কিভাবে লেয়ার কেক রোলস তৈরি করবেন || @shy-fox-এর10%

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-03-06_09-36-44-008.jpg
আমার তোলা ছবি

হাই স্টিমিট বন্ধুরা এবং সারা বিশ্বের সমগ্র #amarbanglablog সম্প্রদায় আপনি যেখানেই থাকুন না কেন। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska রেসিপি এবং স্ন্যাক ব্লগে যা আপনি নিজেই ঘরে তৈরি করতে পারেন। ছুটিতে বা কর্মস্থলে যারা আছেন তাদের সবাইকে সাপ্তাহিক ছুটির শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন। ঐতিহ্যবাহী কারাং গেন্ডিস খাবার তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। ঐতিহ্যবাহী খাবার রেসিপি সম্পর্কে আপনি কি মনে করেন? আপনি এটা তৈরি করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. আপনারা যারা সবসময় আমার আগের রেসিপি সমর্থন করেন তাদের জন্যও ধন্যবাদ, আমি আপনাদের সাথে অন্যান্য নতুন রেসিপি শেয়ার করতে খুবই উত্তেজিত। আজ আমি একটি খুব সুস্বাদু এবং আকর্ষণীয় স্পঞ্জ কেক রোল, ট্যাপিওকা ময়দা এবং অন্যান্য উপাদান দিয়ে তৈরি একটি রোল স্পঞ্জ কেক তৈরি করার একটি রেসিপি শেয়ার করব। এই লেয়ার কেক রেসিপি সম্পর্কে আগ্রহী? শুধু নিচের রেসিপিটি দেখে নিন।

Picsart_22-03-06_09-37-20-815.jpg
আমার তোলা ছবি

এখন, একটি আকর্ষণীয় রঙের একটি লেয়ার কেক তৈরি করতে, আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা হল ট্যাপিওকা ময়দা, গমের আটা, আপনার পছন্দের রঙের সাথে খাবারের রঙ, চিনি, লবণ, ঘন নারকেল দুধ এবং শেষটি হল পান্দন পাতা। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, আমরা এখন প্রথম পর্যায় শুরু করব।

Picsart_22-03-06_09-37-47-841.jpg
আমার তোলা ছবি

প্রথম ধাপে আপনাকে ভাজতে হবে এবং প্যানে 450 মিলি নারকেল দুধ ঢেলে দিতে হবে, তারপর আধা চামচ লবণ এবং পান্দন পাতা যোগ করুন। তারপর মাঝারি আঁচে চালু করুন এবং নারিকেল দুধ রান্না করার সময় নাড়তে থাকুন, নারকেলের দুধ সত্যিই ফুটে যায়। রান্না ও ফুটানোর পর নারকেলের দুধ ঠান্ডা হতে দিন।

Picsart_22-03-06_09-38-10-068.jpg
আমার তোলা ছবি

দ্বিতীয় পর্যায়, নারকেল দুধ সিদ্ধ হওয়ার পর, এখন 1 জায়গা প্রস্তুত করুন এবং 75 গ্রাম ট্যাপিওকা ময়দা বা 6 টেবিল চামচের সমপরিমাণ, তারপর 75 গ্রাম ময়দা বা 6 টেবিল চামচের সমতুল্য এবং শেষে 110 গ্রাম চিনি বা 7.5 টেবিল চামচ সমতুল্য। তারপর চিনি এবং ময়দা ভালভাবে একত্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন।

Picsart_22-03-06_09-38-27-999.jpg
আমার তোলা ছবি

তৃতীয় পর্যায়, ময়দা এবং চিনি ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন রান্না করা এবং ঠাণ্ডা হয়ে যাওয়া নারকেল দুধ যোগ করুন, নাড়তে নাড়তে অল্প অল্প করে নারকেলের দুধ যোগ করুন।

