কিভাবে উলের রোল তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220725-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন সারা বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska একটি খুব সহজ খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করতে। আমার সমস্ত বন্ধুদের এবং সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ যারা পিনাট বাটার চকলেট বার তৈরি করার রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি পড়েছেন এবং সমর্থন করেছেন। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? খুব সহজ এবং এছাড়াও আকর্ষণীয় ডান? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আপনারা যারা শুধু বাড়িতে বা পরিবারের সাথে ছুটিতে আছেন তাদের সবাইকে রবিবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন। ঠিক আছে, এই সপ্তাহে আমি একটি বান শেয়ার করতে যাচ্ছি যেটি বেশ বড় এবং দেখতে অনেকটা উল দিয়ে সাজানোর মতো। এই রুটিটি বেশ জনপ্রিয় এবং অনেকে বিভিন্ন ফিলিংস দিয়ে এই রুটি পরিবর্তন করে থাকেন। এমা এবং আমি এই রুটিটি চকলেট এবং পিনাট বাটার ফিলিং দিয়ে তৈরি করব। আপনারা যারা এই রুটি বানাতে আগ্রহী, নিচের রেসিপিটি একবার দেখে নিন এবং আমি আশা করি আপনাদের এই রেসিপিটি ভালো লাগবে। শুভকামনা!

IMG-20220725-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, আপনাকে যে উপকরণগুলি প্রস্তুত করতে এবং কিনতে হবে তা ব্যয়বহুল নয় এবং আপনি সেগুলি আপনার বাড়ির চারপাশে কিনতে পারেন। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল উচ্চ প্রোটিন ময়দা, খামির, মার্জারিন, চিনি, লবণ, চকোলেট বার, মিনারেল ওয়াটার, দুধের গুঁড়া এবং বিভিন্ন ধরণের খাবারের রঙ। আপনি সমস্ত উপাদান এবং মশলা প্রস্তুত করার পরে, এখন উলের রোল তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20220725-WA0016.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম পদক্ষেপটি যা প্রথমে করতে হবে তা হল একটি জায়গা প্রস্তুত করা এবং 250 গ্রাম ময়দা বা 18 টেবিল চামচ যোগ করুন, তারপরে 1 পাউডার দুধ, আধা টেবিল চামচ খামির এবং 3 টেবিল চামচ চিনি যোগ করুন। তারপর শুকনো মিশ্রণ যোগ করুন যতক্ষণ না সবকিছু ভালভাবে একত্রিত হয়।

IMG-20220725-WA0017.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, শুকনো মিশ্রণটি ভালোভাবে মিশে না যাওয়া পর্যন্ত নাড়ার পর, এখন ময়দায় পর্যাপ্ত মিনারেল ওয়াটার যোগ করুন যতক্ষণ না ময়দা অর্ধেক মসৃণ বা নরম হয়।

IMG-20220725-WA0018.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আপনি ময়দাটি অর্ধেক মসৃণ না হওয়া পর্যন্ত মাখার পর, এখন ময়দায় 1 বা 2 টেবিল চামচ মার্জারিন এবং আধা চা চামচ লবণ যোগ করুন। তারপর ময়দা মাখুন যতক্ষণ না ময়দা খলিস বা নরম হয়।

IMG-20220725-WA0019.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দা মসৃণ হওয়া পর্যন্ত এবং কোন ময়দা অবশিষ্ট না থাকা পর্যন্ত, এখন একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দা ঢেকে দিন এবং ময়দাকে প্রায় 15 থেকে 20 মিনিটের জন্য দ্বিগুণ হতে দিন।

IMG-20220725-WA0021.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, আপনি 20 মিনিটের জন্য ময়দাকে দ্বিগুণ করার পরে, এখন আপনার পছন্দসই আকারে ময়দাটিকে 5 ভাগে কেটে নিন। প্লেটে ময়দা ছিটিয়ে দিতে ভুলবেন না যাতে ময়দা লেগে না যায়।

