কীভাবে চকোলেট ছিটিয়ে বাষ্পযুক্ত ডোনাট তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG-20220710-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং সারা বিশ্ব থেকে সমস্ত #amarbaglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। আমার সমস্ত বন্ধুদের এবং সমস্ত সম্প্রদায়কে ধন্যবাদ যারা আমার আগের পোস্টটিকে কীভাবে সহজে চকোলেট ট্রাফল তৈরি করতে হয় সে সম্পর্কে সমর্থন করেছেন। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? তুমি কি আগ্রহী? অবিলম্বে তৈরি করুন এবং আগে পোস্ট করা আপনার মন্তব্য প্রদান. যারা কাজ করছেন বা বাড়িতে আছেন তাদের সকল বন্ধুদের শুভ রবিবার, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভাল আছেন। আচ্ছা, কয়েকদিন আগে আমি চকলেট ডোনাট বানিয়েছিলাম, শুনেছেন ডোনাট স্টিম করা যায়? যদি তা না হয়, তাহলে আপনার জন্য স্টিমিং এবং খুব সুস্বাদু গলিত চকোলেট মিশ্রণ দিয়ে ডোনাট তৈরি করার সময়। এই স্টিমড ডোনাটগুলি খাওয়ার ছাপ আইসক্রিম খাওয়ার মতো এবং স্বাদটি আপনি যে ডোনাটগুলি খেয়েছেন তার থেকে একেবারেই আলাদা। আপনি যদি এই বাষ্পযুক্ত ডোনাটগুলি তৈরি করতে আগ্রহী হন তবে এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি পড়ুন এবং সৌভাগ্য কামনা করছি। শুভকামনা!

IMG-20220710-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, বাষ্পযুক্ত ডোনাট তৈরি করতে আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা অবশ্যই অন্যান্য ডোনাট তৈরির থেকে খুব বেশি আলাদা নয়। আপনার প্রস্তুত করা সমস্ত উপাদান খুবই সস্তা এবং আপনি আপনার বাড়ির নিকটতম সুপারমার্কেটে পেতে পারেন। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল উচ্চ প্রোটিন ময়দা, লবণ, চিনি, ডিম, মার্জারিন, খামির, দুধের গুঁড়া, ডোনাট বাষ্প করার জন্য কাপ এবং আপনার ইচ্ছা অনুযায়ী বিভিন্ন ধরণের চকলেট বা টপিংস। এখন যেহেতু আপনি সবকিছু প্রস্তুত করেছেন, আসুন স্টিমড ডোনাট তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করি।

IMG-20220710-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপ যা প্রথমে করতে হবে তা হল একটি জায়গা প্রস্তুত করা এবং 250 গ্রাম উচ্চ প্রোটিন ময়দা বা প্রায় 17 টেবিল চামচ, 2 টেবিল চামচ দানাদার চিনি, আধা চা চামচ খামির, 1 পাউডার দুধ যোগ করা। এর পরে, সবকিছু সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত মিশ্রণটি নাড়ুন।

IMG-20220710-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত ময়দা মাখার পর, এখন এটি শুধুমাত্র 1টি ডিম এবং খনিজ জল যোগ করার জন্য 100 মিলি থেকে 150 মিলি পর্যন্ত। ভালোভাবে মিশে যাওয়া পর্যন্ত ময়দা আবার মাখুন এবং ময়দা অর্ধেক খলিস বা নরম হয়ে যায়।

IMG-20220710-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আপনি ময়দাটি ভালোভাবে মিশ্রিত এবং অর্ধেক নরম না হওয়া পর্যন্ত মাখার পর, এখন ময়দায় 2 টেবিল চামচ মার্জারিন এবং আধা চা চামচ লবণ যোগ করুন। তারপর হাত দিয়ে ময়দা মাখুন যতক্ষণ না ময়দা সম্পূর্ণ মসৃণ হয় এবং বাটিতে কোনও ময়দা অবশিষ্ট না থাকে।

IMG-20220710-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, আপনি ময়দা মাখার পর যতক্ষণ না বাটিতে একেবারেই ময়দা লেগে না থাকে, এখন বাটিটি ঢেকে রাখুন এবং প্রায় 30 মিনিটের জন্য রেখে দিন যাতে ময়দার আকার দ্বিগুণ হয়।

IMG-20220710-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, ময়দা 30 মিনিটের জন্য দাঁড়ানোর পর, এখন আপনাকে যা করতে হবে তা হল উপরের ছবির মত ময়দাটিকে 18 ভাগে ভাগ করতে হবে, আপনি যে মাদুরটি ব্যবহার করবেন তাতে প্রথমে রান্নার তেল লাগাতে ভুলবেন না। যাতে ময়দা লেগে না যায়।

IMG-20220710-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি ময়দাটিকে 18টি অংশে কাটা বা ভাগ করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল উপরের ছবির মতো আপনার হাত ব্যবহার করে ময়দাটিকে এক এক করে গোল করতে হবে। আপনি আপনার পছন্দ মত ময়দার আকারও দিতে পারেন।

IMG-20220710-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, সমস্ত ময়দা ফুরিয়ে না যাওয়া পর্যন্ত গোলাকার করার পরে, এখন আপনার তৈরি করা কাপ হোল্ডারে ময়দা স্থানান্তর করুন এবং কাপটি বন্ধ করুন, তারপর ময়দাটিকে প্রায় 30 মিনিটের জন্য রেখে দিন যতক্ষণ না ময়দা আগের থেকে কিছুটা বেড়ে যায়। .

