কীভাবে ক্রিস্পি ক্রেপস তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-06-11_23-28-59-285.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়কে হ্যালো। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska জলখাবার এবং খাবারের রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। কিভাবে ভাজা ছোলা, গাজর এবং ক্রিস্পি চিকেন তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? তোমার কি কষ্ট হচ্ছে? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আপনারা যারা কাজ করছেন বা বাড়িতে আছেন তাদের সবাইকে শুভ সোমবার, আমি আশা করি আপনারা সবাই কোনো সমস্যা ছাড়াই ভালো আছেন। আপনার জানা দরকার, আমি এই সমস্ত রেসিপি নিজে তৈরি করিনি, কিন্তু আমার পরিবার আমাকে সাহায্য করেছিল, তাই আমি আপনার সাথে যে সমস্ত রেসিপি শেয়ার করি তা আমাদের খাবার বা স্ন্যাকস তৈরির ফলাফল। আচ্ছা, এই রৌদ্রোজ্জ্বল সোমবার, আমি ক্রেপের একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি, আপনি কি কখনও ক্রেপ তৈরি করার চেষ্টা করেছেন? অথবা কখনই না? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. ক্রেপস হল এক ধরনের নাস্তা যা চালের আটা, গমের আটা এবং কর্নস্টার্চ দিয়ে তৈরি। crepes এর টেক্সচার বেশ crunchy এবং আসক্তি. এই খাস্তা crepes রেসিপি সম্পর্কে আগ্রহী? এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি একবার দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!

Picsart_22-06-11_23-29-57-103.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, এই খাস্তা ক্রেপগুলি তৈরি করতে, আপনাকে যে উপাদানগুলি কিনতে এবং প্রস্তুত করতে হবে তা এত বেশি এবং ব্যয়বহুল নয়। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল চালের আটা, কর্নস্টার্চ, গমের আটা, ফুল ক্রিম দুধ, মুরগির ডিম, চিনি, লবণ, বেকিং সোডা এবং সবশেষে মেস। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন চটকদার ক্রেপ তৈরির প্রথম ধাপ থেকে শুরু করা যাক।

Picsart_22-06-11_23-30-38-957.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ, এই প্রথম ধাপে আপনাকে যা করতে হবে তা হল, 1 বাটি প্রস্তুত করুন এবং 11 টেবিল চামচ চালের আটা, তারপর 4 টেবিল চামচ কর্নস্টার্চ এবং 2 টেবিল চামচ গমের আটা যোগ করুন। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সব ময়দা সমানভাবে মিশে যায়।

Picsart_22-06-11_23-30-56-872.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, সমস্ত ময়দা সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন ময়দায় 225 মিলি ফুল ক্রিম দুধ যোগ করুন। 1 ডিম এবং 6 টেবিল চামচ চিনি। তারপরে উপরের ছবির মতো একটি মিশ্রণ ব্যবহার করে চিনি দ্রবীভূত এবং মসৃণ না হওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-06-11_23-31-31-488.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা মসৃণ হওয়ার পরে এবং চিনি দ্রবীভূত হওয়ার পরে, এখন একটি চালনি ব্যবহার করে ময়দাটি ছেঁকে নিন যাতে ময়দার মধ্যে কোনও পিণ্ড না থাকে।

Picsart_22-06-11_23-32-11-742.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, আপনি ময়দা ছেঁকে নেওয়ার পরে এবং আর ময়দা না থাকার পরে, এখন ময়দায় আধা চা চামচ বেকিং সোডা যোগ করুন। মিশ্রণটিকে আরও সুগন্ধযুক্ত করতে আপনি ভ্যানিলার 1 প্যাক যোগ করতে পারেন। তারপর মিশ্রণটি ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন।

Picsart_22-06-11_23-32-44-486.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, ময়দার মধ্যে বেকিং সোডা ভালোভাবে মিশে না যাওয়া পর্যন্ত ময়দা নাড়ার পর, এখন ময়দা ঢেকে রাখুন এবং প্রায় 30 মিনিটের জন্য রেখে দিন। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? তোমার কি কষ্ট হচ্ছে? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন.

Picsart_22-06-11_23-36-54-549.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি ঢেকে রাখার পর এবং ময়দাটিকে প্রায় 30 মিনিটের জন্য রেখে দিন, এখন আপনাকে যা করতে হবে তা হল টেফলন প্রস্তুত করুন, তারপরে টেফলনের উপর মার্জারিন ছড়িয়ে দিন এবং টেফলনকে কম তাপে গরম করুন। টেফলন গরম হওয়ার পরে, টেফলনে পর্যাপ্ত ময়দা রাখুন এবং টেফলনকে নাড়ান যাতে ময়দাটি টেফলনের পুরো পৃষ্ঠে ছড়িয়ে পড়ে। আপনি আরো বিস্তারিত জানার জন্য উপরের ছবি দেখতে পারেন. ময়দার কিনারা খোসা ছাড়ানো পর্যন্ত ময়দা বেক করুন।

Picsart_22-06-11_23-37-31-132.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, ময়দার কিনারা বাদামি করে খোসা ছাড়িয়ে নেওয়ার পরে, এখন ময়দার উপরে মেসগুলি যোগ করুন বা আপনি ইচ্ছামতো চকোলেট জ্যাম টপিং, কলার টুকরো, পনির এবং অন্যান্য টপিংগুলিও ব্যবহার করতে পারেন।