IMG-20220725-WA0020.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, আপনি ময়দাটিকে 5 ভাগে কাটার পরে এবং প্রতিটি ময়দাকে গোলাকার করার পরে, এখন 1টি ময়দা নিন এবং ময়দার উপরে পর্যাপ্ত খাবারের রঙ দিন। তারপর ময়দা মাখুন যতক্ষণ না ময়দার রঙ পরিবর্তন হয় আপনার ময়দার রঙ অনুসারে। প্রতিটি ময়দার আলাদা রঙ দিন।

IMG-20220725-WA0022.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আপনি প্রতিটি ময়দার মধ্যে বিভিন্ন রং দেওয়ার পরে, এখন সমস্ত ময়দাকে 1 জায়গায় স্থানান্তর করুন এবং এটিকে ঢেকে দিন যাতে ময়দাটি প্রায় 10 মিনিটের জন্য কিছুটা উঠে যায়।

IMG-20220725-WA0023.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, যখন ময়দাকে প্রায় 10 মিনিটের জন্য দাঁড়াতে দেওয়া হয়, এখন রান্না না হওয়া পর্যন্ত চকোলেট বারের অর্ধেক ছোট টুকরো করে কেটে নিন। আপনি আমার চেয়ে ভিন্ন ধরনের চকলেট ব্যবহার করতে পারেন।

IMG-20220725-WA0024.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, ময়দা শেষ হওয়ার পরে, এখন 1টি ময়দা নিন এবং প্রথমে ময়দাটি চ্যাপ্টা করুন, তারপর উপরের ছবির মতো নীচে ময়দাটি কেটে নিন। সমস্ত ময়দা উপরের ছবির মতো আকৃতি না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20220725-WA0026.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, আপনি আগের ছবির মতো ময়দা তৈরি করার পরে, এখন ময়দার অংশে চকোলেট রাখুন যা উপরের ছবির মতো কাটা নেই। সমস্ত মিশ্রণ চকোলেটে একত্রিত না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন। আপনি পছন্দসই চিনাবাদাম মাখন বা অন্যান্য ফিলিং যোগ করতে পারেন।

IMG-20220725-WA0025.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, আপনি ময়দার বাম দিকে চকলেট রাখার পরে, এখন উপরের ছবির মত বাম থেকে ডানে ময়দা রোল করুন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত ময়দা রোল করা হয়।

IMG-20220725-WA0027.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বাদশ ধাপে, সমস্ত ময়দা চকোলেটে ভরা এবং রোল করার পরে, এখন শুধু একটি ছোট বেকিং শীট প্রস্তুত করুন এবং পার্চমেন্ট পেপারের উপরে পার্চমেন্ট পেপারটিকে বেস হিসাবে রাখুন, তারপর পার্চমেন্ট পেপারে মার্জারিন ছড়িয়ে দিন। ময়দা আটকানো থেকে আটকাতে কাগজ। তারপরে প্রবেশ করুন এবং উপরের ছবির মতো একটি বৃত্তে ময়দা সাজান।

IMG-20220725-WA0027.jpg
আমার তোলা আলোকচিত্র

চূড়ান্ত ধাপ, আপনি একটি বৃত্তে ময়দা রাখার এবং সাজানোর পরে, এখন স্টিমার প্রস্তুত করুন এবং স্টিমারে বেকিং শীট রাখুন। তারপর মাঝারি আঁচে 15 থেকে 20 মিনিটের জন্য ময়দা বাষ্প করুন।