Picsart_22-03-06_09-38-53-647.jpg
আমার তোলা ছবি

চতুর্থ পর্যায়, ময়দা ভালোভাবে মিশে যাওয়ার পর, 2টি বাটি প্রস্তুত করুন এবং ময়দাটিকে 2টি ময়দায় ভাগ করুন। তারপর প্রথমে আপনার তৈরি করা বাটিতে মিশ্রণটি ছেঁকে নিন। আমি শুধুমাত্র 2 টি রঙ ব্যবহার করেছি, আপনি যদি আরও চান, আপনি ময়দাটিকে 3 টি ভিন্ন ময়দায় ভাগ করতে পারেন। আগে থেকে ছেঁকে নিন যাতে ময়দার গলদ না থাকে।

Picsart_22-03-06_09-39-13-850.jpg
আমার তোলা ছবি

পঞ্চম পর্যায়, আপনি 2টি ভিন্ন বাটিতে ময়দা ছেঁকে নেওয়ার পরে, এখন আপনার পছন্দমতো খাবারের রঙ যোগ করুন। আমি আমার লেয়ার কেকের জন্য লাল এবং বাদামী ব্যবহার করেছি। আপনি যদি সামান্য রঙ দিয়ে থাকেন, তবে আপনার প্রবেশ করা রঙ অনুযায়ী রঙ পরিবর্তন না হওয়া পর্যন্ত ময়দা নাড়তে ভুলবেন না।

Picsart_22-03-06_09-39-40-451.jpg
আমার তোলা ছবি

ষষ্ঠ পর্যায়, আপনার পছন্দ মতো রঙ দিয়ে ময়দা প্রস্তুত করার পরে, এখন একটি বেকিং শীট তৈরি করুন এবং সমস্ত প্যানে রান্নার তেল ছড়িয়ে দিন যাতে সরানোর সময় ময়দা আটকে না যায়। তেল দিয়ে প্যান গ্রিজ করার সময়, স্টিমার আগে থেকে গরম করুন।

Picsart_22-03-06_09-39-59-069.jpg
আমার তোলা ছবি

সপ্তম পর্যায়, আপনি প্যানটি প্রস্তুত করার পরে এবং সমস্ত প্যানে তেল ছড়িয়ে দেওয়ার পরে, এখন ধীরে ধীরে প্যানে প্রথম মিশ্রণটি ঢেলে দিন। তারপর পুরো প্যান জুড়ে ময়দা চ্যাপ্টা করুন, তারপর প্যানটি প্রিহিটেড স্টিমারে রাখুন। প্রায় 15 মিনিটের জন্য প্রথম ময়দা ভাপ এবং ঢেকে দিন। স্টিমার কভারের জন্য একটি পরিষ্কার কাপড়ের বেস প্রদান করতে ভুলবেন না।

Picsart_22-03-06_09-40-18-451.jpg
আমার তোলা ছবি

অষ্টম পর্যায়, প্রথম ময়দা 15 মিনিট ভাপানোর পরে, এখন দ্বিতীয় ময়দা ঢেলে প্রথম ময়দার মতো তৈরি করুন। দ্বিতীয় ময়দাটি প্রায় 20 থেকে 25 মিনিটের জন্য বাষ্প করুন এবং প্রথম ময়দার মতোই ঢেকে দিন।

Picsart_22-03-06_09-40-45-016.jpg
আমার তোলা ছবি

নবম পর্যায়, উভয় ময়দা স্টিম করার পরে, গরম না হওয়া পর্যন্ত ময়দাটি প্যানে রেখে দিন। ময়দা গরম হওয়ার পরে, একটি প্লাস্টিকের মাদুর বা পরিষ্কার কাপড় প্রস্তুত করুন, তারপর একটি পরিষ্কার প্লাস্টিকের শীটে ময়দা রাখুন। তারপর পরিষ্কার প্লাস্টিক বা আমার মতো করে রোলিং ম্যাট ব্যবহার করে ধীরে ধীরে ময়দা রোল করুন।