IMG-20220710-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, যখন ময়দাকে 30 মিনিটের জন্য দাঁড়ানোর অনুমতি দেওয়া হয় সামান্য প্রসারিত করার জন্য, এখন আপনি একটি ছোট প্লেটে প্রস্তুত করা সমস্ত টপিং প্রস্তুত করুন যাতে ময়দার উপর সমস্ত টপিং রাখা সহজ হয়। আমি বিভিন্ন স্বাদের 3টি চকোলেট টপিং এবং একটি বড় চকোলেট টপিং ব্যবহার করেছি। ময়দাটি প্রায় 30 মিনিটের জন্য দাঁড়ানোর পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল স্টিমারটি প্রিহিট করুন এবং তারপরে সমস্ত কাপ স্টিমারে রাখুন, তারপর মাঝারি তাপ ব্যবহার করে প্রায় 15 থেকে 20 মিনিটের জন্য ময়দা বাষ্প করুন।

IMG-20220710-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, 20 মিনিটের জন্য ময়দা ভাপানোর পরে, আমি এখন একটি কাপে চকলেটের মিশ্রণটি ঢেলে দিতে যাচ্ছি এবং কিছু সত্যিই সুস্বাদু টপিং ছিটিয়ে দিচ্ছি যা আপনাকে ঝরিয়ে দেবে। চকলেটকে দেখতে খুব সুন্দর এবং পাতলা করার জন্য টিপস, আপনি চকলেটে সামান্য গরম রান্নার তেল যোগ করতে পারেন, ফলে চকোলেটটি দেখতে খুব সুন্দর হয় এবং চকলেটের টেক্সচারও সর্দি থাকে।

IMG-20220710-WA0011.jpg
*আমার তোলা আলোকচিত্র"

এবং অবশেষে, একবার আপনি চকোলেটে ঢেলে এবং টপিংস ছিটিয়ে দিলে, বাষ্পযুক্ত ডোনাটগুলি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করার জন্য প্রস্তুত। ডোনাটগুলিকে প্লেট বা অন্য জায়গায় স্থানান্তর করবেন না, একটি কাপে চামচ ব্যবহার করে সেগুলি খান যাতে ডোনাটগুলির টেক্সচার ভাল থাকে এবং ডোনাটগুলির সাথে চকোলেট সম্পূর্ণরূপে শোষিত হয়। এটা সত্যিই ভাল স্বাদ এবং নিশ্চয় আপনি ইতিমধ্যে এই steamed ডোনাট কল্পনা করতে পারেন. আপনি কি মনে করেন ? খুব অনন্য এবং ভিন্ন তাই না? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. চকলেট ছিটিয়ে কীভাবে বাষ্পযুক্ত ডোনাট তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্টটি পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনার পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি তৈরি এবং ভাগ করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে আরেকটি রেসিপিতে দেখা হবে, @umiriska.

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

vivo X50 Pro+

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @এডমিনকেও ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

IMG-20220705-WA0000.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScUrge5nP4rV5F1gGPrxJVvhqMnVqF1u8VZVxiwRj6iHWJX5RCPbUNkXZHubfXNzucXphwTKHLgbCoLfkP4XM1H68e3MmnEqzo6oCAq2H76V.gif

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXHJ1RRNUNKdUiokw5GRZBvxgBBVEBbKqo6AEzUdFuSjduriYosyxZpyV2NieiY...bPKmPgfXrNfAMtnsiof2m2pTeP6UoYMNZBPC9JqRMarJmAvp5mRMbmGXVjdfuvHdTYWTA39Pnv8yBC8UW7mFNqJ4smiyK8f59Ws31d1VPokdDJahN7obGWMw9o.gif

Sort:  
 2 years ago 

চকোলেট ছিটিয়ে বাষ্পযুক্ত ডোনাট তৈরি রেসিপিটি খুব চমৎকার হয়েছে। এত সুন্দর ভাবে সাজিয়ে রেখেছেন যে খাওয়ার আগ্রহ বেড়ে গেছে। একেবারে জিভে জল আটকে রাখতে পারছি না এমন অবস্থা হয়েছে। আপনার রেসিপিগুলো এত চমৎকার হয়েছে বুঝে উঠতে পারিনা কি লিখব।

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় এটি উপভোগ করবেন

 2 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি খুশি যে আপনি এই রেসিপিটি পছন্দ করেছেন, আমি আশা করি আপনি এটি বাড়িতে তৈরি করতে পারবেন

 2 years ago 

খুবই সুস্বাদু এবং লোভনীয় একটি খাবার প্রস্তুত করেছেন যদিও এ ধরনের খাবার পূর্বে কখনো বাড়িতে প্রস্তুত করে খাওয়া হয়নি তবে আপনার প্রস্তুত করা রেসিপিটি দেখে খুব লোভ হচ্ছে খেতেও নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

সমস্ত প্রশংসার জন্য ধন্যবাদ, আমি আশা করি আপনি সবসময় এটি উপভোগ করবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60073.81
ETH 2420.97
USDT 1.00
SBD 2.45