IMG-20220725-WA0028.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, প্রায় 20 মিনিটের জন্য বাষ্প করার পরে, আপনি আপনার পরিবার বা বন্ধুদের সাথে উলের রোল খেতে পারেন। সত্যি বলতে, স্বাদ সত্যিই ভালো এবং রুটির টেক্সচার খুবই নরম। পাউরুটিতে চকলেটও খুব গলে গেছে, তাই এই রুটি খাওয়ার ব্যাপারে আমাকে সতর্ক থাকতে হবে হাহাহা। আপনি কি মনে করেন ? বেশ সহজ তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. উলের রোল তৈরির রেসিপি সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য রেসিপিগুলি ভাগ করার জন্য আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরের রেসিপিতে দেখা হবে, @umiriska আশা করি আপনাদের ভালো লাগবে এবং শুভকামনা বন্ধুরা।

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 2 years ago 

আমি তো প্রথম ভেবেছিলাম কতগুলো উলের সুতা আপনি ভাজ করে রেখে দিয়েছেন। ভালো করে দেখে বুঝতে পারলাম যে আপনি উলের সুতার মতো একটি রেসিপি তৈরি করেছেন। সত্যি অসাধারণ ছিল আপু। আপনার রেসিপি দেখে জিভে যাওয়া চলে আসে। প্রতিনিয়ত নতুন নতুন কিছু আমাদের মাঝে উপহার দিয়ে যাচ্ছেন। সে জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটির প্রশংসা করেছেন, এই রেসিপিটির জন্য সৌভাগ্য কামনা করছি।

 2 years ago 

আপনার রেসিপির কথা কি আর বলবো, আপনি রেসিপির দিক থেকে সেরা। আমার আপনার প্রতিটি রেসিপি অনেক ভালো লাগে। আজকের রেসিপি অসাধারণ ছিলো দেখেই খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটির প্রশংসা করেছেন, এই রেসিপিটির জন্য সৌভাগ্য কামনা করছি।

 2 years ago 

আরো একটি চমৎকার ও ইউনিক রেসিপি আজকে আপনি আমাদের সাথে তুলে ধরেছেন। এটি আসলে প্রথমবার মত দেখতে পেলাম এবং বানানোর পদ্ধতি আপনার মাঝে আপনার সুন্দর উপস্থাপনার মাধ্যমে অবগত হলাম কিভাবে এগুলো বানায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটির প্রশংসা করেছেন, এই রেসিপিটির জন্য সৌভাগ্য কামনা করছি।

 2 years ago 

সত্যি বলতে আপনার রেসিপি সবগুলাই প্রশংসার যোগ্য, ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আমি ভেবেছিলাম উলের সুতোর কোন কাজ শেয়ার করেছেন আপনি। পরে দেখলাম চকলেট ডোনাটের উপর উলের সুতোর মতো কাজ করেছেন। যাইহোক রেসিপি টি অনেক ভালো লাগলো। পরবর্তী রেসিপির অপেক্ষায় রইলাম।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটির প্রশংসা করেছেন, এই রেসিপিটির জন্য সৌভাগ্য কামনা করছি।

 2 years ago 

খুবই ভালো লাগে আপনার রেসিপি গুলো দেখলে। অনেক সময় দিয়ে আপনি মজা করে রেসিপিগুলো তৈরি করে থাকেন। চমৎকার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটির প্রশংসা করেছেন, এই রেসিপিটির জন্য সৌভাগ্য কামনা করছি।

 2 years ago 

মার্জারিন কি?আসলে দেখতে এত সুন্দর লাগছে।খেতেও নিশ্চয়ই অনেক মজা।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটির প্রশংসা করেছেন, এই রেসিপিটির জন্য সৌভাগ্য কামনা করছি।

 2 years ago 

আপনার তৈরি করা রেসিপি গুলো দেখলে ই খেতে ইচ্ছে করে । আপনার রেসিপি গুলো আমার কাছে খুবই লোভনীয় লাগে।।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটির প্রশংসা করেছেন, এই রেসিপিটির জন্য সৌভাগ্য কামনা করছি।

 2 years ago 

উলের রোল আমি প্রথম দেখলাম জানিনা খেতে কেমন লাগে দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটির প্রশংসা করেছেন, এই রেসিপিটির জন্য সৌভাগ্য কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44