Picsart_22-06-11_23-37-58-731.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, আপনার ইচ্ছা অনুযায়ী ময়দায় টপিং যোগ করার পর, এখন উপরের ছবির মতো ময়দা ভাঁজ করুন। কম আঁচে বেক করুন।

Picsart_22-06-11_23-39-00-464.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, আপনি আগের ছবির মতো ময়দা ভাঁজ করার পরে, এখন উপরের ছবির মতো উপরের থেকে নীচে ভাঁজ করুন। আপনি ময়দা ভাঁজ করতে একটি চামচ ব্যবহার করতে পারেন যাতে এটি খুব কঠিন নয়। বাদামী না হওয়া পর্যন্ত ময়দা আবার বেক করুন যাতে ক্রেপগুলি আরও খাস্তা হয়।

Picsart_22-06-11_23-39-32-196.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, ক্রিস্পি ক্রেপস আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। ঠিক আছে, আপনি তরল চকোলেট, মিষ্টি কনডেন্সড মিল্ক, পনির এবং স্ট্রবেরি জ্যামের মতো ক্রেপগুলিতে টপিংসও যোগ করতে পারেন। স্বাদ খুব ভাল এবং crepes এর টেক্সচার খুব crunchy হয়. এই জলখাবারটি গরম চায়ের সাথে খাওয়া বা এক কাপ কফিও তৈরি করা যেতে পারে। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? খুব মজার তাই না? আমার পরিবার এবং আমি সত্যিই এই জলখাবার পছন্দ করি। কিভাবে খুব সহজে ক্রিস্পি ক্রেপ তৈরি করা যায় সে সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। সমর্থন এবং পরামর্শ দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

Picsart_22-03-24_00-04-33-521.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

খুবই খুবই খুবই একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয় খুব মজা হয়েছিল যদিও এ ধরনের রেসিপি সাথে পূর্বে কখনো পরিচিত নই। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মধ্যে তুলে ধরার জন্য

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

শুভ রবিবার আপু, আমাদের এখানে আজ রবিবার। যাইহোক ক্রিস্পি ক্রেপস এই রেসিপিটি আমার কাছে একদমই নতুন। এর আগে কখনো এই রেসিপিটি ট্রাই করা হয় নি। তবে বেশ ভালো লাগলো আপনার এই ইউনিক রেসিপিটি। ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

ক্রিস্পি ক্রেপস তৈরি খুবই সুন্দর হয়েছে এই খাবারটি আমি আগে কখনো খাইনি আমার কাছে একজন নতুন লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

একেবারে নতুন রেসিপি আমার কাছে। ভালো লাগলো আপনার বানানো ক্রিস্পি ক্রেপস। খেতেও নিশ্চই দারুণ চেষ্টা করবো বাড়িতে বানাতে। ধন্যবাদ চমৎকার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

আপু আপনার তৈরি রেসিপি গুলো বরাবর আমার কাছে অনেক লোভনীয় লাগে। আপনার কাছ থেকে আমি বরাবরই নতুন নতুন রেসিপি শিখতে পারি। আজকে আপনি অনেক মজাদার এবং লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

ক্রিস্পি ক্রেপস তৈরি খুবই সুন্দর ভাবে তৈরি করেছেন। আপনার রেসিপি মানে নতুনত্বের ছোঁয়া। দেখতে খুবই লোভনীয় লাগছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

আপনার রেসিপি তৈরি মানে ভিন্ন ধরনের খাবারের সাথে পরিচিত হওয়া যেটা দেখতে অনেক ভালো লাগে কখনও ক্ষয় হবে কিনা জানিনা কিন্তু রেসিপি গুলো খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

ক্রিস্পি ক্রেপস রেসিপিটা নতুন দেখলাম। আপনি খুব সুন্দর ডেকোরেশন করেছেন। আমার কাছে খুবই ভালো লাগছে মনে হচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু। আপনি সব সময় নতুন নতুন রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। যা সত্যি আমাদেরকে মুগ্ধ করে। আপনাকে ধন্যবাদ এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইল। এবং আপনার পরবর্তী নতুন রেসিপি অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

ক্রিস্পি ক্রেপস রেসিপি কি এ সম্পর্কে আমার কোন ধারণা নেই। তবে আপনার রেসিপিটি দেখে অনেক চমৎকার লাগছে। খুবই ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু ও টেস্টি হয়েছে নতুন রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি আমার রান্নার প্রশংসা করেছেন, আমি আশা করি এই রেসিপিটি আমাদের সবার জন্য দরকারী

 2 years ago 

আপনার তৈরি এত সুন্দর লোভনীয় একটি খাবার আমাকে মুগ্ধ করেছে। এর সাথে অবশ্য লভের মাত্রাও বেড়ে গেছে। তবে কি আর করার।খেতে না পারলেও গন্ধ শুঁকে খাওয়ার স্বাদ নেওয়া যায়। গন্ধ নাই বা খাবার নাই, তাই দেখে দেখেই স্বাদ গ্রহণ করতে চাই।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54852.52
ETH 2440.67
USDT 1.00
SBD 2.18