Picsart_22-03-06_09-41-07-856.jpg
আমার তোলা ছবি

দশম পর্যায়, আপনি সফলভাবে লেয়ার কেকটি রোল করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল লেয়ার কেকটি রেফ্রিজারেটরে রাখুন এবং লেয়ারটি আরও নিখুঁতভাবে আটকে যাওয়ার জন্য প্রায় 30 মিনিট অপেক্ষা করুন। আপনি যদি রোলগুলিকে ফ্রিজে রাখতে না চান তবে আপনি রোলগুলি সম্পূর্ণ ঠান্ডা হওয়ার জন্য অপেক্ষা করতে পারেন।

Picsart_22-03-06_09-41-26-599.jpg
আমার তোলা ছবি

শেষ পর্যায়ে, আপনি রেফ্রিজারেটরে প্রায় 30 মিনিটের জন্য ময়দা ছেড়ে যাওয়ার পরে। এখন একটি ধারালো ছুরি প্রস্তুত করুন, তারপর প্লাস্টিক ব্যবহার করে ছুরিটি বেস করুন, আপনি এটি পরিষ্কার করতে উপরের ছবিটি দেখতে পারেন। কেন আপনি একটি ছুরি উপর একটি প্লাস্টিকের বেস প্রয়োজন? যাতে লেয়ার কেক রোল কাটার সময় লেগে না যায়। লেয়ার কেক রোলগুলি পছন্দসই আকারে কাটুন।

Picsart_22-03-06_09-41-44-639.jpg
আমার তোলা ছবি

এবং লেয়ার কেক রোলস প্রস্তুত এবং আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। এই কেক প্রায়ই আচেহ বা অন্যান্য এলাকায় পারিবারিক অনুষ্ঠানের জন্য তৈরি করা হয়। স্বাদ খুব ভালো এবং বৈধ, আপনি অবশ্যই প্রথম কামড়ে আসক্ত হবেন। আপনি কি মনে করেন ? এই স্তরযুক্ত রোল কেক তৈরি করতে আগ্রহী? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. আপনারা যারা বাড়িতে একটি স্পঞ্জ কেক রোল তৈরি করতে চান তাদের জন্য সৌভাগ্য। পড়া এবং আমার আজকের পোস্ট দ্বারা থামার জন্য ধন্যবাদ. পরামর্শ এবং সমর্থন প্রদান করতে ভুলবেন না যাতে আমি অন্যান্য নতুন রেসিপি শেয়ার করতে আরও উত্তেজিত। আমার সাথে পরবর্তী খাবার এবং স্ন্যাক রেসিপিতে দেখা হবে, @umiriska। শুভকামনা!

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

PicsArt_06-01-01.28.10.jpg

13-20-21-Untitled design .gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  

লেয়ার কেক রোলস তৈরি রেসিপি টা অনেক সুন্দর হয়েছে রেসিপি টির কালারটা দেখেই মনে হচ্ছে খেয়ে ফেলে কালার টা সত্যি আমাকে মুগ্ধ করেছে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে পরিবেশন করার জন্য

 2 years ago 

খুব কৃতজ্ঞ যে আপনি এটা পছন্দ করেন, আশা করি আপনি এই রেসিপি চেষ্টা করতে পারেন

 2 years ago 

অসাধারণ আপু। আপনি খুব সুন্দর করে লেয়ার কেক রোলস তৈরী করেছেন। আপনার তৈরি কেকটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।আপনি খুব সুন্দর করে কেকটির উপস্থাপনা করেছেন আমাদের মাঝে।খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা করেছেন।এরকম সুন্দর একটি নতুন ধরনের কেক এর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রশংসার জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি এই রেসিপিটি তৈরি করতে পারেন

 2 years ago 

কি বলবো আপু দেখে তো জিভে জল চলে এলো। অসাধারণ একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার রেসিপিটি দেখে খুব ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনি এই খাবারটি তৈরি করতে পারবেন, এবং আপনার যদি কিছু জিজ্ঞাসা করার থাকে তাহলে আমার সাথে যোগাযোগ করতে ভুলবেন না

 2 years ago 

ওয়াও খুব সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন আপনি। এটি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সবসময় ইতিবাচক মন্তব্য দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ, আমি আশা করি আপনিও সাফল্য পাবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58