতে হবে, আগে থেকে সেদ্ধ করা আলুগুলিকে ম্যাশ করুন, আলুগুলিকে ম্যাশ করুন যতক্ষণ না তারা সম্পূর্ণ মসৃণ হয় এবং একটি ময়দা হয়ে যায়। তারপরে আপনি আগে তৈরি করা চকোলেট বারটি কেটে নিন।

IMG-20230206-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ পর্যায় যা আপনাকে প্রস্তুত করতে হবে তা হল 1 জায়গা এবং 200 গ্রাম সাদা আঠালো চাল এবং আলু ঢেলে যা আগে সেদ্ধ করা হয়েছে এবং ম্যাশ করা হয়েছে। আপনি যদি আলু ব্যবহার করতে না চান তবে আপনি 1 টেবিল চামচ চালের আটা ব্যবহার করতে পারেন। তারপর সম্পূর্ণ মিশ্রিত এবং মসৃণ না হওয়া পর্যন্ত ময়দা নাড়ুন। আমি দ্রুত সরানোর জন্য আপনার হাত ব্যবহার করার পরামর্শ দিই।

IMG-20230206-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম পর্যায়, ভালোভাবে নাড়ার পর, এখন আগের জায়গায় চিনি মেশানো উষ্ণ পানি যোগ করুন। উষ্ণ পানির কাজ হলো ওন্ডে ওন্দে টেক্সচারকে আরও চিবানো। অল্প অল্প করে হালকা গরম পানি ঢালুন। তারপর ভালোভাবে মিশে যাওয়া এবং মসৃণ হওয়া পর্যন্ত হাত দিয়ে আবার নাড়ুন।

IMG-20230206-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, যদি আপনি মিশ্রণটি সত্যিই নরম না হওয়া পর্যন্ত নাড়তে থাকেন, আপনি উপরের ছবিটি দেখতে পারেন। ময়দা সত্যিই খুব নরম এবং চকলেট বা বাদাম দিয়ে ভরাট করার জন্য প্রস্তুত। আপনি এ পর্যন্ত কি মনে করেন? খুব সহজ তাই না? আপনার আজকের স্ন্যাক্সের জন্য খুবই উপযোগী এবং কিভাবে এই জলখাবার তৈরি করা যায় তা খুবই সহজ। এখন আমরা পরবর্তী পর্যায়ে এগিয়ে যাই।

IMG-20230206-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ পর্যায়, একটু ময়দা নিন এবং উপরের ছবির মতো আপনার হাতের তালুতে রাখুন, তারপরে চকোলেট বার বা চিনাবাদাম ফিলিং যোগ করুন, আপনি অন্যান্য ফিলিংস যেমন পনির, ব্রাউন সুগার এবং আপনার ইচ্ছামতো অন্যান্য ফিলিংস ব্যবহার করতে পারেন। সব ময়দা শেষ না হওয়া পর্যন্ত এটি এভাবে তৈরি করুন।

IMG-20230206-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম পর্যায়, গোলাকার এবং চকলেট বা বাদাম দিয়ে ভর্তি করার পরে, এখন 1 প্লেট প্রস্তুত করুন এবং প্রস্তুত করা সমস্ত তিল ঢেলে দিন। এরপরে, তিল দিয়ে ভরা প্লেটে মিশ্রণটি ঢেলে দিন, সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত মিশ্রণের উপরে এটি মিশ্রিত করুন। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230206-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন সমস্ত ময়দা তিল দিয়ে মেখে দেওয়া হয়েছে, আমি 2টি ভিন্ন আকারে ময়দা তৈরি করেছি, আপনিও আমার পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন বা একই আকারে তৈরি করতে পারেন। এখন তিল দিয়ে মাখানো সমস্ত ময়দা ভাজার জন্য প্রস্তুত।

IMG-20230206-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

চূড়ান্ত পর্যায়ে, আপনাকে যা করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত পরিমাণে রান্নার তেল ঢালুন, তারপরে আগের সমস্ত মিশ্রণটি বাদামী হওয়া পর্যন্ত ভাজুন। সবকিছু ভাজা হয়ে যাওয়ার পরে, চকলেট এবং বাদাম দিয়ে ভরা ওন্দে ওন্দে খাওয়া এবং পরিবেশন করা যেতে পারে। ফ্রাইং প্যানটি উপেক্ষা করুন যা নিস্তেজ কারণ এই প্যানে খুব বেশি খাবার রান্না করা হয়েছে, আমি যদি একটি নতুন প্যান কিনতে পারতাম হাহাহা।

IMG-20230206-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

অবশেষে, চিনাবাদাম এবং চকলেটে ভরা তিলের বীজ দিয়ে ওন্দে ওন্দে পরিবার বা বন্ধুদের সাথে খাওয়ার জন্য প্রস্তুত। Onde Onde ত্বক খুব নরম এবং কামড়ানোর সময় চকলেট মুখে গলে যায় এবং বাদামগুলি রোল করলে খুব সুস্বাদু হয়। আপনি অবশ্যই এই স্ন্যাক ট্রাই করুন এবং বাড়িতে নিজেই তৈরি করুন। আপনারা যারা চকলেট এবং বাদাম দিয়ে ভরা তিলের ডাম্পলিং বানাতে চান তাদের জন্য সৌভাগ্য। থেমে থাকার জন্য এবং আমার আজকের রেসিপি পড়ার জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিন যাতে আমি অন্যান্য আকর্ষণীয় খাবার এবং স্ন্যাক রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী খাবারের রেসিপিতে দেখা হবে @umiriska। শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

আপনি খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন।দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ বন্ধুগন

 last year 

আপনার প্রস্তুত করার রেসিপি প্রতিনিয়তই আমাদের কাছে একসেপশনাল এবং ইউনি। পূর্বে এমন রেসিপি খাওয়া তো দূরে থাক কখনো দেখিনি। তবে প্রস্তুত প্রণালী দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হবে।।

 last year 

প্রশংসার জন্য ধন্যবাদ আমার বন্ধু, আমি খুব খুশি আপনি বলছি এই রেসিপি পছন্দ

 last year 

এই জাতীয় রেসিপি টা কিছুদিন ধরে আমি বাজারে লক্ষ্য করছি। পুরা দেখতে নারিকেলের নাড়ুর মতো কিন্তু সারা শরীর তিল দিয়ে ঘেরা। যাইহোক খুবই সুন্দর ভাবে এই রেসিপিটা তৈরি করার প্রসেস আমাদের মাঝে তুলে ধরেছেন ধাপে ধাপে। আর এত সুন্দর তৈরির পদ্ধতিটা দেখে আমি খুবই খুশি হয়েছি।

 last year 

প্রশংসার জন্য ধন্যবাদ আমার বন্ধু, আমি খুব খুশি আপনি বলছি এই রেসিপি পছন্দ

 last year 

চকোলেট বাদাম ও তিল দিয়ে বেশ লোভনীয় একটি খাবারের রেসিপি শেয়ার করেছেন ৷ যদিও এই রেসিপি সম্পর্কে তেমন ধারনা নেই তবে খেতে যে ভীষণ মজার হয়েছে তা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে ৷ যাই হোক অসংখ্য ধন্যবাদ আপনাকে বরাবরের মতো দারুণ এবং নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 last year 

ধন্যবাদ বন্ধুগন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65915.92
ETH 3486.15
USDT 1.00
SBD 2.67